১৩ মাঘ ১৪২১ মঙ্গলবার ২৭ জানুয়ারি ২০১৫ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৮.০°C     সর্বনিম্ন : ১৫.২ °C

পুলিশ হেফাজতে মৃত্যুতে খুনের মামলা রুজুর দাবি

নিজস্ব সংবাদদাতা

মালদহের হরিশ্চন্দ্রপুরে পুলিশি হেফাজতে ওবাইদুল রহমানের (৫২) মৃত্যুর অভিযোগ তুলে ৬ পুলিশকর্মীর বিরুদ্ধে খুনের মামলা চালু করার দাবি উঠেছে। নিহতের পরিবারের পাশাপাশি ওই দাবি তুলে সরব হয়েছে গণতান্ত্রিক অধিকার রক্ষা কমিটি সহ একটি মানবাধিকার সংগঠন।

২৬ জানুয়ারি, ২০১৫

ভোটের আগেই জোর করে জিতেছে টিএমসিপি, দাবি

অভিজিৎ সাহা

নির্বাচন হতে এখনও দিন কয়েক বাকি রয়েছে। ইতিমধ্যেই মালদহ জেলার একাধিক কলেজের ছাত্র সংসদের দখল নিয়েছে টিএমসিপি। কোনও কলেজেই বিরোধীরা সাহস করে মনোনয়ন পত্র তুলতে যেতে পারেনি। কোনও কলেজে আবার মনোনয়ন তুলতে গেলেও ক্ষমতাসীন টিএমসিপি-র বাধা এড়াতে পারেনি বিরোধী ছাত্র সংগঠনগুলি।

২৬ জানুয়ারি, ২০১৫

ব্যাঙ্ক ঋণ না পেয়ে সমস্যায় চা চাষিরা

নিজস্ব সংবাদদাতা

ব্যাঙ্কের ঋণ না মেলায় বিপাকে পড়েছেন জলপাইগুড়ি জেলার অন্তত ২০ হাজার ক্ষুদ্র চা চাষি। তাঁদের অভিযোগ, বিভিন্ন অছিলায় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখাগুলি তাঁদের ঋণ দিতে অস্বীকার করছে। বিষয়টি ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভলপমেন্ট (নাবার্ড) কর্তাদের জানিয়েও কোনও লাভ হয়নি বলেও চাষিদের অভিযোগ।

২৬ জানুয়ারি, ২০১৫

নিজেদের নিরাপত্তায় সুরক্ষা বাহিনী ছিটমহলে

নিজস্ব সংবাদদাতা

বাসিন্দাদের নিরাপত্তার বন্দোবস্ত করতে ছিটমহলে নিজস্ব ‘সুরক্ষা বাহিনী’ গড়ছে ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি। যার পোশাকি নাম দেওয়া হয়েছে আভ্যন্তরীণ সুরক্ষা সমন্বয় কমিটি। আজ, সোমবার প্রজাতন্ত্র দিবসের সকালে কোচবিহার জেলা লাগোয়া বাকালির ছড়া ছিটমহলে আনুষ্ঠানিকভাবে ওই কমিটি কাজ শুরু করবে বলে জানিয়েছে ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি।

২৬ জানুয়ারি, ২০১৫

কলেজের জমি হস্তান্তর ঘিরে বিতর্ক কোচবিহারে

নিজস্ব সংবাদদাতা

২৬ জানুয়ারি, ২০১৫

মিলছে না সেচের জল, ফের বাকলা খাল খোঁড়ার দাবি

নিজস্ব সংবাদদাতা

সেচের জল না মেলায় ফের বাকলা খাল খোঁড়ার দাবিতে সরব হয়েছেন শামুকতলার মহাকালগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার কৃষকরা। এই নিয়ে লাগাতার আন্দোলনে নামার হুমকি দিয়েছেন তাঁরা। তাঁদের অভিযোগ, এক দশক আগেও বাকলা খালের জল দিয়ে গোটা মহাকালগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় ১৫০০ একর কৃষি জমিতে সেচের ব্যবস্থা হত।

২৬ জানুয়ারি, ২০১৫

পাঁচ দিন বন্ধ থাকার পরে চালু হল বহির্বাণিজ্য

নিজস্ব সংবাদদাতা

পাঁচ দিন বন্ধ থাকার পর রবিবার হিলি বন্দর দিয়ে ফের বর্হিবাণিজ্য চালু হল। পণ্যের ওজন নিয়ে সমস্যার জেরে দক্ষিণ দিনাজপুরের হিলি আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে বাংলাদেশের সঙ্গে বর্হিবাণিজ্য বন্ধ ছিল। শুক্রবার বাংলাদেশের পানামা বন্দরে হিলি এক্সপোর্টাস অ্যাসোসিয়েশনের এক প্রতিনিধি দল গিয়ে আলোচনার পরই জট খোলে।

২৬ জানুয়ারি, ২০১৫

চিত্র সংবাদ

২৬ জানুয়ারি, ২০১৫

রুট বদল মুখ্যমন্ত্রীর, যানজট শিলিগুড়িতে

কিশোর সাহা

২৫ জানুয়ারি, ২০১৫

হেফাজতে মৃত্যুর অভিযোগ, পুলিশ আবার সমস্যায়

নিজস্ব সংবাদদাতা

এ বার হেফাজতে মারধরের জেরে অভিযুক্তের মৃত্যুর মতো অভিযোগ উঠল মালদহ পুলিশের বিরুদ্ধে। গত বুধবার পড়শিকে খুনের অভিযোগে রতুয়ার বালুপুরে মেয়ের বাড়ি থেকে ওবাইদুল রহমান (৫২) নামে এক প্রৌঢ়কে গ্রেফতার করে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। ওবাইদুলের পরিবারের লোকজন পরদিনই মালদহের পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কাছে লিখিত অভিযোগ করেন, গ্রেফতারের সময়ে ওবাইদুলের মাথায় ও শরীরে লাঠি ও টর্চ দিয়ে মারধর করা হয়েছিল।

২৫ জানুয়ারি, ২০১৫

ডুয়ার্স উৎসবে মমতা আসছেন না, হতাশ কমিটি

নিজস্ব সংবাদদাতা

আগামী ৫ ফেব্রুয়ারি ডুয়ার্স উৎসবের শেষ দিনে মুখ্যমন্ত্রী আসবেন বলে আগ বাড়িয়ে ঘোষণা করে এখন বিপাকে ডুয়ার্স উৎসব কমিটি। মুখ্যমন্ত্রী আসছেন ধরে নিয়ে তাঁরা জেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। শনিবার মুখ্যমন্ত্রী উৎসবের সময় উত্তরবঙ্গেই আসবেন না বলে জানানোতে তাঁরা এখন হতাশ।

২৫ জানুয়ারি, ২০১৫

গোষ্ঠীদ্বন্দ্ব, তৃণমূলের কার্যালয়ে হামলা

নিজস্ব সংবাদদাতা

২৫ জানুয়ারি, ২০১৫

জীবনবিমার টাকা পেতেই অপহরণ, দাবি

নিজস্ব সংবাদদাতা

জীবন বিমার ৩৫ লক্ষ টাকা পাওয়ার উড়ো খবর সত্যি ভেবেই অপহরণ করা হয়েছিল তাঁকে। ২৪ ঘণ্টা নিখোঁজ থাকার পর বাড়ি ফিরে জামাইয়ের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন বামনহাট হাইস্কুলের প্রধান শিক্ষক ভুবন মোহন পাল। বৃহস্পতিবার স্কুল থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়ে গিয়েছিলেন তিনি।

২৫ জানুয়ারি, ২০১৫

চল্লিশ মিনিট ধরে ডাকাতি, জখম ৫

নিজস্ব সংবাদদাতা

২৫ জানুয়ারি, ২০১৫

আদালত ভবন তৈরি নিয়ে জট কাটল না

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি আদালতের নতুন ভবন নির্মাণ নিয়ে জটিলতা কাটল না। শনিবার শিলিগুড়িতে ফের হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুুলা চেল্লুরের সঙ্গে দেখা করলেন আইনজীবী ও মুহুরি দু’পক্ষই। আইনজীবীরা সমস্ত রকম চেষ্টা করা হচ্ছে বলে জানালেও মুহুরিরা না সরলে কিছু করা সম্ভব নয় বলে একটি সরকারি সূত্রে দাবি করা হয়েছে।

২৫ জানুয়ারি, ২০১৫

মুখ্যমন্ত্রীর শেরপা বোর্ড ঘোষণায় ফুঁসছে মোর্চা

অনির্বাণ রায় ও রেজা প্রধান

২৪ জানুয়ারি, ২০১৫

বাড়ি ফিরে এলেন ‘অপহৃত’ প্রধান শিক্ষক

নমিতেশ ঘোষ

২৪ জানুয়ারি, ২০১৫

পুলিশি হেফাজতে মৃত্যু, তদন্তের দাবি

নিজস্ব সংবাদদাতা

মালদহের হরিশ্চন্দ্রপুরে প্রতিবেশী খুনে অভিযুক্তের পুলিশি হেফাজতে মৃত্যুর ঘটনায় আদালতে যাচ্ছে গণতান্ত্রিক অধিকার রক্ষা কমিটি ও স্থানীয় একটি মানবাধিকার সংগঠন। বৃহস্পতিবার সন্ধ্যায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ওই অভিযুক্তকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। কলকাতায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করানোর পরেই রাত দেড়টায় ওই অভিযুক্তের মৃত্যু হয়। এদিন সেখানেই মৃতের দেহ ময়নাতদন্ত করা হয়। পুলিশ জানায়, মৃতের নাম ওবাইদুল রহমান (৫২)।

২৪ জানুয়ারি, ২০১৫

জট কাটেনি হিলি সীমান্তে

নিজস্ব সংবাদদাতা

বাংলাদেশের বর্হিবাণিজ্য চালু নিয়ে শুক্রবার দক্ষিণ দিনাজপুরের হিলিতে ট্রাক চালক এবং ব্যবসায়ীদের বৈঠকে সমস্যা মিটল না। তবে বাণিজ্য শুরুর বিষয়ে অনড় মনোভাব নিল হিলি এক্সপোর্টাস অ্যাসোসিয়েশন। এ দিন বহির্বাণিজ্যের সঙ্গে যুক্ত একাংশ ট্রাক চালক হিলির দিকে ওয়েব্রিজ বা ধর্মকাঁটার ওজনকে সঠিক ধরে ওপার বাংলাদেশের পানামা বন্দরে পণ্য খালাস করবেন বলে দাবিতে অনড় থাকেন। ট্রাক চালকদের পক্ষে গৌর দাস বলেন, “ভারতের দিকে ধর্মকাঁটার ওজনই সঠিক।

২৪ জানুয়ারি, ২০১৫

উৎসবের বসে আঁকোতে বিশৃঙ্খলা, ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা

২৪ জানুয়ারি, ২০১৫

যানজটে নাভিশ্বাস রায়গঞ্জের পথে

নিজস্ব সংবাদদাতা

যানবাহনের চাপ বাড়লেও গত এক দশকে রায়গঞ্জ শহরে রাস্তা সম্প্রসারণ হয়নি। উল্টে শহরের বিভিন্ন এলাকার রাস্তার দুধারের ফুটপাত বেআইনিভাবে জবরদখলের অভিযোগ উঠেছে ব্যবসায়ীদের একাংশের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে প্রতিদিন শহরের যান নিয়ন্ত্রণের কাজ করতে গিয়ে ট্রাফিক পুলিশের কর্মীদের নানা সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ উঠেছে। প্রতিদিনই শহরের বিভিন্ন এলাকায় যানজট ও ছোটখাটো দুর্ঘটনা লেগেই থাকছে বলেও ট্রাফিক পুলিশের দাবি।

২৪ জানুয়ারি, ২০১৫

বিজেপির র‌্যালিতে বাধা, অভিযুক্ত তৃণমূল

নিজস্ব সংবাদদাতা

গাড়ি আটকে হুমকি দিয়ে বিজেপি কর্মী সমর্থকদের ‘যুব ধিক্কার র্যালিতে’ যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। কলেজ সংসদ নির্বাচনে সন্ত্রাসের প্রতিবাদে শুক্রবার ময়নাগুড়ি দেবীনগর পাড়ার বেসিক স্কুল ময়দানে ওই র্যালির আয়োজন করেছিল ভারতীয় জনতা যুব মোর্চা। সংগঠনের নেতৃত্বের অভিযোগ, বিভিন্ন জায়গায় র‌্যালিতে যোগ দিতে আসা কর্মীদের গাড়ি আটকায় তৃণমূলের সমর্থকরা। হুমকি দিয়ে তাঁদের বাড়িতে ফেরত পাঠানোর চেষ্টা করে।

২৪ জানুয়ারি, ২০১৫

দেড় বছর লড়াইয়ের পর মিলল বার্ধক্য ভাতা

নিজস্ব সংবাদদাতা

দীর্ঘ দেড় বছর কেটেছে অন্ধকারে। বাধর্ক্যভাতা বন্ধ হয়ে যাওয়ায় অনাহারের সঙ্গে লড়াই করতে হয়েছে প্রতিদিন। খাদের কিনারায় পৌঁছে বিডিও অফিসে অনশনে বসে আত্মহত্যার হুমকি দিয়েছিলেন তাঁরা। অবশেষে নড়েচড়ে বসে ব্লক প্রশাসন। নতুন করে সমীক্ষা করে তা রাজ্যের কাছে পাঠানোর পর অবশেষে আবার আলিপুরদুয়ার ২ ব্লকের ১১ টি গ্রাম পঞ্চায়েত এলাকার প্রায় ৮২৭ জন দরিদ্র অসহায় বৃদ্ধ বৃদ্ধার বার্ধক্যভাতা চালু হল।

২৪ জানুয়ারি, ২০১৫

হিমুল বেসরকারিকরণ চায় না কংগ্রেস

নিজস্ব সংবাদদাতা

২৪ জানুয়ারি, ২০১৫

খেলার টুকরো খবর

উত্তরবঙ্গ উৎসবের অঙ্গ হিসেবে শিলিগুড়ি ম্যারাথনে প্রথম তিনটি স্থান জিতে নিলেন ভিন্ রাজ্যের দৌড়বিদরা। শুক্রবার প্রথম স্থানাধিকারীর পদক জিতলেন রাজস্থানের সত্য ভান। প্রায় ৪২ কিলোমিটার ম্যরাথন শেষ করতে তিনি সময় নিয়েছেন ২ ঘন্টা ৩৩ মিনিট। রানার্স হন উত্তরপ্রদেশের অনু এস জে। তাঁর সময় ২ ঘন্টা ৩৭ মিনিট ৪২ সেকেন্ড। তৃতীয় স্থান জেতেন ঝাড়খণ্ডের বিট্টু রাম প্রজাপতি। এদিন ম্যারাথনের উদ্বোধনে হাজির ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব, অভিনেতা-গায়ক ও পরিচালক অঞ্জন দত্ত, ব্যোমকেশ ফিরে এল চলচ্চিত্রের কুশীলবরা। সকলে পতাকা দেখিয়ে ম্যরাথনের সূচনা করেন।

২৪ জানুয়ারি, ২০১৫

কেপিপি কর্মীর মুক্তি চেয়ে অনশনে বন্দিরা

মালদহের চাঁচলের জগন্নাথপুরে পাশাপাশি দু’টি বাড়িতে ডাকাতির অভিযোগের পর এক দিন পেরিয়ে গেলেও কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের দাবি, ডাকাতির ঘটনায় জড়িত কয়েকজন দুষ্কৃতীর নাম জানা গিয়েছে। তদন্তের স্বার্থে ওই দুষ্কৃতীদের নাম অবশ্য জানাতে চায়নি পুলিশ।

পড়ুন