১৫ কার্তিক ১৪২১ শনিবার ১ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩১.৩°C     সর্বনিম্ন : ২১.৬°C

জগদ্ধাত্রী পুজোয় রঙিন শহর

বরুণ দে

০১ নভেম্বর, ২০১৪

সংগঠন বাঁচাতে উদ্যোগী সিপিএম

নিজস্ব সংবাদদাতা

লোকসভা ভোটের ফল বলছে, দলের জনসমর্থনে ভাটা পড়েছে। সিপিএম নেতৃত্বও মানেন, পরিস্থিতি রাতারাতি কাটানো সম্ভব নয়। এই পরিস্থিতিতে জনসমর্থন ফিরে পেতে জেলা নেতৃত্ব পাখির চোখ করছে দলের নীচু তলার নেতৃত্বকেই। গত রবিবার মেদিনীপুর শহরে এক বৈঠক হয়। সেখানে লোকাল কমিটির সদস্যদের কিছু নির্দেশ দেওয়া হয়েছে। পশ্চিম মেদিনীপুরে সিপিএমের সম্মেলন আসন্ন। মূলত, তাকে সামনে রেখেই সভা বলে দলীয় সূত্রে খবর।

০১ নভেম্বর, ২০১৪

বাড়ির অমতে বিয়ে, মেয়ের শ্বশুরবাড়িতে হামলার নালিশ

নিজস্ব সংবাদদাতা

বাড়ির অমতে প্রাপ্তবয়ষ্কা মেয়ে বিয়ে করায়, মেয়ের শ্বশুরবাড়িতে লোকজন নিয়ে হামলা, মারধর ও বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল তরুণীর বাবার বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের সাগরবাড় এলাকার গোবিন্দচক গ্রামের এই ঘটনায় পুলিশের কাছে শ্বশুর-সহ জনা আষ্টেকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তরুণীর স্বামী। পুলিশ তদন্ত চালাচ্ছে। অভিযুক্তদের ধরতে তল্লাশি চলছে।

০১ নভেম্বর, ২০১৪

শান্তিরূপেণ

০১ নভেম্বর, ২০১৪

প্রস্তুতি বৈঠকে রবিবার মেদিনীপুরে সুব্রত বক্সী

নিজস্ব সংবাদদাতা

আগামী ২৪ নভেম্বর মেদিনীপুরে দলের সাংগঠনিক সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই মেদিনীপুর জেলার দলীয় নেতৃত্বকে নিয়েই হবে এই সভা। নেত্রীর সভার প্রস্তুতি হিসেবে গত মঙ্গলবার তমলুকে দুই জেলার নেতাদের নিয়ে বৈঠক করে গিয়েছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। তৃণমূল সূত্রে খবর, এ বার মেদিনীপুর শহরে প্রস্তুতি বৈঠক করতে আসছেন সুব্রতবাবু। আগামী রবিবার দুপুরে বিদ্যাসাগর হলে এই প্রস্তুতি বৈঠক হবে বলে দলীয় সূত্রে খবর।

৩১ অক্টোবর, ২০১৪

সবংয়ে সোমেন-মানস, বিঁধলেন বিজেপি-তৃণমূলকে

নিজস্ব সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০১৪

প্রকল্প দেখতে পশ্চিমে সংখ্যালঘু কমিশন

নিজস্ব সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০১৪

মাওবাদী এলাকার উন্নয়নে কেন্দ্রীয় প্রকল্পে ২০ কোটি

নিজস্ব সংবাদদাতা

জঙ্গলমহলের উন্নয়নে কেন্দ্রের বিশেষ প্রকল্প ‘ইন্টিগ্রেটেড অ্যাকশন প্ল্যান’ (আইএপি)-এ চলতি আর্থিক বছরে অতিরিক্ত বরাদ্দ পেল পশ্চিম মেদিনীপুর জেলা। গত আর্থিক বছরে এই প্রকল্পের বকেয়া ২০ কোটি জেলা পায়নি। চলতি আর্থিক বছরে ৭ মাস কেটে যাওয়ার পরেও টাকা মেলায় সংশয় দেখা দেয়। প্রশ্ন ওঠে, তাহলে কি পশ্চিম মেদিনীপুর মাওবাদী প্রভাবিত জেলার তালিকা থেকে বাদ পড়ল! অবশেষে সেই টাকা পাওয়া গেল।

৩১ অক্টোবর, ২০১৪

সশস্ত্র মিছিল-কাণ্ডে জামিন চার বিজেপি নেতা-কর্মীর

নিজস্ব সংবাদদাতা

পুলিশের অনুমতি ছাড়া ‘সশস্ত্র মিছিল’ করার অভিযোগে ধৃত বিজেপি-র ঝাড়গ্রাম জেলা সাধারণ সম্পাদক সঞ্জিত মাহাতো-সহ চার জনের জামিন মঞ্জুর করল আদালত। বৃহস্পতিবার ঝাড়গ্রাম দ্বিতীয় এসিজেএম আদালতের বিচারক টি কে প্রধান সঞ্জিতবাবু-সহ চার জনের জামিন মঞ্জুর করেন। এ দিনই ওই চার জন ঝাড়গ্রাম উপ-সংশোধনাগার থেকে ছাড়া পেয়েছেন। এই মামলায় আরও এক বিজেপি কর্মী গত বুধবার জামিনে ছাড়া পেয়েছেন।

৩১ অক্টোবর, ২০১৪

অ্যাসিডে পোড়া দাগ নিয়ে ফিরলেন তরুণী

নিজস্ব সংবাদদাতা

অপহরণের পরে প্রায় ষোলো দিন তাঁকে আটকে রাখা হয়েছিল সুতাহাটার এক ঠিকানায়। সোমবার রাতে সেখান থেকেই পালিয়ে বছর কুড়ির ওই তরুণী হাজির হন তমলুক আদালতে। পুলিশ তাঁর অত্যাচারিত হওয়ার জবানবন্দি নেওয়ার পরে, আপাতত তাঁর ঠিকানা তমলুক জেলা হাসপাতাল।

৩০ অক্টোবর, ২০১৪

আঁধার পথে আতঙ্ক, দাবি পথবাতির

আরিফ ইকবাল খান

৩০ অক্টোবর, ২০১৪

উঠছে খেলার পাট, মাঠ ডুবে অন্ধকারে

সুমন ঘোষ

৩০ অক্টোবর, ২০১৪

ধর্ষণের মামলায় বেকসুর খালাস বাম নেতা

নিজস্ব সংবাদদাতা

নিজের বৌদিকে ধর্ষণের মামলায় এক সিপিএম নেতাকে বেকসুর খালাস দিল ঝাড়গ্রাম আদালত। বাদল রাণা নামে ওই নেতা সিপিএমের সাঁকরাইল জোনাল কমিটির সম্পাদক। বুধবার ঝাড়গ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক পার্থসারথি চক্রবর্তী বাদলবাবুকে বেকসুর খালাস দেন। এই মামলায় বছর খানেক আগেই অবশ্য শর্তাধীন জামিনে মুক্তি পেয়েছিলেন বাদলবাবু।

৩০ অক্টোবর, ২০১৪

ছট পুজোর আনন্দে মাতল রেলশহর

দেবমাল্য বাগচি

৩০ অক্টোবর, ২০১৪

খুঁটি পুঁতে জমি দখলমুক্ত করল মধ্যশিক্ষা পর্ষদ

নিজস্ব সংবাদদাতা

পর্ষদের জমির একাংশ বেদখল হয়ে গিয়েছিল। সেই জমিই বুধবার দখলমুক্ত হল। মধ্যশিক্ষা পর্ষদের কর্তাদের উপস্থিতিতে এ দিন সকাল থেকে জমি জরিপের কাজ শুরু হয়। মাপজোক করে পর্ষদের জমির সীমানা নির্ধারণও করা হয়। এরপর সীমানা এলাকায় খুঁটি পোঁতা হয়। এই জমিতেই পর্ষদের মেদিনীপুর আঞ্চলিক কার্যালয় গড়ে ওঠার কথা। এ দিন মেদিনীপুরে এসেছিলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রশাসক কল্যাণময় গঙ্গোপাধ্যায়ও। বেআইনি দখল উচ্ছেদ ঘিরে অবশ্য অনভিপ্রেত কোনও ঘটনা ঘটেনি।

৩০ অক্টোবর, ২০১৪

আমাদের স্কুল

হ্যামিল্টন স্কুল

৩০ অক্টোবর, ২০১৪

কংগ্রেসের ইন্দিরা স্মরণ পূর্বে

প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গাঁধীর ৩১তম মৃত্যুদিনটি ‘আত্মবলিদান দিবস’ হিসেবে কাঁথি কংগ্রেসের পক্ষ থেকে উদযাপন করা হয়। শুক্রবার সকালে বীরেন্দ্র স্মৃতি সৌধের সামনে প্রয়াত নেত্রীর স্মরণে একটি সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইন্দিরা গাঁধীর রাজনৈতিক জীবনের নানা দিক তুলে স্মৃতিচারণ করেন প্রাক্তন বিধায়ক ও নিখিল ভারত কংগ্রেস কমিটির সদস্য শৈলজা দাস, কাঁথি-১ ব্লক সভাপতি এরশাদ আলি, জেলা কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক দেবাশিস পাহাড়ি, সুভাষ বেরা, দীপক দাস, রাজদুলাল নন্দ, রীনা দাস ও কাঁথি শহর কংগ্রেস কমিটির সভাপতি বিশ্বনাথ তেওয়ারী প্রমুখ।

পড়ুন