১১ ভাদ্র ১৪২১ বৃহস্পতিবার ২৮ অগস্ট ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৫.২ °C     সর্বনিম্ন : ২৭.২ °C

দুই ষাঁড়ের অত্যাচারে নাজেহাল হোগলবেড়িয়া

কল্লোল প্রামাণিক

গত মাসে বাড়ির পাশে মাঠে কাজ করতে গিয়েছিলেন হোগলবেড়িয়ার মহাপ্রভুপাড়ার বছর পঞ্চাশের পুলক অধিকারী। মাঠে ষাঁড় ফসল খাচ্ছে দেখে তিনি তাড়াতে যান। ভয় পাওয়া দূরের কথা আচমকা ষাঁড়টাই পুলকবাবুকে তেড়ে আসে। শিংয়ে তুলে ছুড়ে দেয় ফুট ১৫ দূরে। শুধু তাই নয় তারপরেও তাঁকে শিং দিয়ে সমানে খুঁচিয়ে চলে। খবর পেয়ে বাড়ির লোকজন ছুটে আসেন। সঙ্গে সঙ্গে তাঁকে প্রথমে বহরমপুর ও পরে অবস্থার অবনতি হওয়ায় কলকাতার নীলরতন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২৮ অগস্ট, ২০১৪

ভাষা সমস্যায় বিপাকে হাসপাতাল

নিজস্ব সংবাদদাতা

২৮ অগস্ট, ২০১৪

চিত্র সংবাদ

২৮ অগস্ট, ২০১৪

জঙ্গিপুরে তালাবন্দি কলেজ অধ্যক্ষ

নিজস্ব সংবাদদাতা

২৭ অগস্ট, ২০১৪

কংগ্রেস ছেড়ে ফের ঘরে বাম-সদস্য

নিজস্ব সংবাদদাতা

কংগ্রেস দলে যোগ দেওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই বহরমপুর পঞ্চায়েত সমিতির এক সদস্য ফের সিপিএম দলে ফিরে গেলেন। গত ২৪ অগস্ট বহরমপুরের উত্তরপাড়া মোড়ে রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এক দলীয় সভার আয়োজন করে বহরমপুর ব্লক কংগ্রেস। ওই সভায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর উপস্থিতিতে কংগ্রেস দলে যোগ দেন বহরমপুর পঞ্চায়েত সমিতির সদস্য সিপিএমের সুজাউদ্দিন শেখ।

২৭ অগস্ট, ২০১৪

দারিদ্রই অন্যতম সমস্যা সুতিঘাটার

সেবাব্রত মুখোপাধ্যায়

মোহ ও দারিদ্রের কাছে বারবার হার মানতে হচ্ছে ওদের। বাইরে ভাল কাজ, মোটা টাকা মাইনের প্রলোভনে বেলডাঙার সুতিহাটার বেশ কয়েকজন মেয়ে ঘর ছেড়েছে। তারপর কেউ ফিরে এসেছে তিক্ত অভিজ্ঞতা নিয়ে। কারও আবার এখনও পর্যন্ত কোনও খোঁজই পাওয়া যায়নি। শুক্রবার ‘মাসী’র সঙ্গে মুম্বইয়ের পথে পা বাড়িয়েছিল সুতিঘাটা গ্রামের অষ্টম শ্রেণির ছাত্রী রুবিনাও (নাম পরিবর্তিত)।

২৭ অগস্ট, ২০১৪

হরিহরপাড়ায় বাড়ছে ছিনতাই, উদ্বেগ

নিজস্ব সংবাদদাতা

গল্প হয়ে যাওয়া ঠ্যাঙাড়ে বাহিনী যেন আবার উঠে আসছে মাটি ফুঁড়ে। দূর থেকে দড়ির ফাঁস ছুড়ে বাইক আরোহীকে ধরাশায়ী করে মোটরবাইক লুঠ হচ্ছে। বহরমপুর-হরিহরপাড়া রাজ্য সড়কের উপর কাটাবাগান মাঠ এলাকায় প্রায় দু’কিলোমিটার রাস্তা লুঠেরা বাহিনীর স্বর্গরাজ্য হয়ে উঠেছে। দু’দিন আগেই এমন অভিজ্ঞতা হয়েছে হরিহরপাড়ার সৌরভ দত্তর (নাম পরিবর্তিত)। বহরমপুর থেকে বাড়ি ফিরছিলেন, সঙ্গে ছিলেন বান্ধবীও।

২৭ অগস্ট, ২০১৪

কৃষ্ণনগরে ছাত্র খুনে ধৃত মূল অভিযুক্ত

নিজস্ব সংবাদদাতা

২৬ অগস্ট, ২০১৪

স্কুলে ছুটি দিয়ে ভোজ

নিজস্ব সংবাদদাতা

২৬ অগস্ট, ২০১৪

বাড়তি ছাত্র ভর্তির দাবি বাতিল

নিজস্ব সংবাদদাতা

বাড়তি ছাত্র ভর্তির আবেদন নামঞ্জুর হওয়ায় মঙ্গলবার ফের ধর্ণায় বসার সিদ্ধান্ত নিল এসএফআই। একই দিনে এক প্রতিবাদ সভারও আয়োজন করেছে তৃণমূল ছাত্র পরিষদ। দুই ছাত্র সংগঠনের আন্দোলনে নামার হুমকিতে স্বভাবতই কিছুটা হলেও চিন্তায় ফেলেছে জঙ্গিপুর কলেজ কর্তৃপক্ষকে।

২৬ অগস্ট, ২০১৪

মান্নানের তালুকে অধীরের জনসভা

নিজস্ব সংবাদদাতা

২৫ অগস্ট, ২০১৪

নিজের জেলায় আপ্লুত রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদন

২৪ অগস্ট, ২০১৪

তল্লাশি সার, অধরা নিতাই

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগরে ইঞ্জিনিয়ারিং ছাত্র খুনের ঘটনায় এখনও অধরা নিতাই দাস। যদিও তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে শুক্রবারই। বুধবার রাতে দাদুর বাৎসরিক কাজে যোগ দিতে যাওয়ার পথে কৃষ্ণনগর স্টেশন লাগোয়া এলাকায় গুলিবিদ্ধ হন ইন্দ্রনীল রায় নামে এক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। বৃহস্পতিবার রাতেই পুলিশ বিশ্বজিৎ বিশ্বাস ওরফে কেলে চিমাকে গ্রেফতার করে।

২৪ অগস্ট, ২০১৪

মায়ের উপর অত্যাচার, বদলা নিতে খুন বাবাকে

নিজস্ব সংবাদদাতা

মায়ের উপর অমানুষিক অত্যাচার করতেন বাবা। অত্যাচার সহ্য করতে না পেরে বাড়ি ছেড়ে চলে যান মা। এর ক’দিন পরেই দুই বন্ধুকে সঙ্গে নিয়ে বঁটি দিয়ে শ্বাসনালি কেটে বাবা সুরেশ সাহাকে (৪৬) খুন করল তাঁর বড় ছেলে। মায়ের উপর অত্যাচারের বদলা নিতেই সে বাবাকে খুন করেছে, মনে করছে পুলিশ।

২৩ অগস্ট, ২০১৪

মূল দুষ্কৃতীরা অধরা, ছাত্র খুনের ঘটনায় ধৃত শাগরেদ

নিজস্ব সংবাদদাতা

গুলিবিদ্ধ হয়ে ইঞ্জিনিয়ারিংয়ের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় বিশ্বজিৎ বিশ্বাস ওরফে ‘কেলে চিমা’ নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করলেও মূল অভিযুক্তরা এখনও অধরা। প্রাথমিক তদন্তের পর পুলিশের দাবি, একই মহিলার সঙ্গে প্রণয়ের রেষারেষিতে দুষ্কৃতীদের দুই গোষ্ঠীর মধ্যে বুধবার গুলি চলে। লক্ষ্যভ্রষ্ট হয়ে সেই গুলি লাগে কলেজপড়ুয়া ইন্দ্রনীল রায়ের (২০) তলপেটে। কলকাতায় নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

২৩ অগস্ট, ২০১৪

সাংবাদিক পরিচয়ে স্কুলে, আটক

নিজেকে একটি বেসরকারি টিভি চ্যানেলের সাংবাদিকের ভুুয়ো পরিচয় দিয়ে মিড ডে মিল পরিদর্শনে গিয়ে জঙ্গিপুর হাই স্কুলে পুলিশের হাতে আটক হল এক যুবক। পুলিশ জানিয়েছে, ধৃত ওই যুবকের নাম তারিকুল শেখ।

পড়ুন