১৫ কার্তিক ১৪২১ শনিবার ১ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩১.৩°C     সর্বনিম্ন : ২১.৬°C

পুজোর আগের রাতে ঢল নামল মণ্ডপে মণ্ডপে

নিজস্ব সংবাদদাতা

০১ নভেম্বর, ২০১৪

থিম-পুজো আর লোকগানে মেতেছে তেহট্ট

কল্লোল প্রামাণিক

০১ নভেম্বর, ২০১৪

কান্দিতে তৃণমূলের কর্মী খুন

নিজস্ব সংবাদদাতা

ভরতপুরের পালিতপাড়ায় এক কালভার্টের নীচে শুক্রবার এক তৃণমূল কর্মীর দেহ উদ্ধার করল পুলিশ। কনকপাড়ার বাসিন্দা ওই ব্যক্তির নাম তামাল বাগদি (৪৫)। বৃহস্পতিবার বাড়ি থেকে বের হওয়ার পর তিনি আর বাড়ি ফেরেননি। মৃতের পরিবারের লোকজনের দাবি কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা তাঁকে খুন করেছে। সেই মর্মে এ দিন ছয় কংগ্রেস সমর্থকের বিরুদ্ধে থানায় একটি অভিযোগও দায়ের করা হয়। যদিও কংগ্রেস অভিযোগ অস্বীকার করেছে।

০১ নভেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

০১ নভেম্বর, ২০১৪

অতীত থেকে শিক্ষা নিয়ে কৃষ্ণনগরে সতর্ক প্রশাসন

নিজস্ব সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০১৪

জগদ্ধাত্রীতে মেতেছে রানাঘাট, বেলডাঙা

নিজস্ব প্রতিবেদন

৩১ অক্টোবর, ২০১৪

ফের পিছোল চার্জ গঠন

নিজস্ব সংবাদদাতা

তৃণমূলকর্মী কামাল শেখ খুনের চার্জ গঠন হল না বৃহস্পতিবারেও। এই নিয়ে ষষ্ঠ বার চার্জ গঠনের দিন ধার্য হয়। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী-সহ অভিযুক্তদের মধ্যে কেউ না কেউ আদালতে গরহাজির থাকায় চার্জ গঠন করা যায়নি। কারণ চার্জ গঠনের সময় সব অভিযুক্তকেই এজলাসে হাজির থাকতে হয়। তবে এ দিন ষষ্ঠ বার চার্জ গঠন না হওয়ার পিছনে অভিযুক্ত নয়, রয়েছে বাদি পক্ষের ভূমিকা।

৩১ অক্টোবর, ২০১৪

কংগ্রেসের ‘গড়’ দখলে মরিয়া ত্রিপক্ষ

অনল আবেদিন

বিধানসভা ভোটে মুর্শিদাবাদের রাজনৈতিক জমির দখল নিতে লড়াই এখন থেকেই জমে উঠেছে। কংগ্রেস যেমন নিজেদের ‘গড়’ রক্ষায় মরিয়া, তেমনই সেই ‘গড়ের’ দখল নিতে কোমর বাঁধছে তৃণমূল, বিজেপি তো বটেই, পিছিয়ে নেই সিপিএমের নেতৃত্বাধীন বামেরাও। মুর্শিদাবাদে কংগ্রেসের শক্ত ঘাঁটি ভাঙতে আগেই মাঠে নেমেছে তৃণমূল। এই কাজে বড় ভূমিকা নিয়েছেন সদ্য কংগ্রেস থেকে বেরিয়ে আসা প্রাক্তন সাংসদ মান্নান হোসেন এবং তাঁর পুত্র সৌমিক হোসেন। লোকসভা ভোটের সময় থেকেই তৃণমূল নেতৃত্ব এখানে কংগ্রেসের ভিত আলগা করার কাজ জোরদার করেছিলেন।

৩০ অক্টোবর, ২০১৪

নদী মরে যায় নিঃশব্দে, হুঁশ নেই করিমপুরের

কল্লোল প্রামাণিক

৩০ অক্টোবর, ২০১৪

উৎসবের আবার রং কী, বলছেন করিম, মাইকেল

নিজস্ব সংবাদদাতা

সন্ধ্যের নমাজ শেষ করেই হন্তদন্ত হয়ে পাড়ার মোড়ের দিকে হাঁটছিলেন কুরচিপোতার বছর তিরিশের যুবক সাজ্জিত শেখ। রাতের মধ্যেই শহরের পটুয়াপাড়ায় প্রতিমা বায়না করে আসতে হবে। না হলে ভাল প্রতিমা হাত ছাড়া হয়ে যাবে। তার উপর প্রতিমার চাহিদা বেশি থাকলে পরের দিকে প্রতিমার দামও বেশি পড়তে পারে। এমনিতেই এ বার কালীপুজোর পরপরই জগদ্ধাত্রী পুজো। চাঁদার বাজারও মন্দা। পাড়ার লোকেরাই এ বার তেমন হাত খুলে চাঁদা দিতে চাইছেন না।

৩০ অক্টোবর, ২০১৪

প্রধানের বিরুদ্ধে অনাস্থা তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা

সিপিএমের একজোট হয়ে দলেরই প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনল তৃণমূল। ২০ জন সদস্যবিশিষ্ট নদিয়ার গাংনাপুর থানার আঁইশমালি গ্রাম পঞ্চায়েতের ১৩ জন সদস্য এই অনাস্থায় সই করেন। এর মধ্যে ৯ জন সিপিএমের এবং ৪ জন তৃণমূলের। মঙ্গলবার বিকেলে তাঁরা রানাঘাট-২ নম্বরের বিডিওর কাছে প্রধান পুতুল গোলদারের বিরুদ্ধে এ ব্যাপারে লিখিত আবেদন জানান। তাঁদের অভিযোগ, স্বজন-পোষণ ও দুর্নীতির জন্য ওই প্রস্তাব আনা হয়েছে।

৩০ অক্টোবর, ২০১৪

ফেসবুকের সূত্র ধরে ছাত্র খুনে ধৃত তিন

নিজস্ব সংবাদদাতা

২৯ অক্টোবর, ২০১৪

পঞ্চায়েত সমিতিতে দলেরই বিরুদ্ধে অনাস্থা তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা

তৃণমূলের বিরুদ্ধে তৃণমূল। ফের গোষ্ঠীদ্বন্দ্বে অনাস্থা এল সাগরদিঘি পঞ্চায়েত সমিতিতে। সভাপতি আকলেমা বিবির বিরুদ্ধে অনাস্থা আনলেন ১১ জন দলীয় সদস্য। দলীয় বিধায়ক সুব্রত সাহা গোষ্ঠীর ঘনিষ্ঠ আকলেমা সম্পর্কে শুরু থেকেই ক্ষোভ ছিল দলের অন্দরে। ৩৩ সদস্যের ওই পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের সদস্য সংখ্যা ১৬। কংগ্রেসের ৯, ফরওয়ার্ড ব্লকের ১ এবং সিপিএম-র ৭ জন সদস্য ছিলেন।

২৯ অক্টোবর, ২০১৪

যানজট থেকে মুক্তি চায় করিমপুর

কল্লোল প্রামাণিক

২৮ অক্টোবর, ২০১৪

বহরমপুরে খুন, তরজা তৃণমূলে

নিজস্ব সংবাদাদাতা

২৮ অক্টোবর, ২০১৪

চ্যাম্পিয়ন সোনাটিকুরি সবুজ সঙ্ঘ

নিজস্ব প্রতিবেদন

২৮ অক্টোবর, ২০১৪

গান শোনার তাগিদে মুখ দেখা হল না সন্তানের

নিজস্ব সংবাদদাতা

গান শোনার তাগিদে ছেলের মুখ দেখে যাওয়া হল না আসাদুলের। একদিনের তফাতে বাবার মৃত্যু আর ছেলের জন্মের ঘটনায় বাকরুদ্ধ হয়ে গিয়েছে গোটা গ্রাম। রবিবার থানারপাড়ার গমাখালির কাছে দুর্ঘটনার মুখে পড়েন আসাদুল শেখ (২৪)। তাঁর বাড়ি থানারপাড়ায়। ওইদিন কানে হেডফোন লাগিয়ে অতি দ্রুত গতিতে তিনি করিমপুর থেকে থানারপাড়ার দিকে আসছিলেন।

২৮ অক্টোবর, ২০১৪

আমাদের স্কুল

কান্দি রাজ উচ্চ বিদ্যালয়

২৮ অক্টোবর, ২০১৪

ওসি ‘হাজতে’, পরে মিলল জামিন

গণধর্ষণের মামলায় আদালতের নির্দেশ সত্ত্বেও তা একাধিকবার অমান্য করার দায়ে নাকাশিপাড়া থানার ওসি রাজা সরকারকে বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিলেন কৃষ্ণনগর জেলা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা আদালত (তৃতীয়)-এর বিচারক। তবে হেফাজতে কিছুক্ষণ থাকার পরেই বিচারক পার্থসারথি মুখোপাধ্যায় ওই পুলিশ অফিসারের জামিন মঞ্জুর করেন। শুক্রবার বিকেলে বিচারকের নির্দেশে দু’হাজার টাকা ‘রেজিস্টার সিওরিটি বন্ড’ জমা দিলে ওই ওসি-র জামিন মঞ্জুর করা হয়।

পড়ুন