রবিবার দুপুরে কংগ্রেসের রাজ্য সভাপতি অধীররঞ্জন চৌধুরী গিয়েছিলেন প্রয়াত বিধায়ক মধুসূদন ঘোষের নোয়াপাড়ার বাড়িতে। সঙ্গে ছিলেন তাপস মজুমদার, বিপুল ঘোষালের মতো জেলা কংগ্রেসের নেতারা।
বিতান ভট্টাচার্য
২১ অগস্ট, ২০১৭
Road
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামের যাতায়াতের ৭টি ছোটবড় রাস্তা ঢালাই করার জন্য ১০০ দিন কাজের প্রকল্পের মাধ্যমে কয়েক লক্ষ টাকা অনুমোদন হয়।
২১ অগস্ট, ২০১৭
Drain
নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশিস রায় বলেন, ‘‘আমাদের তরফে পঞ্চায়েতের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে, তাঁদের কিছু জিনিসপত্রও দেওয়া হয়েছে। এ বার তাঁদের কাজ করার কথা।
২১ অগস্ট, ২০১৭
Wounded
নিজস্ব সংবাদদাতা
শুভজিৎ মালাকার নামে ওই ছাত্রকে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় তাকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
২১ অগস্ট, ২০১৭
Safe life, safe drive campaign
নিজস্ব সংবাদদাতা
শনিবার সকালে বাটার মোড়ে পুরসভার কর্মী, স্কুলপড়ুয়া, পুলিশ যৌথ ভাবে হেলমেটহীন বাইক চালকদের সচেতন করতে পথে নেমেছিলেন। বেশ কিছু বাইক চালককে এ দিন হেলমেট দেওয়া হয়েছে। উত্তর ২৪ পরগনা জেলা আঞ্চলিক পরিবহণ দফতরের পক্ষ থেকে ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ সংক্রান্ত নানা কর্মসূচি নেওয়া হয়েছে বনগাঁ মহকুমা জুড়ে।
২০ অগস্ট, ২০১৭
Water Logged
নিজস্ব সংবাদদাতা
২০০৩ সালে ওই রাস্তা একবার মাটি ফেলে সংস্কার করা হয়েছিল। পঞ্চায়েত থেকে রাস্তার দু’ধারে গাছও লাগানো হয়। কিন্তু তারপর থেকে দীর্ঘ দিন ধরে কোনও সংস্কার হয়নি। এক কিলোমিটার রাস্তায় অল্প বৃষ্টিতেও জল জমে। আর ভারী বৃষ্টি হলে তো কথাই নেই। জল পেরিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে।
২০ অগস্ট, ২০১৭
Blood Donation Camp
নির্মল বসু
এই অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাক্তন ফুটবলার মিহির বসু বলেন, ‘‘অফিসের পরিশ্রমের পর ট্রেনের যাত্রীদের এই যে একত্রিত হওয়া মনোভাব তা আমাকে মুগ্ধ করে। অনেকের ডাক উপেক্ষা করে বসিরহাটে আসা।’’ গত কয়েক বছর আগে হাসনাবাদ-বারাসত শাখার ৪ নম্বর বগির যাত্রীরা এই সংগঠন তৈরি করেন।
২০ অগস্ট, ২০১৭
Madhusudan Ghosh
বিতান ভট্টাচার্য
সাদামাঠা জীবনাচরণের জন্য সব দলের শ্রদ্ধা-ভালবাসা কুড়িয়েছেন আজীবন। লিভার ক্যানসারে ভুগে ঊনআশি বছর বয়সে মৃত্যু হল নোয়াপাড়ার বিধায়ক মধুসূদন ঘোষের।
১৯ অগস্ট, ২০১৭
Bridge
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার ঘটনাটি ঘটেছে নামখানায়। হাতানিয়া-দোয়ানিয়া নদীর উপরে সেতু তৈরি হচ্ছে প্রায় আড়াই বছর ধরে। মাস ছ’য়েকের মধ্যে প্রাণ গেল দু’জনের।
১৯ অগস্ট, ২০১৭
Trucks
নিজস্ব সংবাদদাতা
এত দিন বনগাঁ মহকুমার ট্রাক মালিক ও ছোট পণ্যবাহী গাড়ির মালিকদের বারাসতে পরিবহণ দফতরে গিয়ে ওই পারমিট সংগ্রহ করতে হত। এতে টাকা খরচ যেমন হত, সময়ও লাগত অনেক।
১৯ অগস্ট, ২০১৭
Market
নিজস্ব সংবাদদাতা
আক্রান্ত অমিতাভ অধিকারী দুলদুলি এলাকার তৃণমূল নেতা। ভান্ডারখালি বাজার কমিটির সম্পাদকও তিনি। ওই বাজারে বইয়ের দোকান আছে তাঁর। অমিতাভবাবুর অভিযোগ, বুধবার সকাল তখন সবে সাড়ে ৯টা। বাজারের পাশে শিশুশিক্ষা কেন্দ্রের লোকজন এসে তাঁকে জানান, কেন্দ্রের সামনে বসে মদ খাচ্ছে কয়েকজন।
১৮ অগস্ট, ২০১৭
Health center
শান্তশ্রী মজুমদার
হাসপাতালে প্রসূতি বিভাগে প্রায় ৮৮টি শয্যা রয়েছে। কিন্তু বেশিরভাগ সময়ই ১৩০-১৪০ জন রোগী ভর্তি থাকে। শয্যার হিসেব ধরলেও রাতের ডিউটিতে অন্তত ৭ জন নার্স থাকা দরকার ওই বিভাগে। কিন্তু তা হচ্ছে না। হাসপাতালে মাসে প্রায় ৫০০ প্রসব হয়। গোটা হাসপাতালে নার্স আছেন জনা পঁয়তিরিশ।
১৮ অগস্ট, ২০১৭
PUJA
সীমান্ত মৈত্র
প্রতিবার পেট্রাপোল সীমান্তে ঘটা করে আয়োজন করা হয় মনসা পুজোর। যা এখন দুই বাংলার মিলনের উৎসবে পরিণত হয়েছে। পুজো উদ্যোক্তাদের মধ্যে দীপক ঘোষ, অশোক ঘোষ বলেন, ‘‘১৯৮৪ সাল থেকে এখানে পুজোর আয়োজন হচ্ছে। শোনা যায়, এক বিএসএফ কর্তাকে মা মনসা স্বপ্নে দেখা দিয়েছিলেন।
১৮ অগস্ট, ২০১৭
Public
নির্মল বসু
সম্প্রতি বাদুড়িয়ারই এক তরুণের ফেসবুক পোস্টকে ঘিরে ওই এলাকা-সহ বসিরহাট মহকুমার নানা প্রান্তে গোলমাল চরমে ওঠে। পুলিশ, কেন্দ্রীয় বাহিনীকে রীতিমতো হিমসিম খেতে হয় পরিস্থতি সামাল দিতে। বহু বাড়ি-ঘর, দোকান পোড়ে।
১৭ অগস্ট, ২০১৭
Police and Chandan
নিজস্ব সংবাদদাতা
সুমনা মণ্ডল নায়েকের খুনের ঘটনার পুনর্নিমাণে নেমে মঙ্গলবার তার স্বামী চন্দন নায়েক এই তথ্যই দিয়েছে বলে দাবি করলেন তদন্তকারী অফিসারেরা। মঙ্গলবার কাকদ্বীপ থানার গঙ্গাধরপুর সেতুর কাছে চন্দনকে নিয়ে যায় পুলিশ।
১৭ অগস্ট, ২০১৭
Nisha Das
নিজস্ব সংবাদদাতা
ঘটনাটি অশোকনগর থানার ২ নম্বর খেলার মাঠ এলাকার। সুমিতাদেবীর বাবা গোপাল চট্টোপাধ্যায় অশোকনগর থানায় মেয়ের স্বামী অমল দাস, শাশুড়ি বাসনা দাস, জা রুমা দাস-সহ পাঁচজনের নামে অভিযোগ দায়ের করেছেন।
১৭ অগস্ট, ২০১৭
Minor Marriage
সীমান্ত মৈত্র
বছর ষোলোর রিতা দাসের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে তার মা রেখা দাস, দূর সম্পর্কের মাসি শিখা দাস, পাত্রের মা বাসন্তী দাসকে। পুলিশ জানায়, মেয়েটিকে বুধবার চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে দেওয়া হয়। সেখান থেকে সল্টলেকের একটি হোমে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।
১৭ অগস্ট, ২০১৭
Doctor and Patients
নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শহরের সুভাষপল্লি এলাকার বাসিন্দা তিরাশি বছরের সুধীন দাস। আগে খেতমজুরি করতেন। দিন কয়েক আগে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। তারপর থেকে সব সময়ে মাথায় ব্যথা। বিশেষজ্ঞ চিকিৎসক দেখিয়ে পরীক্ষা-নিরীক্ষার মতো সামর্থ্য নেই।
১৭ অগস্ট, ২০১৭
Graphics
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেয়েটির সঙ্গে ঘনিষ্ঠতা ছিল গঙ্গাসাগরের বাসিন্দা গোপালের। পুলিশের দাবি, জেরায় পেশায় ট্রলার শ্রমিক গোপাল সে কথা স্বীকারও করেছে। সে জানিয়েছে, মেয়েটির পরিবারের তরফে এই সম্পর্ক মেনে নেওয়া হয়নি।
১৭ অগস্ট, ২০১৭
Football Match
নিজস্ব সংবাদদাতা
বাগদা ব্লকের সিন্দ্রাণীতে ফুটবল লিগ নিয়ে এমনই উৎসাহ। এখানকার ফুটবল লিগ বেশ পুরনো। নানা কারণে মাঝে প্রায় বারো বছর লিগ বন্ধ ছিল। গত বছর থেকে ফের সিন্দ্রাণী আঞ্চলিক যুব সংস্থার পরিচালনায় ফুটবল লিগ শুরু হয়েছে।
১৭ অগস্ট, ২০১৭
আরও খবর