Advertisement
২৫ এপ্রিল ২০২৪

প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে চার্জ গঠন

চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ-সহ মোট চারটি মামলায় জড়িত রাজ্যের প্রাক্তন মন্ত্রী ওয়াহেদ রেজার বিরুদ্ধে চার্জ গঠন করল কান্দি মহকুমা আদালত। আদালতে হাজির ছিলেন রাজ্যের বাম সরকারের আমলের অসামরিক প্রতিরক্ষা দফতরের প্রাক্তন মন্ত্রী ওয়াহেদ রেজা।

নিজস্ব সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৫ ০১:৫৫
Share: Save:

চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ-সহ মোট চারটি মামলায় জড়িত রাজ্যের প্রাক্তন মন্ত্রী ওয়াহেদ রেজার বিরুদ্ধে চার্জ গঠন করল কান্দি মহকুমা আদালত। সোমবার ওই মামলায় আদালতে হাজির ছিলেন রাজ্যের বাম সরকারের আমলের অসামরিক প্রতিরক্ষা দফতরের প্রাক্তন মন্ত্রী ওয়াহেদ রেজা।

আদালত সূত্রে জানা গিয়েছে, মন্ত্রিত্ব চলে যাওয়ার পর মুর্শিদাবাদ জেলা সিপিআই-এর সম্পাদক থাকার সময় এলাকার বহু বেকার যুবকের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে টাকা নেন বলে অভিযোগ। পরে চাকরি দিতে না পারলে ওই যুবকেরা তাঁকে টাকা ফিরিয়ে দিতে বলেন। কিন্তু তিনি তা ফিরিয়ে দেননি। উল্টে হুমকি দেয় বলে অভিযোগ।

সেই ঘটনায় জয়দেব সিংহ-সহ মোট ছয় জন যুবক পৃথক পৃথক ভাবে কান্দি থানায় ২০০৬ সালের ১১ এপ্রিল তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। একই মাসে এক মহিলা তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনেন। অভিযোগের পর তিনি অবশ্য উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত ছিলেন। এ দিন আদালত চত্ত্বরে দাঁড়িয়ে তিনি বলেন, “মিথ্যা অভিযোগ। আমি নির্দোষ।” কান্দি মহকুমা আদলতের প্রথম শ্রেণির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণকলি মুখ্যোপাধ্যায় ওই দিন ওই মামলার চার্জ গঠন করার নির্দেশ দিয়ে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৫ জানুয়ারি মামলার পরবর্তী দিন বলে ঘোষণা করেন।

শারদ সম্মান। সত্যজিৎ রায় মুক্ত মঞ্চে শহরের বিভিন্ন পুজো কমিটির হাতে শারদ সম্মান তুলে দিল ঘাটাল পুরসভা। শ্রেষ্ঠ প্রতিমা বিভাগে প্রথম ছ-এর পল্লি, দ্বিতীয় পঞ্চপল্লি ও তৃতীয় কেটিসি গ্রুপকে পুরস্কৃত করা হয়। পুজো উদ্যোক্তাদের হাতে তুলে দেওয়া হয় স্মারক ও পুরসভার শংসাপত্র।

এ ছাড়াও পরিবেশ, মণ্ডপ, আলোকসজ্জা-সহ নানা ক্ষেত্রে মোট ১২টি পুজো কমিটির উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘাটাল পুরসভার চেয়ারম্যন বিভাস ঘোষ, উপ-পুরপ্রধান স্বপন মালিক, লক্ষ্মীকান্ত রায়-সহ অন্য কাউন্সিলররা।

এ দিকে, দুর্গাপুজোর সময় শহরের শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য ঘাটাল থানার পুলিশ কর্মীদের সম্মান জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE