তলিয়ে যাওয়ার সতেরো ঘণ্টা পরে এ দিন সকালে দেহটি উদ্ধার করেন জেলার বাইরে আসা ডুবুরিদের নয় সদস্যের একটি দল। ফের বালির ঘুর্ণিতে মৃত্যুর ঘটনার পর থেকেই এলাকার মানুষ ক্ষুব্ধ ছিলেন।
নিজস্ব সংবাদদাতা
২৩ জুন, ২০১৭
Bishnupur Rajbari
নিজস্ব সংবাদদাতা
শক্রপক্ষের হাত থেকে রাজবাড়ি রক্ষা করার জন্য চারপাশে গভীর পরিখা কাটা হয়েছিল বিষ্ণুপুরে। এখানে বেড়াতে আসা পর্যটকদের কাছে এই পরিখা অন্যতম দ্রষ্টব্য। কিন্তু মাটি-চোরদের দাপটে পরিখার পাশের মাটির বাঁধ হারিয়ে যেতে বসেছে।
২৩ জুন, ২০১৭
Dead body
নিজস্ব সংবাদদাতা
পুলিশের আরও ধারণা সম্পর্কে মা-ছেলে হতে পারে। জেলাপুলিশ সুপার নীলকান্ত সুধীরকুমার বলেন, ‘‘আমরা খুনের মামলা রুজু করেই তদন্ত শুরু করব। মহিলা ও শিশুর পরিচয় জানার চেষ্টা চলছে।’’
২৩ জুন, ২০১৭
BJP
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি বিজেপি-তে যোগ দিয়েছেন পাড়ার তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ দীপক আচার্য। দলবদলের কারণ হিসেবে সেই সময়েই তিনি পঞ্চায়েত সমিতির বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ মৌখিক ভাবে জানিয়েছিলেন।
২৩ জুন, ২০১৭
Road
নিজস্ব সংবাদদাতা
গ্রামবাসীর অভিযোগ, বহু বার তাঁরা পঞ্চায়েত থেকে শুরু করে প্রশাসনের সব জায়গায় ওই রাস্তা সংস্কারের দাবি জানিয়েছন। কিন্তু কোনও লাভ হয়নি।
২৩ জুন, ২০১৭
Rescue
নিজস্ব সংবাদদাতা
অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) নীলকমল বিশ্বাস বলেন, ‘‘আইনত, তিন মিটার অর্থাৎ ১০ ফুটের বেশি গর্ত করে কোথাও বালি তোলা যায় না। ওখানে এত গভীর গর্ত করে বালি তোলার খবর আমাদের কাছে ছিল না। খবর নেই এ দিনের দুর্ঘটনা সম্পর্কেও।
২২ জুন, ২০১৭
Dubrajpur
নিজস্ব সংবাদদাতা
সরকারি কৌঁসুলি জানাচ্ছেন, গত বছর আগস্ট মাসের ২৬ তারিখ সকাল ন’টা নাগাদ নিঙ্গাগ্রামে নিজের বাড়িতেই খুন হন প্রকাশ চক্রবর্তী। শাবল দিয়ে পিটিয়ে খুন করা হয় বলে তদন্তে জেনেছিল পুলিশ। পুলিশের কাছে লিখিত অভিযোগে নিহতের বাবা মন্টু চক্রবর্তী তাঁর বড় ছেলেকে খুনের জন্য ছোট ছেলে প্রভাতকেই দায়ি করেন।
২২ জুন, ২০১৭
Accident
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আসানসোল-সাঁইথিয়া রুটের একটি এক্সপ্রেস বাস এ দিন সকালে আসানসোল থেকে সিউড়ি অভিমুখে যাচ্ছিল। সদাইপুর থানা এলাকার চিনপাইয়ের কাছে জাতীয় সড়ক থেকে গ্রামে ঢোকার মুখেই মুখোমুখি ধাক্কা লাগে সিউড়ি থেকে খয়রাশোলের বাহাদুরপুরগামী একটি লোকাল বাসের সঙ্গে।
২২ জুন, ২০১৭
Shopping
অপূর্ব চট্টোপাধ্যায়
সিউড়ির বাসিন্দা মিসবাউল হক, রৌউশন জয়শোয়ালরা জানালেন, নতুন দোকান। বহু মানুষই আসছেন। তবে কাপড়ের মান আরও ভাল করা দরকার। সেই তুলনায় বোলপুরের একটি দোকানের শাখা সিউড়িতে নতুন খুলেছে ওদের ভিড় তুলনামূলক ভাবে কম হলেও কাপড়ের মান বেশ ভাল।
২২ জুন, ২০১৭
Bankura
নিজস্ব সংবাদদাতা
দিনটা ছিল ১৯৯৩ সালের ১২ মার্চ। বাঁকুড়া শহর সংলগ্ন রায়বাঁধের গ্যাজাড়েবাড়ি এলাকায়। সরকার পক্ষের আইনজীবী অরুণ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ওই দিন সকালে রায়বাঁধের বাসিন্দা অনিল রানা তাঁর তিন ভাই রঞ্জিত, অর্জুন ও অসিতকে নিয়ে জমিতে সেচের জল দিতে গিয়েছিলেন।
২২ জুন, ২০১৭
Bankura Court
রাজদীপ বন্দ্যোপাধ্যায়
সে দিন সকালের ঘটনা আজও ছবির মতো মনে আছে শম্ভুবাবুর। তাঁর কথায়, “প্রথমেই আমাদের ঘিরে দিয়ে বড় বড় পাথর ছোড়া শুরু করল ওরা। পাথরের ঘায়ে জখম হয়ে আমরা জমিতে পড়ে গিয়েছিলাম। ওই অবস্থায় আমাদের ধারালো অস্ত্র দিয়ে মারতে থাকে। অনেকের মলদ্বারেও ধারালো অস্ত্র ঢুকিয়ে দিচ্ছিল!”
২২ জুন, ২০১৭
Protest
নিজস্ব সংবাদদাতা
বান্দোয়ান-পুরুলিয়া রাস্তায় এ এন ঝা স্কুলের সামনে তৃণমূলের ব্লক কমিটির কার্যালয়। দলের সমস্ত স্তরের নেতা, কর্মী এমনকী বিধায়কের নিয়মিত যাতায়াত সেখানে। সম্প্রতি বান্দোয়ান–মানবাজার রাস্তায় তৃণমূলের আরও একটি অফিস খোলা হয়েছে। দলনেত্রীর ছবি এবং দলের পতাকা টাঙানো সেখানে।
২২ জুন, ২০১৭
Yoga
নিজস্ব প্রতিবেদন
কেন্দ্রীয় সরকারের আয়ুষ মন্ত্রকের উদ্যোগে বিষ্ণুপুর মল্লভূম যোগ সেন্টারের পরিচালনায় বিষ্ণুপুর মহাকুমা ক্রীড়া সংস্থার মাঠে যোগ শিবির হয়। যোগ দিয়েছিল প্রায় ১৭০০ ছাত্রছাত্রী। সেখানে এনসিসি-র এক ক্যাডেট হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। স্টেডিয়ামে কোনও অ্যাম্বুলেন্স বা চিকিৎসক না থাকায় প্রশ্ন উঠতে শুরু করে।
২২ জুন, ২০১৭
Sidho Kanho Birsha University
নিজস্ব সংবাদদাতা
গত ৮ জুন স্নাতকোত্তর ইংরেজি বিভাগের প্রথম বর্ষের দ্বিতীয় সেমেস্টারের পরীক্ষা হয়। বিভাগীয় প্রধান জানান, পরীক্ষার শুরুর পরে তিনি অন্য একটি বৈঠকে চলে যান। তাঁর কথায়, ‘‘পরীক্ষা হয়ে যাওয়ার পরে সাধারণত আমার কাছে খাতা চলে আসে। কিন্তু সে দিনের পরীক্ষার পরে ৬০টি খাতা আসেনি।’’ তাঁর দাবি, খাতাগুলি কোথায় জানতে গার্ডদের জিজ্ঞেস করেন।
২২ জুন, ২০১৭
Police line
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার ওই বৈঠকে দুই রাজ্যের পদস্থ পুলিশ আধিকারিকদের পাশাপাশি উপস্থিত ছিলেন নাগাল্যান্ড আর্মড পুলিশের কমান্ডিং অফিসার এবং সিআরপি-র একাধিক ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার।
২১ জুন, ২০১৭
KIdnapping
নিজস্ব সংবাদদাতা
অপহরণের কয়েক ঘণ্টার মধ্যেই অবশ্য উদ্ধার করা হয়েছে পাণ্ডবেশ্বরের বাসিন্দা ওই স্কুল পড়ুয়াকে। সোমবার সন্ধ্যার ঘটনা।
২১ জুন, ২০১৭
Pawria
নিজস্ব সংবাদদাতা
রাজারকেন্দ গ্রামে মুখোমুখি সংঘাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় বলরাম মণ্ডল নামে এক সক্রিয় তৃণমূল কর্মীর। তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের দাবি ছিল, ‘‘ঘটনার জন্য দায়ি বিজেপি ও সিপিএম। থাকতে পারে মাওবাদী যোগও।’’
২১ জুন, ২০১৭
Bus stand
নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়ায় মঙ্গলবার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে ৪৩ মিলিমিটার। ভারী বৃষ্টিতে ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই পেয়ে হাঁফ ছেড়ে বেঁচেছেন মানুষ।
২১ জুন, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
তারপর ঝালদা অচ্ছ্রুরাম স্মৃতি কলেজ চত্বরে মহকুমাশাসকের অস্থায়ী অফিস চালু হয়েছে। কিন্তু একটি মহকুমায় আরও অনেক দফতর থাকে। এ বার সেই সব তৈরিতে নামছে প্রশাসন।
২১ জুন, ২০১৭
Tmc Worker
নিজস্ব সংবাদদাতা
বিরোধীদের অভিযোগ, এ দিন সকাল থেকেই বিভিন্ন আদিবাসী গ্রাম, যেখানে বিরোধীরা শক্তিশালী, সেই সব জায়গায় ভোটারদের আটকাতে বাইক-বাহিনী এবং সশস্ত্র বহিরাগতদের এনে জড়ো করেছিল তৃণমূল। সকাল থেকেই দুষ্কৃতীরা বোমাবাজি শুরু করে।
২০ জুন, ২০১৭
Tuhin
নিজস্ব সংবাদদাতা
সোমবার সকালে বুদবুদের রণডিহা লকগেটের কাছে এই ঘটনার পরে বেআইনি ভাবে বালি তোলা নিয়ে প্রশ্ন ওঠে। স্থানীয় রাধামোহনপুর পঞ্চায়েতের প্রধান পীযূষ ঘোষ ঘটনাস্থলে দাঁড়িয়েই অভিযোগ করেন, ‘‘অনুমতির তোয়াক্কা না করে অপরিকল্পিত ভাবে চেকড্যামের বিভিন্ন জায়গা থেকে ট্রাক্টরে করে বালি তোলা হচ্ছে। এর ফলে ওই জায়গাগুলিতে ‘দ’ হয়ে ঘুর্ণি তৈরি হচ্ছে। প্রশাসনকে অনেক বার জানিয়েও বালি তোলা আটকানো যায়নি।’’
২০ জুন, ২০১৭
Family of missing student
নিজস্ব সংবাদদাতা
সোমবার দুপুরে সোনামুখী ব্লকের পূর্ব পাত্রহাটি গ্রামে তুহিনদের বাড়িতে পোঁছে দেখা গেল থমথম করছে পরিবেশ। ভিতরে পড়শিদের ভিড় ভেঙে পড়েছে। কিন্তু বাইরে থেকে কোনও সাড়াশব্দ নেই। আত্মীয়রাও খবর পেয়ে চলে এসেছেন।
২০ জুন, ২০১৭
TMC leader
নিজস্ব সংবাদদাতা
পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, এ দিন কীর্ণাহার বাজারে মাছ বিক্রি করে মোটর বাইকে বাড়ি ফিরছিলেন জলুন্দি গ্রামের বাসিন্দা তথা ওই গ্রাম কমিটির সভাপতি দেবব্রত ফৌজদার ওরফে ভুটান। বনগ্রামের কাছে উল্টোদিক থেকে মোটর বাইকে আসা দুই দুষ্কৃতী তাকে লক্ষ্য করে গুলি চালায়।
২০ জুন, ২০১৭
logo
নিজস্ব সংবাদদাতা
বোর্ড মিটিং না ডেকে পুরসভা পরিচালনায় একা সিদ্ধান্ত নেওয়া-সহ একগুচ্ছ অভিযোগ তুলে ঝালদার পুরপ্রধান সুরেশ অগ্রবালের বিরুদ্ধে মে মাসের গোড়ায় অনাস্থা আনেন পুরসভার ১২ জন কাউন্সিলরের মধ্যে ৯ জনই। অনাস্থা প্রস্তাবের পক্ষে বিরোধীদের সঙ্গেই সই করেন তৃণমূলের চার কাউন্সিলরও।
২০ জুন, ২০১৭
Anubrata Mondal
নিজস্ব সংবাদদাতা
এখন বিজেপি বিস্তারক কর্মসূচিতে প্রত্যেকের বাড়ি বাড়ি যেতে শুরু করেছে। তা নিয়ে জেলার নানা অংশের মতো ময়ূরেশ্বরেও তৃণমূলের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।
১৯ জুন, ২০১৭
Dilip Ghosh
নিজস্ব সংবাদদাতা
জেলায় মোট বুথের সংখ্যা ২৯৬৩টি। রবিবার পর্যন্ত ১২০০ বুথে পৌঁছনো সম্ভব হয়েছে। শাসকদলের বাধা ডিঙিয়ে কী ভাবে যত বেশি সংখ্যক বুথ ছুঁয়ে যেতে পারেন তাঁরা দুবরাজপুর ধর্মশালায় বিস্তারকদের নিয়ে আলোচনায় প্রযোজনীয় পরামর্শ দিলেন দিলীপ।
১৯ জুন, ২০১৭
road
প্রশান্ত পাল
দ্বিতীয় পদক্ষেপ জলাভাবের শহরকে সবুজে মোড়া। শহরের বিভিন্ন প্রান্তে বড় বড় গাছ লাগানো হবে। কী ভাবে বড় গাছ লাগানো হবে? পুরপ্রধান জানিয়েছেন, অন্য জায়গা থেকে বড় গাছ তুলে নিয়ে এসে মাটি খুঁড়ে সেই গাছ লাগানো হবে।
১৯ জুন, ২০১৭
Man
রাজদীপ বন্দ্যোপাধ্যায়
ঘর সাজানোর কাজে ও বিভিন্ন অনুষ্ঠানে উপহার হিসেবে অর্কিডের চাহিদা ব্যাপক। মূলত তাইল্যান্ড থেকেই এই ফুলের আমদানি হয় কলকাতায়। এ ছাড়া উত্তরবঙ্গে ও বেঙ্গালুরুতেও অর্কিডের চাষ হয়।
১৯ জুন, ২০১৭
public
নিজস্ব সংবাদদাতা
গোপালনগর গ্রামের বাসিন্দাদের রাস্তা নির্মাণ করে দেওয়ার আশ্বাস দিয়েছেন মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, গ্রামে বিদ্যুৎ পোঁছে দেওয়ার ক্ষেত্রে তিনি উদ্যোগ নিয়েছিলেন।
১৯ জুন, ২০১৭
students
নিজস্ব সংবাদদাতা
এ দিকে, মাধ্যমিকের ফল বেরনোর পরে উচ্চ মাধ্যমিকে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ায় ওই স্কুলের পড়ুয়ারা মুশকিলে প়ড়েছিল। বান্দোয়ান বাজারে তিনটি উচ্চ মাধ্যমিক স্কুল রয়েছে। একটিই মেয়েদের।
১৯ জুন, ২০১৭
Snake
নিজস্ব সংবাদদাতা
জাতীয় বন্য প্রাণ দুর্নীতি দমন শাখার ওই সদস্য জানান, উদয়কাল ভারতীয় বন্যপ্রাণ রক্ষা আইন (১৯৭২) মোতাবেক চতুর্থ তপশীলের এর অর্ন্তগত। ফুট দু’য়েক লম্বা মেটে হলদে রংয়ের ডোরাকাটা এই সাপের দাঁত নেপালীদের অস্ত্র কুকরির মতো বলে এটিকে ইংরাজীতে কমন কুকরি স্নেক বলে।
১৯ জুন, ২০১৭
Dilip
বাঁকুড়া ও পুরুলিয়া
শনিবার বাঁকুড়ায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাঁকুড়া শহর ও ছাতনার ব্রাহ্মণকুলি গ্রামে গিয়ে দুই বুথ সভাপতি ও কর্মীদের কাছে সংগঠনে কোথায় খামতি রয়েছে তা জানতে চান।
১৮ জুন, ২০১৭
Arrest
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার রাতভর তল্লাশি চালিয়ে তাঁদের ধরা হয়। ধৃতদের শনিবার বিষ্ণুপুর আদালতে তোলা হয়। আদালতের এসিজেএম আনন্দ দুলাল সিংহ মহাপাত্র তাদের ১৪ দিন জেল হাজতে রাখার নির্দেশ দেন। ঘটনাচক্রে ওই পড়ুয়া সৌম্যপ্রসাদ দে-কে এ দিনই দুর্গাপুরের বেসরকারি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।
১৮ জুন, ২০১৭
Doctor
অপূর্ব চট্টোপাধ্যায়
ফার্মাসিস্টের ভরসায় চলছে হাসপাতাল। সেই ফার্মাসিস্টও সপ্তাহে তিন দিন আসেন। এমনই অবস্থা মুরারই ২ ব্লকের ভীমপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের। এ নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে এলাকায়। স্থানীয় আমডোল পঞ্চায়েতের ১৬টি গ্রাম-সহ লাগোয়া মুর্শিদাবাদের চারটি, সব মিলিয়ে ২০টি গ্রামের প্রায় তিরিশ হাজার বাসিন্দার ভরসা এই স্বাস্থ্যকেন্দ্র।
১৮ জুন, ২০১৭
Meeting
নিজস্ব সংবাদদাতা
গত সপ্তাহে পুরুলিয়া শহরেরে ট্যাক্সি স্ট্যান্ডে সভা করেছিলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই সভায় জেলার এক পঞ্চায়েত সমিতির বিক্ষুব্ধ কর্মাধ্যক্ষ-সহ তৃণমূলের কয়েক জন বিজেপি-তে যোগ দেন। তার পরেই সংগঠন অটুট রাখতে কোমর বেঁধে মাঠে নেমেছে তৃণমূল। এ দিন সেই ট্যাক্সি স্ট্যান্ডেই তৃণমূলের সভা হয়েছে।
১৮ জুন, ২০১৭
mamata banerjee
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে। শুক্রবার থেকে পুরুলিয়া শহরের রবীন্দ্রভবনে বর্ষপূর্তি উপলক্ষে শুরু হয়েছে তিন দিনের ‘একতাই সম্প্রীতি’ নামের ওই উৎসব।
১৮ জুন, ২০১৭
Tax
নিজস্ব সংবাদদাতা
২০১৬-১৭ আর্থিক বছরে রাজস্ব বৃদ্ধির হারে জেলার অন্য দু’টি মহকুমাকে পিছনে ফেলে দিল রামপুরহাট মহকুমা পরিবহণ দফতর। তবে মহকুমা হিসেবে জেলা সদর সিউড়ির আয় সবচেয়ে বেশি।
১৮ জুন, ২০১৭
Narendra Singh Tomar
নিজস্ব সংবাদদাতা
আমজনতার জন্য এই সরকার তিন বছরে ঠিক কী কী কাজ করেছে, শনিবার সংবাদমাধ্যমের কাছে তার ফিরিস্তি দিলেন কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর। নানা বিষয়ে রাজ্য সরকারের সমালোচনাও করতেও ছাড়েননি কেন্দ্রীয় এই মন্ত্রী।
১৮ জুন, ২০১৭
Arrest
নিজস্ব সংবাদদাতা
শনিবার সকালে বাঁকুড়ার জয়পুরের একটি লজ থেকে তাঁদের ধরা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতেরা হলেন দেবকুমার চট্টোপাধ্যায়, শীতল আঢ্য, উৎপল বিশ্বাস ও পলাশচন্দ্র ওঝা। দেবকুমার ও শীতল কলকাতার বিরাটির বাসিন্দা। পলাশের বাড়ি বাগুইআটি এবং উৎপলের বাড়ি নিউ ব্যারাকপুরে।
১৮ জুন, ২০১৭
Education
নিজস্ব সংবাদদাতা
মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশ করার পর ওই পরিবারের ছেলেমেয়েদের পড়তে হয় দুঃশ্চিন্তায়। কুড়িয়ে বাড়িয়ে ভর্তির টাকা জোগাড় হলেও বই জুটবে কী করে, সেই চিন্তায় মুখ কালো করে ঘুরে বেড়ায় পুজা টুডু, সুব্রত মণ্ডলরা। ওই সব পরিবারের ছেলেমেয়েদের আশার আলো দেখাচ্ছে ‘নতুন সকাল’।
১৮ জুন, ২০১৭
আরও খবর
আপনার পছন্দ