Advertisement
২০ এপ্রিল ২০২৪

যৌনকর্মীদের উপর হামলার অভিযোগ

কাঁথিতে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত যৌনকর্মীদের দেখতে এলেন কলকাতা স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা। গত কয়েকদিন ধরেই কাঁথি শহরের হাতাবাড়ি যৌনপল্লিতে কিছু যুবক অত্যাচার চালাচ্ছে বলে অভিযোগ। ঘটনার সূত্রপাত গত শনিবার রাতে। যৌনপল্লি সংলগ্ন স্থানীয় একটি বস্তির কিছু দুষ্কৃতী এসে যৌনকর্মীদের সঙ্গে বচসা শুরু করে বলে অভিযোগ।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৫ ০১:১৫
Share: Save:

কাঁথিতে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত যৌনকর্মীদের দেখতে এলেন কলকাতা স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা। গত কয়েকদিন ধরেই কাঁথি শহরের হাতাবাড়ি যৌনপল্লিতে কিছু যুবক অত্যাচার চালাচ্ছে বলে অভিযোগ। ঘটনার সূত্রপাত গত শনিবার রাতে। যৌনপল্লি সংলগ্ন স্থানীয় একটি বস্তির কিছু দুষ্কৃতী এসে যৌনকর্মীদের সঙ্গে বচসা শুরু করে বলে অভিযোগ। কয়েকজন যৌনকর্মী এর প্রতিবাদ করলে দুষ্কৃতীরা তাঁদের উপর চড়াও হয়। সম্মিলিত প্রতিরোধের সামনে সাময়িক ভাবে পালিয়ে গেলেও কিছুক্ষণ পর দলবল নিয়ে এসে হামলা চালায় ওই দুষ্কৃতীরা।

কাঁথি থানার পুলিশবাহিনী ঘটনাস্থলে এলে তাঁদেরও উপরও হামলা চলে। দুষ্কৃতীদের হামলায় কাঁথি থানার এক পুলিশ আধিকারিকও আহত হন। ছ’জন যৌনকর্মীও জখম হয়েছেন, তাঁদের মধ্যে দু’জন গুরুতর আহত অবস্থায় মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। সোমবারই যৌনকর্মীদের পক্ষ ঠেকে কাঁথি থানা একটি লিখিত অভিযোগ পত্র জমা দেওয়া হয়। এ দিকে কাঁথি থানার আইসি জানিয়েছেন, ঘটনায় পুলিশ একটি পৃথক মামলা দায়ের করেছে। কর্তব্যরত পুলিশকর্মীকে মারধরের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সন্ধ্যায় স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে তিন সদস্যের এক প্রতিনিধিরা মহকুমা পুলিশ আধিকারিক ইন্দিরা মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করে নিরাপত্তার দাবি জানান। সংগঠনের সম্পাদিকা ভারতী দে বলেন, এসডিপিও আমাদের বক্তব্য শুনেছেন। আইনানুগ ব্যবস্থা নেওয়া ও যৌনকর্মীদের নিরাপত্তা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।’’

কিন্তু অভিযোগ এরপরেও অত্যাচার কমেনি। ওই স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে মহাশ্বেতা মুখোপাধ্যায় বলেন, ‘‘সোমবার রাতেও ওই দুষ্কৃতীরা এলাকায় তাণ্ডব চালিয়েছে। এমনকী কলকাতা থেকে আসা প্রতিনিধি দলের সদস্যদের দেখে নেওয়ার হুমকিও দিয়ে গিয়েছে বলে জানিয়েছেন যৌনকর্মীরা।’’ যৌনকর্মীদের অভিযোগ, ওই দুষ্কৃতীরা তাঁদের উচ্ছেদ করে ওই জমিতে প্রোমোটিং করার কথাও বলে গিয়েছে। এ বিষয়ে ওই প্রতিনিধি দল কথা বলেছে কাঁথির পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর সঙ্গে। ভারতীদেবীর দাবি, সৌমেন্দুবাবু নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE