Soumik Hossain
শেষতক, তাঁর কথাই মিলে গেল অবিকল! পুর ভোট ঘোষণার আগেই, ডোমকলে এসে শুভেন্দু অধিকারীর সতর্কবার্তা ছিল— ভোটে সকলেই জেতার চেষ্টা করবেন।’’ না হলে?
নিজস্ব সংবাদদাতা
২৪ মে, ২০১৭
Hospital
নিজস্ব সংবাদদাতা
তাঁরা হাসপাতালে নেই, আবার আছেন। কল্যাণীর গাঁধী মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকদের নিয়ে অভিযোগটা উঠছিল বেশ কিছু দিন ধরেই। মঙ্গলবার, প্রশ্নটা উঠে গেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকেও।
২৪ মে, ২০১৭
Class
শুভাশিস সৈয়দ
দিন চারেক আগেই গরমের ছুটি পড়েছে। পড়ুয়ারা যে যার মতো বেড়িয়ে পড়েছে আত্মীয়-স্বজনের বাড়িতে। দিন কুড়ি ছুটিতে আপাতত স্থগিত প়ড়াশোনা।
২৪ মে, ২০১৭
Candidates
সুজাউদ্দিন
গুলি-বারুদের নির্বাচন ঢের দেখেছে ডোমকল। ভোটের আগে, স্বজন হারানোর শঙ্কায় মায়ের ফুঁপিয়ে কান্না, তা-ও অচেনা নয়।
২৩ মে, ২০১৭
Puffed rice
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
বাঙালির ইতিহাসের আদিপর্বে নীহাররঞ্জন রায় লিখছেন “...কালবিবেক ও কৃত্যতত্ত্বার্ণব গ্রন্থে আশ্বিন মাসে কোজাগরী পূর্ণিমা রাত্রে আত্মীয়-বান্ধবদের চিপিটক বা চিড়া এবং নারকেলে প্রস্তুত নানাপ্রকারের সন্দেশে পরিতৃপ্ত করতে হইত এবং সমস্ত রাত বিনিদ্র কাটিত পাশাখেলায়।”
২৩ মে, ২০১৭
Girl Trafficking
নিজস্ব সংবাদদাতা
বিকেলে পিসির ছেলে কুলজিত হাজরার সঙ্গে মোমো খেতে বেরিয়েছিল বছর চোদ্দোর মেয়েটি। দু’বছর হয়ে গেল, আজও বাড়ি ফেরেনি। অভিযোগ, নিজের মামাতো বোনকেও ছাড়েনি সে।
২৩ মে, ২০১৭
Vegetables
সামসুদ্দিন বিশ্বাস
দু’বছর আগেই এক হাজার চাষিকে নিয়ে তৈরি করা হয়েছিল উৎপাদক সংস্থা। উদ্দেশ্য, ছোট পুঁজি একত্রিত করে বড় আকারে চাষবাস ও বিপণনের ব্যবস্থা করা।
২৩ মে, ২০১৭
Injured
নিজস্ব সংবাদদাতা
কল্যাণীর পরের দিনই ফের চাপড়ার বেতবেড়িয়ায় আক্রান্ত হলেন তৃণমূলের এক স্থানীয় নেতা। মেহবুব বিশ্বাস নামে ওই যুবক চাপড়া পঞ্চায়েত সমিতির সদস্য কোহিনুর বিবির স্বামী।
২৩ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
কল্যাণী পুরসভার তৃণমূল কাউন্সিলর লক্ষ্মী ওঁরাও-এর গাড়িতে গুলি চালানোকে কেন্দ্র করে তৃণমূলের অন্দরেই শুরু হয়ে গেল জলঘোলা। রবিবার রাতে ওই ঘটনার পরেও পুলিশ এখনও আঁধারে।
২৩ মে, ২০১৭
Police
নিজস্ব সংবাদদাতা
একাধিক ঘটনায় সোমবার দফায় দফায় তেতে উঠল মুর্শিদাবাদ মেডিক্যাল চত্বর। হেনস্থার শিকার হলেন স্বাস্থ্য ভবনে কর্মরত এক পদস্থ কর্তাও। তিনি এ দিন হাসপাতাল পরিদর্শনে এসেছিলেন।
২৩ মে, ২০১৭
Promotional flex
নিজস্ব সংবাদদাতা
রোদের তেজ সামান্য বেড়েছে কী বাড়েনি, মিছিলে পা মেলাতে চলে এসেছেন কমবেশি সকলেই, তাল কাটল হঠাৎ। নওদা ব্লক প্রশাসন ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে ‘মিশন নির্মল বাংলা’ ও ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ নিয়ে বাইকমিছিলের আয়োজন করা হয়েছিল।
২২ মে, ২০১৭
Shital pati
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
সম্রাট ঔরঙ্গজেব তখন দিল্লির মসনদে। তাঁর সাক্ষাৎপ্রার্থী দিল্লি যাবেন সুবে বাংলার নবাব মুর্শিদকুলি খাঁ। জরুরি প্রয়োজন, কিন্তু এক বিশেষ কারণে কেবলই পিছিয়ে যাচ্ছে তাঁর যাত্রার দিন। আসলে সম্রাটের সঙ্গে দেখা করতে গেলে উপঢৌকন নিয়ে যাওয়াই প্রথা।
২২ মে, ২০১৭
Group D Exam
নিজস্ব প্রতিবেদন
শঙ্কা ছিল, বিড়ম্বনার ভয় পেয়েছিলেন অনেকে, প্রশাসনের তাবড় কর্তাদের অনেকেই বিড় বিড় করেছিলেন, ‘‘গন্ডগোল না বাধে!’’ লক্ষাধিক গ্রুপ ডি পরীক্ষার্থীর ভিড় শেষতক নির্বিঘ্নেই সামলে দিয়ে নদিয়া-মুর্শিদাবাদ দুই জেলা প্রশাসনই অবশ্য প্রথম বিভাগেই উতরে গেল।
২১ মে, ২০১৭
BJP
সুজাউদ্দিন
বাম যত দুর্বল হচ্ছে, ততই লম্বা হচ্ছে রামের ছায়া। এমনকী ৮০ শতাংশেরও বেশি মুসলিম অধ্যুষিত ডোমকলে। এমনকী সিপিএম বিধায়ক তথা ডোমকলের তাবড় নেতা আনিসুর রহমানের নিজের গ্রাম বিলাসপুর, যেখানে ১০০ শতাংশই মুসলিম, সেখানেও পাড়ায়-পাড়ায় উড়ছে পদ্মলাঞ্ছিত পতাকা।
২১ মে, ২০১৭
hand fan
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
বাড়ির কর্তা হাত-পা ছড়িয়ে বসে আছেন ঘরের মেঝেতে। আর কেদারায় বসে বাড়ির চাকর উত্তেজিত ভঙ্গিতে বলে চলেছে কী ভাবে কর্তাবাবুর স্মার্ট, হ্যান্ডসাম ডাক্তার বন্ধুর সঙ্গে গিন্নিমা সেজেগুজে বেড়াতে গেলেন।
২১ মে, ২০১৭
Child marriage
বিমান হাজরা
কখনও পড়শির ফোনে খবর পেয়ে ছুটে এসেছে পুলিশ, কখনও আবার ‘কন্যাশ্রী যোদ্ধা’র সেই সব অকুতোভয় পড়ুয়ারা ঝাঁপিয়ে পড়ে থমকে দিয়েছে তার পাশে বসে থাকা সহপাঠীর বিয়ে। নাবালিকা বিয়ে রুখে ইতিমধ্যেই নজর কেড়েছে পিছিয়ে পড়া মুর্শিদাবাদ।
২১ মে, ২০১৭
Candidates
নিজস্ব সংবাদদাতা
বড্ড দরকার ছিল কলকাতা যাওয়ার। জামা, জুতোর সঙ্গে সদ্য কেনা ঢাউস ছাতাটাও গুছিয়ে রেখেছিলেন।তার পর?ফিজিওথেরাপিস্ট হিসেবে কৃষ্ণনগরের পরিচিত মুখ, প্রদীপ মজুমদার বলছেন, ‘‘তার আর পর কি বলুন, এক দিনে তিরিশ-চল্লিশ লাখ মানুষ এক সঙ্গে রাস্তায় নামবে কলকাতামুখো ট্রেনেই উঠতে পারব!’
২০ মে, ২০১৭
Burnt
নিজস্ব সংবাদদাতা
বিয়ের সতেরো বছর পরেও সন্তান হয়নি। সেই ‘অপরাধে’ এক তরুণীকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে।শুক্রবার সকালে কান্দি থানা এলাকার ছাতিনাকান্দি দিঘির পারে ঘটনাটি ঘটে। তরুণীর নাম শচীমাতা মণ্ডল।
২০ মে, ২০১৭
Biswanath Biswas
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
মশলা-উপকরণ বলতে বেশি কিছু ছিল না। এই হাতের নাগালে নিখরচায় যা কিছু পাওয়া যায়।সামান্য গোবর, পচা কলা, পোকাধরা বেসন, নষ্ট হয়ে যাওয়া গুড়, ডিমের খোলা, এই আর কী।
২০ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
মাটি কামড়ে পড়ে থেকে, চোখরাঙানি সহ্য করে কর্মীরা ওঁদের জন্য জান কবুল করেছিলেন। ঠা-ঠা রোদে দাঁড়িয়ে ভোট দিয়েছিলেন ভোটারেরা। ২০ নম্বর ওয়ার্ডের আমিনাবাদে দু’টো বুথে তো দু’বার!
২০ মে, ২০১৭
Moslema
নিজস্ব সংবাদদাতা
স্বামীকে খুন করে দেহে আগুন লাগিয়ে দেওয়ায় অভিযুক্ত মোসলেমা বিবিকে তিন দিনের জন্য নিজেদের হেফাজতে নিল সাগরদিঘি থানার পুলিশ। প্রমাণ লোপাট করতে সে নিজেই আগুন লাগিয়েছিল নাকি কেউ তাকে পরামর্শ দিয়েছিল, সে ব্যাপারে নিশ্চিত হতে পুলিশ তাকে আরও জিজ্ঞাসাবাদ করতে চাইছে।
২০ মে, ২০১৭
Burnt
নিজস্ব সংবাদদাতা
দু’টি অচেনা মোবাইল নম্বর থেকে ফোন করে তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল। তাতে কাজ না হওয়ায় জালনা দিয়ে ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়, ঘরের সামনে বিদ্যুতের তারও ফেলে রাখা হয়েছিল।
২০ মে, ২০১৭
TMC
সুপ্রকাশ মণ্ডল
তিনি চাকদহ পঞ্চায়েত সমিতির নারী ও শিক্ষা কর্মাধ্যক্ষ। পেশায় অঙ্গনওয়ারি কর্মী। স্বামী বেসরকারি সংস্থায় কাজ করেন। মোটামুটি স্বচ্ছল পরিবার। খাওয়া-পরার চিন্তা নেই। মাথার উপর পাকা ছাদ না থাকুক, তাতলা-২ পঞ্চায়েতের পুমলিয়ায় পাকা বাড়ি আছে রাধা দে ও তাঁর স্বামী সুভাষ দে-র।
২০ মে, ২০১৭
Wall
বিমান হাজরা
সুপ্রিম কোর্টের নির্দেশে জাতীয় সড়কের পাশে বন্ধ হয়েছিল মদের দোকান। সামনে পাঁচিল তুলে উল্টো দিকের দরজা খুলে দিয়ে সেই দোকান দিব্যি চলছে!
১৯ মে, ২০১৭
Billal
সুজাউদ্দিন
সৌমিক হোসেনের জায়গিরে জলঙ্গি ঘেঁষা তাঁর ওয়ার্ডটি যেন ‘দুই বিঘা জমি’। ডোমকলে আর সব দুর্গের পতন হয়েছে। আঠারোটা গিয়েছে একপেশে ভোটে, দু’টো গিয়েছে গণনার পরে কেনাবেচার ঘোঁটে।
১৯ মে, ২০১৭
Father and Son
নিজস্ব সংবাদদাতা
ব্যবধান দু’দিনের। তেহট্টের পর এ বার বিদ্যুতের তার ছিঁড়ে তিন জনের প্রাণ গেল নদিয়ায়। ঘটনা আসাননগর এবং কৃষ্ণনগরের।
১৯ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
লঙ্কেশ্বর ঘোষেরা নয়, গুলি চালিয়েছিল পুলিশই, পুলিশের গুলিতেই মৃত্যু হয়েছে অপর্ণা বাগের। ঘুঘড়াগাছিতে অপর্ণা বাগ খুনের মামলায় হাইকোর্টের নির্দেশে দ্বিতীয় দফা সওয়াল-জবাবে এমনটাই দাবি করলেন আসামি পক্ষের আইনজীবী রণেন্দ্রনাথ মুখোপাধ্যায়।
১৯ মে, ২০১৭
Fire
স্বামীকে খুনের অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম মোসলেমা বিবি। আজ, শুক্রবার তাঁকে জঙ্গিপুর আদালতে তোলা হবে।
১৯ মে, ২০১৭
আরও খবর