৬ পৌষ ১৪২১ সোমবার ২২ ডিসেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৬.০°C     সর্বনিম্ন : ১৩.৬ °C

ধানজমিতে নিখোঁজ যুবকের দেহ

নিজস্ব সংবাদদাতা

নিখোঁজ যুবকের বিকৃত দেহ মিলল ধানজমিতে। গত সোমবার থেকে নিখোঁজ ছিলেন সুদীপ বসু (৩৬) নামে ওই যুবক। পাঁচ দিন নিখোঁজ থাকার পর শনিবার সন্ধ্যায় চন্দ্রকোনা রোডের সাতবাঁকুড়া সংলগ্ন নতুনপাড়া এলাকায় ধানজমি থেকে সুদীপবাবুর দেহ উদ্ধার করে পুলিশ। মৃতের বাড়ি চন্দ্রকোনা রোডের বিলা গ্রামে। পুলিশের অনুমান, দুষ্কৃতীরা সুদীপকে খুন করে ধানজমিতে দেহ পুঁতে দেয়। শনিবার স্থানীয় বাসিন্দারা দুর্গন্ধ পান। পুলিশে খবর দেওয়া হয়।

২২ ডিসেম্বর, ২০১৪

৪৮ ঘণ্টা পরেও অধরা ঘাতক বাবা

নিজস্ব সংবাদদাতা

ঘটনার ৪৮ ঘণ্টা পরেও হদিস মিলল না শিশুপুত্র খুনে অভিযুক্ত বাবা বিশ্বজিৎ রাণা ওরফে বিশুর। স্ত্রী-র সঙ্গে অশান্তির জেরে বিশ্বজিৎ ছোট ছেলে দেড় বছরের বিকাশের মাথা দেহ থেকে আলাদা করে দিয়েছে বলে অভিযোগ। শনিবার ভোরে খড়্গপুরের নিমপুরার চুনাবস্তিতে বিশ্বজিতদের বাড়ি থেকে কিছুটা দূরের মাঠে বিকাশের মুণ্ডহীন দেহ মেলে। স্বামী বিশ্বজিতের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন তার স্ত্রী বর্ণিতা রাণা।

২২ ডিসেম্বর, ২০১৪

বাতি নেই, শিল্পশহরে আঁধার পথে হাঁটতে ভয়

নিজস্ব সংবাদদাতা

২২ ডিসেম্বর, ২০১৪

খরাপ্রবণ এলাকায় পাঁচশো সেচ প্রকল্প

নিজস্ব সংবাদদাতা

প্রচণ্ড গরমে ফুটিফাটা হয়ে যায় জমি। সেচের অভাবে ব্যাহত হয় চাষের কাজ। অনেক সময় চারা রোপণ পর্যন্ত করা যায় না। পরিসংখ্যান বলছে, পশ্চিম মেদিনীপুরে কৃষিজমির পরিমাণ প্রায় ৭ লক্ষ ৭৫ হাজার হেক্টর। এর মধ্যে সেচের সুবিধে রয়েছে মাত্র প্রায় ৩ লক্ষ ৩০ হাজার হেক্টর জমিতে। অর্থাৎ, অর্ধেকেরও বেশি কৃষিজমিতে সেচের সুবিধে নেই। সমস্যা মেটাতে জেলায় আরও ৫২৪টি সেচ প্রকল্প রূপায়ণে উদ্যোগী হল প্রশাসন। এর ফলে প্রায় ১৩,৩৮৫ হেক্টর জমি সেচের আওতায় আসবে।

২২ ডিসেম্বর, ২০১৪

জোনাল সম্পাদক নন, এ বার অনুজ শুধুই সদস্য

নিজস্ব সংবাদদাতা

নেতাই-কাণ্ডে অভিযুক্ত অনুজ পাণ্ডেকে বিনপুর জোনাল সম্পাদকের পদ থেকে সরিয়ে দিল সিপিএম। তবে অনুজবাবু-সহ ওই ঘটনার সাত অভিযুক্ত জেলবন্দি নেতা-নেত্রীকে বিনপুর জোনাল কমিটির সদস্য পদে পুনর্নির্বাচিত করা হয়েছে। রবিবার লালগড়ের ধরমপুরে দলের বিনপুর জোনাল কমিটির সম্মেলনে সম্পাদক পদে রদবদল ঘটিয়ে সুশান্ত কুণ্ডুকে জোনাল সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে।

২২ ডিসেম্বর, ২০১৪

খেলার টুকরো খবর

শেষ হল মেদিনীপুর শহরের মহাতাবপুর পরিবর্তন সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে আয়োজিত ফুটবল প্রতিযোগিতা। রবিবার বিকেলে ফাইনালে মুখোমুখি হয় চৈতা একদিন-প্রতিদিন ক্লাব এবং মহাতাবপুর যুবকবৃন্দ ক্লাব। জয়ী হয় মহাতাবপুর যুবকবৃন্দ ক্লাব। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুরের মহকুমাশাসক (সদর) অমিতাভ দত্ত, বিধায়ক মৃগেন মাইতি প্রমুখ। প্রতিযোগিতা শুরু হয়েছিল গত শুক্রবার।

২২ ডিসেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

২২ ডিসেম্বর, ২০১৪

দেড় বছরের ছেলের মাথা কাটলেন বাবা

নিজস্ব সংবাদদাতা

স্ত্রী-র সঙ্গে অশান্তির জেরে দেড় বছরের শিশুপুত্রের ধড়-মুণ্ড আলাদা করে দেওয়ার অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। শনিবার ভোরে খড়্গপুরের নিমপুরা চুনাবস্তি থেকে আড়াইশো মিটার দূরে, আর্য বিদ্যাপীঠের মাঠে বিকাশ রাণা নামে দেড় বছরের ওই শিশুর মুণ্ডহীন দেহ পাওয়া যায়। চুনাবস্তির বাসিন্দা বিশ্বজিৎ ওরফে বিশু এবং বর্ণিতা রাণার ছোট ছেলে বিকাশ। ওই দম্পতির তিন বছরের দুই যমজ ছেলেও আছে। পুলিশ সূত্রের খবর, ছোট ছেলে তার ঔরসজাত নয় বলে দাবি করত বিশ্বজিৎ।

২১ ডিসেম্বর, ২০১৪

দুই কন্যাকে খুন, ফাঁসির সাজা বাবার

নিজস্ব সংবাদদাতা

২০ ডিসেম্বর, ২০১৪

ঘাটাল আদালতে প্রথম ফাঁসির সাজা, আলোড়ন

অভিজিৎ চক্রবর্তী

২০ ডিসেম্বর, ২০১৪

মদনের জন্য পথে খেলোয়াড়রা

নিজস্ব সংবাদদাতা

২০ ডিসেম্বর, ২০১৪

তৃণমূলের দ্বন্দ্বে গুলিতে জখম নেতা

নিজস্ব সংবাদদাতা

২০ ডিসেম্বর, ২০১৪

পদ ১২৬, আবেদন পড়ল সাড়ে ১১ হাজার

বরুণ দে

পদ ১২৬টি। আর তার জন্য আবেদন জমা পড়েছে সাড়ে এগারো হাজার। ন্যূনতম যোগ্যতা যেখানে অষ্টম শ্রেণি থেকে মাধ্যমিক উত্তীর্ণ, সেখানে বহু স্নাতক, স্নাতকোত্তর উত্তীর্ণও আবেদন করেছেন। পশ্চিম মেদিনীপুরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও সহায়িকা নিয়োগের ক্ষেত্রে এমন ছবিই সামনে এসেছে। সম্প্রতি মেদিনীপুর (সদর) মহকুমার একটি পুর-এলাকা এবং ছ’টি ব্লকের ক্ষেত্রে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি বেরোয়।

২০ ডিসেম্বর, ২০১৪

চারটি জোনাল কমিটি কমছে পূর্বে

নিজস্ব সংবাদদাতা

পুনর্বিন্যাসের ফলে এক ধাক্কায় সিপিএমের চারটি জোনাল কমিটি কমছে পূর্ব মেদিনীপুরে। সিপিএমের অন্দরের খবর, সাংগঠনিক শক্তি কমে যাওয়ায় কোনঠাসা হয়ে বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিতে হয়েছে নেতৃত্বকে। যদিও তাঁরা প্রকাশ্যে বলছেন, সংগঠনকে আরও জোরদার ও শক্তিশালী করার লক্ষ্যেই এই বাস্তবোচিত সিদ্ধান্ত।

২০ ডিসেম্বর, ২০১৪

পক্ষপাতের নালিশ, থানার সামনে অবরোধ বিজেপির

নিজস্ব সংবাদদাতা

২০ ডিসেম্বর, ২০১৪

খেলার টুকরো খবর

মেদিনীপুর শহরের মহাতাবপুর পরিবর্তন সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে শুরু হল এক ফুটবল প্রতিযোগিতা। শহরের অরবিন্দ স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আসর বসেছে। চলবে কাল, রবিবার পর্যন্ত। এ বার সবমিলিয়ে ১৬টি দল যোগ দিচ্ছে। শেষ দিনে প্রীতি ম্যাচও অনুষ্ঠিত হবে। মাঠে নামবেন প্রাক্তন খেলোয়াড় থেকে চিকিৎসক, আইনজীবীরাও।

২০ ডিসেম্বর, ২০১৪

মমতার সভা পিছোল, হিমঘরে গেল আলু-ডিম

নিজস্ব প্রতিবেদন

১৯ ডিসেম্বর, ২০১৪

সরকারি মাদ্রাসায় নেই হস্টেল, ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা

পশ্চিম মেদিনীপুর জেলায় সরকারি মাদ্রাসা রয়েছে ১৯টি। কিন্তু তার একটিতেও হস্টেল নেই। ফলে, হস্টেলে থেকে পড়াশোনা করার সুযোগ পায় না মাদ্রাসার অনেক পড়ুয়াই। মাদ্রাসায় হস্টেল থাকা উচিত বলে মনে করেন শিক্ষকেরাও। মাদ্রাসা শিক্ষক-শিক্ষাকর্মী সমিতির জেলা সম্পাদক মির্জা আজিবুর রহমান বলেন, “অনেক সচেতন-শিক্ষিত অভিভাবকেরাই চাইছেন, তাঁদের ছেলেমেয়ে হস্টেলে থেকে পড়াশোনা করুক। কারণ, হস্টেলে ভাল পরিবেশ পাবে।”

১৯ ডিসেম্বর, ২০১৪

দু’সপ্তাহ রেশনে অমিল কেরোসিন, দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা

অমিল কেরোসিন। পরপর দু’সপ্তাহ পশ্চিম মেদিনীপুরের অধিকাংশ রেশন দোকানেই কেরোসিন মিলছে না। এখনও প্রত্যন্ত প্রত্যন্ত এলাকার বহু মানুষ কেরোসিনের উপরেই নির্ভরশীল। ঘর আলো করতে কুপি জ্বালানো থেকে শুরু করে স্টোভে রান্না - সব ক্ষেত্রেই কেরোসিন প্রয়োজনীয়। এই ঘটনায় রীতিমতো চিন্তিত সাধারণ মানুষেরা। সমস্যায় গরিব মানুষেরাও। রেশনে যেখানে ১ লিটার কোরেসিনের দাম মাত্র ১৫ টাকা ৩১ পয়সা, সেখানে খোলাবাজারে কেরোসিনের ন্যুনতম দাম ৩০ টাকা প্রতি লিটার।

১৯ ডিসেম্বর, ২০১৪

বাতিল হচ্ছে আধার কার্ডের শিবির, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

কখনও যন্ত্র বিকল হয়ে পড়ছে। কখনও বা কর্মীর সংখ্যা থাকছে কম। মাঝে-মধ্যে পূর্ব ঘোষিত শিবির বাতিলও হয়ে যাচ্ছে। আধার কার্ড তৈরির ক্ষেত্রে এমনই নানা সমস্যা দেখা দিচ্ছে শালবনিতে। শিবির বাতিল হওয়ায় লোকজনদের মধ্যে অসন্তোষও দেখা দিচ্ছে। অনেক সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে। কিছু সমস্যা যে হচ্ছে তা মানছেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের জেলা আধিকারিক শম্পা হাজরা। তিনি বলেন, “শালবনিতে আধার কার্ডের কাজ চলছে।

১৯ ডিসেম্বর, ২০১৪

পশ্চিমে এই প্রথম জোনালের দায়িত্বে মহিলা

নিজস্ব সংবাদদাতা

১৯ ডিসেম্বর, ২০১৪

খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ জওয়ানকে

নিজস্ব সংবাদদাতা

দুই নিরীহ মানুষকে গুলি করে খুন করার অপরাধে বৃহস্পতিবার এক সিআইএসএফ জওয়ানকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন হলদিয়া ফাস্ট ট্রাক কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক অসীমা পাল। একই সঙ্গে, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাস কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। তাছাড়াও এক বাসিন্দাকে খুনের চেষ্টার অপরাধে বিচারক ওই সিআইএসএফ জওয়ানকে ৮ বছর কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন।

১৯ ডিসেম্বর, ২০১৪

আমার স্কুল

হলদিয়া গভঃ স্পনসর্ড বিবেকানন্দ বিদ্যাভবন

১৯ ডিসেম্বর, ২০১৪

আমার স্কুল

চন্দ্রকোনা জিরাট উচ্চ বিদ্যালয়

১৯ ডিসেম্বর, ২০১৪

খেলার টুকরো খবর

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ২৯ তম আন্তঃমহাবিদ্যালয় ক্রীড়া প্রতিযোগীতায় জয়ী হল ঝাড়গ্রাম রাজ কলেজ। ব্যাক্তিগত বিভাগে পুরুষদের মধ্যে জয়ী হয়েছেন গড়বেতা কলেজের সৌম্যদীপ মণ্ডল। মহিলাদের মধ্যে যুগ্মভাবে জয়ী হয়েছেন মুগবেড়িয়া কলেজের মৌমিতা দাস ও বিবেকানন্দ মিশন কলেজের প্রীতিকনা মণ্ডল। বুধবার বিশ্ববিদ্যালয়ের ক্ষুদিরাম বসু ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতার সূচনা করেন উপাচার্য রঞ্জন চক্রবর্তী।

১৯ ডিসেম্বর, ২০১৪

নন্দীগ্রামে সাহিত্য সম্মেলন

নন্দীগ্রাম সাহিত্য সংসদের উদ্যোগে সাহিত্য সম্মেলন হল নন্দীগ্রামের শিবরামপুর বাজারে। রবিবার শিবরামপুর বাজারে সমবায় সমিতির সভাকক্ষে এই সাহিত্য সম্মেলনের উদ্বোধন করেন কবি অমৃত মাইতি। এ দিন সাহিত্য সম্মেলনে নন্দীগ্রাম-সহ পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন স্থান থেকে প্রায় ৬০ জন লেখক, কবি উপস্থিত ছিলেন। সম্মেলনে সাহিত্য ও সাংস্কৃতিক চর্চায় কৃতিত্বের জন্য নন্দীগ্রাম এলাকার বিশ্বজিৎ মাইতি, হিমাদ্রীনন্দন ভুঁইয়া, অপূর্বকিশোর দিণ্ডা, মদন কুমার, যমুনা মণ্ডল, সমিতকুমার গোল প্রমুখকে সংবর্ধনা দেওয়া হয়।

পড়ুন