রবিবার বিকেলে বেপরোয়া বাইক চালানোর শিকার সুদীপ্ত রবিদাস  দাঁড়িয়ে ছিলেন রাস্তার পাশে, একটি বিদ্যুতের খুঁটির পাশে। প্রায় উড়ে আসা গতিতে তিন বাইক আরোহী গতি নিয়ন্ত্রণ করতে না পরে সটান এসে ধাক্কা মারে ওই খুঁটিতে। তার ছিঁড়ে ঘটনাস্থলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান সুদীপ্ত।
নিজস্ব সংবাদদাতা
১৭ অক্টোবর, ২০১৭
Poison
নিজস্ব সংবাদদাতা
ময়নাতদন্তের পর রবিবার রাতে রিঙ্কির দেহ গ্রামে ফিরতেই শুরু হয় জাতীয় সড়ক অবরোধ। চুয়াডাঙার কাছে, রাতভর চাকদহ-বনগাঁ সড়ক আটকে থাকায়, যান চলাচল থমকে যায়। শেষ পর্যন্ত, পুলিশ অভিযোগ নেওয়ায় সোমবার ভোরের দিকে অবরোধ ওঠে।
১৭ অক্টোবর, ২০১৭
Maa Kali
নিজস্ব সংবাদদাতা
পুজো-পদ্ধতি তৈরি হলেও, তিনি তখনও ঠিক করতে পারেননি দেবীমূর্তি দেখতে কেমন হবে। শোনা যায়, ঠিক সেই সময় আগমবাগীশ স্বপ্নাদেশ পান। তাঁকে বলা হয়, পরের দিন সকালে প্রথম যাঁকে তিনি দেখবেন, তাঁর মতো করেই গড়তে হবে প্রতিমা।
১৭ অক্টোবর, ২০১৭
Computer Classes
মনিরুল শেখ ও সামসুদ্দিন বিশ্বাস
মুর্শিদাবাদের সংখ্যালঘু উন্নয়ন দফতরের আধিকারিক সৌমেন দত্ত বলেন, ‘‘এমনটা তো হওয়ার কথা নয়। চুক্তিভিত্তিক প্রশিক্ষকদের কম্পিউটর শেখানোর কথা। তাঁরা সপ্তাহে কত দিন ক্লাস নিচ্ছেন তা খতিয়ে দেখব।’’
১৬ অক্টোবর, ২০১৭
Gas Cylinder
নিজস্ব প্রতিবেদন
গাড়ির চালকেরাই বলছেন, রান্নার গ্যাসে গাড়ি চালানোর খরচ পেট্রোলে চালানোর খরচের প্রায় অর্ধেক। তাই স্থানীয় গ্যারাজ থেকে গ্যাসে গাড়ি চালানোর উপযোগী ব্যবস্থা করিয়ে নিচ্ছেন অনেকে। তার পর তাতে ভরা হচ্ছে রান্নার গ্যাস।
১৫ অক্টোবর, ২০১৭
Mid-Day Meal
সুস্মিত হালদার
এ বার সে দিকে নজর পড়েছে বটে, বরাদ্দ হয়েছে সেই খাতে টাকাও। কিন্তু রাজ্যের অধিকাংশ স্কুলেই সে সব কেনার বালাই নেই। প্রয়োজনই মনে করছেন না অনেকে।
১৫ অক্টোবর, ২০১৭
Kali Puja
সেবাব্রত মুখোপাধ্যায়
ফি বছর বিজয়া দশমীর দিন থেকে কালীমূর্তির কাঠামো তৈরি দিয়ে সূচনা হয় কালীপুজোর। একাদশীতে কাঠামোয় মাটি দেওয়া। তার পর দীপান্বিতা অমাবস্যায় দেবী বুড়িমা নামে পূজিতা হন। নদিয়া, মুর্শিদাবাদ, বর্ধমান, কলকাতা থেকেও অনেকে প্রতি বছর এই পুজো দেখতে আসেন।
১৫ অক্টোবর, ২০১৭
sound crackers
নিজস্ব প্রতিবেদন
পুলিশ যে বাতাসে বারুদের গন্ধ পাচ্ছে না, তা অবশ্য নয়। নদিয়া আর মুর্শিদাবাদে টুকটাক ধরপাকড়ও চলছে। শুক্রবার দুপুরে ধুলিয়ানের সব্জি বাজারে ধরা পড়েছে লক্ষাধিক টাকার ১১০০ বান্ডিল শব্দবাজি। দু’সপ্তাহ আগে বহরমপুরেও শব্দবাজি আটক করেছিল পুলিশ। গ্রেফতার করা হয়েছিল এক জনকে।
১৪ অক্টোবর, ২০১৭
Bridge
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার রাতে নিম্নচাপ সরে গিয়েছে ঝাড়খণ্ডের দিকে, কিন্তু পড়শি রাজ্য়ে বৃষ্টির প্রকোপ বাড়ায় মশানজোর ও তিলপাড়া জলাধার থেকে জল ছাড়তে শুরু করায় চাপ বেড়েছে ময়ূরাক্ষীর। জলচ্ছ্বাসে ভেসেছে বড়ঞার পাঁচথুপি, ভরতপুর ১ নম্বর ব্লক আর তার সঙ্গেই কয়েক হাজার বিঘার আমন ধান নষ্ট হতে বসেছে।
১৪ অক্টোবর, ২০১৭
arrest
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বছর ছয়েক আগে ধুবুলিয়ার সোনডাঙার বাসিন্দা সরিফার সঙ্গে বিয়ে হয়েছিল নবদ্বীপের মহেশগঞ্জের বাসিন্দা পেশায় দিনমজুর ছাদেক শেখের। তাদের একটি পাঁচ বছরের ছেলে ও দু’বছরের মেয়ে আছে।
১৪ অক্টোবর, ২০১৭
Blood
নিজস্ব সংবাদদাতা
হরিহরপাড়ার বিহারিয়া গ্রামের অমিত আর মৌসুমী মণ্ডলের সম্পর্ক বিয়ের পর থেকেই তেমন মসৃণ ছিল না। পড়শিরা জানাচ্ছেন, কথা কাটাকাটি, ঝগড়া লেগেই থাকত। মাস আটেক আগে তাদের প্রথম সন্তান হওয়ার পরেও সম্পর্কের সেই  ফাটল মোছেনি।
১৪ অক্টোবর, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
পড়শি ঝাড়খণ্ডে নাগাড়ে বৃষ্টির জেরে ফুলে ফেঁপে ওঠা মশানজোড় ও তিলপাড়া ব্যারাজ থেকে জল ছাড়ায় বড়ঞায় ময়ূরাক্ষী নদীর বাঁধ ভেঙেছে।
১৩ অক্টোবর, ২০১৭
Doctor
নিজস্ব প্রতিবেদন
বহরমপুরের প্রবীণ সাবিত্রীপ্রসাদ গুপ্ত বলছেন, ‘‘ছেলেবেলায় দেখেছি, ডাক্তাররা বেশির ভাগই ছিলেন স্থানীয়। কেউ বা অন্য হাসপাতাল থেকে বদলি হয়ে এসেছেন বটে কিন্তু থিতু হয়েছেন এখানেই।
১৩ অক্টোবর, ২০১৭
Paddy
নিজস্ব প্রতিবেদন
বর্ষার শুরুতে ভাল বৃষ্টিতে ধানের লাভ হলেও পরের দিকে অতি বর্ষণ শুরু হয়। ক্ষতির সেই শুরু। আমন বোনার সঠিক সময় জুলাই মাস।
১৩ অক্টোবর, ২০১৭
Doctor
নিজস্ব সংবাদদাতা
১ অগস্ট মুর্শিদাবাদ মেডিক্যালের মেডিসিন বিভাগে রোগীর মৃত্যুর পরে বাড়ির লোক কর্তব্যরত জুনিয়র ডাক্তারকে মারধর করে।
১২ অক্টোবর, ২০১৭
Road Accident
নিজস্ব সংবাদদাতা
দুর্ঘটনাগ্রস্থ বাসের খালাসি বাপ্পা দাস জানান, বাসটি রাত্রে ধর্মতলা থেকে ছেড়ে ভোর ৫টা নাগাদ ফরাক্কার আগে এনটিপিসি মোড়ে পৌঁছয়।
১২ অক্টোবর, ২০১৭
Agitation
নিজস্ব সংবাদদাতা
তরতিপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় মিনাজ শেখের চায়ের দোকান রয়েছে। দোকানে ঢুকলে এক ঝলকে সেটাকে চায়ের দোকান ছাড়া আর কিছুই মনে হবে না।
১২ অক্টোবর, ২০১৭
আরও খবর