৮ অগ্রহায়ণ ১৪২১ সোমবার ২৪ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩০.৫°C     সর্বনিম্ন : ১৬.০°C

যুব সংসদে যেতে চাওয়ায় ছাত্রীকে মার, ধৃত বাবা

সেবাব্রত মুখোপাধ্যায়

২২ নভেম্বর, ২০১৪

মমতার বৈঠকে ঢুকতে নাজেহাল কর্মীরা, ক্ষোভ

সৌমিত্র সিকদার

২২ নভেম্বর, ২০১৪

জয়ের লক্ষ্যে এখনই মাঠে তিন ছাত্র সংগঠন

নিজস্ব সংবাদদাতা

২২ নভেম্বর, ২০১৪

দুর্গাপুরের ঘটনায় অধরা দুষ্কৃতীরা

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুরে দুষ্কৃতীদের বেপরোয়া গুলি চালানোর ঘটনায় শুক্রবার রাত পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারল না। তবে বৃহস্পতিবার রাত থেকেই ওই এলাকার নৈশ প্রহরীদের সঙ্গে পাঁচ জন করে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করেছে কোতোয়ালি থানার পুলিশ। জেলার পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন, “এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। কারা ওই ঘটনার সঙ্গে জড়িত তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্ত চলছে।”

২২ নভেম্বর, ২০১৪

রাত পাহারা হঠাতে বেপরোয়া গুলি দুষ্কৃতীদের

নিজস্ব সংবাদদাতা

২১ নভেম্বর, ২০১৪

নয়ছয়ে অভিযুক্ত ছাত্র পরিষদ

নিজস্ব সংবাদদাতা

কলেজ পত্রিকা প্রকাশ না করে ওই পত্রিকা খাতের অর্থ অন্য খাতে খরচ করার অভিযোগ উঠেছে ছাত্র পরিষদের বিরুদ্ধে। গত কয়েক বছর ধরে বহরমপুর কলেজ ছাত্র সংসদ ছাত্র পরিষদের দখলে রয়েছে। অভিযোগ, ২০১২-১৩ সালের শিক্ষাবর্ষে কলেজ পত্রিকা প্রকাশের জন্য তৎকালীন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ছাত্র পরিষদের রজত চট্টোপাধ্যায় সই করে ৮০ হাজার টাকা তুলে নেন। বিষয়টি কলেজ কর্তৃপক্ষের অজানা ছিল না।

২১ নভেম্বর, ২০১৪

বিদেশি আনার হুজুগ গ্রামীণ ক্লাবগুলিতে

সুজাউদ্দিন

২১ নভেম্বর, ২০১৪

কার্যালয়ের সিল খুলছে না এখনই

নিজস্ব সংবাদদাতা

অবশেষে বহরমপুরের মহকুমাশাসক সুপ্রিয় দাসের ডাকা সর্বদলীয় বৈঠকে দলীয় কার্যালয় দখল ও পাল্টা দখলের জেরে তৈরি হওয়া উত্তরপাড়া মোড়ের জট অনেকটাই কাটল। তৃণমূল ও কংগ্রেসের মধ্যে দলীয় কার্যালয় দখল ও পাল্টা দখলের জেরে গত শনিবার থেকে বহরমরপুর শহর লাগোয়া উত্তরপাড়া এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সেই জট কাটাতে বৃহস্পতিবার মহকুমাশাসকের ডাকে কংগ্রেস, তৃণমূল, সিপিএম, বিজেপি- সহ বিভিন্ন দলের প্রতিনিধিরা বৈঠকে বসেন।

২১ নভেম্বর, ২০১৪

আমার স্কুল

কৃষ্ণনগর কলেজিয়েট স্কুল

২১ নভেম্বর, ২০১৪

ক্ষোভ জানাতে মান্নানের বাড়িতে হুমায়ুন

নিজস্ব সংবাদদাতা

২০ নভেম্বর, ২০১৪

বাড়ি থেকে ডেকে গণধর্ষণ

নিজস্ব সংবাদদাতা

বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বছর পনেরোর এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠল চার যুবকের বিরুদ্ধে। নদিয়ার হরিণঘাটা থানার সুবর্ণপুর নোয়াখালি পাড়ার ঘটনা। মঙ্গলবার কিশোরীর মা হরিণঘাটা থানায় ওই চার যুবকের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করেন।

২০ নভেম্বর, ২০১৪

দোষ পুলিশেরই, বলছে শহর

সম্প্রতি ‘নদিয়া মুর্শিদাবাদ’ সংস্করণে ‘আমার শহর’ প্রতিবেদনে আমরা কৃষ্ণনগরের কিছু না জানা কথা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছিলাম। প্রতিবেদনে উঠে এসেছিল শহরের নানা অবহেলিত দিকও। একইসঙ্গে আমরা জানতে চেয়েছিলাম আপনাদের প্রতিক্রিয়াও। আজ এই শহর সম্পর্কে আপনাদের চিঠির কয়েকটি প্রকাশ করা হল

২০ নভেম্বর, ২০১৪

কুলবেড়িয়া উদ্বাস্তু প্রকল্প আটকে

সন্দীপন চক্রবর্তী

বহরমপুরের কুলবেড়িয়া উদ্বাস্তু কলোনির পুনর্বাসনের কাজ কেন এগোচ্ছে না, বিধানসভায় ফের তা নিয়ে সরব হল কংগ্রেস। বিধানসভার গত অধিবেশনেই এই নিয়ে প্রশ্নের জবাবে উদ্বাস্তু পুনর্বাসন দফতরের মন্ত্রী মঞ্জুলকৃষ্ণ ঠাকুর জানিয়েছিলেন, বিষয়টি শীঘ্রই মন্ত্রিসভায় প্রস্তাব আকারে পেশ করার তৎপরতা চলছে।

২০ নভেম্বর, ২০১৪

শুনানি শেষ, রায় ঘোষণা সাত দিনে

দেবাশিস বন্দ্যোপাধ্যায়

শেষ হল সজল ঘোষ হত্যা মামলার শুনানি। ১০ নভেম্বর থেকে পর্যায়ক্রমে মামলার সরকার পক্ষ এবং অভিযুক্ত পক্ষের আইনজীবীদের সওয়াল শেষে, বুধবার নবদ্বীপের অতিরিক্ত এবং সেশন জজ সুধীর কুমার ঘোষণা করেন, আগামী ২৬ নভেম্বর, বুধবার মামলার রায় ঘোষণা করা হবে।

২০ নভেম্বর, ২০১৪

জনতার রোষ, পালিয়ে বাঁচলেন ডিএসপি

নিজস্ব সংবাদদাতা

১৯ নভেম্বর, ২০১৪

দিনভর পঙ্কজের সর্বময় উপস্থিতি নিয়ে প্রশ্ন

দেবাশিস বন্দ্যোপাধ্যায়

কেউ সওয়াল করলেন, ঘটনাস্থলে থাকলেও সাক্ষী হিসেবে সবাইকে ডাকা হয়নি। আবার সাক্ষীদের জবানবন্দি, নথিপত্র উল্লেখ করে কেউ দেখালেন মামলা প্রতি ঘটনা জুড়ে একজনের বিশেষ উপস্থিতি। মঙ্গলবার সজল ঘোষ হত্যা মামলার ষষ্ঠ দিনের শুনানিতে এমনই চাপানউতোর চলল দুপুর পর্যন্ত। এ দিন নবদ্বীপের অতিরিক্ত এবং সেশন জজ সুধীর কুমারের আদালতে অভিযুক্ত পক্ষের তিন আইনজীবী সওয়াল করেন।

১৯ নভেম্বর, ২০১৪

ভোটারদের বৈধতা নিয়ে প্রশ্ন, ক্ষোভ

নিজস্ব সংবাগগাতা

চুরাশি নম্বর, নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের কয়েক হাজার ভোটারকে বৈধতার প্রশ্নে শো-কজ করলেন বিডিও। গত ২৫ বছরে এলাকা ছাড়েননি এমন বৃদ্ধাকেও সশরীরে প্রশাসনের দফতরে গিয়ে ‘উপস্থিতি’ দিয়ে আসতে বলা হয়েছে সেই নোটিসে। বিজেপি ও সিপিএমের অভিযোগ, বেছে-বেছে তাদের ভোটারদেরই অকারণ হেনস্থা করতে শো-কজের নোটিস পাঠাচ্ছে শাসকদল তৃণমূলের মদতপুষ্ট প্রশাসন। সোমবার সিপিএম এই নিয়ে স্মারকলিপি জমা দিয়েছিল বিডিও-র কাছে।

১৯ নভেম্বর, ২০১৪

বাত্‌সরিক ক্রীড়া

বহরমপুর সদর মহকুমা এলাকার ১১টি চক্রের বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে ৩২ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল বহরমপুরে। বহরমপুরের ওয়াইএমএ ময়দানে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, শিশু শিক্ষাকেন্দ্র ও মাধ্যমিক শিক্ষাকেন্দ্রের কয়েকশো ছাত্রছাত্রী বিভিন্ন বিভাগে অংশ নেয়। প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদের সভাপতি দেবাশিস বৈশ্য ছাড়াও ওই ক্রীড়া উত্‌সবে হাজির ছিলেন এসডিও সুপ্রীয় দাস-সহ বহরমপুর, নওদা ও হরিহরপাড়ার তিন জন বিডিও।

পড়ুন