Advertisement
১৬ এপ্রিল ২০২৪

টুকরো খবর

ভোট প্রচারে আজ, সোমবার পশ্চিম মেদিনীপুরে আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়। দাঁতন ২ ব্লক এবং মেদিনীপুর সদর ব্লকে সভা করার কথা তাঁর। মুকুলবাবুর সভার সমর্থনে এই দুই এলাকায় রবিবার প্রচারও চালান দলের কর্মী-সমর্থকেরা। দু’টি সভাই হবে মেদিনীপুরের তৃণমূল প্রার্থী অভিনেত্রী সন্ধ্যা রায়ের সমর্থনে। দলীয় সূত্রে খবর, সোমবার দুপুরে হেলিকপ্টারে করে জেলায় আসতে পারেন দলের ওই সাংসদ।

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ০১:৪৪
Share: Save:

দাঁতন ও সদর ব্লকে আজ প্রচারে মুকুল

ভোট প্রচারে আজ, সোমবার পশ্চিম মেদিনীপুরে আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়। দাঁতন ২ ব্লক এবং মেদিনীপুর সদর ব্লকে সভা করার কথা তাঁর। মুকুলবাবুর সভার সমর্থনে এই দুই এলাকায় রবিবার প্রচারও চালান দলের কর্মী-সমর্থকেরা। দু’টি সভাই হবে মেদিনীপুরের তৃণমূল প্রার্থী অভিনেত্রী সন্ধ্যা রায়ের সমর্থনে। দলীয় সূত্রে খবর, সোমবার দুপুরে হেলিকপ্টারে করে জেলায় আসতে পারেন দলের ওই সাংসদ। বিকেল ৩ টেয় দাঁতন ২ ব্লকের নহনজোড়ায় প্রথম সভাটি করার কথা তাঁর। তারপর সাড়ে ৩টের সময় মেদিনীপুর সদর ব্লকের এলাহিগঞ্জে দ্বিতীয় সভাটি হওয়ার কথা। দু’টি এলাকাতেই হেলিপ্যাডের ব্যবস্থা করা হয়েছে। দলীয় সূত্রে খবর, মুকুলবাবুর সঙ্গে রঙিন পর্দার কোনও তারকাও থাকতে পারেন। দাঁতন ২ ব্লকের তৃণমূল নেতা শৈবাল গিরি বলেন, “সন্ধ্যাদির সমর্থনে সোমবার এক সভার আয়োজন করা হয়েছে। সভার প্রধান বক্তা মুকুল রায়। মুকুলদার সভার সমর্থনে রবিবার প্রচারও করা হয়েছে।” জেলা তৃণমূল নেতা প্রদ্যোৎ ঘোষ বলেন, “সোমবার জেলায় এসে মুকুলদা দু’টি সভা করবেন। প্রথমে দাঁতন ২ এ। পরে মেদিনীপুর সদর ব্লকের এলাহিগঞ্জে। দু’টি সভাতেই প্রচুর মানুষের ভিড় হবে। সভা যাতে সুষ্ঠু ভাবে হয়, তার জন্য সব রকম ব্যবস্থাও করা হয়েছে।”

মহিলা খুনে ধৃত দাঁতনে

শ্বাসরোধ করে এক মহিলাকে খুনের অভিযোগ উঠল দাঁতনে। ওই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মৃতার নাম বাসন্তী বেরা (৪৮)। শনিবার দাঁতনের দাহারদা গ্রামের ঘটনা। এ দিন বিকেলে মৃতার জামাইবাবুর দায়ের করা অভিযোগের ভিত্তিতে দাহারদা গ্রাম থেকে গদাধর সাহু নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। দাঁতন থানার আইসি মিহিরলাল নস্কর দাবি করেন, প্রাথমিক জেরায় ধৃত ওই মহিলাকে খুনের কথা স্বীকার করেছেন। ধৃতকে রবিবার মেদিনীপুর জেলা আদালতে হাজির করা হলে বিচারক তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। বিধবা ওই মহিলা কাঠ কুড়িয়ে কষ্ট করে সংসার চালান। লোকের বাড়ির বাগান থেকে কাঠ কুড়োতে গিয়ে মাঝে-মধ্যে বাসন্দীদেবী গণ্ডগোলেও জড়িয়ে পড়তেন। দিন কয়েক আগে এলাকারই গদাধর সাহুর বাড়িতে কাঠ আনতে গেলে ওই বাড়ির মালিক তাঁকে তাড়িয়ে দেন। ফের বাড়িতে আসলে ওই ব্যক্তি তাঁকে প্রাণ নাশের হুমকিও দিয়েছিলেন বলে। বাসন্তীদেবী সেই কথা বাড়ির লোকেদের জানান। শুক্রবার বিকেলে বাসন্তীদেবী ফের কাঠ কুড়োতে যান। রাতে বাড়ি ফেরেননি তিনি। পরে বাসন্তীদেবীর পরিজনরা গদাধর সাহুর বাড়ির বাগানে তাঁর মৃতদেহ পড়ে থাকতে দেখেন।

সব আসনে তৃণমূলকে জেতানোর ডাক শিশিরের

রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর রাজ্যে যেমন শান্তি ফিরে এসেছে তেমনি রাজ্যে উন্নয়নের জোয়ার বইতে শুরু করেছে। আর সেই উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে যেতে তৃণমূলকে ভোটে জেতানোর আহ্বান জানালেন কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শিশির অধিকারী। এমনকী রাজ্যের সবকটি আসনেই তৃণমূল প্রার্থীদের জয়ী করার আবেদনও জানান তিনি। রবিবার শিশির বাবু রামনগর থানা এলাকার বাদলপুর, বোধরা, বসন্তপুর, পদিমা অঞ্চলে সাতটি নিবার্চনী সভা করেন শিশিরবাবু। ছিলেন বিধায়ক অখিল গিরি, জেলা তৃণমূল সম্পাদক ও জেলা শিক্ষা কর্মাধ্যক্ষ মামুদ হোসেন, মৎস্য কর্মাধ্যক্ষ দেবব্রত দাস প্রমুখ। অন্য দিকে, শনিবার কাঁথি-৩ ব্লকের খলসিবেড়িয়া, ধান্দালিবাড় কুসুমপুর ও দুরমুঠ এলাকায় দুই বিধায়ক দিব্যেন্দু অধিকারী ও বনশ্রী মাইতি-সহ কাঁথি-৩৪ পঞ্চায়েত সমিতির সভাপতি বিকাশ বেজ শিশিরবাবুর সমর্থনে নিবার্চনী প্রচার করেন। রবিবার সকালে কংগ্রেস প্রার্থী কুনাল বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে ভগবানপুরের গোয়ালাপুকুর ও গুড়গ্রামে রবিবার সকালে রোড শো করা হয়। এছাড়াও একাধিক কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় ছিলেন জেলা কংগ্রেস সম্পাদক দেবাশিস পাহাড়ি, বিদ্যুৎ করণ প্রমুখ। এ দিন বিকেলে খেজুরির লাক্ষী অঞ্চলেও নিবার্চনী সভা অনুষ্ঠিত হয়।

দু’টি অস্বাভাবিক মৃত্যু কাঁথিতে

দু’টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল কাঁথি ও রামনগরে। শনিবার রামনগর থানার সটিলাপুরে রাস্তার ধারে একটি গাছে গলায় দড়ি লাগিয়ে এক ব্যক্তি আত্মঘাতী হন। মৃতের নাম আদিনাথ পয়ড়্যা (৫৫)। তাঁর বাড়ি সটিলাপুর গ্রামেই। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, মানসিক অবসাদের কারণেই আদিনাথবাবু আত্মহত্যা করেছেন। অন্য দিকে, শুক্রবার সন্ধ্যায় কাঁথি থানার বিশ্বনাথপুর গ্রামে জলে ডুবে মৃত্যু হয় এক যুবকের। এ দিন সন্ধ্যায় পরিবারের লোকেরা গ্রামের একটি পুকুরে অনুপম দাস (২৩) নামে ওই যুবকের দেহ ভাসতে দেখেন।

ক্লিক করুন

বজ্রাঘাতে মৃত মহিলা-সহ দুই

বজ্রাঘাতে মৃত্যু হল এক মহিলা-সহ দু’জনের। আহত হলেন আরও একজন। রবিবার বিকেলে দুর্ঘটনা দু’টি ঘটেছে সবং ও নারায়ণগড় এলাকায়। মৃত্যু হয়েছে সবংয়ের বাড়জীবনের মিঠু শিঠ (২১) এবং নারায়ণগড়ের তুতরাঙায় রবীন্দ্রনাথ সাহুর (৫৫)। জখম হয়েছেন মিঠুর স্বামী গোবিন্দ শিঠ। তাঁকে সবং গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল থেকেই ধান কাটায় ব্যস্ত ছিলেন সবংয়ের বাড়জীবনের মিঠু ও তাঁর স্বামী। আকাশে মেঘ দেখে চটজলদি মাঠের ধান গুছিয়ে রেখে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তাঁরা। সেই সময়েই বাজ পড়লে মাটিতে লুটিয়ে পড়েন মিঠু। তাঁকে ধরতে গিয়ে জখম হন স্বামী গোবিন্দও। একই ভাবে ধান কাটার সময়েই বজ্রাহত হন নারায়ণগড়ের রবীন্দ্রনাথবাবু।

গাড়ির ধাক্কায় মৃত

গাড়ির ধাক্কায় মৃত্যু হল মোটর সাইকেল আরোহী যুবকের। রবিবার দুর্ঘটনাটি ঘটেছে সবংয়ের বুড়াল এলাকায়। মৃত আবেদ আলির (২৩) বাড়ি পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সবংয়ের বুড়ালে আসার সময় উল্টো দিক থেকে দ্রুতগতিতে আসা একটি গাড়ির মুখোমুখি ধাক্কায় ছিটকে যান তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় আবাদের।

শিক্ষা সেলের সম্মেলন ঘাটালে

নিজস্ব সংবাদদাতা • ঘাটাল

শনিবার ঘাটাল শহরের টাউন ঘাটাল বিধানসভা এলাকার তৃণমূল শিক্ষা সেলের একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। হাজির ছিলেন ওই সংগঠনের শতাধিক শিক্ষক-সহ বিভিন্ন স্তরের মানুষ। সম্মেলনের উদ্বোধন করেন ঘাটালের বিধায়ক শঙ্কর দোলই। এ দিনের সভায় উপস্থিত ছিলেন জেলা সভাপতি দীনেন রায়, সুজিত বন্দ্যোপাধ্যায়, বিকাশ কর-সহ সংগঠনের অন্যান্য নেতৃত্ব। সংগঠনের পক্ষে শৈবাল ঘোষ বলেন, “সম্মেলনে উপস্থিত সকল সদস্যদের আগামী লোকসভা ভোটে দলীয় প্রার্থীর হয়ে এলাকায় প্রচারের আর্জি জানানো হয়।”

আজ দেবের মনোনয়ন

আজ, সোমবার মনোনয়নপত্র জমা দেবেন ঘাটাল কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব। তৃণমূল সূত্রে খবর, এ দিন দুপুরে তিনি মেদিনীপুর শহরে আসবেন। তারপর কয়েক জন তৃণমূল নেতাকে সঙ্গে নিয়ে কালেক্টরেটে যাবেন তিনি। সোমবার শহরে তৃণমূলের একটি মিছিলও হতে পারে। তবে রবিবার রাত পর্যন্ত মিছিলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তৃণমূলের মেদিনীপুর শহর সভাপতি আশিস চক্রবর্তী বলেন, “সোমবার দুপুরে দেব মনোনয়নপত্র জমা দেবেন।”

গ্রেফতার ৫

যৌথ অভিযান চালিয়ে পাঁচ জন চোলাই কারবারিকে গ্রেফতার কর পুলিশ ও আবগারি দফতর। শুক্রবার রাতে আবগারি দফতরের জেলা সুপার তপন মাইতির নেতৃত্বে ভবানীপুর থানার পুলিশের সহযোগিতায় হলদিয়ার কসবেড়িয়া ও ডি শিবরামনগর এলাকার কয়েকটি চোলাই মদের কারখানায় অভিযান চালানো হয়।

প্রাথমিকে আঁকা

মেদিনীপুর কলেজিয়েট প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে সম্প্রতি অঙ্কন প্রতিযোগিতা হয়। বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা প্রতিযোগিতায় যোগ দেয়। পরে সফল প্রতিযোগীদের পুরস্কৃতও করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE