Advertisement
১৯ এপ্রিল ২০২৪

তছরুপের নালিশ, ঝালদার অবর স্কুল পরিদর্শক গ্রেফতার

বরাবাজারের পরে ঝালদা। আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার হলেন ঝালদা ৩ চক্রের অবর স্কুল পরিদর্শক স্বপন সিংহ। পুরুলিয়া জেলা সর্বশিক্ষা মিশনের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ঝালদা থেকেই গ্রেফতার করা হয় স্বপনবাবুকে।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৪ ০১:৩৬
Share: Save:

বরাবাজারের পরে ঝালদা। আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার হলেন ঝালদা ৩ চক্রের অবর স্কুল পরিদর্শক স্বপন সিংহ। পুরুলিয়া জেলা সর্বশিক্ষা মিশনের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ঝালদা থেকেই গ্রেফতার করা হয় স্বপনবাবুকে। পশ্চিম মেদিনীপুরের গোপীবল্লভপুরের বাসিন্দা স্বপন সিংহ ঝালদা পুর-এলাকায় ভাড়া বাড়িতে থাকেন। গত ১০ জুলাই পুরুলিয়ারই বরাবাজার ১ চক্রের অবর স্কুল পরিদর্শক অজয় বেরাকেও গ্রেফতার করেছিল পুলিশ। জেলা স্কুল পরিদর্শকের (প্রাথমিক) অভিযোগের ভিত্তিতে তাঁকে ধরা হয়েছিল।

জেলা সর্বশিক্ষা মিশন সূত্রে জানা গিয়েছে, ধৃত স্বপন সিংহের বিরুদ্ধে অফিস পরিচালনার জন্য কিছু জিনিসপত্র কেনা নিয়ে আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠে। তিনি ওই সব জিনিসপত্র কেনার ভুয়ো বিল জমা করেছিলেন বলে অভিযোগ। স্থানীয় তৃণমূলও জেলা প্রাথমিক শিক্ষা দফতরের এই আধিকারিকের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে মাস সাতেক আগে বিক্ষোভ দেখায়। সর্বশিক্ষা মিশনের এক আধিকারিকের দাবি, “কম টাকার জিনিস কিনে বেশি টাকার বিল জমা করেছিলেন স্বপনবাবু। যেমন দুশো টাকার একটি বিলে ২০০-র আগে কোনও একটা সংখ্যা বসিয়ে টাকার অঙ্ক বাড়ানো হয়েছে। পরে খতিয়ে দেখতে গিয়ে দেখা গিয়েছে ওই বিল ভুয়ো।”

শিক্ষা দফতর সূত্রের খবর, দুর্নীতি দমন শাখা স্বপনবাবুর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করে দুর্নীতির হদিস পায়। জেলা সর্বশিক্ষা মিশনের প্রকল্প আধিকারিক উদয়ন ভৌমিক বলেন, “ওই অবর স্কুল পরিদর্শকের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির যে অভিযোগ ছিল, প্রাথমিক ভাবে তদন্তে তা প্রমাণিত হয়েছে। জেলাশাসকের নির্দেশ মোতাবেক তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।” বৃহস্পতিবার স্বপনবাবুর বিরুদ্ধে ঝালদা থানায় অভিযোগ হয়। রাতেই ঝালদার বিরসা মোড় এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

জেলা স্কুল পরিদর্শক (প্রাথমিক) বৃন্দাবন দাস বলেন, “স্বপন সিংহের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। আর বরাবাজার ১ চক্রের অবর স্কুল পরিদর্শক অজয় বেরার বিরুদ্ধে রয়েছে সরকারি নথিপত্র লোপাটের অভিযোগ।” শুক্রবার ধৃত স্বপনবাবুকে পুরুলিয়া আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে চারদিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money laundering purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE