১০ বৈশাখ ১৪২১, বৃহস্পতিবার, ২৪ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৪০.৮°C     সর্বনিম্ন : ২৮.৩ °C

ভোটের আগে পুলিশে বদলি, তরজা

নিজস্ব প্রতিবেদন

ভোটের মরসুমে নদিয়া জেলার দুই ওসি ও এক আইসি এবং মুর্শিদাবাদের এক আইসি-র অপসারণ নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হল। চার জনের বিরুদ্ধেই মূলত শাসকদলের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগ রয়েছে। নদিয়ার সিপিএম নেতা এস এম সাদি বলেন, “নির্বাচন কমিশন ওদের কী কারণে সরিয়েছে স্পষ্ট না হলেও ওঁরা যে শাসকদলের ঘনিষ্ঠ ছিল এই নিয়ে কোনও সন্দেহ নেই।” অভিযোগ উড়িয়ে তৃণমূল নেতা গৌরীশঙ্কর দত্ত বলেন, “আমি অপেক্ষা করছি কবে সিপিএম অভিযোগ করবে, জেলার ১৫ লক্ষ ভোটারের অধিকাংশই তৃণমূল প্রভাবিত। ওদের সরিয়ে দেওয়া হোক।”

২৪ এপ্রিল, ২০১৪

জলুবাবুর মিছিল নিয়ে
বিধিভঙ্গের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সত্যব্রত মুখোপাধ্যায় ওরফে জলুবাবুর বিরুদ্ধে। দিন পাঁচেক আগে মিছিল করে মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় অনুমতির বেশি গাড়ি ও মাইক ব্যবহারের অভিযোগে সোমবার বিকেলে তাঁকে ‘শো-কজ’ করেছিলেন নদিয়া জেলার সহকারী রিটার্নিং অফিসার তথা কৃষ্ণনগর সদর মহকুমাশাসক মৈত্রেয়ী গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে জলুবাবুর নির্বাচনী এজেন্ট দিলীপ চট্টোপাধ্যায় তার উত্তর দেন।

২৩ এপ্রিল, ২০১৪

দিনের শেষে ভোটকর্মীদের
ক্লান্তি ভুলিয়ে দেবে গজল

নিজস্ব প্রতিবেদন

কৃষ্ণনগর উত্তরের রং যদি গোলাপী হয় তাহলে কল্যাণী মেরুন। আবার নবদ্বীপ যদি কমলা হয় তাহলে তেহট্টের রং হালকা সবুজ। চাপড়া অফ হোয়াইট, রানাঘাট নীল। নদিয়া জেলা জুড়ে যেন রং মিলান্তি খেলা। ঠিক সময়ে ঠিক জায়গায় সঠিক রং মিলিয়ে নিতে পারলেই ভোট কর্মীদের আর কোনও চিন্তা নেই। ভোটের জন্য সরঞ্জাম নেওয়ার কাউন্টার, ব্যাগ, স্টিকার সবই হবে সেই নির্দিষ্ট রং মিলিয়ে।

২৩ এপ্রিল, ২০১৪

বিদ্যুৎ এসেছে, চরের গ্রাম
তবু হতাশার আঁধারে

বিতান ভট্টাচার্য

২৩ এপ্রিল, ২০১৪

ভোটারদের মুখোমুখি প্রার্থীরা

সুস্মিত হালদার

২২ এপ্রিল, ২০১৪

ফের বোমা উদ্ধার সেকেন্দ্রায়

নিজস্ব সংবাদদাতা

ভোটের আগে রঘুনাথগঞ্জের সেকেন্দ্রা থেকে মাঝেমধ্যেই মিলছে তাজা বোমা। সোমবারও স্থানীয় লালখান্দিয়ার গ্রামের মণ্ডলপাড়ার একটি বাগান থেকে ৩০০টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। বোমাগুলি মাটিতে পোঁতা ছিল। এ নিয়ে ওই পঞ্চায়েত এলাকায় গত পনেরো দিনে তিন দফায় প্রায় ৭০০ বোমা উদ্ধার হল। সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েত এলাকায় কংগ্রেসের বিরুদ্ধে সিপিএম ও তৃণমূল দীর্ঘদিন ধরে সন্ত্রাস সৃষ্টির নালিশ জানাচ্ছে।

২২ এপ্রিল, ২০১৪

যেটা প্লাস, সেটাই আবার মাইনাস

দেবাশিস ভট্টাচার্য

শশীবাবুর ‘সিং’, আর আখতারি গজল! জটিল ধাঁধার জট ছাড়িয়ে রহস্যের সমাধান করে দিয়েছিলেন ফেলু মিত্তির। তাঁকে এখন একটিবার জঙ্গিপুরে নিয়ে যাওয়া গেলে মগজাস্ত্র চালিয়ে তিনি নির্ঘাৎ বলে দিতে পারতেন, দাদা অভিজিতের জন্য প্রচার করবেন বলে রাষ্ট্রপতি-তনয়া শর্মিষ্ঠা মুখোপাধ্যায় মাত্র দু’দিনের ঝটিকা সফরে জঙ্গিপুরে এসেছিলেন কেন?

২১ এপ্রিল, ২০১৪

রবিবাসরীয় প্রচারে মমতা, বুদ্ধদেব

নিজস্ব প্রতিবেদন

২১ এপ্রিল, ২০১৪

পর পর তিনটি বাড়িতে দুষ্কৃতী হানা

নিজস্ব সংবাদদাতা

একই রাতে পাশাপাশি তিনটি বাড়িতে হানা দিয়ে নগদ টাকা ও সোনার গয়না নিয়ে চম্পট দিল। শনিবার রাতে নদিয়ার হরিনঘাটার সীমহাট এলাকার ওই ঘটনায় এলাকাবাসীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

২১ এপ্রিল, ২০১৪

নতুন প্রজন্মকে টানতে মুখোশ-টুইটার

সুস্মিত হালদার

নতুন প্রজন্মের ভোটারদের প্রভাবিত করতে মরিয়া সব দল। কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে এদের কেউ বা ভোটার তালিকা থেকে নতুন প্রজন্মের ভোটারদের আলাদা করে চিহ্নিত করছেন। তারপরে নানা ভাবে তাদের কাছে পাঠাচ্ছেন দলের ছাত্র ও যুব সংগঠনগুলির নেতা কর্মীদের।

১৯ এপ্রিল, ২০১৪

বিভিন্ন হোটেলে নজরদারি শুরু

শুভাশিস সৈয়দ

মালদহে বেসরকারি হোটেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরের এসি মেশিন বিপত্তির জেরে শুক্রবার সকালে জেলাপ্রশাসনিক কর্তাদের মোবাইলে একটি এসএমএস এসেছে। তাতে লেখা রয়েছেকোনও ‘পলিটিক্যাল ভিআইপি’ বেসরকারি হোটেলে থাকলেও পূর্ত দফতরের কর্মীদের (ইলেকট্রিক ও সিভিল) সেই হোটেলে পাঠিয়ে সমস্ত বিষয় সরজমিনে তদন্ত করে দেখতে হবে।

১৯ এপ্রিল, ২০১৪

শেষবেলায় সভা করতে
ভিড় সব দলের

নিজস্ব সংবাদদাতা

১৮ এপ্রিল, ২০১৪

ঝামেলা এড়াতে এ বার
ভোটই ব্রাত্য বোলানে

নিজস্ব সংবাদদাতা

পড়ন্ত বিকেলে মণ্ডপের মাইক নাগাড়ে আউড়ে চলেছে---‘আর একটু পরেই শুরু হবে বোলান। পালার নাম হরিশচন্দ্র শৈব্যা। তাড়াতাড়ি বাড়ির কাজ সেরে চলে আসুন...।’ মাইকে ঘোষণা চলাকালীন বেলডাঙা শিব মন্দিরের সামনে এসে দাঁড়াল ছোট ট্রাক। এক এক করে নামলেন রাজা হরিশচন্দ্র ও দলের আরও অনেকে।

১৮ এপ্রিল, ২০১৪

কর্মী খুনে সামনে কোন্দল,
গাংনাপুরে অস্বস্তিতে তৃণমূল

নিঞ্জস্ব সংবাদদাতা

লোকসভা নির্বাচনের আগে দলীয় কর্মী তাপস মজুমদার খুনের ঘটনায় গাংনাপুরের দেবগ্রাম পঞ্চায়েতের দলের উপপ্রধান অরুণ শিকদারের নাম জড়িয়ে যাওয়ায় অস্বস্তিতে পড়ল তৃণমূল।

১৮ এপ্রিল, ২০১৪

মুচলেকা দিয়েও নাবালিকার
বিয়ে দেওয়ার চেষ্টা পরিবারের

সেবাব্রত মুখোপাধ্যায়

নাবালিকা মেয়ের বিয়ে দেবেন না বলে পুলিশের কাছে মুচলেকা দেওয়ার পরেও ফের তলে-তলে বিয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন বাবা। স্কুলের শিক্ষিকাদের সাহায্যে ওই নাবালিকা সে কথা ফের পৌঁছে দিল পুলিশকে। বাবাকে ফের ডেকে মুচলেকা লেখাল পুলিশ।

১৮ এপ্রিল, ২০১৪

চিত্র সংবাদ

১৮ এপ্রিল, ২০১৪

স্ত্রী, কন্যাকে ধারালো অস্ত্রের কোপ যুবকের

স্ত্রী, কন্যা ও শ্যালিকাকে ধারালো অস্ত্র দিয়ে কোপাল এক যুবক। মঙ্গলবার রাতে ডোমকলের কালিতলাপাড়ার ওই ঘটনার পর তিন জনকেই আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গিয়েছে, প্রায় চোদ্দো বছর আগে বর্তনাবাদের বাসিন্দা ইনসানের সঙ্গে বিয়ে হয় কালিতলার আরেফা বিবির। বিয়ের পর স্বামী ইনসানের অত্যাচারে বাবার বাড়িতে চলে আসতে বাধ্য হন অন্তঃসত্ত্বা আরেফা।

পড়ুন