আক্রান্ত অমিতাভ অধিকারী দুলদুলি এলাকার তৃণমূল নেতা। ভান্ডারখালি বাজার কমিটির সম্পাদকও তিনি। ওই বাজারে বইয়ের দোকান আছে তাঁর। অমিতাভবাবুর অভিযোগ, বুধবার সকাল তখন সবে সাড়ে ৯টা। বাজারের পাশে শিশুশিক্ষা কেন্দ্রের লোকজন এসে তাঁকে জানান, কেন্দ্রের সামনে বসে মদ খাচ্ছে কয়েকজন।
নিজস্ব সংবাদদাতা
১৮ অগস্ট, ২০১৭
Health center
শান্তশ্রী মজুমদার
হাসপাতালে প্রসূতি বিভাগে প্রায় ৮৮টি শয্যা রয়েছে। কিন্তু বেশিরভাগ সময়ই ১৩০-১৪০ জন রোগী ভর্তি থাকে। শয্যার হিসেব ধরলেও রাতের ডিউটিতে অন্তত ৭ জন নার্স থাকা দরকার ওই বিভাগে। কিন্তু তা হচ্ছে না। হাসপাতালে মাসে প্রায় ৫০০ প্রসব হয়। গোটা হাসপাতালে নার্স আছেন জনা পঁয়তিরিশ।
১৮ অগস্ট, ২০১৭
PUJA
সীমান্ত মৈত্র
প্রতিবার পেট্রাপোল সীমান্তে ঘটা করে আয়োজন করা হয় মনসা পুজোর। যা এখন দুই বাংলার মিলনের উৎসবে পরিণত হয়েছে। পুজো উদ্যোক্তাদের মধ্যে দীপক ঘোষ, অশোক ঘোষ বলেন, ‘‘১৯৮৪ সাল থেকে এখানে পুজোর আয়োজন হচ্ছে। শোনা যায়, এক বিএসএফ কর্তাকে মা মনসা স্বপ্নে দেখা দিয়েছিলেন।
১৮ অগস্ট, ২০১৭
Public
নির্মল বসু
সম্প্রতি বাদুড়িয়ারই এক তরুণের ফেসবুক পোস্টকে ঘিরে ওই এলাকা-সহ বসিরহাট মহকুমার নানা প্রান্তে গোলমাল চরমে ওঠে। পুলিশ, কেন্দ্রীয় বাহিনীকে রীতিমতো হিমসিম খেতে হয় পরিস্থতি সামাল দিতে। বহু বাড়ি-ঘর, দোকান পোড়ে।
১৭ অগস্ট, ২০১৭
Police and Chandan
নিজস্ব সংবাদদাতা
সুমনা মণ্ডল নায়েকের খুনের ঘটনার পুনর্নিমাণে নেমে মঙ্গলবার তার স্বামী চন্দন নায়েক এই তথ্যই দিয়েছে বলে দাবি করলেন তদন্তকারী অফিসারেরা। মঙ্গলবার কাকদ্বীপ থানার গঙ্গাধরপুর সেতুর কাছে চন্দনকে নিয়ে যায় পুলিশ।
১৭ অগস্ট, ২০১৭
Nisha Das
নিজস্ব সংবাদদাতা
ঘটনাটি অশোকনগর থানার ২ নম্বর খেলার মাঠ এলাকার। সুমিতাদেবীর বাবা গোপাল চট্টোপাধ্যায় অশোকনগর থানায় মেয়ের স্বামী অমল দাস, শাশুড়ি বাসনা দাস, জা রুমা দাস-সহ পাঁচজনের নামে অভিযোগ দায়ের করেছেন।
১৭ অগস্ট, ২০১৭
Minor Marriage
সীমান্ত মৈত্র
বছর ষোলোর রিতা দাসের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে তার মা রেখা দাস, দূর সম্পর্কের মাসি শিখা দাস, পাত্রের মা বাসন্তী দাসকে। পুলিশ জানায়, মেয়েটিকে বুধবার চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে দেওয়া হয়। সেখান থেকে সল্টলেকের একটি হোমে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।
১৭ অগস্ট, ২০১৭
Doctor and Patients
নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শহরের সুভাষপল্লি এলাকার বাসিন্দা তিরাশি বছরের সুধীন দাস। আগে খেতমজুরি করতেন। দিন কয়েক আগে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। তারপর থেকে সব সময়ে মাথায় ব্যথা। বিশেষজ্ঞ চিকিৎসক দেখিয়ে পরীক্ষা-নিরীক্ষার মতো সামর্থ্য নেই।
১৭ অগস্ট, ২০১৭
Graphics
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেয়েটির সঙ্গে ঘনিষ্ঠতা ছিল গঙ্গাসাগরের বাসিন্দা গোপালের। পুলিশের দাবি, জেরায় পেশায় ট্রলার শ্রমিক গোপাল সে কথা স্বীকারও করেছে। সে জানিয়েছে, মেয়েটির পরিবারের তরফে এই সম্পর্ক মেনে নেওয়া হয়নি।
১৭ অগস্ট, ২০১৭
Football Match
নিজস্ব সংবাদদাতা
বাগদা ব্লকের সিন্দ্রাণীতে ফুটবল লিগ নিয়ে এমনই উৎসাহ। এখানকার ফুটবল লিগ বেশ পুরনো। নানা কারণে মাঝে প্রায় বারো বছর লিগ বন্ধ ছিল। গত বছর থেকে ফের সিন্দ্রাণী আঞ্চলিক যুব সংস্থার পরিচালনায় ফুটবল লিগ শুরু হয়েছে।
১৭ অগস্ট, ২০১৭
Social media
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি বসিরহাটে যে ভাবে অশান্তি ছড়িয়েছিল, তাতে সোশ্যাল মিডিয়ার ভূমিকা ছিল বলেই জানতে পারে পুলিশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও জানিয়েছিলেন, ফেসবুকে একটি পোস্ট থেকেই ছড়িয়েছিল উত্তেজনা। তারপর থেকে বিভিন্ন সময়ে ফেসবুককে ‘ফেকবুক’ বলেও নিজের উদ্বেগের কথা গোপন রাখেননি মুখ্যমন্ত্রী।
১৫ অগস্ট, ২০১৭
Notes
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে দেগঙ্গার টাকি রোডের ধারে একটি এটিএম থেকে সুভাষ রায় নামে এক ব্যবসায়ী ৬ হাজার টাকা তোলেন। তাঁর দাবি, একটি ৫০০ টাকার নোট ছিল বিলকুল সাদা। আরও কয়েকটি টাকায় রঙ লেগে ছিল।
১৫ অগস্ট, ২০১৭
Crocodile
নিজস্ব সংবাদদাতা
রবিবারও অচিন্ত্যনগরের মণ্ডলপাড়ায় একজনের পুকুরে ঘাপটি মেরে বসেছিল প্রায় আট হাত লম্বা একটি কুমির। সময় মতো চোখে পড়ায় কারও ক্ষতি করতে পারেনি। কিন্তু ওই দিন কুমির ধরতে এলে বনকর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছেন গ্রামের মানুষজন।
১৫ অগস্ট, ২০১৭
Bus Service
নিজস্ব সংবাদদাতা
বাগদার মানুষের যাতায়াতের সমস্যা মেটাতে এগিয়ে এসেছে রাজ্য পরিবহণ নিগম। শীঘ্রই বাগদা থেকে সরাসরি কলকাতা যাওয়ার সরকারি বাস পরিষেবা চালু হবে বলে নিগমের পক্ষ থেকে জানানো হয়েছে। বাগদা-কলকাতার পাশাপাশি পেট্রাপোল থেকে টালিগঞ্জ পর্যন্ত আরও একটি সরকারি বাস চালু হবে।
১৫ অগস্ট, ২০১৭
Cattle
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তাজপুর ঘোষপাড়া এলাকায় বেশির ভাগ পরিবারের মোষ-গরু রয়েছে। বাসিন্দারা জানালেন, তাঁরা বিহারের কল্যাণপুর থানার জনার্দনপুর এলাকা থেকে মোষ কিনে এনে বাড়িতে পোষেন। এক একটি মোষ কিনে ভিনরাজ্য থেকে আনার খরচ ধরে প্রায় ৮০ হাজার টাকা লাগে।
১৫ অগস্ট, ২০১৭
Tree Planting
সীমান্ত মৈত্র
এলাকার মানুষকে সঙ্গে নিয়ে সংগঠনের তরফে আম, লম্বু, মেহেগিনি, রাধাচুড়া কৃষ্ণচুড়ার মতো বিভিন্ন গাছের চারা পোঁতা হয়েছে। রবিবার তাঁরা পলতা এলাকায় গাছের চারা লাগিয়েছেন। ওই কাজে গ্রামবাসীও এগিয়ে এসেছেন।
১৪ অগস্ট, ২০১৭
Bridge
নিজস্ব সংবাদদাতা
এ বিষয়ে বসিরহাট পূর্ত ও সড়ক দফতরের সহকারী বাস্তুকার রানা তারন বলেন, ‘‘সেতু তৈরির দায়িত্ব ছিল আমাদের। কিন্তু সেতুর উপরে আলো জ্বালানোর দায়িত্ব সংশ্লিষ্ট পঞ্চায়েত কিংবা পুরসভার। বিদ্যুতের খরচও বহন করবেন তাঁরা।’’
১৪ অগস্ট, ২০১৭
Medicines
নিজস্ব সংবাদদাতা
অনেকেই ওষুধের জন্য বারাসত, কলকাতায় আসতে হচ্ছে। কিন্তু তাতেও সবসময় সমস্যার সমাধান হচ্ছে না। বাগদার হেলেঞ্চা এলাকার একটি ওষুধের দোকানের মালিক পিঙ্কি মজুমদার বলছিলেন, ‘‘অনেক রোগীকেই ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছি। কারণ ওষুধ সরবরাহ নেই।
১৪ অগস্ট, ২০১৭
Bakkhali
শান্তশ্রী মজুমদার
হেনরি আইল্যান্ডে তিনজনের মৃত্যুর পরে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ওয়াই রত্নাকর রাও নিজে বকখালি, হেনরি আইল্যান্ড-সহ এলাকাগুলি ঘুরে দেখেন।
১৩ অগস্ট, ২০১৭
Police Custody
সীমান্ত মৈত্র
জাহাঙ্গির ঘটনার দিন দুপুরে যে বাড়িতে বিশ্রাম নিচ্ছিল, সেই বাড়িতে বাংলাদেশিদের এনে রাখা হত বলে পুলিশ জানিয়েছে। সুযোগ বুঝে তাদের সীমান্ত পার করে দেওয়া হত।
১৩ অগস্ট, ২০১৭
Mosquito
নিজস্ব সংবাদদাতা
জুলাই মাস থেকে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে ৬১ জন ভর্তি হয়েছিলেন ম্যালেরিয়ার উপসর্গ নিয়ে। ছ’জনের রক্তের নমুনা পরীক্ষায় ম্যালেরিয়ার জীবাণু ধরা পড়ে।
১৩ অগস্ট, ২০১৭
Unrest
নিজস্ব সংবাদদাতা
এ দিন বেলা ১২টা নাগাদ অবরোধ শুরু হয়। প্রায় আধ ঘণ্টা অবরোধ চলে। দত্তপুকুর থানার আইসি সুরিন্দর সিংহ পুলিশ বাহিনী নিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
১৩ অগস্ট, ২০১৭
Passengers
নিজস্ব সংবাদদাতা
নিত্যযাত্রীদের অভিযোগ, মডেল স্টেশন হলেও যাত্রীদের বসার জায়গা, পাখা, পানীয় জলের মতো স্বাচ্ছন্দ্যের ন্যূনতম উপাদানগুলি মেল না।
১৩ অগস্ট, ২০১৭
আরও খবর