৯ বৈশাখ ১৪২১, বুধবার, ২৩ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৪০.০°C     সর্বনিম্ন : ২৭.০ °C

মমতার বক্তৃতায় ঘুরেফিরে সন্ত্রাসের প্রসঙ্গ

স্বপন বন্দ্যোপাধ্যায়

২৩ এপ্রিল, ২০১৪

রং পাল্টেছে, বদলায়নি গ্রামের চরিত্র

নিজস্ব সংবাদদাতা

সময় বদলেছে। বদলেছে রং-ও। কিন্তু চরিত্র বদলায়নি কুসুমগড়িয়া ও বামনি গ্রামের। এক সময় রাজনৈতিক ক্ষমতা দখলকে কেন্দ্র করে দুই গ্রামের সংঘর্ষ ছিল নিত্য নৈমিত্তিক ব্যাপার। আজও সেই জায়গাতেই আটকে রয়েছে দু’টি গ্রাম। রবিবার বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হয়েছে দুই দুষ্কৃতীর। বস্তুত বোমাবাজি, হানাহানির ইতিহাস দু’টি গ্রামের দীর্ঘদিনের।

২৩ এপ্রিল, ২০১৪

স্কুল ছাত্রীর বিয়ে আটকালো প্রশাসন

নিজস্ব সংবাদদাতা

বিয়ের আসরে পৌঁছে নাবালিকার বিয়ে রুখল প্রশাসন। পুরুলিয়ার পাড়া ব্লকের বাগালমারি গ্রামের ঘটনা। সোমবার সন্ধ্যায় গ্রামে গিয়ে এক দশম শ্রেণির ছাত্রীর বিয়ে বন্ধ করেন পাড়ার বিডিও সমীরণ বারিক ও পাড়া থানার ওসি নীলকান্ত ঘোষ। প্রশাসন ও স্থানীয় সূত্রের খবর, কোটশিলা থানা এলাকার বাসিন্দা যুবক রাজীব ঘোষের সাথে বছর ষোলোর ওই নাবালিকার বিয়ে স্থির হয়েছিল।

২৩ এপ্রিল, ২০১৪

হুমকিতেই নাম বাদ মনিরুলের,
নালিশ কোর্টে

নিজস্ব প্রতিবেদন

২২ এপ্রিল, ২০১৪

পিছোল লাভপুর হত্যা-মামলা,
আশাহত বৃদ্ধা মা

অর্ঘ্য ঘোষ

বছর চারেক আগে দুষ্কৃতীদের হাতে প্রাণ গিয়েছে তিন ছেলের। তার পর সুবিচারের প্রতীক্ষায় কেটেছে প্রতিটি মুহূর্ত। কিন্তু আদালতের দীর্ঘসূত্রিতায় এ বার নিজের জীবদ্দশায় সুবিচারের আশাও হারিয়ে ফেলেছেন বছর ৭০-এর জরিনা বিবি। তিনি চান পুত্রহত্যাকারীদের দ্রুত শাস্তির জন্য পাড়ুইয়ের হৃদয় ঘোষের মতো তাঁদের পাশে কেউ দাঁড়াক।

২২ এপ্রিল, ২০১৪

রাস্তা আটকে খুঁটি, রেলের বিরুদ্ধে ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

২২ এপ্রিল, ২০১৪

চিত্র সংবাদ

২২ এপ্রিল, ২০১৪

আগুন নেভাতে প্রশিক্ষণ

বিদ্যুৎকেন্দ্রে আগুন লাগলে কী ভাবে তার মোকবিলা করা যাবে, সেই সম্পর্কে বিদ্যুৎকেন্দ্রের কর্মী ও শ্রমিকদের সচেতন করা হল। ডিভিসি-র রঘুনাথপুর তাপবিদ্যুৎ কেন্দ্রের সিআইএসএফ ইউনিট এক সপ্তাহ ধরে ওই কর্মসূচি চালায়। স্থানীয় বাসিন্দাদেরও আগুন লাগলে কী ধরনের সতর্কতা নেওয়া উচিত তা প্রচার করা হয়। এ বিষয়ে প্রদর্শনী করেন সিআইএসএফ কর্মীরা। উপস্থিত ছিলেন সিআইএসএফ-র ডেপুটি কমাড্যান্ট সদবীর সিংহ আসওয়াল ও বিদ্যুৎকেন্দ্রের মুখ্য বাস্তুকার হিরন্ময় চট্টোপাধ্যায় প্রমুখ।

পড়ুন