Advertisement
২৪ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ফুটবল লিগের নক আউট পর্বের প্রথম খেলায় যোগ দিতে পারছে না বেলাকোবা লিগ চ্যাম্পিয়ন যুবশক্তি অ্যাসোসিয়েশন। আজ, বৃহস্পতিবার তাদের সঙ্গে বীরপাড়া লিগে রানার্স ফালাকাটা ভেনাস ক্লাবের খেলা ছিল।

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৪ ০১:৫৬
Share: Save:

সদস্যের প্রয়াণ, আজ খেলবে না যুবশক্তি

জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ফুটবল লিগের নক আউট পর্বের প্রথম খেলায় যোগ দিতে পারছে না বেলাকোবা লিগ চ্যাম্পিয়ন যুবশক্তি অ্যাসোসিয়েশন। আজ, বৃহস্পতিবার তাদের সঙ্গে বীরপাড়া লিগে রানার্স ফালাকাটা ভেনাস ক্লাবের খেলা ছিল। জেলা ক্রীড়া সংস্থার সচিব অঞ্জন সেনগুপ্ত বলেন, “বেলাকোবার যুবশক্তি ক্লাবের এক সদস্য মারা গিয়েছেন। তাই ক্লাব সদস্যেরা শোকাহত। তারা জানিয়েছেন, প্রথম দিনের খেলায় যোগ দিতে পারবেন না। নকআউট পর্বে তারা অংশ নিতে না-পারায় প্রথম খেলায় ওয়াক-ওভার পাচ্ছে ভেনাস ক্লাব। যুবশক্তি দল প্রতিযোগিতা থেকে ছিটকে যাচ্ছে।” জলপাইগুড়ির টাউনক্লাব ময়দানে আট দিন ধরে এই টুর্নামেন্টের খেলাগুলি হবে। জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি, ময়নাগুড়ি, বীরপাড়া, মালবাজারের ওদলাবাড়ি এবং বেলাকোবার লিগ চ্যাম্পিয়ান এবং রানার্স দু’টি করে দল যোগ দেবে। প্রতিদিন বেলা আড়াইটে থেকে খেলা শুরু। জেলা ক্রীড়া সংস্থার সচিব জানান, এই নিয়ে চতুর্থবার জলপাইগুড়ি জেলা চ্যাম্পিয়ানশিপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। আগে জলপাইগুড়ি লিগ চ্যাম্পিয়ান দলকেই জেলা চ্যাম্পিয়ান ঘোষণা করা হত। তা নিয়ে ক্লাবগুলির মধ্যে ক্ষোভ থাকত। ওই পদ্ধতি পরিবর্তন হয়েছে। গত তিন বছর ধরে পাঁচটি এলাকার লিগ চ্যাম্পিয়ান এবং রানার্স দলকে নিয়ে এই প্রতিযোগিতা হচ্ছে। নকআউট পর্বের ওই প্রতিযোগিতায় যে দল সেরা হবে, তাদেরই জেলা ফুটবল লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

খেলোয়াড় বাছাই ৯ই

আন্তঃ জেলা টি টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে যোগ দেওয়ার জন্য উত্তর দিনাজপুর জেলা দলের খেলোয়াড় নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল জেলা ক্রীড়া সংস্থা। বুধবার রায়গঞ্জের স্টেডিয়াম মাঠে সংস্থার কর্তারা বৈঠক করে এ কথা জানান। উল্লেখ্য, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) উদ্যোগে ১৯ নভেম্বর থেকে ২৮ নভেম্বর হুগলির চুঁচুড়ায় আয়োজিত নক-আউট পর্যায়ের ওই টুর্নামেন্ট রাজ্যের সমস্ত জেলার ক্রীড়া সংস্থার অনুমোদিত দলের যোগ দেওয়ার কথা। সিএবির সহকারি সভাপতি তথা উত্তর দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক সুদীপ বিশ্বাস জানান, ৯ থেকে ১৫ নভেম্বর দুপুর দু’টো থেকে বিকেল পাঁচটা পর্যন্ত রায়গঞ্জের স্টেডিয়াম মাঠে মোট ২০ জনের জেলা দলের খেলোয়াড় নির্বাচন হবে। জেলার রায়গঞ্জ ও ইসলামপুর মহকুমার বিভিন্ন এলাকার সংস্থা নথিভূক্ত চারশোরও বেশি ক্রিকেটারকে খেলোয়াড় নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য ডাকা হয়েছে। সংস্থার ক্রিকেট সম্পাদক জয়ন্ত দাস জানিয়েছেন, শারীরিক সক্ষমতা ও ক্রিকেট দক্ষতার সেরার বিচারেই ২০ জন খেলোয়াড়কে নিয়ে জেলা দল গড়া হবে।

ক্রিকেটের ফাইনাল

আজ, বৃহস্পতিবার রায়গঞ্জ স্টেডিয়াম মাঠে আয়োজিত হতে চলেছে স্বর্গীয় সুদীপ্ত রায় চ্যাম্পিয়ন ও স্বর্গীয় আশিস গুপ্ত রানার্স আপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। বেলা সাড়ে ১১টা থেকে ২০ ওভারের ওই খেলা শুরু হওয়ার কথা। রায়গঞ্জ আইডলস আইডলস ক্রিকেট ক্লাবের উদ্যোগে ও উত্তর দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় গত রবিবার থেকে নক আউট পর্যায়ের ওই টুর্নামেন্ট শুরু হয়েছে। টুর্নামেন্টে রায়গঞ্জ ও গাজোলের ৮টি দল অংশ নিলেও গ্রুপ লিগ ও সেমিফাইনাল পর্যায়ের প্রতিযোগিতায় পরাজিত হয়ে ছয়টি দল বিদায় নেয়। জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক সুদীপ বিশ্বাস জানান, এ দিন টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঐক্য সম্মেলনী ও দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশন পরস্পরের মুখোমুখি হবে।

নৈশ ক্রিকেটে জয়ী অমরদীপ

১৬ দলের নৈশ ক্রিকেটে জিতল শালডাঙার অমরদীপ ক্লাব। ফাইনালে তাঁরা ছাগলিয়ার মোস্ট ওয়ান্টেড ক্লাবকে ৩ রানে হারিয়ে দেয়। মঙ্গলবার রাতে তুফানগঞ্জ মহকুমার ধলপলের কাশিরডাঙায় ওই প্রতিযোগিতার আসর বসে। প্রতিযোগিতার আয়োজন করেছিল কাশিরডাঙা একাদশ ক্লাব। স্থানীয় হরিমন্দিরে মাঠে জেনারেটর দিয়ে আলোর ব্যবস্থা করে খেলা চলে উদ্যোক্তারা জানান, ফাইনালে বক্সিরহাটের শালডাঙা অমরদীপ ক্লাব নির্ধারিত ১০ ওভারে সাত উইকেটে ১০৬ রান করে জবাবে ব্যাট করতে নেমে ধুবুরির ছাগলিয়ার মোস্ট ওয়ান্টেড ক্লাব ৯ ওভারে ১০৩ রান তুলে আউট হয়ে যায়।

জিতল কাপাসিয়া আদিবাসী ক্লাব

মালদহের হরিশ্চন্দ্রপুরের চণ্ডীপুরে দ্য নিউ রাইডার্স কমিটি পরিচালিত ফুটবল উৎসব ২০১৪-র তৃতীয় কোয়ার্টার ফাইনালে জয়ী হল চাঁচলের কাপাসিয়া আদিবাসী হাঙ্গামা ক্লাব। বুধবার চণ্ডীপুর হাইস্কুল মাঠে হরিশ্চন্দ্রপুরের ওয়াড়ি লায়ন্স আদিবাসী ক্লাবকে ৩-০ গোলে হারায় তারা। সোমবার থেকে শুরু হওয়া ওই প্রতিযোগিতাকে ঘিরে গোটা এলাকা জুড়েই ছিল উৎসবের আবহ। এ দিন বিজয়ী দল কাপাসিয়া ক্লাবের পক্ষে একটি গোল করেন করন সোরেন। দু’টি গোল করে ম্যাচের সেরা হন যতন টুডু। আজ, বৃহস্পতিবার চতুর্থ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে হরিশ্চন্দ্রপুর আইসি ইলেভেন ও বিহারের কান্ডোল আদর্শ যুব ক্লাব।

স্কুল ভলিবল

আজ, বৃহস্পতিবার থেকে রাজ্যস্তরে স্কুল ভলিবল প্রতিযোগিতা শুরু হচ্ছে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে। দু’দিন ওই টুর্নামেন্ট চলবে। ওয়েস্টবেঙ্গল স্টেট স্কুল ভলিবল চ্যাম্পিয়ানশিপের এই খেলায় অনূূর্ধ্ব ১৯ বছরের পড়ুয়ারা যোগ দিচ্ছে। গঙ্গারামপুর ফুটবল ক্লাবের মাঠে জেলা স্কুল স্পোর্টস এন্ড গেমস কাউন্সিলের উদ্যোগে আয়োজিত ওই টুর্নামেন্টে বিভিন্ন জেলার ১৬টি দল যোগ দিচ্ছে। জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক গৌতম গোস্বামী জানান, স্কুলের পড়ুয়াদের নিয়ে এই প্রতিযোগিতা জেলায় খেলার প্রসারে সাহায্য করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE