জানা গিয়েছে, এ বারের বৃষ্টিতে সাগর ব্লকের বিভিন্ন এলাকায় প্রায় ৮০০ মাটির বাড়ি ধসে গিয়েছে, নষ্ট হয়েছে অন্তত ৪৫০টি পানের বরজ। ঘোড়ামারা দ্বীপে ফেরিঘাটের বিস্তীর্ণ অংশ ধসে গিয়েছে মুড়িগঙ্গায়।
শান্তশ্রী মজুমদার
২৪ জুলাই, ২০১৭
Dam
নির্মল বসু
তিন দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। হিঙ্গলগঞ্জের ৩ নম্বর সাহেবখালি এলাকাতে কালিন্দী নদীর বাঁধের পাশেই ইট বিছিয়ে রাস্তা তৈরি করা হয়েছিল। অতিরিক্ত বৃষ্টির ফলে ওই রাস্তার নীচের মাটি সরে গিয়েছে।
২৪ জুলাই, ২০১৭
Pension
সীমান্ত মৈত্র
কোনও রাজনৈতিক কাজিয়ার মধ্যে যেতে চাইছেন না প্রয়াত শিক্ষকের ছেলে মৃত্যুঞ্জয়বাবু। তিনি বলেন, ‘‘বাবা প্রায় ৩৪ বছর যে জন্য লড়াই করেছেন তাতে অবশেষে জয় এল। বাবার কথা খুব মনে পড়ছে।’’
২৪ জুলাই, ২০১৭
Water Logged
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জেলা ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। সুন্দরবন জেলা হওয়ার পথে এক ধাপ করে এগোচ্ছে কাকদ্বীপ। কিন্তু নিকাশি ব্যবস্থা নিয়ে এখনও কোনও মাস্টারপ্ল্যান পঞ্চায়েত সমিতির হাতে নেই। তবে তা তৈরি হচ্ছে বলে জানিয়েছেন কাকদ্বীপ পঞ্চায়েত সমিতির সভাপতি বুদ্ধদেব দাস।
২৩ জুলাই, ২০১৭
Road Strike
নিজস্ব সংবাদদাতা
শনিবার সকাল ১১টা নাগাদ চাঁপাবেড়িয়ার এক মাইল পোস্ট এলাকায় বনগাঁ-চাকদহ সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করা হয়। যানজটে নাকাল হন অনেকে। ঘণ্টাখানেক পরে বনগাঁ থানার আইসি সতীনাথ চট্টরাজ গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে অবরোধ তোলেন।
২৩ জুলাই, ২০১৭
People
নিজস্ব প্রতিবেদন
বনগাঁ শহরের বাসিন্দা কৃষ্ণেন্দু পালিত। নাগেরবাজারের একটি স্কুলে শিক্ষকতা করেন। শুক্রবার সকাল সাড়ে ৮টায় বনগাঁ স্টেশন থেকে ট্রেন ধরেছিলেন। কোনও রকমে বসার জায়গা পেয়ে যান। জানালেন, ট্রেনটি বনগাঁ ছেড়ে চাঁদপাড়া-ঠাকুরনগর-গোবরডাঙা যখন পৌঁছল, তাতে আর তিলধারণের জায়গা নেই।
২২ জুলাই, ২০১৭
Mosquito
সীমান্ত মৈত্র
শহরবাসীর অভিযোগ, একে তো নিকাশি নালায় জল জমে থাকে। তার উপর, বন-জঙ্গল নিয়মিত সাফাই হয় না। মশা মারার তেলও নিয়মিত ভাবে সব এলাকায় ছড়ানো হচ্ছে না। তাঁদের আশঙ্কা, মশার উপদ্রব দ্রুত বন্ধ করা না গেলে ডেঙ্গি, ম্যালেরিয়ার মতো রোগ যে কোনও সময়ে দ্রুত ছড়িয়ে পড়তে পারে।
২২ জুলাই, ২০১৭
Money Collenction
নির্মল বসু
বর্ষা জমতেই তাই গ্রামবাসীদের চাঁদায় ছয় দলের ফুটবল টুর্নামেন্ট শুরু হল বসিরহাটে। ছোট জিরাকপুর গ্রামে আয়োজিত এই টুর্নামেন্টে যোগদান করেছে ট্যাঁটরা, তাঁতিপাড়া, বিশ্বাসপাড়া, রাধাগোবিন্দ কলোনি, ঠাকুরতলা এবং ছোট জিরাকপুর গ্রামের ছেলেরা। স্থানীয় সোলার মাঠে দু’টি গ্রুপে ভাগ করে লিগ ও নক আউট পর্যায়ের খেলা হবে। ফাইনাল খেলা ৩০ জুলাই।
২২ জুলাই, ২০১৭
Play Room
নিজস্ব সংবাদদাতা
খড়দহ থানার পিছনে বারো বাই এগারো মাপের ঘর। দেওয়াল জুড়ে বেলুন, মেঝেতে কার্পেট। এক কোণে নরম গদিওয়ালা বিছানা। বেঞ্চে রাখা কয়েকটি টেডি বিয়ার। থানায় এমন ঘর নতুন নয়। সম্প্রতি ব্যারাকপুর কমিশনারেটের বরাহনগর এবং বেলঘরিয়া থানায় তৈরি হয়েছে চাইল্ড কেয়ার। এ বার হল খড়দহ থানায়।
২২ জুলাই, ২০১৭
Patients
নিজস্ব সংবাদদাতা
নতুন ঠিকানায় রোগীদের হেঁটে পেরোতে হচ্ছে আটশো মিটার রাস্তা। ফলে সমস্যায় পড়েছেন অসংখ্য বয়স্ক, হার্টের রোগী। পরিজনেরা জানাচ্ছেন, বজবজ স্টেশন রোড থেকে ইএসআই-এর সার্ভিস ডিসপেন্সারির ঠিকানা সরে বজবজ ইএসআই হাসপাতালে উঠে আসাই সমস্যার কারণ।
২২ জুলাই, ২০১৭
Over Bridge
নিজস্ব সংবাদদাতা
প্রতি দিন বনগাঁ, বসিরহাটের দিকের অসংখ্য যাত্রী এই বারাসত স্টেশন দিয়ে যাতায়াত করেন। পাশাপাশি শিয়ালদহের দিকের যাত্রী ভিড় তো রয়েছেই। ফলে দিনভর যাত্রীর চাপ থাকে এই স্টেশনে। পুরনোর পাশাপাশি রয়েছে একটি নতুন ওভারব্রিজ। কিন্তু নতুনটি সঙ্কীর্ণ হওয়ার কারণে যাতায়াতে সমস্যা হচ্ছে যাত্রী এবং সাধারণ মানুষের। এমনই জানাচ্ছেন স্থানীয়েরা।
২২ জুলাই, ২০১৭
Sudipta Dey
সীমান্ত মৈত্র
বৃহস্পতিবার হাবরার ঘটনা। বছর ছাব্বিশের সুদীপ্তা দে নামে ওই মহিলা অশোকনগরের কল্যাণগড়ের বাসিন্দা। হাবরা-২ নম্বর রেলগেটের কাছে পড়ে থাকা অচেনা ওই যুবককে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করিয়ে বাড়ি ফিরেও তিনি শান্তি পাননি।
২১ জুলাই, ২০১৭
Home
দিলীপ নস্কর
কয়েক বছর আগে মগরাহাটের থানা ভবন সংস্কার হয়েছিল। কিন্তু পুলিশ আবাসন কবে সংস্কার হবে, এটাই এখন প্রশ্ন পুলিশকর্মীদের। ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার কোটেশ্বর রাও বলেন, ‘‘খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’’
২১ জুলাই, ২০১৭
Woman
নিজস্ব সংবাদদাতা
পরে কিশোরীর কাছে জানতে চাওয়া হয়, তার সঙ্গে যে ঘটনা ঘটেছিল, তা মনে আছে কি না? ঘটনার কথা তার এখন কিছু মনে নেই কিশোরীটি জানায়। জানতে চাওয়া হয়, তার মা কোথায়? জবাব, মা অসুস্থ। এর পরেই শান্তময়বাবু মেয়েটিকে বলেন, মা সুস্থ হলে তাঁকে আদালতে নিয়ে আসতে।
২১ জুলাই, ২০১৭
Girl
সীমান্ত মৈত্র
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৪ শ্রাবণ গাইঘাটার জলেশ্বর এলাকার এক যুবকের সঙ্গে পান্নার বিয়ে হওয়ার কথা ছিল। পুলিশ পরিবারটির উপর নজর রাখছে বলে জানা গিয়েছে।
২১ জুলাই, ২০১৭
Electricity
সীমান্ত মৈত্র
পোলট্রি মালিকেরা এ সব ক্ষেত্রে যুক্তি খাড়া করেন, মুরগিকে শিয়াল-কুকুর-ভামের আক্রমণ থেকে বাঁচাতে হুকিংয়ের তার দিয়ে পোলট্রি ঘিরে রাখা হয়। অশোকনগরের ঘটনায় সে খবর ছিল না গ্রামের লোকের কাছে।
২০ জুলাই, ২০১৭
Box
নিজস্ব সংবাদদাতা
এলাকাবাসীদের অভিযোগ, ঘটনার পিছনে বিদ্যুৎকর্মীদের গাফিলতি রয়েছে। আর্থিংয়ের তারের সঙ্গে বিদ্যুতের তার জড়ানো ছিল। মহিলার হাত আর্থিংয়ের তারে লাগতেই তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। বিদ্যুৎকর্মীরা পরে ঘটনাস্থলে গিয়ে আর্থিংয়ের তারের সঙ্গে যুক্ত থাকা বিদ্যুৎবাহী তারের সংযোগ ছিন্ন করে দেন।
২০ জুলাই, ২০১৭
phone
নিজস্ব সংবাদদাতা
বাড়ির টেলিভিশন বা বিদ্যুতের মিটার হঠাৎ বিকল হয়ে গেলে দুশ্চিন্তার কারণ নেই। জয়নগর-মজিলপুর পুরসভার টোল ফ্রি নম্বর ‘১৮০০৩৪৫৩৩১৪’-এ ডায়াল করতে হবে। দ্রুত বাড়িতে হাজির হয়ে যাবেন সংশ্লিষ্ট কর্মী। আপাতত শুরু হয়েছে ১৮ রকমের পরিষেবা।
২০ জুলাই, ২০১৭
Protest
সীমান্ত মৈত্র
সমস্যা মেটাতে সোমবার বনগাঁর মহকুমাশাসক সুদীপ মুখোপাধ্যায় সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে বৈঠক করেছেন। সুদীপবাবু বলেন, ‘‘বৈঠকে সব পক্ষের মতামত ও প্রশাসনের নিজস্ব মতামতের একটি কপি জেলাশাসকের কাছে পাঠানো হয়েছে। তাঁর নির্দেশ মতো পরবর্তী পদক্ষেপ করা হবে।’’
২০ জুলাই, ২০১৭
Dead Body
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবারই ব্যারাকপুর আদালতে গোপন জবানবন্দি দেন মিঠুদেবী। পুলিশের দাবি, সোমবার কমিশনারেটের গোয়েন্দাপ্রধান ও অন্য পুলিশকর্তাদের কাছে নিজের চলে যাওয়া ও পরিবারের সঙ্গে যোগাযোগহীন হয়ে থাকা নিয়ে বিভিন্ন যুক্তি দেখান তিনি।
১৯ জুলাই, ২০১৭
Abdul Hasan Molla
সামসুল হুদা
পুলিশ জানায়, বাসন্তীর শিমুলতলার যুব তৃণমূল নেতা আব্দুল হাসান মোল্লাকে জখম অবস্থায় ক্যানিং হাসপাতাল থেকে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর কাঁধে একটি গুলি লেগেছে।
১৯ জুলাই, ২০১৭
Police
নিজস্ব প্রতিবেদন
বনগাঁ, অশোকনগর, হাবরা থানার পুলিশ ইতিমধ্যেই তিন যুবককে গ্রেফতার করেছে ফেসবুক ও হোয়াটস অ্যাপে উস্কানিমূলক পোস্ট দেওয়ার জন্য। ধৃতেরা পুলিশকে জানিয়েছে, অসাবধানতায় তারা এমন কাজ করে ফেলেছে।
১৯ জুলাই, ২০১৭
District Magistrate
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রের খবর, প্রথমেই নজরদারি কয়েক গুণ বাড়ানো হচ্ছে। এ জন্য সিভিক ভলান্টিয়ার ছাড়াও বাড়তি সিভিল ডিফেন্সের স্বেচ্ছাসেবকদের নিয়োগ করা হবে। উপকূলে দিনরাত নজরদারি চালাবেন এঁরা।
১৯ জুলাই, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
যাঁরা এই নিয়ম মানবেন না, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে ওই বৈঠকে। এমনকী পুলিশেও অভিযোগ জানানো হবে। তবে পুরমন্ত্রীর চিঠির পরেই কি ডেঙ্গি মোকাবিলায় কড়া হচ্ছে পুরসভা?
১৯ জুলাই, ২০১৭
আরও খবর