১৫ ভাদ্র ১৪২১ সোমবার ১ সেপ্টেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.৪°C     সর্বনিম্ন : ২৭.১°C

সারদা নিয়ে তৃণমূলকে কটাক্ষ রাহুলের

নিজস্ব সংবাদদাতা

০১ সেপ্টেম্বর, ২০১৪

তৃণমূলে যোগ, ইঙ্গিত পঞ্চায়েত বদলের

নিজস্ব প্রতিবেদন

সিপিএম ও কংগ্রেস থেকে ২৪ জন গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত জন প্রতিনিধি যোগ গিলেন তৃণমূলে। শনিবার সন্ধ্যায় তাঁদের হাতে তৃণমূলের ঝাণ্ডা তুলে দেন কালীগঞ্জের বিধায়ক তথা রাজ্যের পরিষদীয় সচিব নাসিরুদ্দিন আহমেদ। এদিন দলত্যাগ উপলক্ষে কালীগঞ্জে যান জেলা তৃণমূলের সভাপতি গৌরীশঙ্কর দত্ত।

০১ সেপ্টেম্বর, ২০১৪

খড়গ্রামের পর পুষ্টি-বাগান দাদপুরে

নিজস্ব সংবাদদাতা

ছোট্ট একটা চালা ঘর। তার পাশে একফালি সবুজ। সময় সময় গাছে পেকে উঠে আম, জাম, পেয়ারা, লেবু। উঠোনে আদুল গায়ে ঘুরে বেড়ান ছেলেটার খিদের মেটানোর ভাবনা অনেকটা কমেছে মায়েরও। ছবিটা হয়ত ভবিষ্যতের। তবু আশায় বুক বাঁধছে শাঁখদা। দারিদ্র্য আর অপুষ্টি যেখানে একে অপরের দোসর, সেখানে সেই যুগলকে ভাঙতেই উদ্যোগী হচ্ছে মুর্শিদাবাদ জেলা উদ্যানপালন দফতর।

০১ সেপ্টেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

০১ সেপ্টেম্বর, ২০১৪

নকল মদ নিয়ে নাজেহাল প্রশাসন

মনিরুল শেখ

চিনতে গিয়ে হার মেনে যেতে হয়! ঝাঁজ ও গন্ধে মনে হতেই পারে কোনও নামী কোম্পানির দিশি বা বিলিতি মদ। বোতলের মান থেকে শুরু করে লেবেল, ছিপি সবই হুবহু নামকরা ব্র্যান্ডের মতো। আসল-নকলের তফাত বুঝতে গিয়ে হিমসিম খাচ্ছেন আবগারি দফতরের দুঁদে কর্তারাও।

৩০ অগস্ট, ২০১৪

লালগোলায় বন্ধ মিড-ডে মিল

নিজস্ব সংবাদদাতা

মিড ডে মিল নিয়ে রাজনৈতিক কাজিয়ায় বছর চারেক ধরে মধুপুর-ড্রাইভারপাড়া শিশু শিক্ষাকেন্দ্রের উনুনই জ্বলেনি। মিড ডে না মিললেও যুযুধান দুই রাজনৈতিক প্রতিপক্ষের স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের মধ্যে বার চারেক মারপিঠ হয়েছে। বিবাদ গড়িয়েছে আদালত পর্যন্ত।

৩০ অগস্ট, ২০১৪

ছেলের পথ ধরে তৃণমূলে মান্নানও

নিজস্ব সংবাদদাতা

ছেলের পথ ধরে কি এবার বাবা? রাজ্য যুব কংগ্রেসের সভাপতি তথা মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ মান্নান-পুত্র সৌমিক হোসেন গত ২২ অগস্ট সদলবলে কলকাতায় তৃণমূল ভবনে গিয়ে শাসক দলে যোগ দেন। তার পরেই দলের অভ্যন্তরে মান্নান হোসেনকে নিয়ে জল্পনা শুরু হয়।

৩০ অগস্ট, ২০১৪

বেহাল রাস্তায় নাজেহাল বাসিন্দারা

নিজস্ব সংবাদদাতা

৩০ অগস্ট, ২০১৪

নবদ্বীপে বিদ্যুৎ সরবরাহে বদল

নিজস্ব সংবাদদাতা

তেরো পার্বণের শহর নবদ্বীপ। রথযাত্রা থেকে রাস, ঝুলন থেকে দোলযাত্রা কিংবা বর্ষা থেকে বসন্ত সব ঋতুতেই নবদ্বীপ ব্যস্ত কোনও না কোনও উৎসবে। আর নবদ্বীপের উৎসব মানেই দেশ-বিদেশের লাখো লাখো মানুষের ভিড়। রাজ্যের উৎসব মানচিত্রে গুরুত্বপূর্ণ হয়ে ওঠা নবদ্বীপের অর্থনীতি ক্রমশই উৎসব নির্ভর হয়ে উঠছে। অথচ সেই উৎসবের রাতেই গাঢ় অন্ধকারে ডুবে যায় শহর নবদ্বীপ।

২৯ অগস্ট, ২০১৪

লিগের খেলায় প্রচার নেই বহরমপুরে

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর স্টেডিয়াম মাঠে খেলা হয়, মেলাও হয়। কিন্তু মেলাতে বহরমপুরের সাধারণ মানুষের ভিড় হলেও খেলার সময়ে গ্যালারী থাকে দর্শকশূন্য! মাঠে দর্শক না হওয়ায় মুর্শিদাবাদ ডিষ্ট্রিক্ট স্পোর্টস অ্যাসোসিয়েশনের (এমডিএসএ) উদাসীনতাকেই দায়ী করেছেন বহরমপুরের ফুটবলপ্রেমী দর্শক।

২৯ অগস্ট, ২০১৪

পঞ্চাশ দিন পর কবর খুঁড়ে ময়নাতদন্ত

নিজস্ব সংবাদদাতা

২৯ অগস্ট, ২০১৪

দুই ষাঁড়ের অত্যাচারে নাজেহাল হোগলবেড়িয়া

কল্লোল প্রামাণিক

গত মাসে বাড়ির পাশে মাঠে কাজ করতে গিয়েছিলেন হোগলবেড়িয়ার মহাপ্রভুপাড়ার বছর পঞ্চাশের পুলক অধিকারী। মাঠে ষাঁড় ফসল খাচ্ছে দেখে তিনি তাড়াতে যান। ভয় পাওয়া দূরের কথা আচমকা ষাঁড়টাই পুলকবাবুকে তেড়ে আসে। শিংয়ে তুলে ছুড়ে দেয় ফুট ১৫ দূরে। শুধু তাই নয় তারপরেও তাঁকে শিং দিয়ে সমানে খুঁচিয়ে চলে। খবর পেয়ে বাড়ির লোকজন ছুটে আসেন। সঙ্গে সঙ্গে তাঁকে প্রথমে বহরমপুর ও পরে অবস্থার অবনতি হওয়ায় কলকাতার নীলরতন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২৮ অগস্ট, ২০১৪

ভাষা সমস্যায় বিপাকে হাসপাতাল

নিজস্ব সংবাদদাতা

২৮ অগস্ট, ২০১৪

চ্যাম্পিয়ন হিন্দ ক্লাব

ত্রিমুকুট পেল হিন্দ ক্লাব। মুর্শিদাবাদ জেলা জুনিয়র ডিভিসন ফুটবল লিগ ও সিনিয়র ডিভিসন ফুটবল লিগের পরে মুর্শিদাবাদ জেলা নক-আউট ফুটবল প্রতিযোগিতাতেও চ্যাম্পিয়ন হয়েছে তারা। শনিবার নক-আউট প্রতিযোগিতার ফাইনালে বালার্ক সংঘকে ১-০ গোলে হারিয়ে এ বছর ফুটবলে ত্রিমুকুট জয়ের শিরোপা পায়। এর আগে গত ৪-২৯ জুন পর্যন্ত চলা জুনিয়র ডিভিসন জেলা লিগ প্রতিযোগিতায়ও হিন্দ ক্লাব চ্যাম্পিয়ন হয়।

পড়ুন