সম্প্রতি এই নিয়ে দলের রাজ্য সভাপতি যুযুধান দুই গোষ্ঠীর নেতাদের ডেকে সাবধান করে দিয়ে বলেছিলেন, বাসন্তীতে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব বরদাস্ত করা হবে না। তিন মাস পরিস্থিতির উপরে নজর রাখা হবে।
নিজস্ব সংবাদদাতা
২৭ জুলাই, ২০১৭
Road in bad condition
নিজস্ব সংবাদদাতা
টানা বৃষ্টিতে বসিরহাটের রাস্তাগুলিরও ক্ষতি হয়েছে। পিচ উঠে গিয়ে ইট বেরিয়ে পড়েছে। প্রায়ই সেখানে পড়ে গিয়ে হাত পা কাটছে সাধারণ মানুষের।
২৭ জুলাই, ২০১৭
Temporary Dam
নিজস্ব সংবাদদাতা
দুপুর থেকে প্রাথমিক ভাবে কাজ শুরু হওয়ায় স্বস্তি ছিল বাসিন্দাদের চোখেমুখে। কিন্তু সন্ধ্যা পর্যন্ত গঙ্গায় প্রবল স্রোত থাকায় কাজ বিশেষ এগোয়নি। ফলে আবারও একটা রাত বিনিদ্র কাটানোর পাশাপাশি নতুন করে অঘটনের ভয় তাড়া করছে তাঁদের।
২৭ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
রবিবার রাতেই ক্যাম্প ঘাট ও বাবাজি ঘাটের মধ্যবর্তী এলাকায় জলের তোড়ে ঝুপ ঝুপ করে ধসে পড়েছিল গঙ্গার ইটে বাঁধানো পাড়ের একাংশ।
২৬ জুলাই, ২০১৭
Dam in Sarder Para
নিজস্ব সংবাদদাতা
২৬ জুলাই, ২০১৭
Money
নিজস্ব সংবাদদাতা
সাদা মুখ, ছোট লেজ, হাল্কা সোনালি লোমওয়ালা পশুটি রবিবার হানা দিয়েছিল পাশের পাড়ার চন্দন পালের বাড়িতে। তাঁর স্ত্রী ছাদে কাপড় শুকোতে দিতে যাওয়ার সময়ে মুখোমুখি পড়ে যান। কোনও মতে দুয়ার এঁটে রেহাই পেয়েছেন।
২৬ জুলাই, ২০১৭
Garbage
নিজস্ব সংবাদদাতা
গত কয়েক বছরে তৃণমূল জমানায় শিল্পাঞ্চলের পথঘাটের হাল অনেকটাই ফিরেছে। বহু কাঁচা রাস্তা পাকা হয়েছে। ইটের এবড়ো খেবড়ো রাস্তায় অ্যাসফল্ট পড়েছে। সংস্কারের ফলে রাস্তা উঁচুও হয়েছে স্বাভাবিক ভাবেই। তবু অল্প বৃষ্টিতেই পথঘাট ডুবছে।
২৬ জুলাই, ২০১৭
Broken window
দিলীপ নস্কর
পুলিশ ও হোম সূত্রে জানা গিয়েছে, ওই ১২ জনের মধ্যে কেউ পকেটমারি করতে গিয়ে ধরা পড়েছে, কেউ ছিনতাই। কেউ বা প্রকাশ্যে নেশা করতে গিয়ে। যে ঘরে তারা থাকত, সেখানে আরও কয়েক জন কিশোর রয়েছে।
২৫ জুলাই, ২০১৭
agricultural land flooded
নিজস্ব সংবাদদাতা
দত্তপুকুর, শাসন, আমডাঙা ও দেগঙ্গা থানারও বেশ কিছু এলাকায় জল জমে রয়েছে। এর মধ্যে কদম্বগাছির পূর্ব ইছাপুর, ধর্মতলায় হাঁটু সমান জল জমে রয়েছে। এ দিন দেগঙ্গার বেড়াচাঁপা-পৃথিবা রোডে একটি গাছ উল্টে যায়।
২৫ জুলাই, ২০১৭
waterlogged
নিজস্ব সংবাদদাতা
সাঁইপালা এলাকাতে বিভিন্ন রাস্তার উপরে জল দাঁড়িয়ে গিয়েছে। এলাকার বহু বাড়ির মধ্যেও জল ঢুকে গিয়েছে। হরিশপুর, ভ্যাবলা, ছোট জিরাকপুর, ধলতিথা, দক্ষিণ বাগুণ্ডি-সহ বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে।
২৫ জুলাই, ২০১৭
river erosion
বিতান ভট্টচার্য
একতলার বাসিন্দা বৃদ্ধা রেণুকা চক্রবর্তী মাস কয়েক হল নতুন ঘরে এসে উঠেছিলেন ছেলে, নাতির সঙ্গে। ইচ্ছে ছিল জীবনের শেষ প্রান্তে গঙ্গার কোলে থাকার। এক রাতেই সেই আহ্লাদ ভয়ে পরিণত হয়েছে।
২৫ জুলাই, ২০১৭
Jetty
নিজস্ব সংবাদদাতা
সেচ দফতরের তরফে তিন বছর আগেই জেটির গ্যাংওয়ে তৈরি করা হয়েছিল। অমাবস্যার কোটালে জলস্ফীতি ছিলই। তার সঙ্গে হাওয়ার দাপটে এ দিন দুপুরে মুড়িগঙ্গার উত্তাল ঢেউয়ে দুলে ওঠে জেটিটি।
২৫ জুলাই, ২০১৭
Flood
শান্তশ্রী মজুমদার
জানা গিয়েছে, এ বারের বৃষ্টিতে সাগর ব্লকের বিভিন্ন এলাকায় প্রায় ৮০০ মাটির বাড়ি ধসে গিয়েছে, নষ্ট হয়েছে অন্তত ৪৫০টি পানের বরজ। ঘোড়ামারা দ্বীপে ফেরিঘাটের বিস্তীর্ণ অংশ ধসে গিয়েছে মুড়িগঙ্গায়।
২৪ জুলাই, ২০১৭
Dam
নির্মল বসু
তিন দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। হিঙ্গলগঞ্জের ৩ নম্বর সাহেবখালি এলাকাতে কালিন্দী নদীর বাঁধের পাশেই ইট বিছিয়ে রাস্তা তৈরি করা হয়েছিল। অতিরিক্ত বৃষ্টির ফলে ওই রাস্তার নীচের মাটি সরে গিয়েছে।
২৪ জুলাই, ২০১৭
Pension
সীমান্ত মৈত্র
কোনও রাজনৈতিক কাজিয়ার মধ্যে যেতে চাইছেন না প্রয়াত শিক্ষকের ছেলে মৃত্যুঞ্জয়বাবু। তিনি বলেন, ‘‘বাবা প্রায় ৩৪ বছর যে জন্য লড়াই করেছেন তাতে অবশেষে জয় এল। বাবার কথা খুব মনে পড়ছে।’’
২৪ জুলাই, ২০১৭
Water Logged
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জেলা ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। সুন্দরবন জেলা হওয়ার পথে এক ধাপ করে এগোচ্ছে কাকদ্বীপ। কিন্তু নিকাশি ব্যবস্থা নিয়ে এখনও কোনও মাস্টারপ্ল্যান পঞ্চায়েত সমিতির হাতে নেই। তবে তা তৈরি হচ্ছে বলে জানিয়েছেন কাকদ্বীপ পঞ্চায়েত সমিতির সভাপতি বুদ্ধদেব দাস।
২৩ জুলাই, ২০১৭
Road Strike
নিজস্ব সংবাদদাতা
শনিবার সকাল ১১টা নাগাদ চাঁপাবেড়িয়ার এক মাইল পোস্ট এলাকায় বনগাঁ-চাকদহ সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করা হয়। যানজটে নাকাল হন অনেকে। ঘণ্টাখানেক পরে বনগাঁ থানার আইসি সতীনাথ চট্টরাজ গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে অবরোধ তোলেন।
২৩ জুলাই, ২০১৭
People
নিজস্ব প্রতিবেদন
বনগাঁ শহরের বাসিন্দা কৃষ্ণেন্দু পালিত। নাগেরবাজারের একটি স্কুলে শিক্ষকতা করেন। শুক্রবার সকাল সাড়ে ৮টায় বনগাঁ স্টেশন থেকে ট্রেন ধরেছিলেন। কোনও রকমে বসার জায়গা পেয়ে যান। জানালেন, ট্রেনটি বনগাঁ ছেড়ে চাঁদপাড়া-ঠাকুরনগর-গোবরডাঙা যখন পৌঁছল, তাতে আর তিলধারণের জায়গা নেই।
২২ জুলাই, ২০১৭
Mosquito
সীমান্ত মৈত্র
শহরবাসীর অভিযোগ, একে তো নিকাশি নালায় জল জমে থাকে। তার উপর, বন-জঙ্গল নিয়মিত সাফাই হয় না। মশা মারার তেলও নিয়মিত ভাবে সব এলাকায় ছড়ানো হচ্ছে না। তাঁদের আশঙ্কা, মশার উপদ্রব দ্রুত বন্ধ করা না গেলে ডেঙ্গি, ম্যালেরিয়ার মতো রোগ যে কোনও সময়ে দ্রুত ছড়িয়ে পড়তে পারে।
২২ জুলাই, ২০১৭
Money Collenction
নির্মল বসু
বর্ষা জমতেই তাই গ্রামবাসীদের চাঁদায় ছয় দলের ফুটবল টুর্নামেন্ট শুরু হল বসিরহাটে। ছোট জিরাকপুর গ্রামে আয়োজিত এই টুর্নামেন্টে যোগদান করেছে ট্যাঁটরা, তাঁতিপাড়া, বিশ্বাসপাড়া, রাধাগোবিন্দ কলোনি, ঠাকুরতলা এবং ছোট জিরাকপুর গ্রামের ছেলেরা। স্থানীয় সোলার মাঠে দু’টি গ্রুপে ভাগ করে লিগ ও নক আউট পর্যায়ের খেলা হবে। ফাইনাল খেলা ৩০ জুলাই।
২২ জুলাই, ২০১৭
Play Room
নিজস্ব সংবাদদাতা
খড়দহ থানার পিছনে বারো বাই এগারো মাপের ঘর। দেওয়াল জুড়ে বেলুন, মেঝেতে কার্পেট। এক কোণে নরম গদিওয়ালা বিছানা। বেঞ্চে রাখা কয়েকটি টেডি বিয়ার। থানায় এমন ঘর নতুন নয়। সম্প্রতি ব্যারাকপুর কমিশনারেটের বরাহনগর এবং বেলঘরিয়া থানায় তৈরি হয়েছে চাইল্ড কেয়ার। এ বার হল খড়দহ থানায়।
২২ জুলাই, ২০১৭
Patients
নিজস্ব সংবাদদাতা
নতুন ঠিকানায় রোগীদের হেঁটে পেরোতে হচ্ছে আটশো মিটার রাস্তা। ফলে সমস্যায় পড়েছেন অসংখ্য বয়স্ক, হার্টের রোগী। পরিজনেরা জানাচ্ছেন, বজবজ স্টেশন রোড থেকে ইএসআই-এর সার্ভিস ডিসপেন্সারির ঠিকানা সরে বজবজ ইএসআই হাসপাতালে উঠে আসাই সমস্যার কারণ।
২২ জুলাই, ২০১৭
Over Bridge
নিজস্ব সংবাদদাতা
প্রতি দিন বনগাঁ, বসিরহাটের দিকের অসংখ্য যাত্রী এই বারাসত স্টেশন দিয়ে যাতায়াত করেন। পাশাপাশি শিয়ালদহের দিকের যাত্রী ভিড় তো রয়েছেই। ফলে দিনভর যাত্রীর চাপ থাকে এই স্টেশনে। পুরনোর পাশাপাশি রয়েছে একটি নতুন ওভারব্রিজ। কিন্তু নতুনটি সঙ্কীর্ণ হওয়ার কারণে যাতায়াতে সমস্যা হচ্ছে যাত্রী এবং সাধারণ মানুষের। এমনই জানাচ্ছেন স্থানীয়েরা।
২২ জুলাই, ২০১৭
আরও খবর