সম্প্রতি দ্বিশতবর্ষ উদযাপন নিয়ে নাগরিক অধিবেশন গৃহীত নানা প্রস্তাব নিয়ে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন পুরপ্রধান।
প্রকাশ পাল
২১ নভেম্বর, ২০১৭
Sujit Banerjee
নিজস্ব সংবাদদাতা
উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোট। সেখানে ওই শিক্ষিকা-সহ কয়েকজনের নাম লিখে গিয়েছেন। ওই শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ।
২১ নভেম্বর, ২০১৭
Toto
নিজস্ব সংবাদদাতা
রিতাদেবীর আইনজীবী সঞ্জীব দত্তের বক্তব্য, ‘‘কেন্দ্রীয় পরিবহণ আইন অনুযায়ী, ই-রিক্‌শা রাস্তায় নামানোর নির্দিষ্ট পদ্ধতি রয়েছে।
২১ নভেম্বর, ২০১৭
Market
নুরুল আবসার
চার বছর পরেও শেষ হল না হাওড়ায় মুম্বই রোড সম্প্রসারণের কাজ। জাতীয় সড়ক সংস্থার অভিযোগ, জবরদখলের জন্য সময়সীমার মধ্যে কাজ শেষ করা যায়নি। শুধু তাই নয়।
২০ নভেম্বর, ২০১৭
Rabindranath Bhattacharya
নিজস্ব সংবাদদাতা
রবীন্দ্রনাথবাবুর সঙ্গে বেচারামবাবুর ‘দ্বন্দ্ব’ নতুন নয়। দুই নেতার কাজিয়া বন্ধের চেষ্টা করেছিলেন শীর্ষ নেতৃত্ব। হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল।
২০ নভেম্বর, ২০১৭
Rajesh and Sabita
নিজস্ব সংবাদদাতা
নিজেদের ঘর থেকেই মৃত অবস্থায় পাওয়া গেল এক দম্পতিকে। পুলিশের অনুমান, দু’জনেরই মৃত্যু হয়েছে গুলিবিদ্ধ হয়ে। পিঠে গুলির ক্ষত নিয়ে স্ত্রীর মৃতদেহ পড়ে ছিল বিছানার উপরে। আর মাথার ডান দিকে আড়াই ইঞ্চি গভীর ক্ষত নিয়ে স্বামীর দেহটি পাওয়া যায় মেঝেতে। ওই ঘরেই মিলেছে একটি ওয়ান শটার পিস্তল।
১৯ নভেম্বর, ২০১৭
Ranesh Bagchi
শান্তনু ঘোষ
বালির কৈলাস ব্যানার্জি লেনে দোতলা বাড়িতে দিনের পর দিন মরা কুকুর-বিড়ালের দেহ আগলে রাখা দম্পতি রণেশ বাগচী ও তাঁর স্ত্রী শ্বেতাদেবীর এই পরিবর্তন চোখে পড়েছিল প্রতিবেশীদেরও। তাঁদের অবাক লাগে, এক সময় যাঁদের বাড়ি সব সময়ে পরিপাটি থাকত এখন সেখানেই কি না পচা মৃতদেহ জমে!
১৯ নভেম্বর, ২০১৭
Meera Sonakar
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার রাতে উত্তরপাড়া পুরসভার মহামায়া হাসপাতালে মারা যান শহরের বাজার লেন এলাকার বাসিন্দা মীরা সোনকার (৪৫) নামে ওই মহিলা। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, তাঁর রক্ত পরীক্ষায় ‘এনএস-১ পজিটিভ’ ছিল। কিন্তু তাঁর ডেঙ্গি হয়নি। মৃত্যুর শংসাপত্রে সাধারণ জ্বরের কথাই লেখা হয়েছে। যদিও মীরাদেবীর পরিবারের দাবি, তাঁর ডেঙ্গি হয়েছিল।
১৯ নভেম্বর, ২০১৭
Renubala Devi
তাপস ঘোষ
‘‘সকলে সুখে থেকো, শান্তিতে থেকো’’— আবেগভরা গলায় এই বলে শনিবার দুপুরে কোন্নগরের নবগ্রাম ছেড়ে কলকাতা পাড়ি দিলেন ছেলে-বৌমার সংসারের ‘বোঝা’ রিষড়ার ৭৫ বছরের রেণুবালা দে। নবগ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বারান্দা থেকে তাঁর নতুন ঠিকানা হল কলকাতায় ওই সংস্থার বৃদ্ধাশ্রম।
১৯ নভেম্বর, ২০১৭
Ambulance
নিজস্ব সংবাদদাতা
 ফাঁকা অ্যাম্বুল্যান্সটি এগিয়ে আসতেই ঘিরে ধরল চারটি মোটরবাইক। প্রতিটি বাইকে দু’জন। অ্যাম্বুল্যান্স চালক কিছু বুঝে ওঠার আগেই চলল পরপর গুলি। দু’টি গুলি লাগল অ্যাম্বুল্যান্সের কাচে। তবে বেঁচে গেলেন চালক।
১৯ নভেম্বর, ২০১৭
Elderly Woman
তাপস ঘোষ
আসার কথা ছিল ছেলের। কিন্তু ছেলে আসেনি। বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত কোন্নগরের নবগ্রামে ওই ভাবেই বসে ছিলেন ৭৫ বছরের রেণুবালা দে।
১৮ নভেম্বর, ২০১৭
Police
গৌতম বন্দ্যোপাধ্যায়
চলতি বছরের মাঝামাঝি ঢাক-ঢোল পিটিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুগলিতে চন্দননগর পুলিশ কমিশনারেট তৈরির কথা ঘোষণা করেছিলেন।
১৮ নভেম্বর, ২০১৭
somak chaudhary
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, সোমকের দেহে একাধিক আঘাতের চিহ্ন মিলেছে। অন্তত ময়না-তদন্তের প্রাথমিক রিপোর্টে তেমনই জানা গিয়েছে। প্রাথমিক তদন্তের পরে এক পুলিশকর্তা জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ শেষ বার সোমক তাঁর মায়ের সঙ্গে ফোনে কথা বলেছিলেন।
১৮ নভেম্বর, ২০১৭
cat
নিজস্ব সংবাদদাতা
বারবার বলা সত্ত্বেও বাড়ির মালিকের কোনও হেলদোল ছিল না। বরং তিনি দাবি করতেন, কোথাও হয়তো ইঁদুর মরেছে। শেষে স্থানীয়েরা পুলিশ নিয়ে বাড়িতে ঢুকে দেখলেন, সেখানেও ‘রবিনসন স্ট্রিটের ছায়া’!
১৮ নভেম্বর, ২০১৭
Boy
নিজস্ব সংবাদদাতা
কারণ ঘর থেকে পাওয়া একটি ডায়েরিতে সুইসাইড নোট মিলেছে। যদিও ওই সুইসাইড নোটটি বিদ্যুতেরই লেখা কি না, তা নিশ্চিত ভাবে বলতে পারেননি তদন্তকারীরা।
১৭ নভেম্বর, ২০১৭
Laptop and Mobiles
প্রকাশ পাল
 অনলাইনে অর্ডার দেওয়া হয়েছে দামি ফোন। অথচ সেই কোম্পানি থেকে যে প্যাকেট পাঠাল, তাতে মিলল ইট। এমন অভিযোগ নতুন নয়। এ বার তেমনই অভিযোগ পেয়ে অনলাইন শপিং সংস্থার তিন কর্মীকে গ্রেফতার করল পুলিশ। উদ্ধার হল ল্যাপটপ-মোবাইল। হুগলির শ্রীরামপুরের ঘটনা।
১৭ নভেম্বর, ২০১৭
Accused
গৌতম বন্দ্যোপাধ্যায় ও তাপস ঘোষ
সুলেখা-হত্যাকাণ্ডের পরে কমিশনারেটের নতুন নির্দেশ, পরিচারিকার পুরো তথ্যও পুলিশকে জানাতে হবে। যাতে কোনও ঘটনায় পুলিশের কাছে ওই পরিচারিকা সম্পর্কে আগাম তথ্য থাকে। কারণ, সুলেখা-খুনে মূল ‘চক্রী’ যে তাঁর দীর্ঘদিনের পরিচারিকা মাধবী কর্মকার!
১৭ নভেম্বর, ২০১৭
Rail Blockade
নিজস্ব সংবাদদাতা
গোঘাটের পশ্চিমপাড়ার ঝরিয়া গ্রামের ওই তরুণীর রহস্য-মৃত্যু ঘিরে বৃহস্পতিবার সকালে তেতে উঠল গোঘাটের খানাটি স্টেশন। রাতের ট্রেনে নিরাপত্তার অভাবের অভিযোগ তুলে ঘণ্টাদুয়েক অবরোধ করেন গ্রামবাসী। ট্রেন লক্ষ করে ইট ছোড়া হয়। তাতে যাত্রীদের বা ট্রেনের  ক্ষতি হয়নি।
১৭ নভেম্বর, ২০১৭
Bull
দীপঙ্কর দে
পথঘাটে ঘুরে বেড়ানোর মাঝে হঠাৎ বিগড়ে যাচ্ছে তার মতিগতি। শিং বাগিয়ে তেড়ে যাওয়াই শুধু নয়, পথচলতি অনেককেই গুঁতো পর্যন্ত মারছে সে। তার আক্রমণে দুই গ্রামবাসী মারা গিয়েছেন। ষাঁড়টিকে অন্য জায়গায় ছেড়ে আসার দাবিতে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন সাধারণ মানুষ। তবে কী ভাবে ষাঁড়ে সামলানো হবে— প্রশাসন, পুরসভা, পঞ্চায়েত কারও কাছেই কোনও সদুত্তর নেই।
১৭ নভেম্বর, ২০১৭
Cold and Cough
পীযূষ নন্দী
কেউ কোনও ক্লাবের সদস্য, কেউ স্বনির্ভর গোষ্ঠীর, কেউ বা স্কুল পড়ুয়া। ওঁদের কাজ সেই রোগী সম্পর্কে স্বাস্থ্যকর্মীদের জানানো বা সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া। যক্ষ্মা নির্মূল করতে হুগলির গ্রামে গ্রামে এ ভাবেই ‘নেটওয়ার্ক’ তৈরিতে উদ্যোগী হয়েছে জেলা স্বাস্থ্য দফতর।
১৭ নভেম্বর, ২০১৭
Nirmal Bangla
নুরুল আবসার
‘নির্মল বাংলা’ প্রকল্পে বাগনান-১ ব্লকের বাইনান পঞ্চায়েতে শৌচাগার তৈরিতে প্রায় ৪২ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ প্রশাসনের প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছিল আগেই। কিন্তু এখনও দোষীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। আপাতত বঞ্চিত উপভোক্তাদের শৌচাগার নির্মাণে জোর দিয়েছে প্রশাসন। এতে দুর্নীতির অভিযোগ ধামাচাপা দেওয়া হচ্ছে বলে সরব বিরোধীরা।
১৭ নভেম্বর, ২০১৭
Sulekha
নিজস্ব সংবাদদাতা
পুলিশের দাবি, ওই ঘটনার মূল চক্রী মাধবীই। ধৃতেরা সকলেই কাজিডাঙা এলাকার বাসিন্দা। আজ, বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করানো হবে।
১৬ নভেম্বর, ২০১৭
Fake Note
নিজস্ব সংবাদদাতা
হাওড়ার পুলিশ কমিশনার দেবেন্দ্রপ্রকাশ সিংহ জানান, ধৃতেরা ওই পরিমাণ টাকা দেওয়ার জন্য হাওড়ায় এক ব্যক্তির সঙ্গে দেখা করতে এসেছিল।
১৬ নভেম্বর, ২০১৭
Public Line
নিজস্ব সংবাদদাতা
বিএসএনএল সূত্রে খবর, বাগনান সাব ডিভিশনে সংযোগ দেওয়ার জন্য জগৎবল্লভপুর থেকে একটি প্রধান অপটিক্যাল ফাইবার কেবল লাইন পাতা আছে।
১৬ নভেম্বর, ২০১৭
Pandel
প্রকাশ পাল
মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে। আর তাতেই মুখ গোমড়া পুজো উদ্যোক্তাদের। তাঁদের আশঙ্কা, লক্ষ লক্ষ টাকা খরচ করে উৎসবের আয়োজন করলেও সবই জলে যাবে।
১৬ নভেম্বর, ২০১৭
আরও খবর