বাগনানের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুলতা মণ্ডল বলেন, ‘‘মেয়েরা শৌচাগারেই ব্যবহৃত ন্যাপকিন ফেলছে। এটা ঠিক নয়। এগুলি নষ্ট করার উপায় বের করা দরকার।’’
১৫ ডিসেম্বর, ২০১৭
Workers
নিজস্ব সংবাদদাতা
দৈনিক ৬ টাকা বেতন বাড়ানোর দাবিতে গত মে মাসে কাজ বন্ধ করে আন্দোলনে নামেন শ্রমিকরা। বিক্ষোভে তেতে হয়ে ওঠে কারখানা চত্বর। কারখানার এক অফিসার প্রহৃত হন।
১৫ ডিসেম্বর, ২০১৭
safe drive save life
নিজস্ব সংবাদদাতা
ডানকুনি চৌমাথা এলাকাটি কৃষিপ্রধান। এতদিন এই এলাকায় চোখের চিকিৎসার কোনও ভাল জায়গা ছিল না। ওই চক্ষু চিকিৎসাকেন্দ্রটি সেই অভাব পূরণ করবে বলেই এলাকাবাসীর আশা।
১৫ ডিসেম্বর, ২০১৭
pathadisha app
শান্তনু ঘোষ
সিটি পুলিশের ডেপুটি কমিশনার (সদর ও জোন-২) রণেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘সব গাড়ির উপরে ঠিকমতো মনিটরিংয়ের জন্যই এই ব্যবস্থা চালু করা হয়েছে। এতে কাজের গতিও বাড়বে।’’
১৫ ডিসেম্বর, ২০১৭
Station
গৌতম বন্দ্যোপাধ্যায়
উত্তরপাড়ার ভদ্রকালীর বাসিন্দা দেবব্রত মল্লিকও রাতের ট্রেনের সওয়ারি। তাঁর কথায়, ‘‘মঙ্গলবার স্টেশনে পৌঁছে দেখি ভিড়ে ঠাসা। রাত ১০টা ৪৫ মিনিটে তারকেশ্বর লোকাল ছাড়ে। উত্তরপাড়া স্টেশনে পৌঁছে না পেলাম ওষুধ, না রুটি। এটাই এখন রোজনামচা হয়ে দাঁড়িয়েছে।’’
১৪ ডিসেম্বর, ২০১৭
Arrest
নিজস্ব সংবাদদাতা
ধৃতদের চরম শাস্তির দাবিতে এ দিন আদালত চত্বরে কয়েকশো তৃণমূল সমর্থক মারমুখী হয়ে ওঠেন। পুলিশ ও কমব্যাট ফোর্স পরিস্থিতি সামাল দেয়। ভদ্রেশ্বরের গেটবাজার এলাকায় তৃণমূল সমর্থকেরা রাজু সাউয়ের একটি ক্লাবে ভাঙচুর চালান।
১৪ ডিসেম্বর, ২০১৭
Angry Public
নিজস্ব সংবাদদাতা
মারের চোটে ঘটনাস্থলেই জ্ঞান হারান শ্যামলবাবু। পরে  পরিবারের লোকজন তাঁকে আমতা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তাঁর। ঘটনার পর পুলিশ গেলেও অভিযুক্তদের সন্ধান মেলেনি বলে তারা জানিয়েছে।
১৩ ডিসেম্বর, ২০১৭
Sexual Abuse
প্রকাশ পাল
কলকাতার দু’টি বেসরকারি স্কুলে দুই শিশুকন্যার উপর যৌন নির্যাতনের অভিযোগকে ঘিরে তোলপাড় গোটা রাজ্য। সপ্তাহ খানেক আগে বাঁশবেড়িয়ায় একটি স্কুলেও একই রকমের অভিযোগ উঠেছে। আর  পরপর এমন ঘটনার জেরে আতঙ্কিত সাধারণ মানুষ।
১৩ ডিসেম্বর, ২০১৭
Accused
নিজস্ব সংবাদদাতা
 চন্দননগর পুলিশ কমিশনারেটের হাত থেকে মনোজ উপাধ্যায় খুনের তদন্তভার নিয়েই সাফল্য পেল সিআইডি। ধরা পড়লেন মূল অভিযুক্ত, ভদ্রেশ্বরের নির্দল কাউন্সিলর রাজু সাউ।
১২ ডিসেম্বর, ২০১৭
Hooch
নিজস্ব সংবাদদাতা
দমকল দফতরের পাশে প্রকাশ্যেই চলছিল চোলাই মদের ব্যবসা। শনিবার আবগারি দফতরের তল্লাশির সময় এই ঘটনা প্রকাশ্যে আসে। জানা যায় ওই চোলাই ব্যবসায়ীদের চোলাই লুকিয়ে রাখার জায়গা হল হাওড়ার দমকল দফতরের ভাঙাচোরা গাড়ি আর আবর্জনার স্তূপ। ওই দিনই উদ্ধার হয় ২২০ লিটার চোলাই।
১২ ডিসেম্বর, ২০১৭
spot
নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল স্টেশন রোডে রবিবার রাতে ওই চুরির কথা জানাজানি হওয়ার পরে পুলিশ মনে করছে, চোরেরা দুধের স্বাদ ঘোলে মিটিয়েছে। ব্যবসায়ীরাও মনে করছেন, চোরেরা ‘মিস ফায়ার’ করেছে। লক্ষ লক্ষ টাকার সোনার গয়না হাতাতে এসে তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে কিছু চশমা আর নগদ কয়েক হাজার টাকায়।
১২ ডিসেম্বর, ২০১৭
Prakash
নিজস্ব সংবাদদাতা
তিন দিন নিখোঁজ থাকার পর বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার হল এক তরুণের মৃতদেহ। সোমবার সকালে মাখলার ১ নম্বর গভর্নমেন্ট ক‌লোনির এই ঘটনায় মৃতের নাম প্রকাশ পটেকর (১৭)।
১২ ডিসেম্বর, ২০১৭
Brinjal Plants
গৌতম বন্দ্যোপাধ্যায়
শিয়াখালার শ্রীপতিপুরের পলাশ পাল ৬ বিঘে জমিতে শীতের বেগুন চাষ করেছিলেন। তাঁরও মাথায় হাত। নিম্নচাপের বৃষ্টিতে সেই জমিতে এখন হাঁটু জল।
১১ ডিসেম্বর, ২০১৭
Traffic
নুরুল আবসার
জাতীয় সড়ক কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, হাওড়া জেলায় মুম্বই রোডের পাশে বাগনান, উলুবেড়িয়া এবং ধুলাগড়ে তিনটি ট্রাফিক গার্ড রয়েছে।
১১ ডিসেম্বর, ২০১৭
Crowd
নিজস্ব সংবাদদাতা
স্টেশনের পশ্চিম দিকে নবগ্রাম এবং কানাইপুর পঞ্চায়েত। স্কুল-কলেজ, অফিস বা অন্যান্য প্রয়োজনে অসংখ্য মানুষ প্রতিদিন ওই স্টেশন লাগোয়া নৈটি রোড ধরে যাতায়াত করেন।
১১ ডিসেম্বর, ২০১৭
Dead Body
নিজস্ব সংবাদদাতা
মৃতা অনন্যা হালদার বেলুড় গার্লস হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্রী। বেলুড়ে ঘুসুড়ি এলাকার গিরিশ ঘোষ রোডের সরকারি আবাসনের বাসিন্দা সে। প্রতিবেশীরা জানাচ্ছেন, শনিবার স্কুলে পরীক্ষা দেওয়ার পর বাড়ি ফিরলে দেখা যায়, তার জ্বর এসেছে।
১১ ডিসেম্বর, ২০১৭
Howrah Municipality
দেবাশিস দাশ
জলাশয় ও সবুজ রক্ষায় এ বার মধ্য হাওড়ার বড় জলাশয় দালালপুকুরকে ঘিরে বিনোদন পার্ক গড়তে চাইছেন হাওড়া পুর কর্তৃপক্ষ। এ জন্য একটি বেসরকারি সংস্থাকে দিয়ে পরিকল্পনাও করা হয়েছে।
১০ ডিসেম্বর, ২০১৭
Boating
নুরুল আবসার
২০০৯ সালে কোলাঘাটে রূপনারায়ণ নদের ধারে পিকনিকের সময়ে নৌকাবিহার করতে গিয়ে সলিল-সমাধি ঘটেছিল শিশু-সহ কয়েকজনের। তার পর থেকেই হাওড়ার বিভিন্ন পর্যটনকেন্দ্রে চড়ুইভাতির মরসুমে নৌকাবিহার নিষিদ্ধ করে পুলিশ।
১০ ডিসেম্বর, ২০১৭
Sujan Chakraborty
নিজস্ব সংবাদদাতা
এ দিন থেকে এসএফআইয়ের দু’দিনের সম্মেলন শুরু হয়েছে সিঙ্গুরের বলরামবাটি স্টেশন লাগোয়া একটি হিমঘর চত্বরে। এ দিন সেখানেই এসেছিলেন সুজনবাবু।
১০ ডিসেম্বর, ২০১৭
আরও খবর