Advertisement
২৫ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

খজুটিপাড়া দীননাথ স্মৃতি নক আউট টুর্নামেন্টের খেলা শুরু হয়েছে খুজুটিপাড়া কমল দিঘির মাঠে। সহযোগিতায় বোলপুর মহকুমা ক্রীড়া সংস্থা। সংস্থার সম্পাদক তাপসবাবু জানান, গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আট দলীয় এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতি বনাম বারোন্দা নবোদয় ক্লাবের মধ্যে খেলা ছিল।

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৪ ০১:০২
Share: Save:

দীননাথ স্মৃতি ফুটবল

খজুটিপাড়া দীননাথ স্মৃতি নক আউট টুর্নামেন্টের খেলা শুরু হয়েছে খুজুটিপাড়া কমল দিঘির মাঠে। সহযোগিতায় বোলপুর মহকুমা ক্রীড়া সংস্থা। সংস্থার সম্পাদক তাপসবাবু জানান, গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আট দলীয় এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতি বনাম বারোন্দা নবোদয় ক্লাবের মধ্যে খেলা ছিল। ওই খেলায় বারোন্দা নবোদয় ক্লাব ২-১ গোলে পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতিকে পরাজিত করে। গত ২৮ সেপ্টেম্বরের খেলায় লাভপুর বনাম দেবেন্দ্রগঞ্জ ইয়ুথ অ্যান্ড বয়েজ ক্লাবের খেলা ছিল। ওই খেলায় লাভপুর ২-১ গোলে দেবেন্দ্রগঞ্জকে হারিয়েছে। ২৬ সেপ্টেম্বর বীরসিংহপুর পল্লিমঙ্গল সমিতি বনাম কড়েয়া যুব সঙ্ঘের খেলায় বীরসিংহপুর পল্লিমঙ্গল সমিতি ৫-১ গোলে কড়েয়াকে হারিয়েছে। গত ১৪ অক্টোবর সিমেদ রিক্রিয়েশন ক্লাব মাতপুর যুব সঙ্ঘকে ২-১ গোলে পরাজিত করেছে। আবার ১৯ অক্টোবর প্রথম সেমিফাইনালে বারোন্দা নবোদয় ক্লাব বনাম সিমেদ রিক্রিয়েশন ক্লাবের খেলায় ২-১ গোলে জিতে সিমেদ রিক্রিয়েশন ক্লাব প্রতিযোগিতার ফাইনালে উঠেছে। দ্বিতীয় সেমিফাইনাল হবে লাভপুর বনাম বীরসিংহপুর।

চ্যাম্পিয়ন চুনপলাশি একাদশ

ষোলোটি দল নিয়ে এক দিনের হাডুডু টুর্নামেন্ট হয়ে গেল বোলপুরে। মুলুক-দক্ষিণ পাড়ার উদ্যোগে, বীরভূম ও বর্ধমানের দলগুলির খেলা এলাকার দক্ষিণ পাড়া মাঠে আয়োজন করেছিলেন উদ্যোক্তারা। উদ্যোক্তাদের পক্ষে মহম্মদ নিকবর বলেন, “বীরভূম ও বর্ধমানের মত ষোলোটি দল যোগ দিয়েছিল এই টুর্নামেন্টে। বীরভূমের চুনপলাশি একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। রানার্স হয়েছে গঙ্গারামপুর একাদশ।” বিজয়ী দলকে দশহাজার এক টাকা এবং রানার্স দলকে সাত হাজার এক টাকা পুরষ্কার দেওয়া হয়েছে। নাজমুল শাহকে ম্যান অফ দ্য ম্যাচ এবং শেখ রিয়াজুলকে ম্যান অফ দ্য সিরিজ পুরষ্কার দেওয়া হয়েছে। ছিলেন, এলাকার প্রাক্তন হাডুডু খেলোয়াড় গঙ্গা সাউ, মধু গায়েন, আপসেদ শেখ প্রমুখরা।

পারুলডাঙায় ফুটবল ম্যাচ

পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতির পরিচালনায় এবং বোলপুর মহকুমা ক্রীড়া সংস্থার সহযোগিতায় পারুলডাঙা পল্লি উন্নয়ন সমিতির মাঠে শুরু হয়েছে ষোলো দলীয় ফুটবল টুর্নামেন্ট। সংস্থার সম্পাদক তাপসকুমার দে বলেন, “এই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডের প্রথম খেলা শুরু হয়েছে রবিবার। রবিবার সুপুর দেবদুত ক্লাব বনাম নোয়া ডাঙাল আদ্যাশক্তি আদিবাসী ক্লাবের খেলা হয়েছে।” পারুলডাঙ্গা পল্লি উন্নয়ন সমিতির মাঠে সুপুর দেবদুত ক্লাব ২-১ গোলে নোয়াডাঙ্গাল আদ্যাশক্তিকে পরাজিত করেছে।

জয়ী কীর্ণাহার

তপন শিকদার স্মৃতি লিগ কাম নকআউট ফুটবল প্রতিযোগিতায় চাম্পিয়ন হল কীর্ণাহার আদিবাসী ফুটবল দল। রবিবার ময়ূরেশ্বর থানার মদিয়ান গ্রামে মল্লারপুর টুরকু হাঁসদা লেপসা হেমব্রম কলেজ মাঠে প্রতিযোগিতাটির আয়োজন করেছিল বিজেপি-র জেলা যুব মোর্চা। ফাইনালে কীর্ণাহারের দলটি মদিয়ানের দলকে ১-০ গোলে পরাজিত করে।

ফাইনাল ম্যাচ

সান্টা এফসি’র উদ্যোগে হওয়া নক আউট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল হল রবিবার। সিউড়ির সেচ কলোনির মাঠে
হওয়া শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল পুরন্দরপুর কেশরী সঙ্ঘ ও পাথরচাপুড়ি দাতাবাবা ফুটবল দল। ১ গোলে জয়ী হয় পুরন্দরপুর।
এই প্রতিযোগিতায় ৮টি দল যোগ দিয়েছিল। ৭০-৯০ দশকের পাঁচ কৃতি ফুটবলারকে সম্মানিত করা হয়। পুরনো সময়ের মতো
ফুটবলে মানুষের উত্‌সাহ ফিরিয়ে আনার জন্য এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে বলে উদ্যোক্তারা জানিয়েছেন। ছবি:
তাপস বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE