Advertisement
২০ এপ্রিল ২০২৪
চন্দ্রকোনায় সিনেমা হলে ধর্ষণ

সঙ্গিনী নিয়ে প্রায়ই ওই হলে যেত টোটন

শুধু ধর্ষিতা কিশোরী নয়, নানা বয়সের অনেক মহিলাদের নিয়েই চন্দ্রকোনার ওই সিনেমা হলে যাতায়াত ছিল টোটনের। ধর্ষণের ফলে কিশোরীর মৃত্যুর ঘটনায় ধৃত টোটনকে জিজ্ঞাসাবাদের পর এমন তথ্যই জানতে পেরেছে পুলিশ। সিনেমা হলের বক্সে ধর্ষণের ঘটনা ঘটেছে বলে সোমবারই জানতে পেরেছিল পুলিশ। আটক করা হয়েছিল হল মালিক রূপকুমার গোস্বামী ও সেখানকার তিন কর্মীকে। মঙ্গলবার ওই মালিককে গ্রেফতার করা হয়েছে।

আদালতে টোটন কর্মকার (বাঁদিকে), রূপকুমার গোস্বামী (ডান দিকে)।—নিজস্ব চিত্র।

আদালতে টোটন কর্মকার (বাঁদিকে), রূপকুমার গোস্বামী (ডান দিকে)।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৪ ০০:০০
Share: Save:

শুধু ধর্ষিতা কিশোরী নয়, নানা বয়সের অনেক মহিলাদের নিয়েই চন্দ্রকোনার ওই সিনেমা হলে যাতায়াত ছিল টোটনের। ধর্ষণের ফলে কিশোরীর মৃত্যুর ঘটনায় ধৃত টোটনকে জিজ্ঞাসাবাদের পর এমন তথ্যই জানতে পেরেছে পুলিশ।

সিনেমা হলের বক্সে ধর্ষণের ঘটনা ঘটেছে বলে সোমবারই জানতে পেরেছিল পুলিশ। আটক করা হয়েছিল হল মালিক রূপকুমার গোস্বামী ও সেখানকার তিন কর্মীকে। মঙ্গলবার ওই মালিককে গ্রেফতার করা হয়েছে। ধৃত টোটন ও রূপকুমারবাবুকে মঙ্গলবার ঘাটাল আদালতে তোলা হলে বিচারক রিনা তালুকদার দু’জনকে তিন দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

সোমবার বিকেলে অভিযুক্ত টোটন কর্মকারকে গ্রেফতারের পর তাকে মেদিনীপুরে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে খোদ পুলিশ সুপার ভারতী ঘোষ অভিযুক্তকে দফায় দফায় জেরা করেন। সেই জেরাতেই চন্দ্রকোনার ডিঙাল কামারগেড়িয়া গ্রামের বছর ষোলোর ওই কিশোরীর সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করে ওই কিশোর। পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, “জেরায় টোটন ঘটনার কথা স্বীকার করেছে। আরও জেরা করলেই সত্যি ঘটনা জানা যাবে।” মঙ্গলবার পুলিশ ও তিন জনের একটি ফরেন্সিক দল ওই হলে গিয়ে রক্তের নমুনা সংগ্রহ করে। উদ্ধার করা হয় টোটনের সাইকেলটিও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাস তিনেক আগে বিহার থেকে ঘাটালে এসেছিল টোটন। দেড় মাস আগে হঠাৎ তার ফোনে মিসড্ কল আসে। সেই সূত্রে তার সঙ্গে আলাপ হয় ওই কিশোরীর। তবে প্রথম দিকে ওই কিশোরীর বোনের সঙ্গে কথা হত টোটনের। গত মাসে বোনের বিয়ে হয়ে যাওয়ার পর ওই কিশোরীর সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল টোটনের। ঘটনার তদন্তকারী অফিসার সোমনাথ দত্ত জানিয়েছেন, রবিবারের ঘটনার দিন সাতেক আগে টোটন সিনেমা দেখার জন্য ওই কিশোরীকে ঘাটালে আসতে বলেছিল। বছর ষোলোর ওই কিশোরী বাড়ি থেকে সম্মতি পাওয়া নিয়ে কিছুটা দ্বিধায় ছিল। তাই টোটন তাকে পরামর্শ দেয়, সে যেন বলে আত্মীয়ের বাড়িতে যাচ্ছে। রবিবার পরিকল্পনামাফিক চন্দ্রকোনার ওই সিনেমাহলের সামনে হাজির হয় ওই কিশোরী। সাইকেল চেপে আসে টোটনও। পুলিশ সূত্রে খবর, একাধিকবার অন্য অনেক মহিলার সঙ্গে টোটন হলে আসায়, তাকে হলের মালিক-সহ কর্মীরা চিনতেন। রবিবার হলে দর্শকও ছিল কম। ওই কিশোরীকে নিয়ে হলের একদম কোণের একটি বক্সে বসেছিল টোটন। তবে তাদের সঙ্গে আর কে কে ছিল তা পুলিশ এখনও জানতে পারেনি। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে টোটন ওই কিশোরীর উপর নির্যাতনের স্বীকার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, রবিবার বিকেলে ঘাটালের রাধানগরে সংজ্ঞাহীন অবস্থায় ওই কিশোরীকে পড়ে থাকতে দেখা যায়। কিশোরীর মা জানিয়েছিলেন, রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ চন্দ্রকোনা শহরে এক আত্মীয়ের বাড়ি যাওয়ার জন্য বেরিয়েছিল তাঁর মেয়ে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ঘাটাল-ডিঙাল রুটের এক ট্রেকারচালক ওই কিশোরীর মাকে জানান, মেয়েকে ঘাটাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি হাসপাতালে যাওয়ার আগেই মৃত্যু হয়েছিল মেয়ের। রবিবার রাতে যে মহিলা ও যুবক ওই কিশোরীকে হাসপাতালে ভর্তি করান, তাঁদেরও জেরা করে পুলিশ। তবে এই ঘটনায় তাঁরা জড়িত নন, সেই বিষয়ে নিশ্চিত হওয়ার পরই তাঁদের ছেড়ে দেয় পুলিশ।

মৃতের মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিশ তার মোবাইল ফোনের সূত্র ধরে সোমবার টোটন কর্মকার নামে বছর সাতাশের ওই যুবককে গ্রেফতার করে। পুলিশের দাবি, টোটন জেরায় জানিয়েছে, সে ওই কিশোরীকে বাসে তুলে দিয়েছিল। তবে অসুস্থ অবস্থায় ওই কিশোরী কীভাবে বাসে চেপে এত দূর গেল, ওই কিশোরের সঙ্গেই বা কে কে ছিল, তা নিয়ে এখনও ধন্দে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE