জেলা পুলিশের এক কর্তার দাবি, রেজিনগরের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সেখানে যাতে আর কোনও অঘটন না ঘটে তার জন্য পুলিশি টহল চলছে। তবে স্থানীয় ক্লাবের উদ্যোগে মঙ্গলবার থেকে শুরু হওয়া তিন দিনের ইদের অনুষ্ঠান ওই গণ্ডগোলের জেরে বন্ধ হয়ে গিয়েছে। ক্লাবের সম্পাদক ইমামউদ্দিন শেখ বলছেন, ‘‘প্রতি বছরই আমরা এই অনুষ্ঠানের আয়োজন করি।
সেবাব্রত মুখোপাধ্যায়
২৯ জুন, ২০১৭
Partha Chatterjee
নিজস্ব সংবাদদাতা
পুরসভা সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরে, কয়েকজন কাউন্সিলারকে সঙ্গে নিয়ে রানাঘাট মহকুমাশাসকের কাছে পদত্যাগপত্র জমা দেন পার্থ। কি এমন হল যে পদত্যাগ করছেন? পার্থ বলেন, “আমার পদত্যগের সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই। একান্ত ব্যক্তিগত কারনে আমি চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াতে চাইছি।’’
২৯ জুন, ২০১৭
refrigerator
নিজস্ব সংবাদদাতা
এ বার ধর্মদা প্রাথমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষকেরা নিজেদের টাকায় কিনে ফেললেন একটা ঢাউস ফ্রিজ। কেন? শিক্ষকেরা জানাচ্ছেন, অনেক সময় মিড ডে মিলের অতিরিক্ত খাবার নষ্ট হয়। ফেলে দিতে হয়। এ বার অন্তত সেই খাবার ফ্রিজে রাখা যেতে পারে।
২৯ জুন, ২০১৭
Bike riders
নিজস্ব প্রতিবেদন
মাথায় গুরুতর আঘাত লেগেই বুদ্ধদেববাবু মারা গিয়েছেন বলে মনে করছেন চিকিৎসকেরা। প্রত্যক্ষদর্শী ও পুলিশের একাংশের দাবি, মাথায় হেলমেট থাকলে বুদ্ধদেববাবু মারা যেতেন না।
২৮ জুন, ২০১৭
public
বিমান হাজরা
খুশির অভিযোগ, ভোরে হঠাৎ ঘুম ভেঙে গেলে সে দেখে, তার পাশে বিছানায় এক মহিলা শুয়ে। ভয়ে সে চিৎকার করে উঠলে মহিলা তার গলা টিপে ধরেন। চিৎকার শুনে ঘর থেকে তার মা শ্যামলী বেরিয়ে আসেন। মহিলা তাঁকে ঘুষি মেরে পালানোর চেষ্টা করেন।
২৮ জুন, ২০১৭
children
নিজস্ব সংবাদদাতা
প্রতিযোগীর ভিড় হবেই না বা কেন! এক যুগের ট্রাডিশন মেনে পুরস্কারের তালিকা যে তাক লাগানো! সোনা-রুপোর গয়না থেকে শুরু করে সাইকেল পর্যন্ত চিরাচরিত সবই তো আছে। যদিও সে সবের দিকে তেমন নজর নেই প্রতিযোগী থেকে দর্শক, কারও।
২৮ জুন, ২০১৭
rumor
সুপ্রকাশ মণ্ডল
কখনও ছেলে ধরা, কখনও বা ছিঁচকে চোর, আর সন্দেহ থেকে নেমে আসে গণধোলাই। কৃষ্ণনগর থেকে অরঙ্গাবাদ, ডোমকল থেকে বাঁকুড়া-বিষ্ণুপুর, রেহাই মেলে না কারও।
২৮ জুন, ২০১৭
Dhaka attack
নিজস্ব প্রতিবেদন
কিন্তু গত বছর ১ জুলাই রাতে গুলশনের একটি রেস্তোরাঁয় বিস্ফোরণে কেঁপে ওঠে তামাম দুনিয়া। ইদের আগের সেই ঘটনার আঁচ লাগে সীমান্তেও। নিরাপত্তার স্বার্থে দেখা করতে দেওয়া হয়নি দু’দেশের বাসিন্দাদের।
২৮ জুন, ২০১৭
Food
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
সোজা রথ থেকে উল্টো রথ পর্যন্ত আট দিন মাসির বাড়িতে জগন্নাথদেবের ভোগের তালিকায় দেশি-বিদেশি ব্যঞ্জনের এমনই সহাবস্থান এখন নবদ্বীপ, মায়াপুর বা হবিবপুরের অস্থায়ী গুন্ডিচাতে।
২৮ জুন, ২০১৭
Eid Prayer
কল্লোল প্রামাণিক ও অনল আবেদিন
রথের পরে নাটনা বড়তলার পূর্ব মন্দিরে কীর্তনের আসরটা নতুন নয়, ফি বছরই সেই আসরে আশপাশের গাঁ-গঞ্জ ভেঙে পড়ে। ভ্রূকূটিটা ধরা পড়েছিল এ বার ইদের চাঁদ সেই আসরে পড়ায়। বছর পনেরো আগে রথের আবহেই পড়েছিল ইদ। সেই পুনরাবৃত্তি ফের এ বার। তা হলে কি কীর্তনের আসর বসবে না?
২৭ জুন, ২০১৭
Bike riders
নিজস্ব সংবাদদাতা
ছবিটা অচেনা নয়, ইদের সকাল-সন্ধ্যা কান্দির রাস্তায় এটাই দস্তুর। সোমবারও, তার কোনও বদল হয়নি। কান্দি থেকে সালার, খড়গ্রাম থেকে বড়ঞা— একই ছবি।
২৭ জুন, ২০১৭
Ifter
সেবাব্রত মুখোপাধ্যায়
মুসলিম অধ্যুষিত বেলডাঙায় সকাল থেকে দুপুর অবধি থানায় ভিড় হয় বেশি। বেলা গড়ালে রোজাদারেরা কাহিল হতে থাকেন। শুরু হয়ে যায় ইফতার আর মগরিবের নমাজের প্রস্তুতি। সকালের সেই কাজের সময়ে উপবাসী নাগরিকেরা থানায় এসে যদি শোনেন ‘বড়বাবু কোয়ার্টারে গিয়েছেন খেতে, একটু বসতে হবে’’— তাঁদের কেমন লাগে?
২৭ জুন, ২০১৭
Fake Doctor
নিজস্ব সংবাদদাতা
এর আগে হাঁসখালি আর চাপড়া থেকে দু’জন ভুয়ো ডাক্তারকে ধরা হয়েছিল। তাঁরা আয়ুর্বেদিক চিকিৎসা জেনে নিজেদের ‘এমবিবিএস’ বলে চালাচ্ছিলেন। পুলিশি জেরায় বাপিও কবুল করেছেন, তিনি ‘ব্যাচেলার অব আয়ুর্বেদিক মেডিক্যাল সায়েন্স’। কিন্তু নিজেকে এমবিবিএস পাশ করা চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ বলে দাবি করতেন।
২৭ জুন, ২০১৭
Rath Yatra
সৌমিত্র সিকদার
ছেলের মন রাখতে, সেই ভরা প্লাবনেও বাড়ির পিছনের বাঁশ ঝাড় থেকে কঞ্চি এনে যেমন তেমন একটা রথ গড়ে দিয়েছিলেন বাবা। জল কেটেই নিরাভরণ সে রথ ঘুরেছিল গ্রামের জল-হারা রাস্তায়। সতেরো বছর আগে, বাবার গড়ে দেওয়া সেই রথ সেজেগুজে এখন আনুলিয়ার রথের মেলা।
২৬ জুন, ২০১৭
road construction
বিমান হাজরা
দিনকয়েক আগে গ্রামের মসজিদে নমাজ পড়তে গিয়েছিলেন সত্তরোর্ধ্ব আব্দুল জাব্বার। রাস্তায় পড়ে জখম হন তিনি। তারপরেই তিনি পণ করেন, প্রশাসনের ভরসায় না থেকে চাঁদা তুলে রাস্তা গড়া হবে। আব্দুলের কথায় রাজি হন গ্রামের সকলেই।
২৬ জুন, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
হিসেব বলছে, গত বছরও ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন বেশ কয়েক জন। এ বছরও এক জনের রক্তে ডেঙ্গির জীবানু পাওয়া গিয়েছে। ফলে বিভিন্ন জায়গায় শিবির করে চিকিৎসা শুরু হয়েছে। সঙ্গে রয়েছে নিয়ম করে জ্বরের রোগীদের রক্ত পরীক্ষা করানো হচ্ছে।
২৬ জুন, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, বিধানচন্দ্রের কাছ থেকে কালনা পুরসভার সিল ও সই করা লেটারহেড ও ছাপানো জন্ম শংসাপত্র পাওয়া গিয়েছ। সেই সঙ্গে মিলেছে, শান্তিপুরের একটি স্কুলের সিল, শংসাপত্র এবং প্রচুর পাসপোর্ট ছবি। পুলিশ জানতে পেরেছে, বিধান টাকা নিয়ে ওই ভুয়ো নথির কারবার করত।
২৬ জুন, ২০১৭
people
সুজাউদ্দিন ও কল্লোল প্রামাণিক
চোখ কচলে ট্যালট্যালে চায়ে চুমুক দিয়ে সব প্রশ্নের উত্তর দিয়ে তবেই রেহাই পেয়েছেন ডোমকলের সামিরুল‌ ইসলাম। পেশায় নির্মাণ শ্রমিক সামিরুল শুক্রবার কেরল থেকে বাড়ি ফিরেছেন প্লেনে। এবং সেই কারণেই বছর বত্রিশের ওই যুবক পাড়ায় এখন রীতিমতো ভিআইপি।
২৫ জুন, ২০১৭
Temple
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
মুর্শিদাবাদের বহরমপুর, জিয়াগঞ্জ, কান্দি, লালগোলা, নসিপুরসহ বিভিন্ন জায়গায় একাধিক প্রাচীন রথ পথে নামে। তার মধ্যে লালগোলার রাজা যোগীন্দ্রনারায়ণ চৌধুরী প্রবর্তিত রথ। পদ্মাপাড়ের লালগোলা রাজবাড়ির এই রথকে ঘিরে বসে বিশাল মেলা।
২৫ জুন, ২০১৭
public
নিজস্ব সংবাদদাতা
গ্রামের গায়ে যে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, আশপাশের গ্রামের লোক তাকে চিনত, ‘ভুতের হাসপাতাল’ বলে। তিন বছর ধরে চিকিৎসক নেই। সামান্য কাটা-ছেঁড়া কোনওরকমে সামলে দেন কম্পাউন্ডার।
২৫ জুন, ২০১৭
people
অনল আবেদিন ও সুস্মিত হালদার
আর ওই দুই আম উৎপাদনেই সেরার শিরোপা পেল নদিয়া। সম্প্রতি কলকাতা মিলন মেলায় বাংলা আম উৎসবে। লালবাগের মোলামজাম আর চম্পাও উৎসব মাত করেছে। বিশেষ প্রজাতি বিভাগে তারা রাজ্যের সেরা। আর, প্রথাগত প্রজাতি বিভাগে ফরাক্কা থেকে যাওয়া হিমসাগর পেয়েছে দ্বিতীয় পুরস্কার।
২৫ জুন, ২০১৭
leg
নিজস্ব সংবাদদাতা
সকালভর পড়ে থাকার পরে, শেষ পর্যন্ত খবর পেয়ে মহকুমা শাসকের হস্তক্ষেপে কোতোয়ালি থানার পুলিশ এসে শনিবার উদ্ধার করল ওই মাঝ বয়সি ভবঘুরেকে। ভর্তি করানো হয়েছে শক্তিনগর জেলা হাসপাতালে। পায়ে পচন ধরা ওই ভবঘুরের পরিচয় অবশ্য জানা যায়নি।
২৫ জুন, ২০১৭
Block Office
সামসুদ্দিন বিশ্বাস
নদিয়া জেলা প্রশাসন অবশ্য এই পথে এখনও হাঁটেনি। সেখানে শুধু অতিরিক্ত জেলাশাসকদের ভাগাভাগি করে মহকুমার দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরাই মহকুমাশাসক এবং বিডিওদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে কাজের তদারকি করেন।
২৪ জুন, ২০১৭
Jail
নিজস্ব সংবাদদাতা
বহরমপুর কেন্দ্রীয় সংশোধনাগারে বর্তমানে ২৮৯৩ জন বন্দি রয়েছেন। এর মধ্যে ১১৮৮ জন সাজাপ্রাপ্ত। জেলের ভিতরেই তাঁরা খেত, মাছ চাষ, মুড়ি তৈরি, তাঁতের কাজ, হাতের কাজ করেন। তার জন্য পারিশ্রমিক মেলে।
২৪ জুন, ২০১৭
Border
নিজস্ব প্রতিবেদন
ইফতারের পরে মাগরিবের নমাজ শেষ করে লালগোলার মানিকচকের বাসিন্দা কবিরুল ইসলামেরও সেই এক প্রশ্ন, ‘‘এ বার তো বর্ডারে গণ্ডগোল নেই। অসুবিধা কোথায়?’’
২৪ জুন, ২০১৭
Antenna
তা হলে ওরা হাসে কেন? উত্তর মেলেনি সে দিন। নিজের মতো করে উত্তর খুঁজে নেওয়ার মতো বড় হয়নি তখনও। তাই তো ছটফট করতাম জানার জন্য। বাবার কাছে বায়না করতাম, আমাদের ওই রকম একটা টিভি চাই। শেষতক রাজি হল বাবা।
২৪ জুন, ২০১৭
আরও খবর