Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সাজানো পুকুর চালু মেডিক্যালে

মেদিনীপুর মেডিক্যাল কলেজের সৌন্দর্যায়িত চত্বরের উদ্বোধন হল বৃহস্পতিবার। বিকেলে এর উদ্বোধন করেন অভিনেত্রী-সাংসদ সন্ধ্যা রায়। প্রকল্পে ব্যয় হয়েছে প্রায় ২৫ লক্ষ টাকা।

উদ্বোধনে হাজির সাংসদ ও বিধায়ক। —নিজস্ব চিত্র।

উদ্বোধনে হাজির সাংসদ ও বিধায়ক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৪ ০১:২৮
Share: Save:

মেদিনীপুর মেডিক্যাল কলেজের সৌন্দর্যায়িত চত্বরের উদ্বোধন হল বৃহস্পতিবার। বিকেলে এর উদ্বোধন করেন অভিনেত্রী-সাংসদ সন্ধ্যা রায়। প্রকল্পে ব্যয় হয়েছে প্রায় ২৫ লক্ষ টাকা। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সকলেই পুকুরের রক্ষনাবেক্ষণে জোর দিয়েছেন। সন্ধ্যাদেবী বলেন, “এই সুন্দর পরিবেশ আমাদের রক্ষা করতে হবে। আমরা যেন এলাকা নোংরা না করি, অযথা আড্ডা না জমাই।” রাজ্য খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন উন্নয়ন নিগমের সভাপতি দীনেন রায় বলেন, “আমাদের সকলকে আরও সচেতন হতে হবে। এটা দেখভালের দায়িত্ব আমাদের সকলেরই।”

সকলকে সচেতন হওয়ার পরামর্শ দেন মেদিনীপুর মেডিক্যালের অধ্যক্ষ তমালকান্তি ঘোষও। এমকেডিএ’র চেয়ারম্যান তথা মেদিনীপুরের বিধায়ক মৃগেন মাইতি বলেন, “সৌন্দর্যায়ন প্রকল্পের দেখভালের জন্য একজন কর্মী থাকছেন। আশা করব, সকলে মিলে প্রকল্পটি রক্ষা করবেন।”

মেদিনীপুর-খড়্গপুর উন্নয়ন পর্ষদের (এমকেডিএ) উদ্যোগেই হাসপাতাল চত্বরের অপরিচ্ছন্ন পুকুরটি সংস্কার করে, চারপাশ সাজানো হয়েছে। পুকুরের পাশে পাঁচিল দেওয়া হয়েছে, পাড় বাঁধানো হয়েছে। পাশে রয়েছে বসার জায়গা। আলো এবং ঝরনার ব্যবস্থাও করা হয়েছে। পুকুরের পাশে উদ্যানে মাদার টেরেসা ও বিধানচন্দ্র রায়ের মূর্তি বসেছে। উদ্বোধনে এসেছিলেন জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ, হাসপাতাল সুপার যুগল কর, পুরপ্রধান প্রণব বসু। এমকেডিএ’র চেয়ারম্যান মৃগেনবাবুর কথায়, “এলাকার পরিবেশের কথা মাথায় রেখেই এই কাজ হয়েছে।”

বৃহস্পতিবার শহরের আরও তিনটি অনুষ্ঠানে যোগ দেন সন্ধ্যাদেবী। সকালে অরবিন্দনগরে মেদিনীপুর অরবিন্দ সমাজ কল্যাণ কেন্দ্রের উদ্যোগে রক্তদান শিবির এবং বস্ত্র বিতরণ ও গুণিজন সংবর্ধনায় যোগ দেন। তারপর যান বিদ্যাসাগর বিদ্যাপীঠে (বালিকা) শিক্ষা প্রদর্শনীতে। সেখানে উপস্থিত ছিলেন মেদিনীপুরের (সদর) মহকুমাশাসক অমিতাভ দত্ত, জেলা পরিকল্পনা কমিটির সহ-সভাপতি প্রদ্যোৎ ঘোষ। দুপুরে অরবিন্দ স্টেডিয়ামে মেদিনীপুর সদর মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত দ্বিতীয় বিভাগীয় ফুটবল লিগের ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

medinipur medical beautification
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE