Advertisement
২০ এপ্রিল ২০২৪

স্ত্রীকে অ্যাসিড ছোড়ায় দোষী সাব্যস্ত স্বামী

পারিবারিক অশান্তির জেরে স্ত্রীকে অ্যাসিড মেরে আহত করার দায়ে সঞ্জয় পাল নামে তাঁর স্বামীকে দোষী সাব্যস্ত করল বোলপুরের অতিরিক্ত জেলা জজের আদালত। বিচারক সিদ্ধার্থ রায়চৌধুরী অভিযুক্ত যুবককে বুধবার দোষী সাব্যস্ত করেন। আজ বৃহস্পতিবার, সাজা ঘোষণা হবে। সরকারি পক্ষের আইনজীবী তপনকুমার দে বলেন, “২০১১ সালের ২৪ অক্টোবর মাঝ রাতের ঘটনা। বোলপুর থানার গোপালপুর গ্রামে নিজের শ্বশুর বাড়িতে আচমকা ঢুকে নানুর থানার ব্রাহ্মনখণ্ডের বাসিন্দা সঞ্জয় পাল জানালা দিয়ে নিজের স্ত্রী কৃষ্ণা দেবীকে অ্যাসিড ছোঁড়েন। মশারির ভিতর ওই সময়ে ঘুমিয়েছিলেন কৃষ্ণা দেবী, তাঁর মা উন্নতি মণ্ডল ও মেয়ে মঞ্জুরি মণ্ডল।”

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৪ ০০:২৮
Share: Save:

পারিবারিক অশান্তির জেরে স্ত্রীকে অ্যাসিড মেরে আহত করার দায়ে সঞ্জয় পাল নামে তাঁর স্বামীকে দোষী সাব্যস্ত করল বোলপুরের অতিরিক্ত জেলা জজের আদালত। বিচারক সিদ্ধার্থ রায়চৌধুরী অভিযুক্ত যুবককে বুধবার দোষী সাব্যস্ত করেন। আজ বৃহস্পতিবার, সাজা ঘোষণা হবে।

সরকারি পক্ষের আইনজীবী তপনকুমার দে বলেন, “২০১১ সালের ২৪ অক্টোবর মাঝ রাতের ঘটনা। বোলপুর থানার গোপালপুর গ্রামে নিজের শ্বশুর বাড়িতে আচমকা ঢুকে নানুর থানার ব্রাহ্মনখণ্ডের বাসিন্দা সঞ্জয় পাল জানালা দিয়ে নিজের স্ত্রী কৃষ্ণা দেবীকে অ্যাসিড ছোঁড়েন। মশারির ভিতর ওই সময়ে ঘুমিয়েছিলেন কৃষ্ণা দেবী, তাঁর মা উন্নতি মণ্ডল ও মেয়ে মঞ্জুরি মণ্ডল।”

অভিযুক্তের ছোঁড়া অ্যাসিডে পুড়ে জখম হন তিন জনই। এই ঘটনার পর দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সঞ্জয় পাল ঘটনার পরের দিন আহত কৃষ্ণাদেবীর কাকা গৌর মোহন মণ্ডল বোলপুর থানায় সঞ্জয় পালের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি আইনের ৪৪৮ ধারায় বাড়িতে অনধিকার প্রবেশ, ৩২৪ ধারায় কোনও অস্ত্র বা অ্যাসিড জাতীয় কিছু দিয়ে আঘাত করা এবং ৩০৭ ধারায় খুনের চেষ্টার মামলা রুজু করে। পরের দিন ২৬ অক্টোবর নানুরের ব্রাহ্মনখন্ড বাড়ি থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত সঞ্জয় পালকে।

তপনবাবু জানান, ২০১২ সালের ২১ জানুয়ারি অভিযুক্ত সঞ্জয় পাল জামিনে ছাড়া পায়। ২০১২ সালের ৯ জুলাই অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করে বোলপুর পুলিশ। অভিযুক্তের স্ত্রী কৃষ্ণাদেবী, শাশুড়ি উন্নতি দেবী, আহতদের ক্ষতের চিকিৎসক তথাগত ঘোষ সহ মোট বারো জনের এই মামলায় সাক্ষ্য নেয় আদালত। চিকিৎসকের রিপোর্টে আহতদের ক্ষত গুরুতর না থাকার কারণে খুনের চেষ্টার অভিযোগ থেকে নিস্তার পায় অভিযুক্ত। বুধবার বোলপুরের অতিরক্ত জেলা জজ সিদ্ধার্থ রায় চৌধুরী অভিযুক্তকে ভারতীয় দণ্ডবিধি আইনের ধারা ৩২৪ এবং ৪৪৮ ধারায় দোষী সাব্যস্ত করেন। আজ বৃহস্পতিবার, দোষী যুবক সঞ্জয় পালের সাজা ঘোষণা করবেন বিচারক। এই ঘটনায় অভিযুক্ত পক্ষের আইনজীবী ছিলেন কার্ত্তিক চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

acid attack on wife arrest of husband bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE