Advertisement
২০ এপ্রিল ২০২৪

আইআইটি-র কর্মসূচি

গ্রামটি আগেই দত্তক নিয়েছিল খড়্গপুর আইআইটির এনসিসি ইউনিট। শনিবার খড়্গপুর গ্রামীণের গোপালি গ্রাম পঞ্চায়েতের পূর্বপাথরি গ্রামে গিয়ে সমাজসেবামূলক কাজ করল এনসিসি-র শিক্ষার্থীরা। আইআইটির পড়ুয়ারাদের যে ঐচ্ছিক বিষয়ের মধ্যে এনসিসি-র প্রশিক্ষণ অন্যতম।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৫ ০১:০২
Share: Save:

গ্রামটি আগেই দত্তক নিয়েছিল খড়্গপুর আইআইটির এনসিসি ইউনিট। শনিবার খড়্গপুর গ্রামীণের গোপালি গ্রাম পঞ্চায়েতের পূর্বপাথরি গ্রামে গিয়ে সমাজসেবামূলক কাজ করল এনসিসি-র শিক্ষার্থীরা। আইআইটির পড়ুয়ারাদের যে ঐচ্ছিক বিষয়ের মধ্যে এনসিসি-র প্রশিক্ষণ অন্যতম। গত বছর পূর্বপাথরি গ্রাম দত্তক নেওয়ার পর থেকে ওই গ্রামে নানা কর্মসূচি পালন করে আসছেন এনসিসি-র শিক্ষার্থীরা। এ দিন গ্রামের অঙ্গনওয়ারি কেন্দ্রে গিয়ে ১৫জন পড়ুয়াকে স্কুলব্যাগ ও ১১জনকে শিক্ষা সামগ্রী বিলি করে তাঁরা। সেই সঙ্গে অঙ্গনওয়ারি কেন্দ্রের চারদিকের জঙ্গল পরিস্কার করেন আইআইটির পড়ুয়ারা। দলে ছিলেন আইআইটি-র ৪০জন পড়ুয়া। ইউনিটের প্রশিক্ষক অজিত সিংহ বলেন, “স্থানীয় যুবকদের স্থল ও বায়ু সেনায় কী ভাবে যোগ দেওয়া যায় সে বিষয়ে ধারনা দিচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE