Advertisement
২০ এপ্রিল ২০২৪

মানসদের আবেদন খারিজ

মানস ভুঁইয়াদের আবেদন খারিজ করে দিল মেদিনীপুর আদালত। গত ২১ এপ্রিল মেদিনীপুর জেলা ও দায়রা আদালতে তিনটি আবেদন করেন মানসবাবুদের আইনজীবীরা। আবেদনে বলা হয় ঘটনার দিন মানসবাবুর সঙ্গে নির্বাচন কমিশনের লোকজন ছিলেন। মানসবাবুদের গতিবিধির ভিডিওগ্রাফিও করা হয়। তদন্তকারী অফিসারকে (আই ও) ওই ভিডিওগ্রাফি দেখার নির্দেশ দেওয়া হোক।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৪ মে ২০১৬ ০১:২১
Share: Save:

মানস ভুঁইয়াদের আবেদন খারিজ করে দিল মেদিনীপুর আদালত। গত ২১ এপ্রিল মেদিনীপুর জেলা ও দায়রা আদালতে তিনটি আবেদন করেন মানসবাবুদের আইনজীবীরা। আবেদনে বলা হয় ঘটনার দিন মানসবাবুর সঙ্গে নির্বাচন কমিশনের লোকজন ছিলেন। মানসবাবুদের গতিবিধির ভিডিওগ্রাফিও করা হয়। তদন্তকারী অফিসারকে (আই ও) ওই ভিডিওগ্রাফি দেখার নির্দেশ দেওয়া হোক। মানসবাবুদের সঙ্গে সরকারি নিরাপত্তারক্ষী থাকেন। তাঁদের বক্তব্য নথিভুক্ত করার জন্য আইও-কে নির্দেশ দেওয়া হোক। মানসবাবুদের মোবাইলের টাওয়ার লোকেশন দেখা হোক। এই আবেদনের শুনানির দিন ছিল এ দিন। উভয়পক্ষের বক্তব্য শুনে এই আবেদন খারিজ করে দেয় আদালত। ভোটের আগে সবংয়ে খুন হন তৃণমূল কর্মী জয়দেব জানা। জয়দেবের স্ত্রী মানসীদেবীর দাবি, মানসবাবুই লোকজন দিয়ে ডাকিয়ে খুন করিয়েছেন জয়দেবকে। মানসবাবুদের নামে অভিযোগও দায়ের হয়। গত ১২ এপ্রিল খুনের মামলায় আগাম জামিনের আবেদন করেন মানস ভুঁইয়া সহ অভিযুক্ত কংগ্রেস নেতা- কর্মীরা। আগাম জামিনের আবেদনের শুনানির দিন ধার্য্য হয়েছে আগামী ১১ মে। মানসবাবুদের আইনজীবী হরিসাধন ভট্টাচার্য বলেন, “আগাম জামিনের আবেদনের শুনানির দিন ধার্য্য হয়েছে আগামী ১১ মে।”

বিদ্যুতের দাবিতে বিক্ষোভ। রাত পোহালেই ভোট। আর তার আগে গ্রামে চার দিন ধরে বিদ্যুৎ না থাকার প্রতিবাদে পথে নামলেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার সকালে কাঁথি-৩ ব্লকের দুরমুঠ গ্রাম পঞ্চায়েতের বেতালিয়া গ্রামের ঘটনা। এ দিন সকাল সাড়ে আটটা থেকে ৪৫ মিনিট ধরে অবরোধ চলে। অবরুদ্ধ হয়ে পড়ে দিঘা-কলকাতা রাজ্য সড়ক। এরপর মারিশদা থানার ওসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে আসে। দ্রুত বিদ্যুৎ সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেওয়া হলে অবরোধ ওঠে। কাঁথি-৩ ব্লকের দুরমুঠ পঞ্চায়েতের বেতালিয়া গ্রাম ‘নন টিউবওয়েল জোন’। ফলে গোটা গ্রামে পানীয় জলের সমস্যা বহুদিনের। তার উপর গত চারদিন ধরে বিদ্যুৎ নেই গ্রামে। গ্রামবাসীর অভিযোগ, বারবার ট্রান্সফর্মার সারানোর কথা বললেও কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE