Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কেন্দ্রের বাস না-পেয়ে অবরোধে ভোটকর্মীরা

ভোট সামগ্রী বিলি-বণ্টন কেন্দ্র (ডিসিআরসি) পৌঁছনোর বাস না পাওয়ার অভিযোগ তুলে দেড় ঘণ্টা রাজ্যসড়ক অবরোধ করে রাখলেন ভোট কর্মীরা। বুধবার সকাল ৮টা নাগাদ রায়গঞ্জের পুর বাসস্ট্যান্ড এলাকায় শতাধিক ভোটকর্মী অবরোধ করেন।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৪ ০২:০৬
Share: Save:

ভোট সামগ্রী বিলি-বণ্টন কেন্দ্র (ডিসিআরসি) পৌঁছনোর বাস না পাওয়ার অভিযোগ তুলে দেড় ঘণ্টা রাজ্যসড়ক অবরোধ করে রাখলেন ভোট কর্মীরা। বুধবার সকাল ৮টা নাগাদ রায়গঞ্জের পুর বাসস্ট্যান্ড এলাকায় শতাধিক ভোটকর্মী অবরোধ করেন। তাঁদের অভিযোগ, ঘটনাস্থলে যান, পুলিশের হস্তক্ষেপেই অতিরিক্ত বাস আনিয়ে তাঁদের ডিসিআরসিতে পৌঁছে দেওয়া হয়। সকাল ১০টা নাগাদ অবরোধ উটে যায়। উত্তর দিনাজপুরের জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিক স্মিতা পাণ্ডে বলেন, “প্রশাসনের চিহ্নিত করে দেওয়া নির্দিষ্ট জায়গাগুলিতে না গিয়ে একাংশ ভোটকর্মীরা নিজেদের সুবিধে মতো জায়গায় অপেক্ষা করছিলেন বলেই সাময়িক সমস্যা তৈরি হয়। বিষয়টি আমাদের নজরে আসতেই পর্যাপ্ত বাস আনিয়ে ভোট কর্মীদের ডিসিআরসিতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।”

জেলায় নির্বাচন পরিচালনার জন্য দুটি ডিসিআরসি করা হয়েছে। একটি রায়গঞ্জে, অন্যটি ইসলামপুরে। জেলা নির্বাচনী দফতরের নির্দেশ অনুযায়ী এ দিন সকালে রায়গঞ্জ মহকুমার বিভিন্ন ব্লকের ৫০০ ভোটকর্মীর রায়গঞ্জ থেকে ইসলামপুরের ডিসিআরসিতে যাওয়ার কথা ছিল। সেখান থেকে ইভিএম ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে এ দিনই তাঁদের ইসলামপুর মহকুমার বিভিন্ন বুথে পৌঁছে যাওয়ার নির্দেশ ছিল।

জেলা বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামাণিক জানান, “প্রশাসনের নির্দেশে এদিন ভোটকর্মীদের ইসলামপুরে নিয়ে যাওয়ার জন্য ৩০টি বাস রায়গঞ্জের নির্দিষ্ট কয়েকটি জায়গা থেকে ছেড়েছে। কিন্তু ভোটকর্মীরা সময়মতো সেখানে হাজির না হওয়ায় বাসগুলি ইসলামপুর ফিরে যায়। পরে অবশ্য ৬টি বাস পুর বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে কিছু ভোট কর্মীকে ইসলামপুরে নিয়ে যায়।”

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন ভোটকর্মী অভিযোগ করেন, রায়গঞ্জ মহকুমার কোথা ইসলামপুরগামী বাস ছাড়বে, তা অনেক ভোটকর্মী জানতেন না। সকাল সাড়ে ৬টার মধ্যেই নির্দিষ্ট স্থান থেকে ইসলামপুরগামী বাসগুলি ছেড়ে দেয়। যদিও, প্রশাসন জানিয়েছে, কোথা থেকে কখন বাস ছাড়বে, তা বিজ্ঞাপন দিয়ে জানানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

poll workers strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE