১৬ শ্রাবণ ১৪২১ শুক্রবার ১ অগস্ট ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.৪ °C     সর্বনিম্ন : ২৬.৭ °C

কলকাতা নয়, থাকুন এলাকায়, বার্তা নেত্রীর

রাজদীপ বন্দ্যোপাধ্যায়

০১ অগস্ট, ২০১৪

পুলিশ নেই, অবরোধ তুললেন নেতা

নিজস্ব সংবাদদাতা

০১ অগস্ট, ২০১৪

পড়শির বাড়িতে বিদ্যুত্‌স্পৃষ্ট মহিলার দেহ

নিজস্ব সংবাদদাতা

পড়শির বাড়ির কাঠের গাদায় মিলল শবর সম্প্রদায়ের এক মহিলার দেহ। বিদ্যুত্‌স্পৃষ্ট হয়ে ওই মহিলার মৃত্যু হয়েছে বলে পুলিশের ধারণা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে পুঞ্চা থানার দামোদরপুর গ্রামে। মৃতার নাম বালিকা শবর (৩৫)। বাড়ি ওই গ্রামেই।

০১ অগস্ট, ২০১৪

চিত্র সংবাদ

০১ অগস্ট, ২০১৪

ট্রাকের চাকায় পিষ্ট শিশু, অবরোধ জাতীয় সড়কে

নিজস্ব সংবাদদাতা

৩১ জুলাই, ২০১৪

অমিত-খুনের পরেই অন্য মামলায় ধৃত তৃণমূল নেতা

নিজস্ব সংবাদদাতা

৩১ জুলাই, ২০১৪

মন্দিরে গিয়ে ছাত্রছাত্রীর বিয়ে রুখে দিল প্রশাসন

নিজস্ব সংবাদদাতা

মন্দিরে মালাবদল তখন হয়ে গিয়েছিল। তোড়জোড় চলছিল সিঁদুর দানের। হাজির ছিলেন অভিভাবকেরাও। কিন্তু, পাত্র-পাত্রী দু’জনেই প্রাপ্তবয়স্ক নয়। এই খবর পেয়ে সিঁদুরদান পর্বের আগেই মন্দিরে গিয়ে বিয়ে রুখল পুলিশ-প্রশাসন। মঙ্গলবার রাতে পুরুলিয়ার কাশীপুরের ঘটনা। কলেজপড়ুয়া পাত্র বাঁকুড়ার হিড়বাঁধ থানা এলাকার বাসিন্দা।

৩১ জুলাই, ২০১৪

টিচার-ইন-চার্জকে হুমকি, অভিযুক্ত টিএমসিপি নেতা

নিজস্ব সংবাদদাতা

মুখ্যমন্ত্রীর জেলা সফরের মধ্যে তাঁরই দলের এক ছাত্রনেতার বিরুদ্ধে বাঁকুড়ার একটি কলেজের টিচার ইনচার্জকে হুমকি, শাসানি দেওয়ার অভিযোগ উঠল। ইঁদপুর ব্লকের শালডিহা কলেজে বুধবার দুপুরের ঘটনা। ওই কলেজের টিচার ইনচার্জ মানিক দাস রাতে পুলিশের কাছে টিএমসিপির ইঁদপুর ব্লক সভাপতি আনন্দ পন্ডা-সহ কয়েকজনের বিরুদ্ধে তাঁকে মারধরের হুমকি, শাসানি দেওয়ার অভিযোগ দায়ের করেছেন।

৩১ জুলাই, ২০১৪

বধূকে খুন, বোলপুরে গ্রেফতার ফেসবুক-বন্ধু

নিজস্ব সংবাদদাতা

কেষ্টপুরের রবীন্দ্রপল্লির গৃহবধূ সোমা ঘোষকে (৪৫) খুনের অভিযোগে অভিষেক মজুমদার ওরফে নন্দন সেন নামে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। তার বাড়ি বোলপুরে। মঙ্গলবার গভীর রাতে নিজের বাড়ি থেকেই অভিষেককে গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, জেরায় অভিষেক খুনের ঘটনা স্বীকার করেছে। ধৃতের কাছ থেকে মিলেছে সোমার মোবাইল ও কিছু গয়না।

৩১ জুলাই, ২০১৪

বিধায়কের পথে তৃণমূলে কংগ্রেস নেতারা

নিজস্ব সংবাদদাতা

জেলার একমাত্র কংগ্রেস বিধায়ক অসিত মাল ২১ জুলাই শহিদ দিবসে তৃণমূলে যোগ দিয়েছেন। আর তাঁর পথ ধরেই হাঁসন কেন্দ্রের মধ্যে বুধিগ্রাম পঞ্চায়েতের প্রধান-সহ কংগ্রেসের ৬ জন সদস্য তৃণমূলে যোগ দিলেন বুধবার। এ দিন দুপুরে তারাপীঠে অবস্থিত তৃণমূলের রামপুরহাট ২ ব্লক ভবনে বুধিগ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের ৬ জন সদস্য ছাড়াও বামফ্রণ্টের দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন।

৩১ জুলাই, ২০১৪

কলেজের পরীক্ষা কেন স্কুলে, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

মুখ্যমন্ত্রী সভা করবেন কলেজের মাঠে। আবার ওই দিনই কলেজে রয়েছে পরীক্ষা। তাই কলেজ থেকে কিছুটা দূরের একটি স্কুলে পরীক্ষা ছাত্রছাত্রীদের পরীক্ষা দেওয়ানোর ব্যবস্থা করেছেন কলেজ কর্তৃপক্ষ। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং নির্ধারিত জায়গাতেই (অর্থাৎ কলেজেই) পরীক্ষার্থীদের বসানোর দাবিতে বাঁকুড়া জেলা প্রশাসনের দ্বারস্থ হল এসএফআই।

৩১ জুলাই, ২০১৪

স্ত্রীকে অ্যাসিড ছোড়ায় দোষী সাব্যস্ত স্বামী

নিজস্ব সংবাদদাতা

পারিবারিক অশান্তির জেরে স্ত্রীকে অ্যাসিড মেরে আহত করার দায়ে সঞ্জয় পাল নামে তাঁর স্বামীকে দোষী সাব্যস্ত করল বোলপুরের অতিরিক্ত জেলা জজের আদালত। বিচারক সিদ্ধার্থ রায়চৌধুরী অভিযুক্ত যুবককে বুধবার দোষী সাব্যস্ত করেন। আজ বৃহস্পতিবার, সাজা ঘোষণা হবে। সরকারি পক্ষের আইনজীবী তপনকুমার দে বলেন, “২০১১ সালের ২৪ অক্টোবর মাঝ রাতের ঘটনা। বোলপুর থানার গোপালপুর গ্রামে নিজের শ্বশুর বাড়িতে আচমকা ঢুকে নানুর থানার ব্রাহ্মনখণ্ডের বাসিন্দা সঞ্জয় পাল জানালা দিয়ে নিজের স্ত্রী কৃষ্ণা দেবীকে অ্যাসিড ছোঁড়েন। মশারির ভিতর ওই সময়ে ঘুমিয়েছিলেন কৃষ্ণা দেবী, তাঁর মা উন্নতি মণ্ডল ও মেয়ে মঞ্জুরি মণ্ডল।”

৩১ জুলাই, ২০১৪

ডাইনি অপবাদে স্কুলে যাওয়া বন্ধ, এখনও ভয় কাটেনি বালিকার

সমীর দত্ত

ঠাকুমা, মায়ের পরে ডাইনি অপবাদ দিয়ে সাত বছরের বালিকাকেও হেনস্থার অভিযোগ উঠল আদিবাসী-প্রধান গ্রামের মাতব্বরদের বিরুদ্ধে। পুরুলিয়ার বোরো থানার বড়গড়া গ্রামের ঘটনা। ওই দ্বিতীয় শ্রেণির ছাত্রীর পরিবারের কাছে জানগুরুর নির্দেশমতো পুজো করতে মোটা টাকা চাওয়া হয় বলেও অভিযোগ।

৩০ জুলাই, ২০১৪

ঘোষণার দু’বছর পরে অবশেষে থানা আদ্রায়

শুভ্রপ্রকাশ মণ্ডল

ঘোষণা হয়েছিল দু’বছর আগে। অন্তত পাঁচ-ছয় মাস আগে জেলা প্রশাসন প্রয়োজনীয় রিপোর্ট তৈরি করে পাঠিয়ে দিয়েছিল রাজ্য স্বরাষ্ট্র দফতরে। বাকি ছিল শুধু বিজ্ঞপ্তি জারি। লোকসভা নির্বাচন এবং আরও কিছু কারণে সেই কাজটাই হচ্ছিল না। অবশেষে সেটাও হয়েছে। ফলে, রেলশহর আদ্রায় পূর্ণাঙ্গ থানা তৈরি এখন স্রেফ সময়ের অপেক্ষা।

৩০ জুলাই, ২০১৪

মুখ্যমন্ত্রী আজ ফের পুরুলিয়ায়

নিজস্ব সংবাদদাতা

৩০ জুলাই, ২০১৪

পুরকর দিয়েও পরিষেবা মেলে না নতুন বসতিতে

প্রশান্ত পাল

শহরের ভিতরের ফাঁকা জায়গায় মাথা তুলছে বাড়ি। শহরের সীমানাতেও বাড়ছে বসতি। গত এক দশকে পুরুলিয়া শহরের বাসিন্দাও বেড়েছে অনেক। কিন্তু শহরের ভিতরের নতুন বসতি এলাকায় মিলছে না ন্যূনতম পরিষেবা। এ নিয়ে বাসিন্দাদের ক্ষোভের শেষ নেই।

৩০ জুলাই, ২০১৪

মদ্যপ অবস্থায় ধৃত চার

মদ্যপ অবস্থায় শহরে দুই দল যুবকের মধ্যে বিশৃঙ্খলা তৈরি, গালিগালাজ ও মারধরের অভিযোগে তৃণমূলের এক নেতার ছেলে ও তাঁর তিন সঙ্গীকে গ্রেফতার করল বোলপুর পুলিশ। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে বোলপুরে প্রভাত সরণির এক পানশালার কাছে।

পড়ুন