১৪ কার্তিক ১৪২১ শুক্রবার ৩১ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩১.৬ °C     সর্বনিম্ন : ২০.৬°C

তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে জখম ছ’জন

নিজস্ব সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০১৪

দখল হয়েছে রাস্তা, প্ল্যাটফর্মে ঢুকতে নাজেহাল যাত্রীরা

নিজস্ব সংবাদদাতা

স্টেশন চত্বরে যত্রতত্র দাঁড়িয়ে রয়েছে রিকশা ও ছোটগাড়ি। ছড়িয়ে ছিটিয়ে বসেছে লটারির টিকিট, পোশাক, চা, পান, তাবিজ-কবজ, ঝাড়ফুক, কবিরাজি ওষুধ-সহ ঘরোয়া বিভিন্ন সামগ্রীর দোকান। এই পরিস্থিতিতে প্রতিদিন ট্রেন ধরতে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ রেল স্টেশনের প্লাটফর্মে ঢুকতে গিয়ে যাত্রীদের সমস্যা পড়তে হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

৩১ অক্টোবর, ২০১৪

বচ্চন-তেন্ডুলকর-সহ ১৪ জনকে ডিলিট দেওয়ার প্রস্তাব

নিজস্ব সংবাদদাতা

অমিতাভ বচ্চনকে ডিলিট সম্মান দেওয়ার প্রস্তাব উঠল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। উপাচার্য সোমনাথ ঘোষের নেতৃত্বে গঠিত কমিটি যে ১৪ জনের নামের খসড়া তালিকা তৈরি করেছে তাতে নাম রয়েছে সচিন তেন্ডুলকর, আজিম প্রেমজি, কৈলাস সত্যার্থী থেকে দেবী শেঠীরও। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে ডিলিট এবং ডিএসসি সম্মান দিতেই এই সমস্ত ব্যক্তিত্বের নাম প্রস্তাব করা হয়।

৩১ অক্টোবর, ২০১৪

জমি নিয়ে বিবাদ, গণধর্ষণের অভিযোগ দায়ের রায়গঞ্জে

নিজস্ব সংবাদদাতা

জমি নিয়ে বিবাদের জেরে হামলা, খুনের চেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগ দায়ের করার ১২ দিন পর অভিযোগকারিনী মহিলা অভিযুক্তদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ দায়ের করলেন। বৃহস্পতিবার দুপুরে উত্তর দিনাজপুরের ইটাহার থানার বোরোট এলাকার বাসিন্দা, ওই মহিলা নতুন করে ১০ জন প্রতিবেশীর বিরুদ্ধে তাঁর জা ও দশ বছরের মেয়েকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন।

৩১ অক্টোবর, ২০১৪

৩ পাচারকারী ধৃত, ৫ কিশোর উদ্ধার ডুয়ার্সে

নিজস্ব সংবাদদাতা

দারিদ্রের সুযোগ নিয়ে প্রত্যন্ত গ্রাম, বনবস্তি ও চাবাগান এলাকার কিশোর কিশোরীদের ভিনরাজ্যে পাচারের একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে ডুয়ার্সে। বুধবার সন্ধ্যায় শামুকতলা থানার পুলিশ পাচারকারী সন্দেহে তিন ব্যক্তিকে গ্রেফতার করার পর বিষয়টি ফের সামনে এসেছে। ওই পাচারকারীদের হাত থেকে উদ্ধার করা হয়েছে পাঁচ কিশোরকে।

৩১ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

সুদীপ্ত রায় চ্যাম্পিয়ন ও আশিস গুপ্ত রানার্স আপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন হল রায়গঞ্জের ঐক্য সম্মেলনী ক্লাব। বৃহস্পতিবার রায়গঞ্জের স্টেডিয়াম মাঠে আয়োজিত ওই টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঐক্য সম্মেলনী রায়গঞ্জের দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনকে ৫ উইকেটে হারায়। এ দিন টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের মধ্যে ১৮.১ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ৬৬ রান করে দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশন।

৩১ অক্টোবর, ২০১৪

সংস্কৃতি যেখানে যেমন

তখন শহরের এনেক এলাকাতেই ধূ ধূ মাঠ। এখন ঝাঁ চকচকে বহুতল আর ফ্ল্যাটবাড়ির ভিড়ে মাঠ খুঁজে পাওয়া দুষ্কর। শহর বদলে গিয়েছে। যদিও, শিলিগুড়ির ‘সেই’ সময়ের স্মৃতি রয়ে গিয়েছে ‘মহানন্দা’র পাতায়। ১৯৫১ সালের ২৬ জানুয়ারি পত্রিকার প্রথম প্রকাশ। প্রথম থেকেই সংবাদের সঙ্গে সাহিত্যকেও একসঙ্গে নিয়ে প্রকাশিত হয়েছে মহানন্দা। তরাই এলাকায় জন্ম বলে নামও রাখা হয়েছিল মহানন্দা নদীর নামে। প্রথম প্রকাশের সময় পত্রিকার সম্পাদক ছিলেন অরুণ মিত্র এবং মূদ্রক কালীপদ ধর।

৩১ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

৩১ অক্টোবর, ২০১৪

বিভাগীয় তদন্তেও দায়ী রেজিস্ট্রার

কিশোর সাহা

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় কোটি টাকা নয়ছয়ের মামলায় ‘সাসপেন্ড’ রেজিস্ট্রার দিলীপ সরকারের বিরুদ্ধে পুলিশ আগেই চার্জশিট দিয়েছিল। এ বার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় তদন্তেও দিলীপবাবুর বিরুদ্ধে কোটি টাকা নয়ছয়ের অভিযোগের স্পষ্ট প্রমাণ মিলেছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির সভায় ওই রিপোর্ট পেশ হয়। কলকাতা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক তথা বর্তমানে কলিঙ্গ ইন্সটিটিউট অব টেকনোলজির আইন বিভাগের ডিরেক্টর নির্মলকান্তি চক্রবর্তী ওই বিভাগীয় তদন্ত করেছেন।

৩০ অক্টোবর, ২০১৪

মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করায় মামলা

নিজস্ব সংবাদদাতা

খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন মন্ত্রী কৃষ্ণেন্দু চৌধুরীর বিরুদ্ধে মালদহের এক আইনজীবী তাঁর বাড়িতে ঢুকে খুনের চেষ্টা ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ করেছেন থানায়। দু’দিন কেটে গেলেও পুলিশ সে ব্যাপারে পদক্ষেপ করেনি বলে অভিযোগ। কিন্তু একই ঘটনায় মন্ত্রী মৌখিক ভাবে মারধর করা হয়েছে অভিযোগ করায় সঞ্জয় শর্মা নামে ওই আইনজীবী ও তাঁর কাকা ভগবতীপ্রসাদ লাল শর্মার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করল পুলিশ।

৩০ অক্টোবর, ২০১৪

আবর্জনার দূষণে জেরবার আলিপুরদুয়ার

নারায়ণ দে

৩০ অক্টোবর, ২০১৪

উদ্যোগের অভাবে থমকে উজ্জ্বল সম্ভাবনা

কৌশিক চৌধুরী

৩০ অক্টোবর, ২০১৪

ভাড়া চেয়ে আন্দোলনের পথে উঃ দিনাজপুরের গাড়ি মালিকেরা

নিজস্ব সংবাদদাতা

নির্বাচন পরিচালনা ও নানা সরকারি কর্মসূচী সফল করতে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন জেলার পরিবহণ মালিকদের কাছ থেকে শতাধিক গাড়ি ভাড়া নিলেও গত এক বছরের বেশি সময় ধরে ভাড়ার টাকা মেটাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। পরিবহণ মালিকদের অভিযোগ, গত তিন মাস ধরে জেলাশাসক সহ জেলার পরিবহণ দফতরের কর্তাদের কাছে লিখিতভাবে ভাড়া মেটানোর অনুরোধ করেও কোনও লাভ হয়নি।

৩০ অক্টোবর, ২০১৪

ধূপগুড়ি-কাণ্ডে চার্জশিট নিয়ে নালিশ সিপিএমের

নিজস্ব সংবাদদাতা

অভিযুক্ত তৃণমূল নেতাদের বাঁচাতেই ধূপগুড়িতে ছাত্রীকে ধর্ষণ করে খুনের মামলায় ভুয়ো চার্জশিট পেশ করা হয়েছে বলে অভিযোগ তুলল সিপিএম। ঘটনার সিবিআই তদন্তের দাবিতে লাগাতার রেল অবরোধের হুমকিও দিয়েছে তারা। আগামী মাসের প্রথম দিন থেকেই রেল অবরোধ শুরু হবে বলে জানানো হয়েছে। বুধবার ধূপগুড়ি শহরে বিক্ষোভ মিছিল করে দলের তরফে ওই আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়।

৩০ অক্টোবর, ২০১৪

মেলা থেকে ফেরার পথে ছাত্রীকে ‘গণধর্ষণ’

নিজস্ব সংবাদদাতা

বান্ধবীর সঙ্গে সন্ধ্যায় মেলা দেখতে গিয়েছিল চতুর্থ শ্রেণির এক ছাত্রী। সোমবার সেই সময়ে তাকে ধান খেতে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল এলাকারই দুই যুবকের বিরুদ্ধে। জলপাইগুড়ির শহর লাগোয়া এলাকার ঘটনা। সেই রাতে বাড়ি ফিরে ভয়ে ঘটনার কথা জানায়নি ছাত্রীটি। পরের দিন, মঙ্গলবার পেটে ব্যথা শুরু হয় তার। জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি করানো হলে ধর্ষণের কথা জানতে পারেন ছাত্রীর পরিবারের লোকজন।

৩০ অক্টোবর, ২০১৪

অনাস্থা সত্ত্বেও তলবি সভা ডাকবে না তৃণমূল

নিজস্ব সংবাদদাতা

তৃণমূল পরিচালিত জলপাইগুড়ি পুরবোর্ডের বিরুদ্ধে কংগ্রেস ও বামেরা অনাস্থা আনলেও, তলবি সভা ডাকা হবে না বলে ঘোষণা করল জেলা তৃণমূল নেতৃত্ব। বুধবার দলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, সংখ্যালঘু পুরবোর্ড বলে অভিযোগ তুলে যে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে তা মানা হবে না। দলীয় চেয়ারম্যানই কাজ চালিয়ে যাবেন।

৩০ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ফুটবল লিগের নক আউট পর্বের প্রথম খেলায় যোগ দিতে পারছে না বেলাকোবা লিগ চ্যাম্পিয়ন যুবশক্তি অ্যাসোসিয়েশন। আজ, বৃহস্পতিবার তাদের সঙ্গে বীরপাড়া লিগে রানার্স ফালাকাটা ভেনাস ক্লাবের খেলা ছিল।

৩০ অক্টোবর, ২০১৪

দার্জিলিঙে চালু হল ‘মাই স্ট্যাম্প’

উদ্বোধনের দিনেই দার্জিলিঙে সাড়া ফেলল ডাক বিভাগের ‘মাই স্ট্যাম্প’ প্রকল্প। নিজের তোলা অথবা পছন্দের ছবি জমা দিয়ে এই প্রকল্পে ডাক টিকিট তৈরি করা যায়। নিজের ছবি দিয়েও ছাপানো যায় ডাকটিকিট। বৃহস্পতিবার থেকে দার্জিলিঙে ডাক টিকিট প্রদর্শনীর উদ্বোধন হয়েছে। একই সঙ্গে সূচনা হয়েছে, ‘মাই স্ট্যাম্প’ প্রকল্পেরও। দুই দিন ধরে এই প্রর্দশনী চলবে। ডাক বিভাগ সূত্রে জানানো হয়েছে, পরবর্তীতে দার্জিলিং ডাকঘরে পাকাপাকিভাবে ‘মাই স্ট্যাম্প’ প্রকল্প চলবে।

পড়ুন