১৮ ফাল্গুন ১৪২১ মঙ্গলবার ৩ মার্চ ২০১৫ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৪.০ °C     সর্বনিম্ন : ২১.৮°C

শহরের বাসেও মেয়েদের জন্য আসন নেই, হেনস্থা নিত্যসঙ্গী

সায়নী মুন্সি

দিল্লিতেও সরকারি-বেসরকারি বাসে মহিলাদের জন্য কয়েকটি আসন সংরক্ষিত থাকে। শিলিগুড়িতে-জলপাইগুড়িতেও তাই রয়েছে। কিন্তু মালদহের কোনও বাসেই মহিলাদের জন্য আলাদা আসন চিহ্নিত করে রাখার ব্যাপারে কারও হেলদোল নেই বলে অভিযোগ।

০৩ মার্চ , ২০১৫

ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত ব্লক তৃণমূল নেতা

নিজস্ব সংবাদদাতা

বিধবা মহিলাকে ধর্ষণের চেষ্টার অভিযোগকে কেন্দ্র করে প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠীকোন্দল। ঘটনায় অভিযুক্ত দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর ব্লক সভাপতি তাজমুল হক-সহ তিন জনই তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্রের অনুগামী বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

০৩ মার্চ , ২০১৫

ইচ্ছুক কর্মীদের স্বেচ্ছাবসর দেবে নিগম

নিজস্ব সংবাদদাতা

রাজ্য সরকার ‘না করে’ দেওয়ায় নিগমের অব্যবহৃত সম্পত্তি থেকে আয় করেই ইচ্ছুক কর্মীদের স্বেচ্ছাবসর দেওয়ার সিদ্ধান্ত নিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (এনবিএসটিসি) কর্তৃপক্ষ। সোমবার দুপুরে শিলিগুড়ির উত্তরকন্যায় এনবিএসটিসি-র বোর্ড মিটিঙে ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

০৩ মার্চ , ২০১৫

উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে পড়ল পুলিশ

নিজস্ব সংবাদদাতা

০৩ মার্চ , ২০১৫

ব্যবহার হয় না পার্কিং জোন, নাকাল যাত্রী

নিজস্ব সংবাদদাতা

০৩ মার্চ , ২০১৫

চিঠির আতঙ্ক তাড়া করছে বাসিন্দাদের

নিজস্ব সংবাদদাতা

লাল খামে মোড়া ডাকাতির হুমকি চিঠি বদলে দিয়েছিল গ্রামের চেনা ছবি। তার উপরে শনিবার রাতে পাশের গ্রামে দুষ্কৃতীদের ছোঁড়া বোমার আঘাতে একজনের মৃত্যু ও চারজনের আহত হওয়ার ঘটনায় আতঙ্ক কয়েকগুণ বেড়ে গিয়েছে ইংরেজবাজারের শোভানগর গ্রামপঞ্চায়েতের মাদিয়া বাধাগাছ গ্রামের বাসিন্দাদের।

০৩ মার্চ , ২০১৫

ছেলেকে অপবাদ, প্রতিবাদ করায় কোপ বিজেপি সমর্থককে

নিজস্ব সংবাদদাতা

ছেলেকে কয়লাচোর অপবাদ দেওয়ার প্রতিবাদ করায় এক বিজেপি সমর্থককে হাঁসুয়া দিয়ে কোপানোর অভিযোগ উঠেছে তিন তৃণমূল সমর্থকের বিরুদ্ধে। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে মালদহ জেলার কালিয়াচক থানার আকন্দবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের শ্রীনিবাসপুর গ্রামে। আহতের নাম রাজকুমার মণ্ডল। তিনি নিজের জমিতেই চাষবাস করেন।

০৩ মার্চ , ২০১৫

দিনভর ঝড়-বৃষ্টি, বিপর্যস্ত হল শহর

নিজস্ব সংবাদদাতা

০৩ মার্চ , ২০১৫

পৃথক রাজ্য চেয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হবেন মোর্চা নেতারা

নিজস্ব সংবাদদাতা

আলাদা রাজ্য গোর্খাল্যান্ডের দাবিতে দিল্লিতে নয় দিনের ধর্না ছাড়াও প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে দেখা করবেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতারা। সোমবার দার্জিলিঙের গোর্খা রঙ্গমঞ্চে দলের একটি বৈঠকে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

০৩ মার্চ , ২০১৫

জমি-বিবাদে ২ জন খুন ইসলামপুরে

নিজস্ব সংবাদদাতা

জমি নিয়ে শরিকি বিবাদের জেরে কাকা সহ দু’জনকে খুনের অভিযোগ উঠেছে তাঁর ভাইপো সহ কয়েকজনের বিরুদ্ধে। রবিবার রাতে ইসলামপুর থানার আগডিমঠি খুন্তি গ্রাম পঞ্চায়েতের গোঠিয়াটোল এলাকাতে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানায়, নিহতের নাম মহম্মদ খইবুল (৬০) ও অপর এক ব্যক্তির নাম মহম্মদ সাহিদ (২৫)। তাঁদের বাড়ি ওই এলাকায়।

০৩ মার্চ , ২০১৫

দুষ্কৃতীদের বোমায় মৃত্যু মানিকচকে

নিজস্ব সংবাদদাতা

০২ মার্চ , ২০১৫

মোবাইলে অশালীন ছবি, ধৃত শিক্ষাবন্ধু

নিজস্ব সংবাদদাতা

জেলাশাসককে মোবাইলের হোয়াটসঅ্যাপে অশালীন ছবি পাঠানোর অভিযোগে উত্তর দিনাজপুরের ইসলামপুরের এক তৃণমূল নেতার দাদাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর নাম মহম্মদ আব্দুল খালেক। ইসলামপুর থানার সুজালি গ্রাম পঞ্চায়েতের বেড়ঝাড়ি এলাকার বাসিন্দা আব্দুল সর্বশিক্ষা মিশনের অধীনে সুজালি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন স্কুলে শিক্ষাবন্ধুর কাজ করেন।

০২ মার্চ , ২০১৫

ছোট বিমান নিয়ে অনিশ্চয়তা কাটেনি

কৌশিক চৌধুরী

কোচবিহার থেকে বাগডোগরা হয়ে কলকাতা যাওয়ার ছোট বিমান পরিষেবা চালু হওয়া নিয়ে অনিশ্চয়তা চলছেই। সম্প্রতি দিল্লি থেকে বাগডোগরা বিমান বন্দরের গরমের মরসুমের বিমান চলাচলের বিস্তারিত সময়সূচি ঘোষণা করে দিয়েছে ডিরেক্টর অব সিভিল এভিয়েশন। চলতি বছরের আগামী ২৯ মার্চ থেকে ২৪ অক্টোবর অবধি সময়ের তালিকায় টাটা ভিস্তারার মতো বিলাসবহুল বিমানের সময়সূচি থাকলেও ছোট কোনও বিমান সংস্থার নাম নেই।

০২ মার্চ , ২০১৫

নাবালিকাকে ধর্ষণ, যুবক ধৃত জলপাইগুড়িতে

নিজস্ব সংবাদদাতা

সিপিএমের পঞ্চায়েত সদস্যের উপস্থিতিতে সালিশির মাধ্যমে মিটমাটের চেষ্টা হয়েছিল। শর্তে রাজি না হওয়ায় নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে প্রতিবেশী যুবককে গ্রেফতার করল কোতোয়ালি থানার পুলিশ। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি সদর ব্লকের ডেঙ্গুয়াঝার এলাকার গোমস্তাপাড়ায়। অভিযোগ, নাবালিকা গর্ভবতী হয়ে পড়লে যুবক তাকে হাসপাতালে নিয়ে গিয়ে গর্ভপাতও করায়।

০২ মার্চ , ২০১৫

রোপওয়ে করবে জিটিএ

নিজস্ব সংবাদদাতা

পাহাড়ের পর্যটন বিকাশের লক্ষ্যে তিন মহকুমা জুড়ে চারটি রোপওয়ে তৈরির সিদ্ধান্ত নিয়েছে গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ) কর্তৃপক্ষ। জিটিএ সূত্রের খবর, প্রতিটি রোপওয়ের প্রকল্পই ‘পিপিপি’ মডেলে তৈরি করা হবে। শুধুমাত্র রোপওয়ে নয়, যে এলাকায় রোপওয়ে বসানো হবে সেখানে পর্যটন কেন্দ্রও গড়া হবে। কলকাতার দুটি সংস্থা তিনটি মহকুমায় ওই চারটি রোপওয়ে তৈরির কাজ করবে।

০২ মার্চ , ২০১৫

বিজেপি কর্মীদের উপরে হামলা, অভিযুক্ত তৃণমূল

নিজস্ব সংবাদদাতা

ওয়ার্ড কমিটি গঠনের সভা করতে যাওয়ার সময় বিজেপির যুব কর্মীদের উপরে লাঠিসোঁটা নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। জলপাইগুড়ি জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে হামলা হয়েছে বলে অভিযোগ। রবিবার সন্ধ্যায় পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে ঘটনাটি ঘটে। বিজেপির দুই কর্মী হামলায় জখম হয়েছেন বলে দাবি। জখম এক কর্মীকে সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

০২ মার্চ , ২০১৫

ট্রেন অবরোধ করে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

রাধিকাপুর-নিউ জলপাইগুড়ি ডিএমইউ ট্রেন সঠিক সময়ে চালানোর দাবি সহ রায়গঞ্জ মহকুমার রেল পরিষেবার সার্বিক উন্নয়নের দাবিতে আন্দোলনে নামল কংগ্রেস। রবিবার কংগ্রেসের শতাধিক কর্মী সমর্থক উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ স্টেশনে বেলা সাড়ে ১০-১১টা পর্যন্ত রাধিকাপুর-নিউ জলপাইগুড়ি ডিএমইউ ট্রেন ও বেলা ১১টা থেকে আধ ঘণ্টা রাধিকাপুর-কাটিহার প্যাসেঞ্জার ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখান।

০২ মার্চ , ২০১৫

নিরাপত্তাকর্মীর মৃত্যুতে অনিচ্ছাকৃত খুনের মামলা

নিজস্ব সংবাদদাতা

বহুতল সংস্কারে সময়ে কংক্রিটের চাঙর পড়ে নিরাপত্তা কর্মীর মৃত্যুর ঘটনায় অনিচ্ছাকৃত খুনের অভিযোগে মামলা দায়ের হয়েছে। রবিবার নিহতের পরিবারের সদস্যরা শিলিগুড়ি থানায় অভিযোগ জানান। গত শনিবার দার্জিলিং জেলা লিগাল এইড ফোরাম থানায় আবেদন করে মৃত্যুর ঘটনায় ভবনের নির্মাণ সংস্থার গাফিলতি রয়েছে বলে অভিযোগ তুলে তদন্তের দাবি তোলে।

০২ মার্চ , ২০১৫

প্রাণনাশের হুমকিতে বন্ধ চা বাগান

নিজস্ব সংবাদদাতা

প্রাণনাশের হুমকিতে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস দিয়ে বাগান ছাড়লেন বীরপাড়ার সিঙ্ঘানিয়া চা বাগান কর্তৃপক্ষ। রবিবার সন্ধের ওই ঘটনার পিছনে আরএসপি নেতৃত্বকে দায়ী করে ম্যানেজার রামপ্রমোদ ঠাকুর বলেন, “আরএসপি-র কিছু নেতার উস্কানিতে আমাকে ঘেরাও করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। বাগানে থাকলে ওরা যে কোনও সময় আমায় মেরে ফেলতে পারত।”

০২ মার্চ , ২০১৫

উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য বিশেষ টিম

নিজস্ব সংবাদদাতা

বিদ্যুত্‌ বিপত্তি এড়াতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় ‘কুইক রেসপন্স টিম’ রাখবে কোচবিহার জেলা প্রশাসন। রবিবার কোচবিহার ল্যান্স ডাউন হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা জেলা স্তরের বৈঠকের আয়োজন করা হয়। আগামী ১২ মার্চ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ওই সময় ঝড় ওঠার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে বিদ্যুত্‌ বিপত্তি ঘটতে পারে। তাহলে পরীক্ষার সময় অসুবিধেয় পড়তে হতে পারে ছাত্রছাত্রী ও স্কুল কর্তৃপক্ষকে।

০২ মার্চ , ২০১৫

পুরসভা হয়ে বুনিয়াদপুরে শুরু উত্‌সব

নিজস্ব সংবাদদাতা

০২ মার্চ , ২০১৫

দোলে বেসামাল হলে কড়া ব্যবস্থা

নিজস্ব সংবাদদাতা

আসন্ন দোল উত্‌সবের দিনগুলিতে বেসামাল হলে বা আবেগ মাত্রাছাড়া হলে রাতে থানার লকআপে থাকতেও হতে পারে! এই সতর্কবার্তা শুনিয়েছেন শিলিগুড়ি পুলিশের কর্তারা। আনন্দের উত্‌সবকে শান্তিপূর্ণ রাখতে সমস্ত রকম প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে রবিবার পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। আগামী ৩ মার্চ দোল উত্‌সবকে শান্তিপূর্ণ রাখতে বৈঠকে বসছেন শিলিগুড়ি পুলিশের কর্তারা।

০২ মার্চ , ২০১৫

শিলিগুড়িতে সাইবার থানা

নিজস্ব সংবাদদাতা

০২ মার্চ , ২০১৫

বাইকের ধাক্কায় মালবাজারে মৃত ৩

নিজস্ব সংবাদদাতা

মুখোমুখি দুই বাইকের সংঘর্ষে মৃত্যু হল তিন যুবকের। ঘটনায় জখম হয়েছেন আরও দুই যুবক। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালবাজার থানার গজলডোবা এলাকায়। মৃতরা ডুয়ার্সের ওদলাবাড়ির বাসিন্দা। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম সুষেণ বর্মন (২২), চন্দন বর্মন (২১) এবং মহম্মদ আফতাবুল (২৭)। সুষেণ তাঁর মাসতুতো ভাই চন্দন বর্মন-সহ বাইকটিতে ছিলেন মনোজ সাহা নামের আরও এক যুবক।

০২ মার্চ , ২০১৫

প্রবাসীদের সমর্থন পেতে মার্কিন মুলুকে শাখা ছিটমহল কমিটির

নিজস্ব সংবাদদাতা

এ বার মার্কিন মুলুকে শাখা খুলল ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি। যার পোশাকি নাম দেওয়া হয়েছে ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় প্রবাসী সমন্বয় কমিটি। সংগঠন সূত্রের খবর, আন্তর্জাতিক স্তরে ছিটমহল বিনিময়ের দাবির সপক্ষে জোরালো জনমত গড়ে তোলার ভাবনা থেকেই আমেরিকার সল্টলেক সিটির এক দল প্রবাসী ভারতীয় এটি তৈরিতে উ্যদোগী হন। কমিটির দফতর করা হয়েছে সল্টলেক সিটির বাসিন্দা এক সদস্যের বাড়িতে।

০১ মার্চ , ২০১৫

ত্রাণ মেলেনি,ক্ষোভ বিধ্বস্ত এলাকায়

নিজস্ব সংবাদদাতা

০১ মার্চ , ২০১৫

মোর্চা-বিজেপির ছয় সদস্যের তৃণমূলে যোগ

গোর্খা জনমুক্তি মোর্চার পঞ্চায়েত প্রধান ও বিজেপির দুই সদস্য-সহ ছয় গ্রাম পঞ্চায়েত সদস্য দলবদল করে যোগ দিলেন তৃণমূলে। সোমবার সন্ধ্যায় কালচিনিতে একটি ধর্মশালায় এই দলবল হয়। যেখানে রাজ্য জুড়ে শীর্ষ নেতৃত্বের দলীয় কোন্দলে অস্বস্তিতে তৃণমূল সমর্থকেরা, সেই সময় কালচিনি ব্লকে বিজেপিতে ভাঙন ধরাতে সক্ষম হল জেলা নেতৃত্ব।

পড়ুন