৪ কার্তিক ১৪২১ মঙ্গলবার ২১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.৭°C     সর্বনিম্ন : ২২.১ °C

নজরে সংগঠন, প্রশিক্ষণ বিজেপি কর্মীদের

নিজস্ব সংবাদদাতা

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় কে? তাঁর জীবনের নানা গুরুত্বপূর্ণ দিক কী? বিজেপির অতীত ইতিহাসই বা কী? এমনই নানা প্রশ্ন নিয়ে আলোচনা হল পশ্চিম মেদিনীপুর জেলা বিজেপির প্রশিক্ষণ শিবিরে। উঠে এল কেন্দ্রের বিজেপি সরকারের নানা কাজকর্ম ও কর্মসূচির কথা। সমালোচিত হল নানা বিষয়ে রাজ্যের তৃণমূল সরকারের ভূমিকা।

২১ অক্টোবর, ২০১৪

ডাইন অপবাদে মারধর, অপমানে আত্মঘাতী মহিলা

কিংশুক গুপ্ত

২১ অক্টোবর, ২০১৪

চকোলেট বোমা ফাটানোর অপরাধে কিশোরকে মারধর

দেবমাল্য বাগচি

চকোলেট বোমা ফাটানোয় কিশোরকে মারধরের অভিযোগ উঠল পড়শি যুবকের বিরুদ্ধে। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে খড়্গপুরের ওল্ড ডেভেলপমেন্ট-এর বিএনআর পুকুরের কাছে। মারধরে গুরুতর জখম বছর পনেরোর কিশোর শুভম শাহ খড়্গপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। শুভম চকোলেট বোমা ফাটানোয় পড়শি বছর আঠাশের যুবক সন্দীপলাল চৌধুরী তাকে মারধর করেছে বলে টাউন থানায় অভিযোগ দায়ের করেছেন জখম কিশোরের দাদা।

২১ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

সোমবার নারায়ণগড়ের কাঁঠালিয়া গ্রামে লিগ ও নকআউট ফুটবল প্রতিযোগিতার শেষ দিন ছিল। ২২ সেপ্টেম্বর ব্লকের ১৬টি দলকে নিয়ে লিগ পর্যায়ের খেলা শুরু হয়। আর গত শনিবার থেকে ব্লকের বিভিন্ন এলাকার ৮টি দল নিয়ে শুরু হয় নক-আউট ফুটবল।

২১ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

২১ অক্টোবর, ২০১৪

সিপিএমের কৃষক জাঠায় ফের হামলা পূর্বে

নিজস্ব সংবাদদাতা

পটাশপুরের পর ভগবানপুর ২ ব্লকের জুখিয়া। শনিবারের পর রবিবারও সিপিএমের কৃষক জাঠার মিছিলে হামলায় নাম জড়াল তৃণমূলের। তৃণমূলের অবশ্য দাবি, মিছিল থেকে সিপিএমই হামলা চালায়। সিপিএমের রাজ্য কমিটির সদস্য তাপস সিংহের অভিযোগ, শনিবার পটাশপুরের হামলায় অভিযুক্তদের কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তারই মধ্যে ফের হামলা চালাল তৃণমূল।

২০ অক্টোবর, ২০১৪

আইএপি-র টাকা আসছে না, জল্পনা জেলায়

নিজস্ব সংবাদদাতা

মাওবাদী প্রভাবিত এলাকার উন্নয়নে কেন্দ্রের বিশেষ প্রকল্প ইন্টিগ্রেটেড অ্যাকশন প্ল্যান (আইএপি)-এর কাজ চলছে জঙ্গলমহলের জেলা পশ্চিম মেদিনীপুরে। কিন্তু আগের টাকা খরচ হয়ে গেলেও প্রকল্পের পরবর্তী বরাদ্দ মেলেনি। আর তা নিয়েই প্রশাসনিক মহলে শুরু হয়েছে গুঞ্জন। ‘আইএপি’ বন্ধ হয়ে যাওয়ার কোনও খবর নেই। তাই প্রশ্ন উঠছে তবে কি মাওবাদী প্রভাবিত এলাকার তালিকা থেকে বাদ পড়তে চলেছে পশ্চিম মেদিনীপুর?

২০ অক্টোবর, ২০১৪

তৃণমূল চোরের দল, সারদা প্রশ্নে আক্রমণাত্মক অধীর

নিজস্ব সংবাদদাতা

২০ অক্টোবর, ২০১৪

জাঠার শেষে খাসতালুকে সূর্য, নিশানায় মমতা

নিজস্ব সংবাদদাতা

২০ অক্টোবর, ২০১৪

তরুণীকে খুনের নালিশ,ধৃত স্বামী-শ্বশুর-শাশুড়ি

নিজস্ব সংবাদদাতা

এক তরুণীকে খুনের অভিযোগ উঠল শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। চন্দ্রকোনা থানার গোঁসাইবাজারের এই ঘটনায় নিহতের নাম পুজা পান্ডে (২০)। নিহতের বাবার অভিযোগের ভিত্তিতে পূজার স্বামী, শ্বশুর এবং শাশুড়িকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছর দুয়েক আগে চন্দ্রকোনা থানার ঘনরামপুরের বাসিন্দা গুরুপদ চক্রবর্তীর মেয়ে পূজার সঙ্গে চন্দ্রকোনা শহরের গোঁসাইবাজারের যুবক পেশায় ব্যবসায়ী দেবাশিস পান্ডের বিয়ে হয়।

২০ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

খেজুরি পানখাই ইউথ অ্যান্ড স্পোর্টস অ্যাসোসিয়েশন পরিচালিত কৃষ্ণেন্দু স্মৃতি কাপ ফুটবল প্রতিযোগিতায় জয়ী হল কালীরমোড় বিবেকানন্দ কালচারাল অ্যাসোসিয়েশন। রবিবার পানখাই হাইস্কুল মাঠে আায়োজিত ফাইনালে কালচারাল অ্যাসোসিয়েশন ১-০ গোলে হাওড়া ইউনিয়নকে পরাজিত করে। অন্য দিকে, এ দিন খেজুরির দক্ষিণলাখী ফুটবল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত দু’দিনের নক আউট ফুটবল প্রতিযোগিতার ফাইনালে ধজ্বিভাঙা ফুটবল ক্লাব ২-১ গোলে লাখী গ্রাউন্ড একাদশকে হারিয়ে জয়ী হয়।

২০ অক্টোবর, ২০১৪

কৃষক জাঠায় হামলা, কাঠগড়ায় তৃণমূল

নিজস্ব সংবাদদাতা

১৯ অক্টোবর, ২০১৪

বেলাগাম রিকশা ভাড়ার কোপে হয়রানি

নিজস্ব সংবাদদাতা

বটতলাচক থেকে মেদিনীপুর কেন্দ্রীয় বাসস্ট্যান্ড পাঁচ মিনিটের হাঁটাপথ। অটোয় ওই রুটের ভাড়া আট টাকা। কিন্তু ওই সামান্য পথেই রিকশায় উঠলে খসবে ২০-২৫ টাকা। বাসস্ট্যান্ড থেকে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় রুটেও অটো ভাড়া ৮ টাকা, আর রিকশা ভাড়া ৪০-৫০ টাকা। এক সময় পুরসভা উদ্যোগী শহরে রিকশা ভাড়া ঠিক করে দিয়েছিল। অনেক শহরেই এ ভাবে রিকশা ভাড়া বেঁধে দেওয়া হয়। রিকশা স্ট্যান্ডগুলোয় নির্ধারিত ভাড়ার সাইনবোর্ডও লাগানো হয়েছিল। অবশ্য এখন শহরে রিকশা ভাড়ার কোনও তালিকা নেই।

১৮ অক্টোবর, ২০১৪

মমতা বিশ্বাস ভেঙেছেন, সরব শমীক

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৪

ফের শ্রমিক মৃত্যু, প্রতিবাদে কাজ বন্ধ

নিজস্ব সংবাদদাতা

সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ফের কর্মরত এক শ্রমিক বিদুৎস্পৃষ্ট হয়ে মারা গেলেন খড়্গপুরের রশ্মি মেটালিক্স কারখানায়। গুরুতর জখম হয়েছেন আরও এক শ্রমিক। শুক্রবার দুপুরে ৬০ নম্বর জাতীয় সড়কে ধারে সাদাতপুর থানার কাছে ওই শিল্পসংস্থার পিগ আয়রন কারখানায় এই ঘটনার করে কাজ বন্ধ রাখেন শ্রমিকেরা। মৃত শ্রমিকের নাম ডি প্রসাদ (২৫)। জখম হয়েছেন তাঁরই ভাই বছর বাইশের ডি চরণ কুমার। দু’জনেই নিমপুরা ঘেঁষা দেওয়ানমারোর বাসিন্দা। এই কারখানায় ঠিকাশ্রমিকের কাজ করতেন তাঁরা।

১৮ অক্টোবর, ২০১৪

রাস্তায় গাড়ি আটকে চাঁদার জুলুম চলছেই

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৪

মেহদি বাড়ি ফিরুক, চাইছে ব্রজলালচক

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৪

কৃষক জাঠা মিছিলে আজ পূর্বে সূর্যকান্ত

নিজস্ব সংবাদদাতা

কৃষকদের বিভিন্ন দাবি-সহ সম্প্রাতিক বিভিন্ন বিষয় নিয়ে কৃষকসভার জাঠা মিছিলে যোগ দিতে আজ, শনিবার পূর্ব মেদিনীপুরে আসছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা সিপিএমের পলিটব্যুরোর সদস্য সূর্যকান্ত মিশ্র। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন সময়ে পূর্ব মেদিনীপুরের খেজুরির হেড়িয়া, হলদিয়ার চৈতন্যপুর, মহিষাদল, তমলুকের নন্দকুমার, তমলুক ব্লক, কোলাঘাট ও পাঁশকুড়ার মেচগ্রাম এলাকায় জাঠা মিছিলে যোগ দেবেন সূর্যকান্তবাবু।

১৮ অক্টোবর, ২০১৪

মহিলা কর্মীকে আটকে রাখায় অভিযুক্ত মালিক

এক মহিলা কর্মচারীকে জোর করে ডায়াগনস্টিক সেন্টারে আটকে রাখার অভিযোগ উঠল। রবিবার রাতে ঘটনাটি মেদিনীপরের রবীন্দ্রনগরের। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই তরুণীকে উদ্ধার করে। পুলিশ ঘটনার তদন্তও শুরু করেছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ডায়াগনস্টিক সেন্টারের মালিক ধনঞ্জয় সাউ পলাতক।

পড়ুন