মাধবীর শ্বশুরবাড়ি উত্তর ২৪ পরগনার বেলঘরিয়া। বাপের বাড়ি ধানতলার দত্তপুলিয়ায়। সোমবার সকালে প্রসব যন্ত্রণা শুরু হলে মাধবীকে রানাঘাটের ওই নার্সিংহোমে ভর্তি করানো হয়। ওই দিন বিকালে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।
নিজস্ব সংবাদদাতা
২৬ জুলাই, ২০১৭
Boat
নিজস্ব প্রতিবেদন
বীরভূমের লাঙলহাটা বিল থেকে জল ধেয়ে আসাতেই বড়ঞায় কুঁয়ে নদী ফুলে-ফেঁপে কিছু গ্রাম বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আতঙ্কের প্রহর গুনছে বৈদ্যনাথপুর, মজলিশপুর, মারুট, আনন্দনগর, তারাপুরের মতো প্রায় দশটি গ্রাম।
২৬ জুলাই, ২০১৭
Boating
কৌশিক সাহা
কুঁয়ে নদীর বাড়বাড়ন্ত বড়ঞা ব্লকের জাওহাড়ি, ভড়ঞা, সোনা ভারুই গ্রামের যোগাযোগের রাস্তা ভাসিয়ে দিয়েছে। তিন গ্রামের মানুষ জলবন্দি। জেলা প্রশাসনের লোক সে গ্রামে ত্রাণ নিয়ে ঢুকতে পারছেন না।
২৫ জুলাই, ২০১৭
Jhulan Goswami
নিজস্ব সংবাদদাতা
এখন আর তেমন ছিপছিপে নেই, মাঝ তিরিশের ছায়া পড়েছে চেহারায়। তা হোক, একের পর এক উইকেট নিয়ে সে যখন বাজ পাখির মতো উড়ছে, তামাম দেশের মনে হয়েছিল, লর্ডসের মাঠে নদিয়ার এই ছোট্ট শহরটা আশার মেঘ হয়ে ভেসে বেড়াচ্ছে যেন।
২৫ জুলাই, ২০১৭
Jail
নিজস্ব সংবাদদাতা
কুড়ি লিটার বেআইনি মদ-সহ আবগারি দফতরের পুলিশ তাঁকে ২০ জুলাই ভোরে গ্রেফতার করে। তার পর থেকেই জেলে ছিলেন তিনি।
২৫ জুলাই, ২০১৭
Passengers
অনল আবেদিন
ইমতিয়াজ এখনও পর্যন্ত তেমন কোনও অভিযোগ জানাননি। তবে পূর্ব রেলের লালগোলা-শিয়ালদহ শাখায় বেশ কিছু ট্রেনে শৌচালয় না থাকায় বহু রেলযাত্রী অখিলচন্দ্রের মতো বিপাকে পড়ছেন।
২৫ জুলাই, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
পঞ্চায়েতের বিরোধী দলনেতা সিপিএমের দিলসাদ আলি মণ্ডল জানান, তৃণমূলের প্রধানের স্ত্রী আলো মুরারির নাম তালিকায় রয়েছে। উপ-প্রধান মৌসুমী মণ্ডলের বাবা রামজয় মণ্ডল এবং শাশুড়ি ব্রজেশ্বরী মণ্ডলের নাম রয়েছে তালিকায়।
২৫ জুলাই, ২০১৭
Children
নিজস্ব প্রতিবেদন
এই অবস্থায় সরকারি ভাবে বানভাসি পরিস্থিতি ঘোষণা করা না হলেও জেলা প্রশাসনের উদ্যোগে কোথাও পৌঁছিয়েছে ত্রাণ কোথাও বা মানুষ তার সাধের গবাদি পশুদের নিয়ে এখনও জলবন্দি।
২৫ জুলাই, ২০১৭
Jhulan Goswami
সৌমিত্র সিকদার
চৌত্রিশ বছরের মেয়েটা চাকদহ থেকে যে দৌড়টা শুরু করেছিল, তা যেন অকাল ঝড় হয়ে শ্রাবণের দুপুরে আছড়ে পড়ল লর্ডসের মাঠে। শুরুটা হয়েছিল এ ভাবেই।
২৪ জুলাই, ২০১৭
Public
নিজস্ব প্রতিবেদন
রিঙ্কুর মা জ্যোৎস্না শর্মা বলেন, ‘‘ভাল খেলে ও জেলার দলের শিবিরে ডাক পায়। ২০১৩ চাকদহ স্টেডিয়ামের সেই শিবিরে প্রথম ঝুলনের নজরে পড়ে রিঙ্কু। তারপর থেকেই ঝুলনের কোচিং ক্যাম্পে অনুশীলনের সুযোগ পায় রিঙ্কু।’’
২৪ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
তবে রবিবার দুপুরের পর থেকে তরতরিয়ে কুঁয়ে নদীর জল বাড়তে শুরু করেছে। ফলে ফের জলমগ্ন হওয়ার আশঙ্কায় দিন গুনছেন ওই সব এলাকার কয়েক হাজার বাসিন্দা।
২৪ জুলাই, ২০১৭
Nadia District Central Co-Operative Bank
নিজস্ব সংবাদদাতা
মুর্শিদাবাদে নাবার্ডের তত্ত্বাবধানে রয়েছে প্রায় ২০ হাজার স্বনির্ভর গোষ্ঠী গঠিত রয়েছে। রঘুনাথগঞ্জ ২ ব্লকের মির্জাপুরে ১২ জন মহিলা ২০১০ সালে ‘উষা ছায়া স্বনির্ভর গোষ্ঠী’ তৈরি করে তাঁতের কাজ করে আসছেন।
২৩ জুলাই, ২০১৭
Protest
নিজস্ব সংবাদদাতা
পঞ্চায়েত থেকে প্রশাসন, বিভিন্ন দফতরে বছর কয়েক ধরে আবেদন করেও ওই স্কুলের সামনে প্রায় ৮০০ মিটার রাস্তা সংস্কারে ইট পড়েনি।
২৩ জুলাই, ২০১৭
Students
নিজস্ব সংবাদদাতা
বাঁশবেড়িয়া বৈদ্যনাথ স্মৃতি মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজ মোল্লা বলেন, “স্কুলের প্রায় আড়াইশো ছাত্র ছাত্রীকে ওই রাস্তায় জমা জলের মধ্যে দিয়ে আসতে হয়।
২৩ জুলাই, ২০১৭
Women Cricketers
সৌমিত্র সিকদার ও শুভাশিস সৈয়দ
অস্ট্রেলিয়াকে হারিয়ে মেয়েদের দল ফাইনালে উঠতেই খুশিতে পাগল হয়ে গিয়েছিলেন উইকেটকিপার তথা ব্যাটসম্যান তানিয়া দত্ত। তাঁর প্রিয় ক্রিকেটার ঝুলন গোস্বামী। ইদানীং খুব ভক্ত হয়েছেন ক্যাপ্টেন মিতালি রাজের।
২২ জুলাই, ২০১৭
Black cumin and Coriander
সামসুদ্দিন বিশ্বাস ও সুস্মিত হালদার
বৃহস্পতিবার বিকেলে ভেজাল ধনের কারবারের অভিযোগে নদিয়ার নাকাশিপাড়া থেকে রাজ্য পুলিশের এনফোর্সমেন্ট শাখা দু’জনকে ধরেছে। অভিযোগ, ধৃত সুশীল বিশ্বাস ও বিপ্লব ঘোষ কয়েক বছর ধরে ভেজাল ধনে ও কালো জিরের কারবার চালাচ্ছিল।
২২ জুলাই, ২০১৭
Anwar
নিজস্ব সংবাদদাতা
বৃহস্পতিবার বিকেলে সেই পিটুলি গাছকে ঘিরে‌ থিকথিকে ভিড়টা ভয়ে কাঁপছে— একে ভিজে গাছ, তার উপরে ঝিরঝিরে বৃষ্টি। এই বুঝি কিছু ঘটে গেল!
২২ জুলাই, ২০১৭
Shahid Diwas
কৌশিক সাহা
সেই গুঞ্জন, কান্দির হ্যালিফ্যাক্স ময়দানে সম্প্রতি উস্কে দিয়েছেন তৃণমূলের যুবনেতা সৌমিক হোসেন। বলে ছিলেন, “কান্দি মহকুমায় চার বিধায়ক আছে যারা কংগ্রেসের।
২১ জুলাই, ২০১৭
Unrest
নিজস্ব সংবাদদাতা
পুলিশ মাঝেমধ্যে হানা দেয়, গ্রেফতার করা হয় প্রতারকদের। সিল করে দেওয়া হয় অফিস। তার পরেও কেমন করে যেন আবারও জাঁকিয়ে শুরু হয় প্রতারণার কারবার। কী ভাবে এমনটা হয়, সেটা শহরবাসীর কাছে এখনও রহস্য।
২১ জুলাই, ২০১৭
Class Room
সামসুদ্দিন বিশ্বাস ও সুস্মিত হালদার
শ্রেণিকক্ষের ভিতরে হাতি, গাছ কিংবা আপেলের আদলে ব্ল্যাকবোর্ড। পাখার পাশেই সূর্যকে কেন্দ্র করে বনবন করে ঘুরছে বুধ, শুক্র, পৃথিবী। গাছপালা চেনাতে স্কুলের বাগানে সব্জির সঙ্গে লাগানো হয়েছে হরেক রকম ফুল-ফলের গাছ।
২১ জুলাই, ২০১৭
Santu Bhattacharya
নিজস্ব সংবাদদাতা
রাতে সন্তু বাড়ি না ফেরায় প্রথমে তার বন্ধুদের বাড়িতে খোঁজ করা হয়। কিন্তু সেখানে তাকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করা হয়। রাতেই তার পরিবারের লোকজন যান চাকদহ থানায়। কিন্তু, বিষয়টি কল্যাণী থানার বলে, চাকদহ থানার পুলিশ ডায়েরি নেয়নি।
২১ জুলাই, ২০১৭
আরও খবর