কুয়াশা আটকে দিল মন্ত্রীকে। বুধবার রায়গঞ্জে সভায় আসার কথা ছিল রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর। সেইমতো তাঁকে নিয়ে বাগডোগরা থেকে রায়গঞ্জের দিকে উড়েছিল হেলিকপ্টার। কিন্তু কিছুদূর গিয়েই ঘন কুয়াশায় আটকে প়়ড়ে তাঁর কপ্টার। সামনে, দু’পাশে কিছুই দেখা যাচ্ছিল না। বাধ্য হয়ে মন্ত্রীকে নিয়ে বাগডোগরায় ফিরে যায় কপ্টারটি। এ দিনই বিকেলের বিমানে কলকাতা ফেরত চলে যান শুভেন্দুবাবু।  

বুধবার রায়গঞ্জে সভা ছিল শুভেন্দু অধিকারীর। সম্প্রতি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রায়গঞ্জে সভা করেন। তার পাল্টা সভার আয়োজন করেছিল তৃণমূল। সভায় জেলার পর্যবেক্ষক শুভেন্দুবাবু নিজেই উপস্থিত থাকবেন বলে স্থির হয়। বুধবার বাগডোগড়ায় নেমে সড়ক পথে বা কপ্টারে রায়গঞ্জ পরিবহণ মন্ত্রীর পৌঁছনোর কথা ছিল। দলের সভার সঙ্গে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের একটি সেমিনারেও তিনি যোগ দেবেন বলে স্থির হয়। সে কারণেই সময় বাঁচাতে হেলিকপ্টারে করে মন্ত্রী রায়গঞ্জ পৌঁছবেন বলে স্থির হয়। দিনের বেলাতেও এত কুয়াশা হবে তা আন্দাজ করা যায়নি বলে দাবি মন্ত্রী ঘনিষ্ঠদের।

রায়গঞ্জের উদয়পুরের মাঠে সভার আয়োজন হয়েছিল। ১০টা থেকেই ওই মাঠে রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, হেমতাবাদ ও ইটাহার ব্লকের বিভিন্ন এলাকা থেকে তৃণমূলের নেতা, কর্মীরা ভিড় জমাতে শুরু করেন। বেলা দু’টোয় মাঠ উপচে রায়গঞ্জ-কালিয়াগঞ্জ রাজ্যসড়কের একাংশের উপরে ছড়িয়ে পড়ে ভিড়। সাড়ে তিনটে নাগাদ শুভেন্দুবাবু আসবেন না বলে তৃণমূলের জেলা সভাপতি অমল আচার্য জানাতেই দলীয় নেতা, কর্মী ও সমর্থকেরা হতাশ হয়ে ফিরে যান।