নিজেদের ঘর থেকেই মৃত অবস্থায় পাওয়া গেল এক দম্পতিকে। পুলিশের অনুমান, দু’জনেরই মৃত্যু হয়েছে গুলিবিদ্ধ হয়ে। পিঠে গুলির ক্ষত নিয়ে স্ত্রীর মৃতদেহ পড়ে ছিল বিছানার উপরে। আর মাথার ডান দিকে আড়াই ইঞ্চি গভীর ক্ষত নিয়ে স্বামীর দেহটি পাওয়া যায় মেঝেতে। ওই ঘরেই মিলেছে একটি ওয়ান শটার পিস্তল।
নিজস্ব সংবাদদাতা
১৯ নভেম্বর, ২০১৭
Ranesh Bagchi
শান্তনু ঘোষ
বালির কৈলাস ব্যানার্জি লেনে দোতলা বাড়িতে দিনের পর দিন মরা কুকুর-বিড়ালের দেহ আগলে রাখা দম্পতি রণেশ বাগচী ও তাঁর স্ত্রী শ্বেতাদেবীর এই পরিবর্তন চোখে পড়েছিল প্রতিবেশীদেরও। তাঁদের অবাক লাগে, এক সময় যাঁদের বাড়ি সব সময়ে পরিপাটি থাকত এখন সেখানেই কি না পচা মৃতদেহ জমে!
১৯ নভেম্বর, ২০১৭
Meera Sonakar
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার রাতে উত্তরপাড়া পুরসভার মহামায়া হাসপাতালে মারা যান শহরের বাজার লেন এলাকার বাসিন্দা মীরা সোনকার (৪৫) নামে ওই মহিলা। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, তাঁর রক্ত পরীক্ষায় ‘এনএস-১ পজিটিভ’ ছিল। কিন্তু তাঁর ডেঙ্গি হয়নি। মৃত্যুর শংসাপত্রে সাধারণ জ্বরের কথাই লেখা হয়েছে। যদিও মীরাদেবীর পরিবারের দাবি, তাঁর ডেঙ্গি হয়েছিল।
১৯ নভেম্বর, ২০১৭
Ambulance
নিজস্ব সংবাদদাতা
 ফাঁকা অ্যাম্বুল্যান্সটি এগিয়ে আসতেই ঘিরে ধরল চারটি মোটরবাইক। প্রতিটি বাইকে দু’জন। অ্যাম্বুল্যান্স চালক কিছু বুঝে ওঠার আগেই চলল পরপর গুলি। দু’টি গুলি লাগল অ্যাম্বুল্যান্সের কাচে। তবে বেঁচে গেলেন চালক।
১৯ নভেম্বর, ২০১৭
Elderly Woman
তাপস ঘোষ
আসার কথা ছিল ছেলের। কিন্তু ছেলে আসেনি। বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত কোন্নগরের নবগ্রামে ওই ভাবেই বসে ছিলেন ৭৫ বছরের রেণুবালা দে।
১৮ নভেম্বর, ২০১৭
Police
গৌতম বন্দ্যোপাধ্যায়
চলতি বছরের মাঝামাঝি ঢাক-ঢোল পিটিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুগলিতে চন্দননগর পুলিশ কমিশনারেট তৈরির কথা ঘোষণা করেছিলেন।
১৮ নভেম্বর, ২০১৭
somak chaudhary
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, সোমকের দেহে একাধিক আঘাতের চিহ্ন মিলেছে। অন্তত ময়না-তদন্তের প্রাথমিক রিপোর্টে তেমনই জানা গিয়েছে। প্রাথমিক তদন্তের পরে এক পুলিশকর্তা জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ শেষ বার সোমক তাঁর মায়ের সঙ্গে ফোনে কথা বলেছিলেন।
১৮ নভেম্বর, ২০১৭
cat
নিজস্ব সংবাদদাতা
বারবার বলা সত্ত্বেও বাড়ির মালিকের কোনও হেলদোল ছিল না। বরং তিনি দাবি করতেন, কোথাও হয়তো ইঁদুর মরেছে। শেষে স্থানীয়েরা পুলিশ নিয়ে বাড়িতে ঢুকে দেখলেন, সেখানেও ‘রবিনসন স্ট্রিটের ছায়া’!
১৮ নভেম্বর, ২০১৭
Boy
নিজস্ব সংবাদদাতা
কারণ ঘর থেকে পাওয়া একটি ডায়েরিতে সুইসাইড নোট মিলেছে। যদিও ওই সুইসাইড নোটটি বিদ্যুতেরই লেখা কি না, তা নিশ্চিত ভাবে বলতে পারেননি তদন্তকারীরা।
১৭ নভেম্বর, ২০১৭
Laptop and Mobiles
প্রকাশ পাল
 অনলাইনে অর্ডার দেওয়া হয়েছে দামি ফোন। অথচ সেই কোম্পানি থেকে যে প্যাকেট পাঠাল, তাতে মিলল ইট। এমন অভিযোগ নতুন নয়। এ বার তেমনই অভিযোগ পেয়ে অনলাইন শপিং সংস্থার তিন কর্মীকে গ্রেফতার করল পুলিশ। উদ্ধার হল ল্যাপটপ-মোবাইল। হুগলির শ্রীরামপুরের ঘটনা।
১৭ নভেম্বর, ২০১৭
Accused
গৌতম বন্দ্যোপাধ্যায় ও তাপস ঘোষ
সুলেখা-হত্যাকাণ্ডের পরে কমিশনারেটের নতুন নির্দেশ, পরিচারিকার পুরো তথ্যও পুলিশকে জানাতে হবে। যাতে কোনও ঘটনায় পুলিশের কাছে ওই পরিচারিকা সম্পর্কে আগাম তথ্য থাকে। কারণ, সুলেখা-খুনে মূল ‘চক্রী’ যে তাঁর দীর্ঘদিনের পরিচারিকা মাধবী কর্মকার!
১৭ নভেম্বর, ২০১৭
Rail Blockade
নিজস্ব সংবাদদাতা
গোঘাটের পশ্চিমপাড়ার ঝরিয়া গ্রামের ওই তরুণীর রহস্য-মৃত্যু ঘিরে বৃহস্পতিবার সকালে তেতে উঠল গোঘাটের খানাটি স্টেশন। রাতের ট্রেনে নিরাপত্তার অভাবের অভিযোগ তুলে ঘণ্টাদুয়েক অবরোধ করেন গ্রামবাসী। ট্রেন লক্ষ করে ইট ছোড়া হয়। তাতে যাত্রীদের বা ট্রেনের  ক্ষতি হয়নি।
১৭ নভেম্বর, ২০১৭
Bull
দীপঙ্কর দে
পথঘাটে ঘুরে বেড়ানোর মাঝে হঠাৎ বিগড়ে যাচ্ছে তার মতিগতি। শিং বাগিয়ে তেড়ে যাওয়াই শুধু নয়, পথচলতি অনেককেই গুঁতো পর্যন্ত মারছে সে। তার আক্রমণে দুই গ্রামবাসী মারা গিয়েছেন। ষাঁড়টিকে অন্য জায়গায় ছেড়ে আসার দাবিতে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন সাধারণ মানুষ। তবে কী ভাবে ষাঁড়ে সামলানো হবে— প্রশাসন, পুরসভা, পঞ্চায়েত কারও কাছেই কোনও সদুত্তর নেই।
১৭ নভেম্বর, ২০১৭
Cold and Cough
পীযূষ নন্দী
কেউ কোনও ক্লাবের সদস্য, কেউ স্বনির্ভর গোষ্ঠীর, কেউ বা স্কুল পড়ুয়া। ওঁদের কাজ সেই রোগী সম্পর্কে স্বাস্থ্যকর্মীদের জানানো বা সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া। যক্ষ্মা নির্মূল করতে হুগলির গ্রামে গ্রামে এ ভাবেই ‘নেটওয়ার্ক’ তৈরিতে উদ্যোগী হয়েছে জেলা স্বাস্থ্য দফতর।
১৭ নভেম্বর, ২০১৭
Nirmal Bangla
নুরুল আবসার
‘নির্মল বাংলা’ প্রকল্পে বাগনান-১ ব্লকের বাইনান পঞ্চায়েতে শৌচাগার তৈরিতে প্রায় ৪২ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ প্রশাসনের প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছিল আগেই। কিন্তু এখনও দোষীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। আপাতত বঞ্চিত উপভোক্তাদের শৌচাগার নির্মাণে জোর দিয়েছে প্রশাসন। এতে দুর্নীতির অভিযোগ ধামাচাপা দেওয়া হচ্ছে বলে সরব বিরোধীরা।
১৭ নভেম্বর, ২০১৭
Sulekha
নিজস্ব সংবাদদাতা
পুলিশের দাবি, ওই ঘটনার মূল চক্রী মাধবীই। ধৃতেরা সকলেই কাজিডাঙা এলাকার বাসিন্দা। আজ, বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করানো হবে।
১৬ নভেম্বর, ২০১৭
Fake Note
নিজস্ব সংবাদদাতা
হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ জানান, ধৃতেরা ওই পরিমাণ টাকা দেওয়ার জন্য হাওড়ায় এক ব্যক্তির সঙ্গে দেখা করতে এসেছিল।
১৬ নভেম্বর, ২০১৭
Public Line
নিজস্ব সংবাদদাতা
বিএসএনএল সূত্রে খবর, বাগনান সাব ডিভিশনে সংযোগ দেওয়ার জন্য জগৎবল্লভপুর থেকে একটি প্রধান অপটিক্যাল ফাইবার কেবল লাইন পাতা আছে।
১৬ নভেম্বর, ২০১৭
Pandel
প্রকাশ পাল
মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে। আর তাতেই মুখ গোমড়া পুজো উদ্যোক্তাদের। তাঁদের আশঙ্কা, লক্ষ লক্ষ টাকা খরচ করে উৎসবের আয়োজন করলেও সবই জলে যাবে।
১৬ নভেম্বর, ২০১৭
Panchayat Office
দীপঙ্কর দে
পঞ্চায়েত অফিস-সহ নানা জায়গায় পোস্টার লাগিয়ে বলে দেওয়া হয়েছে, কর্মী নেই। তাই পঞ্চায়েত অফিস থেকে কোনও পরিষেবা মিলবে না। প্রয়োজনে ব্লক অফিসে যোগাযোগ করতে হবে। ঘটনাটি তারকেশ্বরের পূর্ব রামনগর পঞ্চায়েত এলাকায়।
১৫ নভেম্বর, ২০১৭
Hole
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার সকালে বেলুড় মঠ ডাকঘরের সামনের রাস্তায় ফের ধস নামল। তবে পুরসভা এ বার সিদ্ধান্ত নিয়েছে, কেএমডিএ-র সাহায্য নিয়েই এলাকার রাস্তা সংস্কারের কাজ হবে।
১৫ নভেম্বর, ২০১৭
Police
শান্তনু ঘোষ
সোমবার দিনভর বালি ট্র্যাফিকের আইসি কল্যাণ চক্রবর্তীর নেতৃত্বে জিটি রোডের বালি খাল, বেলুড় মঠ, লিলুয়া স্টেশন রোড, দুই নম্বর জাতীয় সড়কের বালি ঘাট এবং বিকেলে হাওড়ামুখী গিরিশ ঘোষ রোডে বজরংবলী, বেলুড় বাজার ও জাতীয় সড়কের বালি হল্ট, রাজচন্দ্রপুরে বিনা হেলমেটের বিরুদ্ধে অভিযান এবং হেলমেটের মান সম্পর্কে চালকদের সতর্ক করলেন ট্র্যাফিক পুলিশকর্মীরা।
১৫ নভেম্বর, ২০১৭
Accused
গৌতম বন্দ্যোপাধ্যায়
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গাঁজা পাচারের ঘটনায় ধৃত কেলো এখন শ্রীরামপুর সংশোধনাগারে রয়েছে। কেলোর ভাই হুলোও জামিন অযোগ্য মামলায় শ্রীরামপুর সংশোধাগারে রয়েছে। ইতিমধ্যেই কেলোর বিরুদ্ধে নানা অভব্যতায় অভিযোগ ওঠায় তাকে কলকাতার প্রেসিডেন্সি সংশোধনাগারে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়।
১৫ নভেম্বর, ২০১৭
Akram Ansari
নিজস্ব সংবাদদাতা
চিকিৎসকরা জানিয়েছেন, আক্রমের রক্ত পরীক্ষা করানো হলেও ডেঙ্গি বা ম্যালেরিয়ার জীবাণু মেলেনি। সোমবার সকালে ফের তাকে স্থানান্তরিত করা হয় চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে। সোমবার মাঝরাতে সেখানেই মৃত্যু হয় আক্রমের।
১৫ নভেম্বর, ২০১৭
Jaypur
নিজস্ব সংবাদদাতা
সেচ দফতর সূত্রে জানা গিয়েছে,  শর্টকার্ট চ্যানেল নামের খালটি আমতা ২ ব্লকের থলিয়ার দামোদর থেকে শুরু হয়ে প্রায় ১৩ কিলোমিটার উজিয়ে বাগনানে এসে রূপনারায়ণ নদে পড়েছে। ২০০০ সালের শুরুতে সেচ দফতর এই খালটি কেটেছিল।
১৫ নভেম্বর, ২০১৭
Traffic Police
শান্তনু ঘোষ
‘কেন দেব? আমাদের মাথায় তো হেলমেট রয়েছে’— দাবিতে রীতিমতো বচসা জুড়ে দিলেন ওই যুবকও। কিন্তু ট্র্যাফিক অফিসারেরা দেখিয়ে দিলেন, তাঁর ও স্ত্রীর মাঝে বসে থাকা খুদেটার মাথা ফাঁকা! শেষে অবশ্য নিজেদের ভুল বুঝে কেস নিলেন ওই দম্পতি।
১৫ নভেম্বর, ২০১৭
Rathin Pal and Subhasis Ghosh
নিজস্ব সংবাদদাতা
তথ্য লোপাটের দায়ে প্রাক্তন সিপিএম কাউন্সিলর রথীন পালের ৫ বছর কারাদণ্ড হয়েছে। মঙ্গলবার শ্রীরামপুরের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক কল্লোল চট্টোপাধ্যায় ওই সাজার নির্দেশ দেন।
১৫ নভেম্বর, ২০১৭
Jail
নিজস্ব সংবাদদাতা
সোমবার হিন্দমোটরের বাসিন্দা বাচ্চু ঘোষ এবং রথীন পাল নামে ওই সিপিএম নেতাকে দোষী সাব্যস্ত করেন শ্রীরামপুরের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক কল্লোল চট্টোপাধ্যায়।
১৪ নভেম্বর, ২০১৭
Injured Person
নিজস্ব সংবাদদাতা
সামনের মিনিবাসের যাত্রীরা দেখেন, চালকের সিটের পিছনে জানলার পাশে বসা এক বৃদ্ধের ডান হাতের কনুইয়ের চামড়া-মাংস কেটে ঝুলছে। রক্তে ভেসে যাচ্ছে জামা। ওই বৃদ্ধ-সহ অন্য যাত্রীরা চালককে বলেন, দ্রুত কোনও হাসপাতালে নিয়ে যেতে।
১৪ নভেম্বর, ২০১৭
Mother with baby
নিজস্ব সংবাদদাতা
চন্দননগরের পুলিশ কমিশনার পীযূষ পাণ্ডে অবশ্য দ্রুত দুষ্কৃতীদের ধরার আশ্বাস দিয়েছেন। এ দিন তিনি বলেন, ‘‘পুলিশ সব রকম ভাবে চেষ্টা করছে।
১৪ নভেম্বর, ২০১৭
আরও খবর