Advertisement
১৯ এপ্রিল ২০২৪

পঞ্চায়েতে তালা গ্রামবাসীর

রাস্তা সংস্কারের দাবি বহু দিন ধরেই ছিল। কিন্তু কাজ হয়নি। ভরা বর্ষায় মাটির রাস্তায় বড় বড় গর্ত হয়ে জল জমে গিয়েছে। হচ্ছে দুর্ঘটনা। এই পরিস্থিতিতে ক্ষুব্ধ গ্রামবাসী পঞ্চায়েতে ঢুকে কর্মীদের হুমকি দিয়ে থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিলেন।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৫ ০০:৫৩
Share: Save:

রাস্তা সংস্কারের দাবি বহু দিন ধরেই ছিল। কিন্তু কাজ হয়নি। ভরা বর্ষায় মাটির রাস্তায় বড় বড় গর্ত হয়ে জল জমে গিয়েছে। হচ্ছে দুর্ঘটনা। এই পরিস্থিতিতে ক্ষুব্ধ গ্রামবাসী পঞ্চায়েতে ঢুকে কর্মীদের হুমকি দিয়ে থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিলেন। সোমবার ঘটনাটি ঘটেছে দাসপুর-২ ব্লকের বেনাই পঞ্চায়েতে।

প্রশাসন সূত্রের খবর, এ দিন সাড়ে এগারোটা নাগাদ বেনাই, আরিট ও ভুঁইয়াড়া গ্রামের শতাধিক বাসিন্দা স্লোগান দিয়ে তৃণমূল পরিচালিত বেনাই পঞ্চায়েত অফিসের কাছে জড়ো হয়। ক্ষুব্ধ বাসিন্দারা কর্মীদের বাইরে বের করে দিয়ে মেন গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে। বৃষ্টি মাথায় নিয়েই সন্ধ্যা পর্যন্ত চলে বিক্ষোভ। পরে বিডিও অরূপ মণ্ডল ও পঞ্চায়েতের উপপ্রধান নাসিমা বেগম রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

পঞ্চায়েতের কর্মীরা অবশ্য এ দিনের ঘটনায় থানায় ও বিডিও-র কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। বিডিও অরূপবাবু বলেন, ‘‘রাস্তা সংস্কারের দাবিতে গ্রামবাসী এ দিন পঞ্চায়েত অফিসের কর্মীদের বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিয়েছিলেন। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। আর ওই রাস্তা দ্রুত সংস্কার করা হবে।’’ ওই পঞ্চায়েতের প্রধান সুভাষ বরদোলই অসুস্থতার কারণে বেশ কয়েকমাস পঞ্চায়েত অফিসে আসেননি। উপপ্রধান নাসিমা বেগম বলেন, ‘‘রাস্তাগুলির হাল খারাপ এটা ঠিক। আমরা দ্রুত কাজ শুরু করতাম।’’

বেনাই থেকে স্থানীয় জানা পাড়া, আরিট থেকে বটতলা মন্দিরচক ও ভুঁইয়াড়া থেকে স্থানীয় তরুলতা যুবক সঙ্ঘ এই তিনটি রুটের মোট সাত কিলোমিটার মোরাম রাস্তার হাল খুব খারাপ। এই বর্ষায় ছাত্রছাত্রী থেকে সাধারণ গ্রামবাসী সকলেই ভোগান্তিতে পড়ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panchayat office Villagers Ghatal Arup Mandal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE