Advertisement
২৫ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

শেষ হল মেদিনীপুর শহরের মহাতাবপুর পরিবর্তন সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে আয়োজিত ফুটবল প্রতিযোগিতা। রবিবার বিকেলে ফাইনালে মুখোমুখি হয় চৈতা একদিন-প্রতিদিন ক্লাব এবং মহাতাবপুর যুবকবৃন্দ ক্লাব। জয়ী হয় মহাতাবপুর যুবকবৃন্দ ক্লাব। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুরের মহকুমাশাসক (সদর) অমিতাভ দত্ত, বিধায়ক মৃগেন মাইতি প্রমুখ। প্রতিযোগিতা শুরু হয়েছিল গত শুক্রবার।

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৪ ০০:৩৪
Share: Save:

ফুটবলে জয়ী মহাতাবপুর

শেষ হল মেদিনীপুর শহরের মহাতাবপুর পরিবর্তন সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে আয়োজিত ফুটবল প্রতিযোগিতা। রবিবার বিকেলে ফাইনালে মুখোমুখি হয় চৈতা একদিন-প্রতিদিন ক্লাব এবং মহাতাবপুর যুবকবৃন্দ ক্লাব। জয়ী হয় মহাতাবপুর যুবকবৃন্দ ক্লাব। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেদিনীপুরের মহকুমাশাসক (সদর) অমিতাভ দত্ত, বিধায়ক মৃগেন মাইতি প্রমুখ। প্রতিযোগিতা শুরু হয়েছিল গত শুক্রবার। তিন দিনের এই প্রতিযোগিতায় এ বার সবমিলিয়ে ১৬টি দল যোগ দেয়। শহরের অরবিন্দ স্টেডিয়ামে প্রতিযোগিতার আসর বসে। এ দিন দু’টি প্রীতি ম্যাচও অনুষ্ঠিত হয়। মাঠে নামেন প্রাক্তন খেলোয়াড় থেকে চিকিৎসক, আইনজীবী, জনপ্রতিনিধিরাও। টুর্নামেন্ট কমিটির সভাপতি শক্তিপদ দাস অধিকারী বলেন, “খেলা দেখতে উৎসাহী মানুষজন মাঠে এসেছেন। আমরা খুশি।” এ বার ছিল প্রতিযোগিতার ২০ তম বর্ষ।

ক্যারাটে চ্যম্পিয়নশিপ

ক্যারাটে প্রতিযোগিতা।—নিজস্ব চিত্র।

ক্যারাটে চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হল মেদিনীপুর শহরে। ‘স্পোটর্স ক্যারাটে- ডু অ্যাসোসিয়েশন অফ মেদিনীপুর’ নামে এক সংস্থার উদ্যোগে এই চ্যাম্পিয়নশিপের আয়োজন। রবিবার মেদিনীপুর ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত এই ক্যারাটে প্রতিযোগিতায় দুই মেদিনীপুরের প্রায় ১১০ জন প্রতিযোগী যোগ দেয়। সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন মহকুমাশাসক (সদর) অমিতাভ দত্ত। সফল প্রতিযোগীদের এ দিন বিকেলেই পুরস্কৃত করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিলেন বিধায়ক মৃগেন মাইতি, পুরপ্রধান প্রণব বসু প্রমুখ।

আন্তঃমহকুমা ক্রিকেট লিগ

ক্রিকেট প্রতিযোগিতা।—নিজস্ব চিত্র।

সিএবি (ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল) পরিচালিত অনুর্ধ্ব ১৪ আন্তঃমহকুমা ক্রিকেট লিগ অনুষ্ঠিত হল কাঁথিতে। কাঁথি মহকুমা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় শনিবার থেকে কাঁথি মহকুমা ক্রীড়া সংস্থার মাঠে শুরু হয়েছে আন্তঃমহকুমা লিগ। রবিবার লিগের দ্বিতীয় খেলায় হলদিয়া মহকুমা ১৯৬ রানে এগরা মহকুমাকে পরাজিত করে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৫ ওভার খেলায় হলদিয়া মহকুমা ২৪৩ রান করে। হলদিয়ার বিজয় পাত্র ৪৮ বলে ৪৬ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৭ রানে অল আউট হয়ে যায় এগরা। হলদিয়ার মহেন্দ্র সিংহ ও রোহন জানা দু’জনেই ১৩ রান দিয়ে তিনটি করে উইকেট দখল করেন। উদ্বোধনী খেলায় হলদিয়া মহকুমা ১৫০ রানে কাঁথি মহকুমাকে পরাজিত করে।

জয়ী মহিষাদলের ক্লাব

মহিষাদলে তাম্রলিপ্ত লোক সংস্কৃতি উন্নয়ন সমিতির উদ্যোগে স্থানীয় গাদীখেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হল রবিবার। তমলুক ও মহিষাদল এলাকার আটটি দল এই খেলাতে যোগ দিয়েছিল। হারিয়ে যেতে বসা এই খেলা দেখতে এ দিন সকাল থেকে বহু লোক ভিড় জমিয়েছিলেন। ফাইনালে মহিষাদলের অমৃতবেড়িয়া শীতলা সঙ্ঘ (বি) হারায় পুর্ব বাসুলিয়া গণমৈত্রী ক্লাবকে। তাম্রলিপ্ত লোক সংস্কৃতি উন্নয়ন সমিতির উদ্যোগে বাসুলিয়া গণমৈত্রী ময়দানে ১৯-২৩ ডিসেম্বর লোকসাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানে লোকসংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

নক আউট ক্রিকেট

শেষ হল দহ অনুশীলনী সঙ্ঘের উদ্যোগে আয়োজিত নক- আউট ক্রিকেট প্রতিযোগিতা। মঙ্গলবার এই প্রতিযোগিতা শুরু হয়। তিনদিনের এই প্রতিযোগিতার শেষ দিন ছিল বৃহস্পতিবার। এ বার সবমিলিয়ে ১৬টি দল যোগ দেয়। এলাকায় ক্রিকেটের প্রসারের উদ্দেশে এই আয়োজন বলে উদ্যোক্তারা জানান।

ক্রীড়া প্রতিযোগিতা

মেদিনীপুরের মিত্র কম্পাউন্ড উন্নয়ন সমিতি পরিচালনায় রবিবার সমিতির ব্যোমকেশ-নীলিমা উদ্যানে সারাদিন ব্যাপী এক ক্রীড়া প্রতিযোগিতা হল। প্রতিযোগিতার উদ্বোধন করেন ডেবরা কলেজের অধ্যক্ষ গোপাল বেরা। অনুষ্ঠানে ছিলেন এলাকার কাউন্সিলর মৌ রায়।

অরবিন্দ স্টেডিয়ামে প্রতিযোগিতার একটি মুহূর্ত। ছবি: সৌমেশ্বর মণ্ডল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE