Advertisement
২৫ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

সুদীপ্ত রায় চ্যাম্পিয়ন ও আশিস গুপ্ত রানার্স আপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন হল রায়গঞ্জের ঐক্য সম্মেলনী ক্লাব। বৃহস্পতিবার রায়গঞ্জের স্টেডিয়াম মাঠে আয়োজিত ওই টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঐক্য সম্মেলনী রায়গঞ্জের দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনকে ৫ উইকেটে হারায়। এ দিন টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের মধ্যে ১৮.১ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ৬৬ রান করে দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশন।

শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৪ ০২:২১
Share: Save:

চ্যাম্পিয়ন হল ঐক্য সম্মেলনী

সুদীপ্ত রায় চ্যাম্পিয়ন ও আশিস গুপ্ত রানার্স আপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন হল রায়গঞ্জের ঐক্য সম্মেলনী ক্লাব। বৃহস্পতিবার রায়গঞ্জের স্টেডিয়াম মাঠে আয়োজিত ওই টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঐক্য সম্মেলনী রায়গঞ্জের দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনকে ৫ উইকেটে হারায়। এ দিন টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের মধ্যে ১৮.১ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ৬৬ রান করে দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশন। জবাবে ঐক্য সম্মেলনী ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ৫ উইকেটে জয়ের জন্য ৬৭ রান তুলে নেয়। রায়গঞ্জ আইডলস ক্রিকেট ক্লাবের উদ্যোগে ও উত্তর দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় গত রবিবার থেকে নক আউট পর্যায়ের ওই টুর্নামেন্ট শুরু হয়েছিল। টুর্নামেন্টে রায়গঞ্জ ও গাজোলের ৮টি দল অংশ নিলেও গ্রুপ লিগ ও সেমিফাইনাল পর্যায়ের প্রতিযোগিতায় পরাজিত হয়ে বিদায় নেয় ছ’টি দল। জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক সুদীপ বিশ্বাস জানান, ২৪ রানে অপরাজিত থাকায় এ দিন ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হয়েছেন ঐক্য সম্মেলনী ক্লাবের শুভম দত্ত। ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কারও পেয়েছেন তিনি। পাশাপাশি, টুর্নামেন্টের বেস্ট বোলার নির্বাচিত হয়েছেন দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনের পাপ্পু যাদব। বেস্ট ব্যাটসম্যানের শিরোপা পেয়েছেন দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনের নিতাই দে। এ দিন ফাইনাল খেলায় দেবীনগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন নিতাইবাবু। ১৭ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন ওই ক্লাবেরই নারায়ণ রানা। ঐক্য সম্মেলনীর হয়ে ১৪ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সঞ্জয় কাহার।

জয়ী ধূপগুড়ি ও বীরপাড়া

জলপাইগুড়ি জেলা চাম্পিয়ানশিপে বীরপাড়া এবং ধূপগুড়ি জোনের দু’টি পৃথক খেলায় বীরপাড়া এবং ধূপগুড়ির দুটি দল জিতল। বীরপাড়া জোনের খেলাটি বীরপাড়ার জুব্লি ক্লাবের মাঠে অনুষ্ঠিত হয়। বীরপাড়া লিগ চ্যাম্পিয়ান জুব্লি ক্লাব ২-১ গোলে বেলাকোবা লিগের রানার্স আপ বেলাকোবা দেশবন্ধু স্পোর্টিং অ্যান্ড কালচারাল ক্লাবকে হারায়। প্রথমার্ধে বেলাকোবার প্রেমকুমার রায়ে ১টি গোল করেন। দ্বিতীয়ার্দ্ধে জুব্লি ক্লাবের রতিয়া কুজুর পরপর দুটি গোল করে জয় এনে দেন। ১ নভেম্বর শনিবার জলপাইগুড়ি টাউন ক্লাব ময়দানে কোয়ার্টার ফাইনালে বীরপাড়া জুব্লি ক্লাব এবং ফালাকাটার ভেনাস ক্লাব পরস্পরের মুখোমুখি হচ্ছে। ময়নাগুড়ি জোনের খেলাটি ধূপগুড়ির খেলার মাঠে অনুষ্ঠিত হয়। এই খেলায় ময়নাগুড়ি জোনের চাম্পিয়ান দল ধূপগুড়ি প্লেয়ার্স ইউনিট ১০-০ গোলে এই জোনের রানার্সআপ দল মল্লিকপাড়া যুবক সংঘকে হারিয়ে দেয়। রবিবার, ২ তারিখে ধূপগুড়ির দলটি সেমিফাইনালে জলপাইগুড়ির লিগ চ্যাম্পিয়ান ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাবের মুখোমুখি হচ্ছে খেলাটি জলপাইগুড়ির টাউন ক্লাব ময়দানে অনুষ্ঠিত হবে।

রাজীব গাঁধী খেল অভিযান শুরু মালদহে

রাজীব গাঁধী খেল অভিযান শুরু হয়েছে মালদহের বিভিন্ন ব্লকে। বৃহস্পতিবার হরিশ্চন্দ্রপুর ও রতুয়ায় ব্লক প্রশাসনের উদ্যোগে ক্রীড়া ও ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনূধ্বর্র্ ১৬ স্কুল স্তরের প্রতিযোগিতাকে ঘিরে পড়ুয়াদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। এ দিন হরিশ্চন্দ্রপুর হাইস্কুল মাঠে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয় ৮টি স্কুলের ছাত্রছাত্রীরা। শুক্রবার রয়েছে ভলিবল, ফুটবল ও কবাডি প্রতিযোগিতা। এদিকে রতুয়ায় ওই প্রতিযোগিতায় ভলিবলে ব্লক স্তরে চ্যাম্পিয়ন হয়েছে ভাদো বিএসবি হাই স্কুল। এ দিন খানপুর হাই মাদ্রাসাকে হারায় তারা। পড়ুয়াদের মধ্যে খেলাধুলোর প্রতি আগ্রহ বাড়িয়ে তুলতে ওই প্রতিযোগিতার আয়োজন বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

ভলিবল গঙ্গারামপুরে

বৃহস্পতিবার থেকে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে দু’দিন ব্যাপী স্কুলপড়ুয়াদের নিয়ে জেলাভিত্তিক রাজ্য ভলিবল টুর্নামেন্ট শুরু হল। ওয়েস্ট বেঙ্গল স্টেট স্কুল ভলিবল চাম্পিয়নশিপের এই খেলায় রাজ্যের ১৯টি জেলা থেকে অনূর্ধ্ব ১৯ বছরের স্কুলপড়ুয়া খেলোয়াড়রা যোগ দিয়েছে। স্থানীয় গঙ্গারামপুর ফুটবল ক্লাবের মাঠে অনুষ্ঠিত ওই টুর্নামেন্টে এ দিন উদ্বোধন করেন আইন পরিষদীয় সচিব বিপ্লব মিত্র। গঙ্গারামপুরের বিডিও বিশ্বজিত্‌ সরকার বলেন, “১৯টি জেলার স্কুল দলের মধ্যে গভীর রাত পর্যন্ত খেলা চলবে। সেরা তিন ভলিবল খেলোয়াড় বাছতে রাজ্য থেকে বিশেষজ্ঞরা এসেছেন।”

জয়ী আইসি

মালদহের হরিশ্চন্দ্রপুরের চণ্ডীপুরে দ্য নিউ রাইডার্স কমিটি পরিচালিত ফুটবল উত্‌সব ২০১৪, প্রতিযোগিতার চতুর্থ কোয়ার্টার ফাইনালে জয়ী হল হরিশ্চন্দ্রপুর আইসি ইলেভেন। বৃহস্পতিবার চণ্ডীপুর হাই স্কুল মাঠে বিহারের কাণ্ডোল আদর্শ যুব ক্লাবকে টাই ব্রেকারে ৩-০ গোলে হারিয়েছে তারা। সোমবার থেকে দ্য নিউ রাইডার্স কমিটির উদ্যোগে ওই উত্‌সব শুরু হয়েছে। শনিবার প্রথম সেমিফাইনাল হচ্ছে রায়গঞ্জ হাথিয়া তরুণ সঙ্ঘ ও চাঁচলের কাপাসিয়া আদিবাসী হাঙ্গামা ক্লাবের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

uttar khela
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE