Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সিএবি’র প্রতিনিধি ঠিক করা নিয়ে জলঘোলা

জেলা ক্রীড়া সংস্থা থেকে সিএবি-র প্রতিনিধি নির্বাচন নিয়ে বিতর্ক দানা বেঁধেছে বাঁকুড়া জেলার ক্রীড়া মহলে। জেলা ক্রীড়া সংস্থা প্রতিনিধি হিসেবে এক ব্যক্তির নাম পাঠালেও তা সঠিক পদ্ধতি মেনে হয়নি বলে অভিযোগ তুলেছেন সংস্থার কর্মকর্তাদেরই একাংশ।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০০:৩২
Share: Save:

জেলা ক্রীড়া সংস্থা থেকে সিএবি-র প্রতিনিধি নির্বাচন নিয়ে বিতর্ক দানা বেঁধেছে বাঁকুড়া জেলার ক্রীড়া মহলে। জেলা ক্রীড়া সংস্থা প্রতিনিধি হিসেবে এক ব্যক্তির নাম পাঠালেও তা সঠিক পদ্ধতি মেনে হয়নি বলে অভিযোগ তুলেছেন সংস্থার কর্মকর্তাদেরই একাংশ। এ নিয়ে সিএবি-র কাছে লিখিত ভাবে অভিযোগ জানিয়েছেন তাঁরা। এই পরিস্থিতিতে সিএবি কী সিদ্ধান্ত নেয়, তার দিকেই তাকিয়ে সকলে।

প্রতি বছর জুলাইয়ে সিএবি-র বার্ষিক সাধারণ সভায় জেলার ক্রীড়া সংস্থা থেকে একজন করে প্রতিনিধি মনোনীত করে পাঠানো হয়। সে ক্ষেত্রে ক্রীড়া সংস্থ গুলির কার্যকরী কমিটির সদস্যেরা বৈঠক করে প্রতিনিধির নাম ঠিক করেন। সংস্থার প্রতিনিধিই সিএবি এবং জেলা ক্রীড়া সংস্থার মধ্যে যোগাযোগের অন্যতম মাধ্যম। গত বছর কার্যকরী কমিটি বৈঠক করে জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী সভাপতি সুব্রত দরিপাকে প্রতিনিধি করেছিল। কিন্তু চলতি বছরে কার্যকরী কমিটির বৈঠক না করেই সুব্রতবাবুকে সরিয়ে দিয়ে সংস্থার সহ-সম্পাদক সুমন্ত পালের নাম ওই প্রতিনিধি হিসেবে পাঠানো হয় বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগ সংস্থার কর্মকর্তাদের একাংশ তোলায় তা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে।

সংস্থার কার্যকরী কমিটির সদস্যদের একাংশ বিষয়টি লিখিত ভাবে জানিয়ে সিএবির দ্বারস্থ হয়েছেন। সুব্রতবাবুর বক্তব্য, “প্রতিবছর প্রতিনিধি নির্বাচনের জন্য সিএবি চিঠি পাঠায়। সেই চিঠি পাওয়ার পর কার্যকরী কমিটির সদস্যেরা বৈঠক করে প্রতিনিধি ঠিক করেন। এ বার কোনও বৈঠক না করেই প্রতিনিধির নাম মনোনীত করা হয়েছে। এতে নিয়ম লঙ্ঘন করা হয়েছে। সিএবিকে আমরা এই বিষয়টি লিখিত ভাবে জানিয়েছি।”

জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায় জানান, গত বছর সিএবি প্রতিনিধি নির্বাচনের বৈঠকেই ২০১৪ সালের জন্য সুমন্তবাবুর নাম ঠিক করা হয়ে গিয়েছিল। সেই মোতাবেক এই কাজ করা হয়েছে।” তাঁর দাবি, কিছু মানুষ ব্যক্তিগত স্বার্থেই এই ধরনের বিতর্ক খাড়া করতে চাইছেন। তবে কেউ যদি আমাদের সিদ্ধান্তের বিরুদ্ধে অভিযোগ জানায়, সেই অভিযোগ যুক্তিযুক্ত হলে সিএবি ব্যবস্থা নেবে। সুমন্তবাবুও দাবি করেছেন, “সমস্ত নিয়ম মেনেই প্রতিনিধি হিসেবে আমার নাম ঠিক করা হয়েছে। এতে অন্যায় কিছু হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB election representative bankura district
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE