৪ কার্তিক ১৪২১ মঙ্গলবার ২১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩২.৭°C     সর্বনিম্ন : ২২.১ °C

ছেলের খুনিদের সাজা চাই, মাকে আশ্বাস মন্ত্রীর

সংগ্রাম সিংহ রায়

২১ অক্টোবর, ২০১৪

সাহেবি মেজাজেই বেড়েছে মালবাজার

সব্যসাচী ঘোষ

২১ অক্টোবর, ২০১৪

রূপকথার মতো বদলে গিয়েছে মাটিগাড়ার ছবি

কিশোর সাহা

২১ অক্টোবর, ২০১৪

প্রতারণায় অভিযুক্ত বিজেপি নেতা

নিজস্ব সংবাদদাতা

রেলে চাকরি দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠল এক বিজেপি নেতার বিরুদ্ধে। অলক সেন নামে ওই নেতাকে সোমবার শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি ফাঁড়ির বকরাভিটায় তাঁর বাড়ি থেকে নিউ জলপাইগুড়ি ফাঁড়ির পুলিশের সহায়তায় গ্রেফতার করে গুয়াহাটি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। মঙ্গলবার তাকে ট্রানজিট রিমান্ডে নেবে গুয়াহাটি সিআইডি বলে জানা গিয়েছে।

২১ অক্টোবর, ২০১৪

বন্ধ না করে সভার ভিডিও তুলল পুলিশ

নিজস্ব সংবাদদাতা

আদালতের নির্দেশ মেনে কর্মচ্যুত সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ করা হচ্ছে না বলে জেলা পুলিশের বিরুদ্ধে ফের অভিযোগ তুলল সিভিক ভলান্টিয়ারদের সংগঠন। সোমবার মালদহের চাঁচলে সংগঠনের সমাবেশে ওই অভিযোগ তোলেন রাজ্য সিভিক পুলিশ অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি সঞ্জয় পড়্যা। দ্রুত আদালতের রায় মেনে ব্যবস্থা না নেওয়া হলে মালদহ অচল করে দেওয়া হবে বলেও এ দিন হুমকি দেওয়া হয়েছে।

২১ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

ত্রিদেশীয় ক্যারাটে প্রতিযোগিতার আসর বসছে কোচবিহারে। ১৯-২১ ডিসেম্বর কোচবিহার শহরের নেতাজি সুভাষ ইন্ডোর স্টেডিয়ামে ওই প্রতিযোগিতা হবে। ওয়েস্ট বেঙ্গল মার্শাল আর্ট অফ স্পোর্টস অ্যাসোসিয়েশন ও জোমাসার ফেডারেশন অফ ইন্ডিয়ার উদ্যোগে ওই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

২১ অক্টোবর, ২০১৪

সহকারি সভাধিপতি নিয়ে ‘ক্ষোভ’ তৃণমূল কর্মীদের

নিজস্ব সংবাদদাতা

২০ অক্টোবর, ২০১৪

কাজে গতি বাড়াতে আরও চার শাখা উন্নয়ন দফতরের

নিজস্ব সংবাদদাতা

উন্নয়নের কাজের গতি আরও বাড়ানোর কথা বলে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের চারটি শাখা খোলার ঘোষণা করা হল। রবিবার প্রায় ৫ ঘন্টা শিলিগুড়ির মুখ্যমন্ত্রীর শাখা সচিবালয় উত্তরকন্যায় উত্তরবঙ্গের সাত জেলার জেলাশাসক, সাংসদ, বিধায়ক, মন্ত্রী, সভাধিপতি-সহ বিভিন্ন দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব।

২০ অক্টোবর, ২০১৪

ব্যয় হয়নি তহবিল-অর্থ

নিজস্ব সংবাদদাতা

নতুন জেলা ঘোষণার চার মাস পরেও উন্নয়ন খাতে বিধায়ক তহবিলের টাকা খরচ করতে পারছেন না বিধায়করা। অভিযোগ, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার দু’টি পৃথক জেলা ঘোষণা হওয়ার পরে আলিপুরদুয়ারের পাঁচটি বিধানসভা এলাকার উন্নয়ন নিয়ে নতুন কোনও পরিকল্পনা জমা নিতে চাইছেন না জলপাইগুড়ির আধিকারিকেরা।

২০ অক্টোবর, ২০১৪

আলু-পেঁয়াজ বিক্রি বন্ধ এখনও

নিজস্ব সংবাদদাতা

শ্রমিকদের মজুরি বৃদ্ধি নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে বিরোধের জেরে আলু, পেঁয়াজ ও রসুন বিক্রি এখনও বন্ধ রয়েছে শিলিগুড়ির নিয়ন্ত্রিত বাজারে। ব্যবসায়ীদের দাবি, আলু, পেয়াঁজ, রসুন ঠিক মতো সরবরাহ না হওয়াতেই বিক্রি বন্ধ রয়েছে। রবিবার সংবাদিক বৈঠক করে ওই সাফাই তাঁরা দিয়েছেন।

২০ অক্টোবর, ২০১৪

শতাব্দী এক্সপ্রেসে লুঠে আটক ১

নিজস্ব সংবাদদাতা

তার কেটে সিগন্যালের সবুজ আলো লাল করে ট্রেন থামিয়ে সোনার গয়না ও নগদ টাকা লুঠের ঘটনায় এক যুবককে আটক করেছে রেল পুলিশ।কালিয়াচকের সুজাপুরের বাসিন্দা ওই যুবককে আপাতত জেরা করছেন রেল পুলিশের অফিসাররা। যদিও, ট্রেনে লুঠের ঘটনার সঙ্গে যুবকের সরাসরি যোগাযোগ রয়েছে কিনা, তার কোনও প্রমাণ এখনও রেল পুলিশের হাতে আসেনি।

২০ অক্টোবর, ২০১৪

প্রহরা শিথিল, অনুপ্রবেশ চলছে অবাধে

নিজস্ব সংবাদদাতা

পাকা সীমান্ত সড়কের ধারে কোথাও কাঁটাতার, কোথাও বা বাঁশের বেড়া। কোথাও বা সেইটুকুও নেই। খালি পড়ে রয়েছে সীমান্ত। ফলে বাঁশের বেড়ার ফাঁক গলে, বা কোনও বাধা ছাড়াই ও পার বাংলা থেকে কোনও বাধা ছাড়াই ঢুকে পড়ছেন দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্তের উত্তর আগ্রা এলাকায়।

২০ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

অনূর্ধ্ব ১৬ ছেলে ও মেয়েদের ক্রিকেট কোচিং ক্যাম্প শুরু হল কোচবিহারে। রবিবার ওই ক্যাম্পের উদ্বোধন করেন কোচবিহার জেলা দলের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক বিপ্লব লস্কর। রাজবাড়ি স্টেডিয়াম চত্বরে পালা করে আগ্রহীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

২০ অক্টোবর, ২০১৪

উত্তরের চিঠি

২০ অক্টোবর, ২০১৪

সবুজ আলো লাল করে সোনা-লুঠ

নিজস্ব সংবাদদাতা

তার কেটে সিগন্যালের সবুজ আলো লাল করে ট্রেন থামিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে সোনার গয়না এবং নগদ টাকা লুঠের অভিযোগ উঠল মালদহে। শনিবার সকালে কালিয়াচকের জামিরঘাটা স্টেশনের কাছাকাছি লাল সিগন্যাল দেখে ট্রেন থামান নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী শতাব্দী এক্সপ্রেসের চালক। অভিযোগ, সেই সময় পাশের আমবাগানে অপেক্ষা করে থাকা সশস্ত্র দুষ্কৃতীরা ট্রেনে উঠে মালদহ সদরের স্বর্ণ ব্যবসায়ী সুনীল সরকারের কাছে থেকে ওই সোনা ও টাকা লুঠ করে।

১৯ অক্টোবর, ২০১৪

তৃণমূল নেতা খুনে ক্রমশ প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব

নিজস্ব সংবাদদাতা

তৃণমূল কর্মী প্রদীপ বর্মনের খুনকে কেন্দ্র করে মাথাভাঙায় ক্রমশ জোরদার হচ্ছে তৃণমূলের গোষ্ঠী-কোন্দল। শনিবার তৃণমূল ছাত্র পরিষদের তরফে মিছিল করে দলের নেতাদের খুনের মিথ্যে অভিযোগে ফাঁসানোর দাবি করা হয়েছে। অভিযোগের আঙুল তোলা হয়েছে, শীতলখুচির বিধায়ক হিতেন বর্মনের গোষ্ঠীর বিরুদ্ধে। এর আগে শুক্রবার দলের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের অনুগামী বলে বলে পরিচিত মাথাভাঙা-১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আবু তালেব আজাদের বিরুদ্ধে অফিসে উপস্থিত না থাকার অভিযোগ তুলে জেলাশাসকের কাছে স্মারকলিপি দিয়েছিলেন বিধায়ক ঘনিষ্ঠ সমিতির সদস্যেরা।

১৯ অক্টোবর, ২০১৪

ক্লাবে জুয়া ,পুলিশি হানায় ধৃত ৭

নিজস্ব সংবাদদাতা

তৃণমূল বিধায়কের দাক্ষিণ্যে দু’বার রাজ্য সরকার থেকে ক্লাবটি দু’ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য পেয়েছিল। ক্লাব সম্পাদক তথা স্থানীয় তৃণমূলের গ্রামপঞ্চায়েত সদস্য প্রদীপ নন্দী সেই আর্থিক সহায়তার কথা স্বীকারও করেছেন। সেই ক্লাবের মধ্যেই নিয়ম করে জুয়ার আসর চলছিল বলে অভিযোগ ওঠায় তৃণমূল শিবিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

১৯ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

$teaser

১৯ অক্টোবর, ২০১৪

জেলা পরিষদ অচল হওয়ায় উন্নয়ন শিকেয়

গৌর আচার্য

উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতির ব্যক্তিগত সহায়ক হৃদয়কুমার রায়। সভাধিপতির ঘরের উল্টোদিকেই তাঁর দফতর। শুক্রবার বেলা সাড়ে ১২টা নাগাদ তাঁর দফতরে গিয়ে দেখা গেল তিনি কম্পিউটার নিয়ে ব্যস্ত তিনি। জেলা পরিষদের উন্নয়নমূলক কাজ সম্পর্কে জানতে চাইতেই তিনি বলেন, “দয়া করে আমাকে কিছু জিজ্ঞাসা করবেন না। কোনও প্রশ্ন থাকলে জেলা পরিষদের অতিরিক্ত নির্বাহী আধিকারিকের কাছে যান।”

১৮ অক্টোবর, ২০১৪

বন্ধ বান্দাপানি চা বাগানের জমি অধিগ্রহণ করল রাজ্য

নিজস্ব সংবাদদাতা

মালিকপক্ষ নবীকরণের আবেদন করলেও, লিজ বাতিল করে বন্ধ বান্দাপানি চা বাগানের জমি অধিগ্রহণ করল রাজ্য সরকার। আট বছর আগে বান্দাপানি চা বাগানের লিজের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল বলে প্রশাসন সূত্রের খবর। শুক্রবার সকালে মাদারিহাটের বিডিও এবং ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক বাগানে নিয়ে জমি অধিগ্রহণের নোটিশ টাঙিয়ে দেন। বাগানের জমি অধিগ্রহণ হলেও, শ্রমিকদের বকেয়া পাওনার কী হবে তা যেমন জানা যায়নি, তেমনই বাগান পরিচালনার ভার সরকারের হাতে থাকবে কিনা তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

১৮ অক্টোবর, ২০১৪

রাজ্যপালের কাছে অভিযোগ বামেদের

নিজস্ব সংবাদদাতা

কংগ্রেসের প্রতিনিধিদলের পরে এ বার বামেরা রাজ্যপালের সঙ্গে দেখা করে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর বিরুদ্ধে ক্ষমতার ‘অপপ্রয়োগে’র নালিশ জানাল। শুক্রবার সকালে দার্জিলিঙের রাজভবনে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করে জেলা বামফ্রন্টের এক প্রতিনিধি দল। রাজ্যপালকে দেওয়া স্মারকলিপিতে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে প্রতিবাদীদের মারধর করা-সহ শিলিগুড়ি পুরসভা এবং মহকুমা পরিষদের ক্ষমতা কুক্ষিগত করার অভিযোগ তোলা হয়েছে।

১৮ অক্টোবর, ২০১৪

দলের অশান্তি বন্ধের নির্দেশ নেত্রীর

নিজস্ব সংবাদদাতা

পুরবোর্ডের দখল নিয়ে দলের মধ্যে তৈরি হওয়া ‘অশান্তি’ মেটাতে নির্দেশ দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কলকাতায় তৃণমূলের সব বিধায়ক, সাংসদ সহ জেলা নেতাদের নিয়ে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী। সেই বৈঠকেই দক্ষিণ দিনাজপুর জেলা নেতাদের বালুরঘাট পুরবোর্ডের রাশ হাতে রাখা নিয়ে দলের অন্দরের ‘অশান্তি’ বন্ধের নিদের্শ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

১৮ অক্টোবর, ২০১৪

রাস্তায় চাঁদার জুলুম, ধরলেন ডিএম

নিজস্ব সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০১৪

পুরসভার দ্বন্দ্ব জেলা পরিষদেও

বালুরঘাট পুরসভার পর এবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকট হল দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদে। জেলা পরিষদের পূর্তকর্মাধ্যক্ষ তথা হরিরামপুরের তৃণমূল নেতা শুভাশিস পালের ক্ষমতা ছাঁটাইয়ের প্রক্রিয়া শুরু হয়ে গেল। দলে শুভাশিসবাবু বনাম জেলা সভাপতি বিপ্লব মিত্র গোষ্ঠীর মধ্যে অন্তর্দ্বন্দ্ব মাথাচাড়া দেওয়ায় তার প্রভাব পড়তে শুরু করেছে জেলাপরিষদেও।

পড়ুন