৪ কার্তিক ১৪২১ মঙ্গলবার ২১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.৭°C     সর্বনিম্ন : ২২.১ °C

যানজটের জালেই রুদ্ধ শহর

অপূর্ব চট্টোপাধ্যায়

২১ অক্টোবর, ২০১৪

তৃণমূল-সিপিএম সংঘর্ষে বামদেবপুরে জখম পাঁচ

নিজস্ব সংবাদদাতা

২১ অক্টোবর, ২০১৪

সরকারি অনুষ্ঠান ঘিরেও তৃণমূলে দ্বন্দ্ব রঘুনাথপুরে

নিজস্ব সংবাদদাতা

চেক বিলির সরকারি অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে জেলা সভাধিপতি উপস্থিত থাকলেও, অনুপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি-সহ তৃণমূলের অন্য সদস্যরা। রবিবার এই দৃশ্য দেখা গিয়েছে রঘুনাথপুর ১ পঞ্চায়েত সমিতিতে। কমিউনিটি হলে আয়োজিত অনুষ্ঠানে যেখানে সভাধিপতি সৃষ্টিধর মাহাতো নিজের হাতে আদিবাসী মহিলা স্বনির্ভর গোষ্ঠীগুলির হাতে চেক তুলে দিলেন, সেখানে তৃণমূলেরই পঞ্চায়েত সমিতির সভাপতি কৃষ্ণ মাহাতো-সহ বেশিরভাগ সদস্য অনুপস্থিত।

২১ অক্টোবর, ২০১৪

সরকারি প্রকল্পে দুর্নীতির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা

একশো দিন কাজ প্রকল্পে সেচ খাল সংস্কারে বেনিয়ম হয়েছে অভিযোগ তুলে ব্লক ও জেলা প্রশাসনের দ্বারস্থ হলেন দুবরাজপুরের কুখুটিয়া মহুলা ও ডিহিপাড়া গ্রামের বাসিন্দাদের একাংশ। তাঁদের অভিযোগ, খয়রাশোলের হিংলো জলাধার থেকে আসা মূল সেচখালের ৫০০ মিটার অংশে (যেটা বালিজুড়ি পঞ্চায়েতের এলাকার কুখুটিয়া সংসদের মধ্যে পড়েছে) কোনও কাজ না করেই দায়িত্বপ্রাপ্ত আধিকারিক ওই সেচখাল সংস্কার দেখিয়ে ১ লক্ষ ৮৭ হাজার ৯২৮ টাকা কার্যত নয় ছয় করেছেন।

২১ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

২১ অক্টোবর, ২০১৪

গ্যালারি ভেঙে মৃত্যু বালকের

সমীর দত্ত

২০ অক্টোবর, ২০১৪

মনিরুলের গড় থেকেই প্রস্তুতি শুরু বিজেপি-র

অপূর্ব চট্টোপাধ্যায়

গ্রাম থেকে জেলা ত্রিস্তর পঞ্চায়েতের কোথাও বিরোধী দলের চিহ্নমাত্র নেই। এমনকী, গত পঞ্চায়েত ভোটে গোটা এলাকায় বিরোধীরা একটি মনোনয়নও জমা করতে পারেনি। এখানকার বিধায়কও শাসক দলের এক দাপুটে নেতা। বিরোধী-শূন্য সেই লাভপুরেই দু’দিন ধরে কার্যকারণী সভা করল বিজেপি।

২০ অক্টোবর, ২০১৪

প্রশাসন উদাসীন, ভেঙে পড়ল হিংলোর জীর্ণ সেতু

নিজস্ব সংবাদদাতা

২০ অক্টোবর, ২০১৪

বই দিয়ে গ্রন্থাগারের সদস্য গ্রামবাসী

স্বপন বন্দ্যোপাধ্যায়

২০ অক্টোবর, ২০১৪

এক হাতেই মূর্তি গড়েন সাজিনার বিশ্বজিত্‌

দয়াল সেনগুপ্ত

২০ অক্টোবর, ২০১৪

রামপুরহাটে বধূকে খুনের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা

বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে এক বধূকে খুনের অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। শনিবার রামপুরহাট পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের ঘটনা। পুলিশ জানিয়েছে, নিহতের নাম মল্লিকা মাহারা (৩৫)। রবিবার ওই বধূর পরিজনেরা পুলিশের কাছে খুনের লিখিত অভিযোগ দায়ের করেছে।

২০ অক্টোবর, ২০১৪

তিন বছর পর বাড়ি ফিরলেন লক্ষ্মী

নিজস্ব সংবাদদাতা

তিন বছর ধরে নিখোঁজ থাকা এক তরুণী বধূকে পরিবারের কাছে ফিরিয়ে দিল সাঁওতালডিহি থানার পুলিশ। শনিবার দুপুরে লক্ষ্মী লোহার নামের ওই বধূকে ঝাড়খণ্ডের টাটার চৌকা থানা এলাকায় তাঁর পরিবারের লোকজন এসে ফিরিয়ে নিয়ে গেলেন।

২০ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

খজুটিপাড়া দীননাথ স্মৃতি নক আউট টুর্নামেন্টের খেলা শুরু হয়েছে খুজুটিপাড়া কমল দিঘির মাঠে। সহযোগিতায় বোলপুর মহকুমা ক্রীড়া সংস্থা। সংস্থার সম্পাদক তাপসবাবু জানান, গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আট দলীয় এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতি বনাম বারোন্দা নবোদয় ক্লাবের মধ্যে খেলা ছিল।

২০ অক্টোবর, ২০১৪

ছাত্র-ভোটে অশান্তির ছায়া মেডিক্যালেও

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৪

তৃণমূলের বাধায় কাজ বন্ধ জলাধারের

নিজস্ব সংবাদদাতা

পুরসভায় ক্ষমতায় রয়েছে তৃণমূল। অথচ অনিয়মের অভিযোগ তুলে দলীয় পতাকা নিয়ে পুরসভারই কাজে বাধা দিলেন দলের কর্মী-সমর্থকেরা। আপাতত বন্ধ হয়ে গেল জলাধার তৈরির কাজ। শুক্রবার রামপুরহাট পুরসভার ঘটনা। পুরসভা সূত্রে জানা গিয়েছে, এলাকায় পানীয় জল সরবরাহ ব্যবস্থার উন্নতির জন্য একটি অতিরিক্ত জলাধার তৈরি করতে সরকার থেকে ৮৯ লক্ষাধিক টাকা অনুমোদিত হয়েছে।

১৮ অক্টোবর, ২০১৪

পাথর-বালি পাচারের অভিযোগ, ধৃত দুই

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৪

অনাস্থায় সরলেন কর্মাধ্যক্ষ

নিজস্ব সংবাদদাতা

দলীয় সভাপতি, সহ-সভাপতি ও অন্য কর্মাধ্যক্ষদের আনা অনাস্থায় পদচ্যুত হলেন পঞ্চায়েত সমিতির শিক্ষা, সংস্কৃতি, তথ্য ও ক্রীড়া কর্মাধ্যক্ষ। শুক্রবার বাঁকুড়া ১ পঞ্চায়েত সমিতিতে যখন এই ঘটনা ঘটে, সেই সময়েই সোনামুখীর ধানসিমলা গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের তিন ও দুই নির্দল সদস্য দলেরই প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনলেন।

১৮ অক্টোবর, ২০১৪

সাত দিনের পুজোয় মাতে দেউচা

ভাস্করজ্যোতি মজুমদার

এক বা দু’দিন নয়। উৎসব জারি থাকে পাক্কা সাত দিন। স্থানীয় ড্রাগন ক্লাবের এই কালীপুজোকে ঘিরেই উৎসাহের শেষ নেই মহম্মদবাজারের দেউচা গ্রামে। পুজো উপলক্ষে টানা সাত দিন চলে নানা রকমারি অনুষ্ঠান। বাসিন্দাদের দাবি, এটি-ই হল গ্রামের প্রাচীনতম কালীপুজো। দেউচা মহম্মদবাজার এলাকার একটি বড় গ্রাম। গ্রামে দুর্গা-সহ অন্যান্য পুজো থাকলেও ছিল না কোনও কালীপুজো। পুজো কমিটির সম্পাদক সীতেশ ঘোষ বলছেন, “কালী ভীষণ জাগ্রত দেবী। এমন দেবীর পুজো না থাকাটা গ্রামের অমঙ্গল।

১৮ অক্টোবর, ২০১৪

তেল কম দেওয়ার অভিযোগে ভাঙচুর

পাঁচ লিটার ডিজেল কিনলে দেড় লিটার কম দেওয়া হচ্ছে। এই অভিযোগ তুলে একটি পেট্রোল পাম্পে বিক্ষোভ দেখিয়ে ভাঙচুর চালালেন কিছু গাড়ির চালক। পরে তাঁরা ওই জায়গাটিও দড়ি বেঁধে দেন। সোমবার সকালে ঘটনাটি ঘটে বিষ্ণুপুর শহরের লাইট হাউস মোড়ে। ভয় পেয়ে পাম্প ছেড়ে পালান কর্মীরা। খবর পেয়ে পুলিশ এলে বিক্ষোভকারীরা চম্পট দেন। এ দিন ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, ভাঙা কাচ ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে।

পড়ুন