১০ অগ্রহায়ণ ১৪২১ বুধবার ২৬ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৮.৩°C     সর্বনিম্ন : ১৪.৯°C

রেল লাইনের পাশে চারটি দেহ, রহস্য

বিশ্বজ্যোতি ভট্টাচার্য

২৬ নভেম্বর, ২০১৪

মিছিলের ভিড় দেখে আত্মবিশ্বাসী বিজেপি

নিজস্ব সংবাদদাতা

২৬ নভেম্বর, ২০১৪

এখনও পাওয়া যায়নি দুর্ঘটনার ফুটেজ রিপোর্ট

নিজস্ব সংবাদদাতা

২৬ নভেম্বর, ২০১৪

বাড়ছে নতুন সব্জির চাহিদা, আশাবাদী দুই ব্লকের চাষিরা

কৌশিক চৌধুরী

শীতের সব্জি বাজারে নতুন দুই অতিথি। জাপানি কুমড়ো ওরফে জুকিনি। সঙ্গী লাল বাঁধাকপি বা রেড ক্যাবেজ। এ বারের শীতে ‘এক্সোটিক ভেজিটেবল’ হিসাবে শিলিগুড়ি মহকুমার গ্রামীণ এলাকার কৃষি বলয়ে ক্যাপসিকাম, ব্রকোলির সঙ্গে নতুন সংযোজন এই দু’টি। বাজার তো বটেই নেপাল, ভুটান এবং সিকিমের বিপুল চাহিদার কথা মাথায় রেখেই প্রথম বার কৃষি দফতরের উদ্যোগে দার্জিলিং জেলায় ওই দুই সব্জি চাষ শুরু হয়েছে।

২৬ নভেম্বর, ২০১৪

আত্মহত্যায় প্ররোচনা, দাবি ইটাহারের ছাত্রীর পরিবারের

নিজস্ব সংবাদদাতা

সোমবার সকালেই ইটাহারের পাড়াহরিপুরের কাছে এক ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করেছিল পুলিশ। অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে তদন্তও শুরু করেছিল তারা। তার এক দিন পরেই, মঙ্গলবার ছাত্রীর বাবা-মা দাবি করলেন, তাঁদের মেয়েকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া হয়েছে। তাঁরা লিখতে জানেন না বলে অভিযোগপত্রে তাঁদের দিয়ে পুলিশ একটি টিপসই করিয়ে নিয়েছিল।

২৬ নভেম্বর, ২০১৪

পুলিশের সামনেই মুচলেকায় সই করানোর নালিশ

নিজস্ব সংবাদদাতা

পুলিশের সামনেই গ্রাম পঞ্চায়েতের প্রধানকে দিয়ে জোর করিয়ে ‘মুচলেকা’য় সই করিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সোমবার বিকেলে জলপাইগুড়ির নগর বেরুবাড়ি গ্রাম পঞ্চায়েতের সিপিএমের প্রধান প্রমীলা বর্মনকে স্মারকলিপি দিতে যায় তৃণমূলের কর্মী সমর্থকরা। সন্ধ্যে ৭টা পর্যন্ত তাঁকে ঘেরাও করে রাখে তৃণমূল। সে সময়ই প্রধানকে জোর করে একটি মুচলেকায় সই করতে বাধ্য করা হয় বলা অভিযোগ।

২৬ নভেম্বর, ২০১৪

নজরদারি সত্ত্বেও চলছে চোরা পারাপার

নিজস্ব সংবাদদাতা

দক্ষিণ দিনাজপুরের কাঁটাতারহীন হিলি সীমান্তের দক্ষিণপাড়ার পাশেই আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট। সেখান দিয়ে রোজই পাসপোর্ট ভিসা দেখিয়ে সীমান্ত পারাপার চলে। আর তার পাশেই দক্ষিণপাড়ার উন্মুক্ত সীমান্তে গলিপথ ধরে ‘ধাক্কা পাসপোর্টে’র (দালাল অর্থে প্রচলিত শব্দ) মাধ্যমে একই ভাবে চলছে পারাপার।

২৬ নভেম্বর, ২০১৪

দু’দিন পর খুলল চামুর্চির ভুটান গেট

নিজস্ব প্রতিবেদন

দু’দিন বন্ধ থাকার পরে মঙ্গলবার থেকে ফের খুলে গেল ডুয়ার্সের চামুর্চির ভুটান গেট। এ দিন সকালে গেট খোলার পরে, ভুটানে আটকে থাকা ৩৫টি গাড়ি এ দিন সীমান্ত পেরোতে পারে। গাড়িগুলিকে লক্ষ করে যাতে কোনও হামলা না হয়, তা নিশ্চিত করতে পুলিশই এ দিন পাহারা দিয়ে গাড়িগুলিকে পার করে দেয়।

২৬ নভেম্বর, ২০১৪

বল আটকে বিদায় সরোজিনীর

সংগ্রাম সিংহ রায়

২৬ নভেম্বর, ২০১৪

চালককে মারধর, অভিযোগ হয়নি এখনও

নিজস্ব সংবাদদাতা

মোটরবাইকের সঙ্গে পুরসভার ট্রাক্টরের ধাক্কা লাগার ঘটনার পর ট্রাক্টর চালককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছিল। ৩ দিন কেটে গেলেও পুর কর্তৃপক্ষ পুলিশে অভিযোগ জানাতে গড়িমসি করছে বলে অভিযোগ। ঘটনার সময় বাসিন্দারা বাধা দিতে গেলে অভিযুক্ত বাইক চালক পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র উজ্জ্বল চৌধুরীর ভাগ্নে বলে পরিচয় দিয়ে তাঁদের সরে যেতে বলেছিলেন।

২৬ নভেম্বর, ২০১৪

ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু,সংগ্রহ করা হল দেহরস

নিজস্ব সংবাদদাতা

সোমবার দুপুরে বাসে উঠে অসুস্থ হয়ে পড়েছিলেন জলপাইগুড়ি আনন্দচন্দ্র কলেজের প্রথম বর্ষের এক ছাত্রী প্রিয়ঙ্কা অধিকারী। বাস থামিয়ে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি করানো হলে সেখানেই মৃতু হয় তার। ময়নাতদন্তের পরে মঙ্গলবার দুপুরে ওই ছাত্রীর দেহটি ময়নাগুড়ির সাপটিবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের পূর্ব বারোঘরিয়া গ্রামের কুলেরভিটা এলাকায় নিয়ে যাওয়া হয়।

২৬ নভেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

২৬ নভেম্বর, ২০১৪

শহর বন্দি পার্কিং-ফাঁসেই

কিশোর সাহা

২৫ নভেম্বর, ২০১৪

নদীতে যুবকের দেহ, ক্ষোভে পুড়ল সেতু

নিজস্ব সংবাদদাতা

২৫ নভেম্বর, ২০১৪

ছাত্রীর ঝুলন্ত দেহ, সন্দেহ খুন

গৌর আচার্য

নবম শ্রেণির এক স্কুলছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার হল ইটাহারের পাড়াহরিপুরে। সোমবার সকাল ৮টা নাগাদ তার দেহ গাছে ঝুলতে দেখেন তার পরিবারের লোকজন। কিশোরীর বাবা-মায়ের সন্দেহ, শারীরিক অত্যাচারের পরে তাকে খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে। লিখিত কোনও অভিযোগ না করলেও পুলিশের কাছে জবানবন্দি দেওয়ার সময়ে সেই সন্দেহ প্রকাশ করেছেন তাঁরা।

২৫ নভেম্বর, ২০১৪

বৈদ্যুতিন চু্ল্লির কাজ বন্ধের দাবিতে মিছিল

নিজস্ব সংবাদদাতা

২৫ নভেম্বর, ২০১৪

বধূর দেহ রেখে থানায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

স্বামীর বিরুদ্ধে প্রায় দু’মাস আগেই পুলিশে নির্যাতনের অভিযোগ জানিয়েছিলেন স্ত্রী। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। দু’সপ্তাহ বাদে গায়ে কেরোসিন তেল ঢেলে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা করেন স্বামী। তার পরেও পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয় থাকার অভিযোগ উঠেছে। ন’দিন ধরে হাসপাতালে ভর্তি থাকার পরে সোমবার সকালে অগ্নিদগ্ধ ওই বধূর মৃত্যু হয়।

২৫ নভেম্বর, ২০১৪

চালক মার খেলেও হয়নি অভিযোগ

নিজস্ব সংবাদদাতা

মোটরবাইকের সঙ্গে পুরসভার ট্রাক্টরের ধাক্কা লাগার ঘটনা নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে শিলিগুড়ির হাকিমপাড়ায়। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে। শিলিগুড়ি পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র উজ্জল চৌধুরীর ভাগ্নে শ্রুতর্ষি রায় মোটরবাইক চালাচ্ছিলেন। দুর্ঘটনার পরে তিনি ট্রাক্টরের চালককে টেনে নামিয়ে মারধর শুরু করেন।

২৫ নভেম্বর, ২০১৪

ফাঁকা গ্যালারিতে শুরু নৈশ ফুটবল

সংগ্রাম সিংহ রায়

২৫ নভেম্বর, ২০১৪

গাড়ি দুর্ঘটনা ঘিরে রহস্য বাড়ছে

নিজস্ব সংবাদদাতা

তৃণমূলের দার্জিলিং জেলার কার্যকরী সভাপতি নান্টু পালের ঘনিষ্ঠ ব্যবসায়ীর গাড়ি দুর্ঘটনায় ২ কিশোরের জখম হওয়ার ঘটনাকে কেন্দ্র করে রহস্য দানা বাঁধছে। গত মঙ্গলবার রাতে শিলিগুড়ি সেবক রোডে একটি বাইককে ধাক্কা মারে শেঠ শ্রীলাল মার্কেটের এক ব্যবসায়ীর বিলাসবহুল গাড়ি। দুর্ঘটনার কিছু আগে ওই গাড়িটিকে শিলিগুড়ি সার্কিট হাউসে দেখা গিয়েছিল।

২৫ নভেম্বর, ২০১৪

ডাবগ্রাম পঞ্চায়েত দখল তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা

গত প্রায় চার দশক ধরে সিপিএমের দখলে থাকা ডাবগ্রাম ১ নম্বর গ্রাম পঞ্চায়েত নিজেদের দখলে নিল তৃণমূল কংগ্রেস। সম্প্রতি সিপিএমের চারজন সদস্য তৃণমূলে যোগ দান করলে প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনেন তারা। সোমবার অনাস্থার তলবি সভায় ৬-৩ ভোটে জেতে তৃণমূল। গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, গত বছর পঞ্চায়েত নির্বাচনে ১০ আসনের ওই গ্রাম পঞ্চায়েত ৮-২ আসনে জেতে সিপিএম।

২৫ নভেম্বর, ২০১৪

প্রধানের বিরুদ্ধে অনাস্থা পাহাড়পুরে

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি সদর ব্লকের তৃণমূল পরিচালিত পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনে নিরাপত্তার অভাব বোধ করে সিপিএম এবং কংগ্রেস পঞ্চায়েত সদস্যরা ব্লক প্রশাসনের দ্বারস্থ হলেন। তাঁদের অভিযোগ, উত্তেজনার সৃষ্টি করে তলবি সভা ভেস্তে দেওয়ার চেষ্টা চলছে। সোমবার ওই পঞ্চায়েত সদস্যরা ব্লক প্রশাসনের কর্তাদের সঙ্গে দেখা করে দ্রুত ব্যবস্থা গ্রহণের আর্জি জানান।

২৫ নভেম্বর, ২০১৪

কিশোরীকে ধর্ষণ-খুনের অভিযোগ, রণক্ষেত্র চামুর্চি

নিলয় দাস

এক নাবালিকার অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল ভুটান লাগোয়া ডুয়ার্সের চামুর্চি এলাকা। ওই নাবালিকাকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে বাসিন্দাদের অভিযোগ। ঘটনার তদন্ত চেয়ে রবিবার সকাল থেকে রাত পর্যন্ত চামুর্চি বাজার এলাকায় সার্ক রোডে ওই নাবালিকার দেহ রেখে সড়ক অবরোধ করে রাখেন বাসিন্দারা। বন্ধ হয়ে যায় ভারত-ভুটান সড়ক। অবরোধকারীরা ভুটানগামী অন্তত ৭টি ছোট গাড়িতে ভাঙচুর চালায়। দু’টি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। বানারহাট থানার একটি জিপ ভাঙচুর করা হয়েছে।

২৪ নভেম্বর, ২০১৪

তোলা তুলছে তৃণমূল, দাবি অভিজিতের

সংগ্রাম সিংহ রায়

২৪ নভেম্বর, ২০১৪

তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে জখম ১৫

নিজস্ব সংবাদদাতা

মাছ ধরাকে কেন্দ্র করে দু’দল তৃণমূল সমর্থকের মধ্যে তির ধনুক, হাঁসুয়া, বল্লম নিয়ে সংঘর্ষ হল দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরে। তার জেরে এলাকায় ব্যপক উত্তেজনা তৈরি হয়। রবিবার দুপুরে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর থানার শিরসী গ্রাম পঞ্চায়েতের নওগাঁ এলাকার ওই ঘটনায় উভয়পক্ষের অন্তত ১৫ জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে ১২ জনকে গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে এবং ৩ জনকে হরিরামপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনায় রাত পর্যন্ত গ্রেফতারের কোনও খবর নেই।

২৪ নভেম্বর, ২০১৪

শিক্ষাতেও চুক্তি লঙ্ঘনের নালিশ মোর্চার

গোর্খা আঞ্চলিক প্রশাসনের (জিটিএ) হাতে স্কুল ও কলেজ শিক্ষকদের নিয়োগ পরীক্ষার দায়িত্ব দেওয়ার চুক্তি হয়েছিল রাজ্য সরকারের সঙ্গে। কিন্তু তা পূরণ হয়নি বলে অভিযোগ মোর্চা নেতৃত্বের। বিষয়টি নিয়ে মঙ্গলবার গোর্খা জনমুক্তি মোর্চার সাত সদস্যের প্রতিনিধি দল রাজ্যের স্বরাষ্ট্র সচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের একাধিক অফিসারদের সঙ্গে বৈঠক করেন।

পড়ুন

উত্তরের চিঠি

উত্তরের চিঠি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লোকসভা নির্বাচনের আগে আমাদের অনেক সুদিনের স্বপ্ন দেখিয়েছিলেন। তাঁর দলের সরকার কেন্দ্র প্রতিষ্ঠিত হলে তিনি যে ক’টি বিষয় সবচাইতে বেশি প্রাধান্য দেবেন বলেছিলেন, তার মধ্যে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করে সাধারণ মানুষকে দুবেলা দুমুঠো খেয়ে পড়ে বেঁচে থাকার প্রতিশ্রুতিই ছিল অন্যতম। দেশের মানুষ কিন্তু “আচ্ছে দিন আনেয়ালার” সেই স্বপ্নকে সামনে রেখে প্রধানমন্ত্রীর আবেদনকে কিন্তু ফিরিয়ে দেননি যার ফলে সারা দেশের মানুষই কংগ্রেসের মতো একটা ব্যর্থ ও দুর্নীতিবাজ সরকারকে নির্বাসনে পাঠিয়ে তাঁর দলকেই কিন্তু দিল্লির মসনদে বসার সুযোগ করে দিয়েছিলেন।