১৮ মাঘ ১৪২১ রবিবার ১ ফেব্রুয়ারি ২০১৫ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৪.১°C     সর্বনিম্ন : ১৩.৫°C

ইউএপিএ-তে গ্রেফতার ৭ জন বেকসুর খালাস

নিজস্ব সংবাদদাতা

মাওবাদী-ঘনিষ্ঠ বলে ইউএপিএ-তে (বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন) অভিযোগ হয়েছিল। সেই মামলায় বেকসুর খালাস পেলেন পাঁচ বছর আগে খেজুরি থেকে ধৃত সাত জন। সরকারি বয়ানে ছাড় পাওয়ার কারণ উপযুক্ত তথ্য প্রমাণের অভাব। কিন্তু কেন উপযুক্ত তথ্যপ্রমাণের অভাব হল তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

০১ ফেব্রুয়ারি, ২০১৫

প্রকাশ্যে দ্বন্দ্ব বিজেপি-র, বহিষ্কৃত তিন নেতা-কর্মী

নিজস্ব সংবাদদাতা

আগামী বিধানসভা ভোটকে ‘পাখির চোখ’ করে সদস্য সংগ্রহে ঝাঁপিয়েছে বিজেপি। কিন্তু সেই অভিযান ঘিরেই খড়্গপুরে হাতাহাতি বাধল দলীয় কর্মীদের মধ্যে। তবে এ ধরনের ঘটনা যে বরদাস্ত করা হবে না, ঘটনায় জড়িত তিন নেতা-কর্মীকে তড়িঘড়ি বহিষ্কার করে সেই বার্তা দিয়েছেন দলের জেলা নেতৃত্ব।

৩১ জানুয়ারি, ২০১৫

ঝুলি শূন্য, কারণ খুঁজছে এবিভিপি

নিজস্ব সংবাদদাতা

জঙ্গলমহলের জেলা পুরুলিয়ায় ছাত্রভোটে সাফল্য পেয়েছে এবিভিপি। অথচ পশ্চিম মেদিনীপুরে দাগই কাটতে পারল না বিজেপি-র ছাত্র সংগঠন। যেখানে রাজ্য জুড়ে বিজেপি-র উত্থান হচ্ছে, সেখানে কেন এই ছবি— তার উত্তর খুঁজতে পর্যালোচনা শুরু হয়েছে এবিভিপি-র অন্দরে। দুর্বলতাগুলো চিহ্নিত করতে আগামী সপ্তাহের গোড়ায় বৈঠকেও বসতে চলেছে এবিভিপি। সেখানে থাকার কথা সংগঠনের কলেজ ইউনিটগুলোর সভাপতিদের।

৩১ জানুয়ারি, ২০১৫

সংগঠনের জোরেই সবং, চাঁইপাট কলেজ বিরোধীদের

নিজস্ব প্রতিবেদন

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় এবং তার অধীন দুই মেদিনীপুরের প্রায় সব কলেজে একাধিপত্য দেখালেও তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর বিজয়রথ থমকে গিয়েছে পশ্চিম মেদিনীপুরের দু’টি কলেজে। দাসপুরের চাঁইপাট কলেজে এ বারও ক্ষমতা ধরে রেখেছে এসএফআই। সবং সজনীকান্ত মহাবিদ্যালয়ের ছাত্র সংসদও থেকে গিয়েছে ছাত্র পরিষদ (সিপি)-এর দখলে। দু’টি কলেজেই একটিও আসন পায়নি টিএমসিপি। কোন জাদুতে সম্ভব হল এই উলট্পুরাণ?

৩১ জানুয়ারি, ২০১৫

সম্প্রীতির মিছিলে ইট, মাথায় চোট সিপিএম নেতার

নিজস্ব সংবাদদাতা

৩১ জানুয়ারি, ২০১৫

আবেদন গ্রহণের আড়াই বছর পর পরীক্ষা, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

শূন্য পদ ৭০। আবেদনকারী ১ লক্ষ চার হাজার। আবেদন পত্র গ্রহণের আড়াই বছর পর অবশেষে হচ্ছে পঞ্চায়েতের সহায়ক পদে নিয়োগের পরীক্ষা। আগামী রবিবার জেলার ২১৮টি কেন্দ্রে লিখিত পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিলি-সহ পরীক্ষার ব্যবস্থাপনার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি চলছে।

৩১ জানুয়ারি, ২০১৫

লেভেল ক্রসিংয়ের দাবিতে রেল অবরোধ, ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা

৩১ জানুয়ারি, ২০১৫

লোক টানতে বাড়িতে চিঠি দেবে সিপিএম

নিজস্ব সংবাদদাতা

জেলা সম্মেলন উপলক্ষে প্রকাশ্য সভায় যোগদানের আবেদন জানিয়ে বাড়ি বাড়ি চিঠি দেবে সিপিএম। হলদিয়ার সুতাহাটা সুবর্ণ জয়ন্তী ভবনে ১৫-১৭ ফেব্রুয়ারি পর্যন্ত পূর্ব মেদিনীপুরের সিপিএমের জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে। ১৫ ফেব্রুয়ারি সুতাহাটার আজাদ হিন্দ ময়দানে প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখবেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএম পলিটব্যুরোর সদস্য বুদ্ধদেব ভট্টাচার্য, রাজ্য সম্পাদক বিমান বসু ও বিধানসভার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

৩১ জানুয়ারি, ২০১৫

পুলিশের মার খেয়ে তৃণমূল কাউন্সিলর দুষছেন নেতাদেরই

নিজস্ব সংবাদদাতা

৩০ জানুয়ারি, ২০১৫

টিএমসিপি-র দাপটেও ব্যতিক্রমী সবং, চাঁইপাট

নিজস্ব সংবাদদাতা

৩০ জানুয়ারি, ২০১৫

বিজেপি-তৃণমূল সংঘর্ষে ধৃত তিন বিজেপি সমর্থক

নিজস্ব সংবাদদাতা

বুধবার সন্ধ্যায় বিজেপি-তৃণমূলের সংঘর্ষের ঘটনায় দু’পক্ষই অভিযোগ দায়ের করেছে। আর ঘটনার পর দিন তিনজন বিজেপি সমর্থককে গ্রেফতার করল ঘাটাল থানার পুলিশ। ধৃতদের বৃহস্পতিবার ঘাটাল আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। ওই দিনের ঘটনায় জখম দু’পক্ষেরই এখনও চারজন ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ জানিয়েছে, দু’পক্ষই মামলা করেছে। সবাইকে ধরতে তল্লাশি শুরু হয়েছে।

৩০ জানুয়ারি, ২০১৫

বিডিওকে ঘিরে বিদ্যুৎ-বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

বিদ্যুতের ভোল্টেজ কম থাকায় চাষে সমস্যা হচ্ছে এই অভিযোগে বিদ্যুৎ দফতরের কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখালেন চাষিরা। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে খড়্গপুর ২ ব্লকের সাঁকোয়া লকগেট বাজারের কাছে বেনাপুর থেকে সাঙ্গার যাওয়ার রাস্তা অবরোধ হয়। বিডিও এলাকায় গেলে তাঁকে ঘিরেও বিক্ষোভ চলে। পরে মহকুমাশাসকের সমস্যা সমাধানের আশ্বাসে ঘণ্টা দু’য়েক পর অবরোধ ওঠে।

৩০ জানুয়ারি, ২০১৫

বহু আসনে জয়, তবু শঙ্কায় টিএমসিপি

নিজস্ব সংবাদদাতা

ভোটের আগে মনোনয়ন পর্বেই দুই মেদিনীপুরের বেশির ভাগ কলেজে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিশ্চিত করেছে তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। এমনকী, বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনেও তারা দাপট বজায় রেখেছে। তবু ছাত্রভোটের আগে চিন্তা যাচ্ছে না তাদের! স্বস্তিতে নেই তৃণমূল নেতৃত্বও। টিএমসিপি-র চিন্তা মূলত জঙ্গলমহল এলাকার তিন কলেজ নিয়েনয়াগ্রাম, গোপীবল্লভপুর, গোয়ালতোড়। এই তিন কলেজেই টিএমসিপি-র প্রধান প্রতিপক্ষ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)।

২৯ জানুয়ারি, ২০১৫

লাঠিপেটার কারণ জানতে থানায় তৃণমূল নেতৃত্ব

নিজস্ব সংবাদদাতা

দলের নেতার গায়ে পুলিশের লাঠি পড়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই মেদিনীপুরের কোতয়ালি থানায় গেলেন পশ্চিম মেদিনীপুরের তৃণমূল নেতৃত্বের এক প্রতিনিধি দল। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এ ব্যাপারে জেলা পুলিশ সুপার ভারতী ঘোষের সঙ্গেও আলোচনা করতে চান তাঁরা। প্রতিনিধি দলের প্রধান তথা তৃণমূলের জেলা কার্যকরী সভাপতি আশিস চক্রবর্তী বলেন, “বিষয়টি হালকা ভাবে দেখতে রাজি নই। তাই পদস্থ আধিকারিকের সঙ্গেও কথা বলব।”

২৯ জানুয়ারি, ২০১৫

নতুন প্যাসেঞ্জার ট্রেন পেয়ে খুশি বেলদাবাসী

নিজস্ব সংবাদদাতা

নতুন ট্রেন পেল বেলদাবাসী। গত রেল বাজেটে হাওড়া-বেলদা প্যাসেঞ্জার ট্রেনের গতিপথ ওড়িশার জলেশ্বর পর্যন্ত সম্প্রসারণ করা হয়। হাওড়াগামী একমাত্র প্যাসেঞ্জার ট্রেন জলেশ্বর থেকে ছাড়ার সিদ্ধান্তের প্রতিবাদে সামিল হন বেলদার বাসিন্দারা। ট্রেনটিকে পুনরায় বেলদা থেকে চালু করার দাবিতে গঠিত হয় বেলদা-হাওড়া লোকাল বাঁচাও ও যাত্রী সুরক্ষা কমিটি। একাধিকবার রেল অবরোধের জেরে বিপর্যস্ত হয় পরিষেবা।

২৯ জানুয়ারি, ২০১৫

বোনকে দিয়ে অত্যাধিক কাজ করানো হত, দাবি মৃতার দাদার

নিজস্ব সংবাদদাতা

২৯ জানুয়ারি, ২০১৫

বৈঠকে অখিল-শিশির, বার্তা ঐক্যের

নিজস্ব সংবাদদাতা

বিজেপি-র ভরা সময়ে দলে বড় ভাঙনের আশঙ্কা, অন্য দিকে সারদা-কাণ্ডে নাজেহাল দশা! এই পরিস্থিতিতে কোনঠাসা হয়ে দলের নীচু তলায় কর্মীদের মনোবল ফেরাতে পূর্ব মেদিনীপুরে দলের কোর কমিটির সভায় তৃণমূলের ঐক্যবদ্ধ চেহারা তুলে ধরার চেষ্টা করলেন জেলার যুযুধান দুই শিবিরের দুই নেতা শিশির অধিকারী এবং অখিল গিরি।

২৯ জানুয়ারি, ২০১৫

বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম দশ

নিজস্ব সংবাদদাতা

দলীয় পতাকা তোলাকে কেন্দ্র করে শাসক তৃণমূলের সঙ্গে বিজেপির সংঘর্ষে জখম হলেন দশজন। বুধবার ঘাটাল থানার মহারাজপুর সংলগ্ন নারায়ণপুরের এই ঘটনায় জখমদের মধ্যে ছ’জনই তৃণমূলের কর্মী-সমর্থক। এর মধ্যে ছ’জন ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে ঘাটালের ওসি সুদীপ ঘোষালের নেতৃত্বে পুলিশ বাহিনী ঘটনাস্থলে যায়। তিনজন দলীয় সমর্থককে পুলিশ আটক করলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় বিজেপি।

২৯ জানুয়ারি, ২০১৫

মোগলমারিতে শুরু দ্বিতীয় পর্যায়ের খনন

নিজস্ব সংবাদদাতা

২৯ জানুয়ারি, ২০১৫

দর্শক নেই, বন্ধের অপেক্ষায় সিনেমাহল

দেবমাল্য বাগচি

২৯ জানুয়ারি, ২০১৫

সময়ের পরে মাইক, পুলিশ পেটাল তৃণমূল নেতাকে

নিজস্ব সংবাদদাতা

রাত ১০টা পরেও মাইক বাজিয়ে চলছিল জলসা। অভিযোগ পেয়ে মাইক বাজানো বন্ধ করতে গিয়ে পুলিশ লাঠিপেটা করল তৃণমূল কাউন্সিলর ও তাঁর অনুগামীদের। মেদিনীপুর শহরের সোমবার রাতের ঘটনা। যে আমলে শাসকদলের হামলা থেকে বাঁচতে থানার ভিতরে সেঁধিয়ে ফাইল মাথায় দিয়ে আত্মরক্ষা করতে দেখা গিয়েছে পুলিশকে (আলিপুর-কাণ্ড), সেখানে তাদের এই ‘ভূমিকায়’ গুঞ্জন শুরু হয়েছে।

২৮ জানুয়ারি, ২০১৫

তরুণী পরিচারিকার রহস্য-মৃত্যু, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

২৮ জানুয়ারি, ২০১৫

খালপাড়ের হাট থেকে রফতানি হত মিছরি

দেবমাল্য বাগচি

২৮ জানুয়ারি, ২০১৫

দুর্ঘটনায় মৃত্যু

পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই ব্যবসায়ীর। শনিবার হলদিয়া-ফরাক্কা বাদশাহি সড়কের উপর বড়ঞার বাহাদুর মোড় সংলগ্ন এলাকার ঘটনা। মৃত ভরতপুরের শেরপুরের ওই দুই বাসিন্দার নাম সোরহাব শেখ (৩৬) ও রবিউল মোল্লা (৪৮)।

পড়ুন