৮ শ্রাবণ ১৪২১ বৃহস্পতিবার ২৪ জুলাই ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.৫ °C     সর্বনিম্ন : ২৭.০ °C

ছ’টি ওয়ার্ডে জলকষ্ট শহরে

নিজস্ব সংবাদদাতা

২৪ জুলাই, ২০১৪

যুবকের দেহ নিয়ে অবরোধ, বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

২৪ জুলাই, ২০১৪

বৈঠকই সার, কাজের কাজে ব্যর্থ প্রশাসন

নিজস্ব সংবাদদাতা

পর পর বৈঠক হলেও এনসেফ্যালাইটিসের প্রতিরোধে সে ভাবে কাজ শুরু করতে পারেনি জেলা প্রশাসন। ইতিমধ্যেই এ বছর দার্জিলিঙে এনসেফ্যালাইটিসের উপসর্গ নিয়ে মারা গিয়েছেন ২৪ জন।

২৪ জুলাই, ২০১৪

চিত্র সংবাদ

২৪ জুলাই, ২০১৪

শিলান্যাসের পরে আট মাস, স্কুল হয়নি চাঁচলে

পীযূষ সাহা

মুখ্যমন্ত্রীর শিলান্যাসের আট মাস পরেও জমি না মেলায় চাঁচল ২ নম্বর ব্লকে মডেল স্কুল তৈরির কাজ শুরু করতে পারেনি মালদহ জেলা প্রশাসন। প্রশাসনিক সূত্রের খবর, ব্লকের কোথায় সাড়ে তিন একর জমিতে মডেল স্কুলটি তৈরি হবে, তার জন্য উপযুক্ত জমির খোঁজই মেলেনি। এই অবস্থায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন উত্তর মালদহের কংগ্রেস সাংসদ তথা জেলা কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নূর।

২৩ জুলাই, ২০১৪

নালায় মুখ বাঁধা মৃতদেহ যুবকের

নিজস্ব সংবাদদাতা

বাড়ি থেকে কাজে বেরনোর ৫ ঘণ্টার মধ্যে গামছা দিয়ে হাত পা ও মুখ বাঁধা অবস্থায় নর্দমা থেকে এক যুবককের দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার দুপুরে বক্সিরহাট থানার শালবাড়ি এলাকায় ওই ঘটনা ঘটেছে।

২৩ জুলাই, ২০১৪

স্নাতকে ছাত্রীরাই বেশি প্রথম শ্রেণি পেয়েছেন

নিজস্ব সংবাদদাতা

মঙ্গলবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিএ, বিএসসি এবং বিকম অনার্স এবং পাস কোর্সের ফল প্রকাশিত হল। এবছর ছাত্রদের তুলনায় অনেক বেশি সংখ্যক ছাত্রী প্রথম শ্রেণি পেয়ে উত্তীর্ণ হয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে পরিসংখ্যান দিয়েছেন তাতে বিএ অনার্সে প্রথম শ্রেণি পেয়েছেন ১৮৭ জন।

২৩ জুলাই, ২০১৪

কলেজে লাঠিচার্জ, ভূতনিতে পাঠানো হল পুলিশকর্তাকে

নিজস্ব সংবাদদাতা

কলেজে গোলমাল ঠেকাতে লাঠি চালানোর ঘটনার কয়েক ঘণ্টার মাথায় চাঁচলের মহকুমা পুলিশ আধিকারিককে মালদহ সদর মহকুমার ভূতনির চর এলাকায় একটি খুনের তদন্ত করতে পাঠানো হল। পুলিশ সুপারের কাছ থেকে নির্দেশ পেয়ে এ দিন সকালেই এসডিপিও পিনাকীরঞ্জন দাস সেখানে চলে যান। তাঁকে চাঁচলের এসডিপিও-র পদ থেকে সরানো হয়নি। মালদহের পুলিশ সুপার প্রসূন বন্দোপাধ্যায় বলেন, “এটা আভ্যন্তরীণ বিষয়।

২২ জুলাই, ২০১৪

আমন ধান ফলাতে বিদেশি পদ্ধতি

নমিতেশ ঘোষ

২২ জুলাই, ২০১৪

মহাজন নয়, ব্যাঙ্ক থেকেই চাষিদের ঋণ দিতে বৈঠক

কৌশিক চৌধুরী

খড়িবাড়ি ব্লকের চার প্রান্তে রয়েছে চারটি সরকারি ব্যাঙ্ক। অথচ দীর্ঘদিন ধরেই কৃষি ঋণের জন্য চাষিদের ভরসা ছিল চড়া সুদের মহাজন। সরকারি কিষান ক্রেডিট কার্ড (কেসিসি) এবং জয়েন্ট লায়াবিলিটি গ্রুপ (জেএলজি) তৈরির মাধ্যমে ঋণের ব্যবস্থা থাকলেও চাষিরা তা পাচ্ছিলেন না বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ। ব্যাঙ্কের তরফে আবার জমির মালিকানা সংক্রান্ত কাগজপত্র এবং পুরানো ঋণ শোধ না করা-সহ সমস্যার কথা তুলে ধরা হচ্ছিল। শেষে অভিযোগ পৌঁছয় কলকাতা-সহ বিভিন্ন মহলে। এতেই তৎপরতা শুরু হয় প্রশাসনিক মহলে।

২২ জুলাই, ২০১৪

অভিযুক্ত অধরা, তোলাবাজি নিয়ে আন্দোলনের হুমকি

নিজস্ব সংবাদদাতা

সিটি অটো থেকে ‘তোলাবাজি’র অভিযোগ ঘিরে তৃণমূলের অন্দরে চাপান-উতোর ক্রমশ বাড়ছে। সোমবার এ নিয়ে তৃণমূল কাউন্সিলর তথা পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র রঞ্জন শীলশর্মার অভিযোগ নিয়ে আপত্তি জানিয়েছে দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র নেতারা। যদিও রঞ্জনবাবু তাঁর বক্তব্যে অনড়। এদিনও তিনি বলেন, “অভিযুক্ত তোলা আদায়কারীকে গ্রেফতার করতে হবে। না হলে আমি আন্দোলনে পথে নামব। এ থেকে সরে আসার কোনও প্রশ্ন নেই। আবারও বলছি, বেআইনি ভাবে নানা জায়গায় সিটি অটোর মাধ্যমে প্রতিদিন তোলা আদায় হচ্ছে।”

২২ জুলাই, ২০১৪

চা শ্রমিকের দেহ ময়নাতদন্ত হবে

নিলয় দাস

২২ জুলাই, ২০১৪

মহিলা কমিশনে প্রতিনিধি নেই উত্তরবঙ্গের, ক্ষোভ

কিশোর সাহা

রাজ্যে ক্ষমতাসীন হয়ে পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের কাজে আরও গতি আনতে উত্তরবঙ্গ থেকে একযোগে ৪ জনকে সদস্য হিসেবে মনোনীত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে উত্তরবঙ্গের নানা জেলার অভিযোগকারিণীদের কলকাতায় ছোটাছুটি করা কিংবা কবে কমিশনের প্রতিনিধিরা জেলায় পৌঁছবেন, সেই আশায় বসে থাকতে হচ্ছিল না। সমস্যার সমাধান কিছুটা হলেও দ্রুতগতিতে হচ্ছিল। কিন্তু সরকার গঠনের ৩ বছরের মাথায় পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের নতুন কমিটিতে উত্তরবঙ্গের কেউ মনোনীত হননি।

২২ জুলাই, ২০১৪

তৃণমূলে রব্বানি, ‘দুর্বল’ কংগ্রেস

নিজস্ব সংবাদদাতা

কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিলেন উত্তর দিনাজপুরের গোয়ালপোখর বিধানসভার কংগ্রেসের বিধায়ক গোলাম রব্বানি। সোমবার কলকাতার ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের সমাবেশে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেন তিনি। শুধু রব্বানিই নয়, গোয়ালপোখর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি তপনকুমার সিংহও কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছেন। এলাকার উন্নয়নের স্বার্থেই তাঁর এই দলবদল বলে দাবি করেছেন রব্বানি।

২২ জুলাই, ২০১৪

অভিযোগ প্রত্যাহারে চাপ দিচ্ছেন আইসি, নালিশ নির্যাতিতার বাবার

নিজস্ব সংবাদদাতা

অভিযোগ প্রত্যাহার করতে চাপ দিচ্ছেন খোদ থানার আইসি-ই। জেলার পুলিশ সুপারকে এই অভিযোগ করলেন এক তরুণীর বাবা। মালদহের বৈষ্ণবনগরে গত ২০ ফেব্রুয়ারি তাঁদের বাড়িতে ঢুকে ওই তরুণীর মুখে অ্যাসিড ঢেলে দেওয়া হয়। ওই ঘটনায় অভিযুক্ত যুবক উজ্জ্বল মণ্ডল ঘটনার পরে পালিয়ে যান। তবে শেষ পর্যন্ত জুন মাসে তিনি আদালতে আত্মসমর্পণ করেন। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ আনা হয়। এখন তিনি জেল হাজতে।

২২ জুলাই, ২০১৪

দল বেঁধে পদত্যাগের হুমকি তৃণমূলে

নিজস্ব সংবাদদাতা

জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্য্যান পদে মালদহ কলেজের রসায়ন বিভাগের অধ্যাপক দিলীপ দেবনাথের নাম ঘোষণা হওয়ার পর মালদহে জেলা তৃণমূলের অন্দরেই অসন্তোষ তৈরি হয়েছে। জেলা রাজনীতিতে দিলীপবাবু মন্ত্রী সাবিত্রী মিত্রের অনুগামী বলে পরিচিত।

২১ জুলাই, ২০১৪

রঙিন আলোয় সাজছে কোচবিহারের রাজবাড়ি

নিজস্ব সংবাদদাতা

পর্যটকদের টানতে এ বার পুজোর আগে কোচবিহার রাজবাড়ি ‘এলইডি’ আলোয় সাজিয়ে তোলার পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই একাধিক সংস্থার সঙ্গে প্রশাসনের কর্তাদের প্রাথমিক আলোচনা হয়েছে।

২১ জুলাই, ২০১৪

ভোট নিয়ে বিতর্ক জেলা ক্রীড়া সংস্থায়

নিজস্ব সংবাদদাতা

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের পরিচালন সমিতির ভোটে জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার হয়ে ভোট দেবেন তৃণমূলের জেলা সভাপতি। রবিবার ‘জরুরি’ বৈঠক ডেকে এমনই সিদ্ধান্ত নিয়েছে জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী সমিতি।

২১ জুলাই, ২০১৪

চাঁচল কলেজে সংঘর্ষ দুই ছাত্র সংগঠনের

নিজস্ব সংবাদদাতা

২১ জুলাই, ২০১৪

তোলাবাজির অভিযোগ নিয়ে দ্বন্দ্ব তৃণমূলে

নিজস্ব সংবাদদাতা

২১ জুলাই, ২০১৪

কবির মালতীলতা আঁকড়ে বিষণ্ণ প্রতীক্ষায় এক ভক্ত

সন্দীপন চক্রবর্তী

২১ জুলাই, ২০১৪

ব্লিচিংই নেই পুর-গুদামে

শিলিগুড়ি পুরসভার গুদামে ব্লিচিং পাউডার নেই। কাউন্সিলেরা পুরসভায় গিয়ে খোঁজ করে হতাশ হয়ে ফিরছেন। কয়েক দিন ধরে ফগিং মেশিন দিয়ে মশা মারা এবং মশা মারার তেলের ব্যবহার হচ্ছে। তা পর্যাপ্ত নয় বলে অভিযোগ। এ নিয়ে দলমত নির্বিশেষে অধিকাংশ কাউন্সিলর একমত।

পড়ুন

সম্পাদক সমীপেষু