পশ্চিম মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরা বলেন, “খড়্গপুরের মহকুমাশাসকের নির্দেশ মতো আমরা তদন্ত করি। তদন্তে দেখা গিয়েছে এসএ আলি ও পুলক দাশগুপ্ত নামে ওই দু’জন ভুয়ো। তাঁদের এমবিবিএস ডিগ্রি ও রেজিস্ট্রেশন নম্বর সঠিক নয়। আমরা বিষয়টি মহকুমাশাসককে জানিয়েছি।”
নিজস্ব সংবাদদাতা
২২ জুন, ২০১৭
University
নিজস্ব সংবাদদাতা
এতদিন বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে মোট আসনের ৬০ শতাংশে শুধুমাত্র বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজগুলোর পড়ুয়ারাই ভর্তি পারতেন। এ ক্ষেত্রে আবেদনের ভিত্তিতে মেধা তালিকা প্রকাশিত হত। অন্য দিকে, বাকি ৪০ শতাংশ আসনে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ছাড়াও অন্য বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজগুলোর পড়ুয়ারা ভর্তি হতে পারতেন।
২২ জুন, ২০১৭
College
কিংশুক গুপ্ত
অভিযোগ, কলেজ কর্তৃপক্ষই টিএমসিপি সদস্যদের ভর্তি প্রক্রিয়ায় নাক গলাতে সম্মতি দেন। অভিযোগ উড়িয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিমাইচাঁদ মাসান্তের দাবি, ‘‘ছাত্র সংসদের চাপে বাধ্য হয়ে কয়েকজনকে স্বেচ্ছাসেবকের দায়িত্ব দিতে হয়।” সজলের দাবি, “ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহযোগিতা চেয়েছিলেন বলেই আমরা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেছি।
২২ জুন, ২০১৭
Malaria
নিজস্ব সংবাদদাতা
জ্বর ও মাথাব্যথার উপসর্গ নিয়ে গ্রামের আশিস হাতি, শঙ্কর মুর্মু, ঝরু পাতর ও লক্ষ্মীন্দর পাতরকে কেশিয়াড়ি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের সকলের রক্ত পরীক্ষা করা হয়। চারজনের রক্তে ফ্যালসিফেরাম ম্যালেরিয়ার জীবাণু ধরা পড়েছে।
২২ জুন, ২০১৭
Jail
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রে খবর, দ্বাদশ শ্রেণিতে পড়ার সময়েই মনীষাকে প্রেমের প্রস্তাব দেয় স্বরূপ। সায় ছিল না মনীষার। তাকে খুন করা হয় ২০১২-র ৭ এপ্রিল। সে দিন উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়ে ভ্যানরিকশায় বাড়ি ফিরছিল মনীষা। পিছনে সাইকেলে আসছিলেন উমাশঙ্করবাবু।
২২ জুন, ২০১৭
Fire
নিজস্ব সংবাদদাতা
এ দিন তাঁর মৃত্যুর খবর আসতেই উত্তেজনার সৃষ্টি হয় সুন্দরপুরে। রাতভর পুলিশি টহল চলছে এলাকায়। স্ত্রীর মৃত্যুর খবর পেয়েই অসুস্থ হয়ে পড়েন কাজি হাসেম আলি। ঘটনার দিন তিনি মুম্বইয়ে ছিলেন। ফিরেছেন গত শনিবার। সেই থেকে বড় ছেলে ফরিদকে জড়িয়ে কেবল কেঁদেছেন।
২২ জুন, ২০১৭
Burnt House
নিজস্ব সংবাদদাতা
সোমবার সাইকেল শেখার সময় বাড়ির সামনে থেকে হঠাৎ নিখোঁজ হয়ে যায় ওই কিশোরী। পরিজনেরা তল্লাশি চালানোর সময় গৌতমের বাড়ির খাটের নীচ থেকে ওই নাবালিকার দেহ উদ্ধার হয়।
২১ জুন, ২০১৭
Solar electricty
আনন্দ মণ্ডল
মিশন নির্মল বাংলা প্রকল্পে প্রতি বাড়িতে শৌচাগার গড়ে ‘নির্মল জেলা’র স্বীকৃতি পেয়েছে পূর্ব মেদিনীপুর। সেই বাবদ পাওয়া অর্থ থেকে প্রায় ২০ কোটি টাকা দিয়ে সৌর বিদ্যুৎ চালিত জল সরবরাহ প্রকল্প তৈরি হচ্ছে।
২১ জুন, ২০১৭
Road
নিজস্ব সংবাদদাতা
বাসিন্দাদের অভিযোগ, পাঁশকুড়া পুরসভার রেল কলোনি এলাকায় ২৪ পল্লি যাওয়ার কংক্রিট রাস্তার একাংশ জলমগ্ন সোমবার রাত থেকেই। ফলে স্টেশনে যাওয়াই বিড়ম্বনা।
২১ জুন, ২০১৭
Cross
নিজস্ব সংবাদদাতা
দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর-টাটানগর শাখার রেল লাইন দিয়ে প্রতিদিন কয়েকশো দূরপাল্লার ট্রেন ও মালগাড়ি চলাচল করে। এর মধ্যে ঝাড়গ্রাম স্টেশনে সারাদিনে এক্সপ্রেস, প্যাসেঞ্জার ও লোকাল মিলিয়ে আপ ও ডাউনে ১৫ জোড়া ট্রেন থামে।
২১ জুন, ২০১৭
President and Vice President
নিজস্ব সংবাদদাতা
নিয়ম অনুযায়ী এ দিনের এই শপথ গ্রহণ অনুষ্ঠানটিই ছিল জেলা পরিষদের প্রথম সভা। ২৯ জুন জেলা পরিষদের ন’টি স্থায়ী সমিতি গঠন করা হবে। জুলাই মাসে প্রতিটি স্থায়ী সমিতির সদস্যরা মোট ৯জন কর্মাধ্যক্ষকে নির্বাচিত করবেন।
২১ জুন, ২০১৭
Suvendu Adhikari
নিজস্ব সংবাদদাতা
এ দিন মন্ত্রী অভিযোগ করেন, হলদিয়া বন্দর কর্তৃপক্ষের ছাড়পত্র (এনওসি) না পাওয়ায় এখানে সেন্ট্রাল বাসস্ট্যান্ড হচ্ছে না। পরিকাঠামোহীনএই বাসস্ট্যান্ডকে আধুনিক করার ক্ষেত্রে বাধা দিচ্ছেন বন্দর কর্তৃপক্ষ।
২১ জুন, ২০১৭
BJP
নিজস্ব সংবাদদাতা
বিজেপির মোহনপুর মণ্ডল সভাপতি শক্তিপদ নায়েকের অভিযোগ, “১৯৮০ সাল থেকে বসবাসকারী আমাদের সমর্থক-কর্মীদের পরিবারকে উৎখাত করতে তৃণমূল চক্রান্ত করছে। ওঁরা দুষ্কৃতী দিয়ে ১১টি নির্মাণ ভেঙে দিয়ে ওই জমি ঘিরে রেখেছে।”
২০ জুন, ২০১৭
CCTV camera
নিজস্ব সংবাদদাতা
হাসপাতাল সূত্রে খবর, অন্তর্বিভাগের কাছে দু’টি প্রবেশপথে নিরাপত্তারক্ষী থাকবেন। তাঁরাই পাশ কার্ড নিয়ে পরিজনেদের ঢুকতে দেবেন। প্রবেশপথের কাছে নজরদারি চালাতে আরও ১৬টি সিসি ক্যামেরা বসানো হবে।
২০ জুন, ২০১৭
migratory birds
নিজস্ব সংবাদদাতা
কেন্দুয়া গ্রামের বাসিন্দা বিধান মাহাতর বাড়ির উঠোনের তেঁতুল গাছে প্রতি বছর এই ‘অতিথি’-দের দেখতে ভিড় করেন পর্যটকরা। বিধানবাবু জানান, কয়েকশো বছর ধরে পাখিরা আসছে। কোনও বার পাখিরা আসেনি এমনটা হয়নি।
২০ জুন, ২০১৭
Polytechnic College Building
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রে খবর, বছর চারেক আগে কারিগরি শিক্ষা দফতর ঘাটাল গভর্নমেন্ট পলিটেকনিক কলেজের অনুমোদন ও টাকা বরাদ্দ করে। শহরের কোন্নগরে পাঁচ একর জমিতে আট কোটি টাকা ব্যয়ে কলেজের তিনতলা ভবনের কাজ শেষ।
২০ জুন, ২০১৭
Police
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রে খবর, সম্প্রতি হলদিয়ার ভবানীপুর এলাকায় মাছের ভেড়িতে দুই ব্যক্তির খুনের ঘটনা ঘটে। তমলুক জেলা হাসপাতালে ওই দু’জনের মৃতদেহ এনে সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়েছে বলে দাবি করেছিল অভিযুক্তরা।
২০ জুন, ২০১৭
arrested
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রের খবর, সুন্দরপুর কাণ্ডে গত বৃহস্পতিবারই অভিযুক্তের মা -বোন এবং এক আত্মীয় শেখ ফরিদউদ্দিনকে গ্রেফতার করা হয়েছিল। ধৃতরা এখন পুলিশি হেফাজতে। তাদের জেরা করে পুলিশ নিশ্চিত, এই ঘটনায় কাজি মইদুল এবং কাজি মুজিবরও জড়িত।
২০ জুন, ২০১৭
dead body
নিজস্ব সংবাদদাতা
সোমার বাবা পুণ্য নায়েক দিনমজুর। বাড়িতে তিন মেয়ের মধ্যে বড় সোমা ঘোড়াবেড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। এ দিন দুপুরে বাড়ির সামনের রাস্তায় সাইকেল শিখছিল সোমা। অভিযোগ, কিছুক্ষণ পরে পরিজনেরা দেখেন সাইকেল পড়ে থাকলেও সোমা নেই। শুরু হয় খোঁজ।
২০ জুন, ২০১৭
Water crisis
নিজস্ব সংবাদদাতা
জল সঙ্কটের জেরে গরমের ছুটি পড়ার আগে মিড ডে মিলের রান্না বন্ধ করে দেওয়া হয়েছিল মহিষাদলের কেশবপুর দক্ষিণ পল্লির বিদ্যালয়ে। যে জন্য ক্ষুব্ধ গ্রামবাসী স্কুলে তালাও লাগিয়ে দেন। পরে প্রশাসনিক কর্তারা গিয়ে শিক্ষক– শিক্ষিকাদের উদ্ধার করেন।
২০ জুন, ২০১৭
fake doctor
নিজস্ব সংবাদদাতা
জেলায় প্রথম ভুয়ো ডাক্তার ধরা পড়ায় উত্তেজনা ছড়িয়েছে ভগবানপুরে। এ দিন তাঁকে কাঁথি আদালতে তোলা বিচারক একদিনের জেল হেফাজতের নির্দেশ দেন। আজ, ফের তাঁকে আদালতে তোলা হবে।
১৯ জুন, ২০১৭
toto
নিজস্ব সংবাদদাতা
বস্তুত, মেদিনীপুরে ঠিক কত টোটো চলাচল করে তার কোনও হিসেব নেই। এর সিংহভাগই অবৈধ। নথিপত্র জমা নিলে ওয়ার্ড ধরে ধরে টোটোর সংখ্যা নির্ধারণ করা সম্ভব হবে।
১৯ জুন, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
কলেজে ভর্তির ক্ষেত্রে ছাত্র সংসদের কোনও ভূমিকা থাকবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কলেজগুলোয় অতিরিক্ত পড়ুয়া ভর্তি নিয়ে খুবই বিরক্ত শিক্ষামন্ত্রী। এমনকী এ ক্ষেত্রে আর্থিক লেনদেনের সম্ভাবনার কথাও স্বীকার করেছেন তিনি।
১৯ জুন, ২০১৭
logo
নিজস্ব সংবাদদাতা
পশ্চিম মেদিনীপুরের জেলা সভাধিপতি থাকছেন উত্তরা সিংহই। সহ-সভাধিপতি হচ্ছেন অজিত মাইতি। ঝাড়গ্রামের সাঁকরাইল থেকে নির্বাচিত সমায়বাবু এতদিন সহ-সভাধিপতি ছিলেন ।
১৯ জুন, ২০১৭
rathyatra
কিংশুক গুপ্ত
রথযাত্রা উপলক্ষে এমন প্যাকেজ নিয়ে ভাবছে জেলার একাধিক পর্যটন সংস্থা। ঝাড়গ্রাম জেলায় লালগড়ের ও গোপীবল্লভপুরের রথের মাহাত্য সুপ্রাচীন। রথযাত্রার দিনে লালগড়ের সাহসরায় রাজ পরিবারের কুলদেবতা রাধামোহন জিউ সপার্ষদ রথে চড়েন।
১৯ জুন, ২০১৭
Loadshedding
নিজস্ব সংবাদদাতা
রবিবার ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের সবংয়ে বিদ্যুৎ বন্টন দফতরের তেমাথানি সাব-স্টেশনে। সকাল থেকে তেমাথানি এলাকায় ঘন-ঘন লোডশেডিং শুরু হতেই ব্যবসায়ীরা ক্ষোভে ফেটে পড়েন।
১৯ জুন, ২০১৭
Plantation
সৌমেশ্বর মণ্ডল
পরিবেশ রক্ষায় আম-কাঁঠাল গাছ পুঁততেই এই উদ্যোগ মেদিনীপুর শহরের বিধাননগর এলাকার ‘গুড মর্নিং ক্লাবে’র সদস্যদের। প্রতিদিন সকালে এঁরা বিধাননগর মাঠে শরীরচর্চা করেন, ফুটবল খেলে গা ঘামিয়ে নেন।
১৯ জুন, ২০১৭
house of the accused
নিজস্ব সংবাদদাতা
জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘ইতিমধ্যেই ইসমাইলের একাধিক ডেরার খোঁজ মিলেছে। সাদা পোশাকের পুলিশ তল্লাশি চালাচ্ছে। আশা করা যায় অভিযুক্তকে দ্রুত ধরতে পারব।’’
১৯ জুন, ২০১৭
Road Making
দেবমাল্য বাগচী
নারায়ণগড় ব্লকে ৬০ নম্বর জাতীয় সড়ক থেকে দু’কিলোমিটার দূরের গ্রাম বড়ামারা। জাতীয় সড়ক থেকে বাঁধগোড়া হয়ে দেড় কিলোমিটার মোরাম রাস্তা ধরে পৌঁছতে হয় বড়ামারা প্রাথমিক বিদ্যালয়ে। এই স্কুল থেকে সাতশো মিটার দূরে রয়েছে গ্রামের বসতি এলাকা।
১৮ জুন, ২০১৭
CM
নিজস্ব সংবাদদাতা
রাজ্যে এখন বিজেপির বুথ চলো কর্মসূচি চলছে। কেন্দ্রীয় সরকারের বর্ষপূর্তি উপলক্ষে হচ্ছে ‘মোদী মেলা’। ‘মোদী মেলা’য় যোগ দিতেই মেদিনীপুরে আসেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী। পাশাপাশি, শুক্র-শনি দু’দিনে তাঁর আরও কিছু কর্মসূচিও ছিল। এ দিন সকালে মেদিনীপুর শহরের বটতলাচক কালীমন্দিরে যান রমন।
১৮ জুন, ২০১৭
Meeting
কিংশুক গুপ্ত
রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন একলব্যের চার জন শিক্ষক ও একজন শিক্ষাকর্মী। নেতৃত্বে ছিলেন বেলুড় রামকৃষ্ণ মিশনের গণমাধ্যম বিভাগের ভারপ্রাপ্ত স্বামী শুভকরানন্দ। একলব্য স্কুলের পড়ুয়াদের বিভিন্ন সাফল্যের ছবির অ্যালবাম রাষ্ট্রপতিকে দেন শুভকরানন্দরা।
১৮ জুন, ২০১৭
Busstand
নিজস্ব সংবাদদাতা
তমলুকে ট্রেন থেকে নেমে বাস ধরতে গেলে এক কিলোমিটার রাস্তা যেতে হয় ভ্যান রিকশা বা টোটোতে চেপে। তাতে সময় যেমন নষ্ট হয়, তেমনই খরচও বাড়ে। জেলা সদর তমলুক শহরের প্রায় মাঝখান দিয়ে চলে গিয়েছে হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক। হলদিয়া থেকে মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমান, ঘাটাল, ঝাড়গ্রাম, কলকাতাগামী বাসগুলি যাতায়াত করে ওই পথেই।
১৮ জুন, ২০১৭
Fire
নিজস্ব সংবাদদাতা
রিদ জানালেন, বৃহস্পতিবার রাতে ফোনে রাজীবের সঙ্গে তাঁর শেষ কথা হয়েছিল। ফরিদের কথায়, ‘‘ভাই তখন ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচ দেখছিল। খেলা নিয়ে কত কথা হল। তারপর ওই রাতেই তো সব শেষ!’’
১৮ জুন, ২০১৭
poster
নিজস্ব সংবাদদাতা
এ সবের মধ্যেই আসরে নামেন টিএমসিপি-র ক্ষমতাসীন ছাত্র সংসদের সদস্য ও জেলা নেতারা। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পড়ুয়াদের কাছ থেকে ভর্তির আবেদনপত্র ও ‘পে-স্লিপে’র প্রতিলিপি সংগ্রহ করে রাখেন তাঁরা।
১৮ জুন, ২০১৭
Kharagpur municipality
নিজস্ব সংবাদদাতা
পুরসভার দাবি, প্রধান বিরোধী দল হিসাবে কংগ্রেসের থেকে বিরোধী দলনেতা ও প্রতিটি স্ট্যান্ডিং কমিটির ২জন করে প্রতিনিধির নাম চাওয়া হয়েছিল। নিয়ম অনুযায়ী, বিরোধী দলনেতা স্ট্যান্ডিং কমিটির সদস্যদের নামের তালিকা পাঠান। একজন কাউন্সিলর একাধিক স্ট্যান্ডিং কমিটিতে থাকতে পারেন।
১৮ জুন, ২০১৭
India-pakistan Cricket Match
নিজস্ব সংবাদদাতা
জায়ান্ট স্ক্রিনের ভাড়াও কম নয়। দিনে দশ হাজার টাকা। সুবীর বলছিলেন, “যে দিন ভারত চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠেছে তার পরের দিনই সব স্ক্রিন ‘বুক’ হয়ে গিয়েছে। শুধু মেদিনীপুর-খড়্গপুর নয়, পূর্ব মেদিনীপুরের তমলুকের লোকজনও জায়ান্ট স্ক্রিনের খোঁজ করছেন।
১৮ জুন, ২০১৭
restaurant
নিজস্ব সংবাদদাতা
কমিটির দুই প্রতিনিধি এ দিন খড়্গপুর স্টেশনের ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্ম ঘুরে দেখেন। স্টেশনের পরিচ্ছন্নতা সন্তোষজনক বলেই দাবি করেন তাঁরা। রেল পুলিশের সঙ্গে কথা বলে প্রতিনিধিরা জানতে পারেন, কোনও দুর্ঘটনা ঘটলে বা রেল লাইন থেকে কারও দেহ উদ্ধার করে সেই মৃতদেহ রাখার জায়গা নেই। প্ল্যাটফর্মেই সেই দেহ রাখতে হয়।
১৮ জুন, ২০১৭
Protest
নিজস্ব সংবাদদাতা
ওডিশার কটকের হাসপাতালে বৃহস্পতিবার ওই মহিলা বছর পঁচিশের হালিমা বিবির মৃত্যু হয়। ঘটনার পর থেকেই পলাতক মৃতের শ্বশুরবাড়ির লোকেরা।
১৭ জুন, ২০১৭
আরও খবর