Advertisement
১৮ এপ্রিল ২০২৪

টুকরো খবর

গলায় ওড়না পেঁচানো অবস্থায় উদ্ধার হল এক গর্ভবতী বধূর মৃতদেহ। মঙ্গলবার জয়গাঁ থানার দলসিংপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। বধূর আড়াই বছরের মেয়ের কান্নার আওয়াজ শুনে টিনের বেড়া ভেঙে বাড়ির ভিতরে ঢুকে দেহটি দেখতে পান প্রতিবেশীরা।

শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৪ ০২:০৯
Share: Save:

অন্তঃসত্ত্বার মৃতদেহ উদ্ধার
নিজস্ব সংবাদদাতা • আলিপুরদুয়ার

গলায় ওড়না পেঁচানো অবস্থায় উদ্ধার হল এক গর্ভবতী বধূর মৃতদেহ। মঙ্গলবার জয়গাঁ থানার দলসিংপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। বধূর আড়াই বছরের মেয়ের কান্নার আওয়াজ শুনে টিনের বেড়া ভেঙে বাড়ির ভিতরে ঢুকে দেহটি দেখতে পান প্রতিবেশীরা। পুলিশ জানায়, নিহতের নাম রেখাদেবী শাহ (৩০)। তাঁর স্বামী রণধীর শাহ বিএসএফ-এর জওয়ান। তিনি বিহারে কর্মরত। এক দেওরও রাজস্থানে সেনা বাহিনীর জওয়ান। গত রবিবার বধূর ছোট দেওরকে কলেজে ভর্তি করতে শ্বশুরমশাই মহেশ শাহ ও শাশুড়ি সীতামণি শাহ পটনা যান। বাড়িতে মেয়েকে নিয়ে একাই ছিলেন মহিলা। আলিপুরদুয়ারের পুলিশ সুপার অনুপ জায়সবাল বলেন, “কী ভাবে মহিলার মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।”প্রাথমিক তদন্তের পুলিশ জানায়, ওই মহিলাকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। দেহ ঘরের উঠোনে পড়ে রয়েছে। অথচ বাড়ির সামনের সদর দরজা ভিতর থেকে বন্ধ। তাই আততায়ীরা টিনের বেড়া টপকে ভিতরে ঢোকার সম্ভাবনা রয়েছে। ঘরের দরজা খুলে বাইরে শৌচালয়ে যাওয়ার সময়ও তাঁকে মারা হতে পারে। কারণ, ওই বাড়ির শোওয়ার ঘরের দরজা খোলা ছিল, মহিলার দেহ উঠানে পড়েছিল। তা ছাড়া একটি ঘরে রাখা বাক্স খোলা থাকা ছাড়াও জিনিসপত্র ছড়ানো ছিল। চুরির উদ্দেশ্যে কেউ ঢুকে বাধা পেয়ে ওই মহিলাকে খুন করেছে না কোনও পরিচিত লোক বাড়িতে ঢুকে ওই কাজ করেছে তা পুলিশ খতিয়ে দেখছে। নিহতের প্রতিবেশী মিনু বর্মন জানান, বছর পাঁচেক আগে ওই মহিলা বিহারের সমস্তিপুর থেকে বিয়ে হয়ে এখানে আসেন। তবে তিনি কারও সঙ্গে মিশতেন না। এদিন শিশুটির কান্নার আওয়াজে প্রতিবেশীরা বিষয়টি টের পান। রেখাদেবী চার মাসের গর্ভবতী ছিলেন। নিহতের খুড়শ্বশুর শত্রুঘ্ন শাহ বলেন, “কী ভাবে কী হল বুঝতে পারছি না। পুলিশ তদন্ত করে দোষীকে খুঁজে বার করুক।”

বন্ধ ধরণীপুর বাগানে মৃত্যু
নিজস্ব সংবাদদাতা • মালবাজার

এ বার ডুয়ার্সের বন্ধ রেড ব্যাঙ্ক গোষ্ঠীর ধরণীপুর চা বাগানে অসুস্থ শ্রমিকের মৃত্যু হল। মৃতের নাম ওমপ্রকাশ ওরাওঁ (৬০)। সোমবার রাতে মালবাজার মহকুমা হাসপাতালে মারা যান। বাড়ি বাগানের ছয়টালি লাইনে। রবিবার থেকেই ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন তিনি। সোমবার তাকে শুল্কাপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে মালবাজার মহকুমা হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাঁর মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে জানা যায় রক্তে সংক্রমণের কারণেই তাঁর মৃত্যু হয়েছে। মৃতের ছেলে রাজু ও স্ত্রী পোকো ওরাওঁরা জানান, বাগান খোলার কোনও আশা না দেখতে পেয়ে গত কয়েক মাস ধরেই ওমপ্রকাশ অবসাদে ভুগছিলেন। শুল্কাপাড়ার ব্লক স্বাস্থ্য আধিকারিক শুভজিৎ হাওলাদার বলেন “আমরা নিখরচায় ওমপ্রকাশকে মালবাজার মহকুমা হাসপাতালে পাঠিয়েছিলাম। ধরণীপুর চা বাগানে কেউ অসুস্থ থাকার খবর পাওয়া মাত্রই আমরা বাড়তি সতর্কতাও অবলম্বন করছি।”

উত্তর দিনাজপুরে আসছেন মমতা
নিজস্ব সংবাদদাতা • রায়গঞ্জ

চলতি মাসের শেষ সপ্তাহে অথবা অগাস্ট মাসের প্রথম সপ্তাহে প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর দিনাজপুর জেলায় যাবেন। রাজ্য প্রশাসনের তরফে এমনই বার্তা পেয়ে মঙ্গলবার রায়গঞ্জের কর্ণজোড়ায় জেলার বিভিন্ন দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করলেন জেলাশাসক স্মিতা পাণ্ডে। প্রশাসনিক সূত্রের খবর, ওই বৈঠকে জেলাশাসক বিভিন্ন দফতরের আধিকারিকদের উন্নয়ন সংক্রান্ত সমস্ত কাজকর্মের রিপোর্ট তৈরি রাখার নির্দেশ দিয়েছেন। তবে মুখ্যমন্ত্রী কোনও সরকারি অনুষ্ঠান করবেন কি না, সেই বিষয়ে জেলা প্রশাসনকে সরকারিভাবে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। স্মিতাদেবী বলেন, “চলতি মাসের শেষ সপ্তাহে প্রশাসনিক কাজকর্মের রিভিউ বৈঠকে যোগ দিতে মুখ্যমন্ত্রী রায়গঞ্জে আসছেন বলে সরকারিভাবে আমাদের জানানো হয়েছে। তবে মুখ্যমন্ত্রী আসার নির্দিষ্ট দিনক্ষণ বা তিনি কোনও সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন কি না, সেই বিষয়ে কিছু জানানো হয়নি।” জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তথা রাজ্যের পরিষদীয় সচিব অমল আচার্যের দাবি, “মুখ্যমন্ত্রী অগস্ট মাসের প্রথম সপ্তাহে রায়গঞ্জে আসছেন।”

সততার নজির
নিজস্ব সংবাদদাতা • ইসলামপুর

ভুল করে ফেলে যাওয়া ব্যাগ-সহ এক লক্ষ টাকা পুলিশের হাতে তুলে দিলেন ভিন রাজ্যে কাজে যাওয়া এক শ্রমিক। মঙ্গলবার গোয়ালপোখরে ঘটনাটি ঘটেছে। গোয়ালপোখরের নাংলার বাসিন্দা সালাউদ্দিন শ্রমিকের কাজ করতে গুজরাতে গিয়েছিলেন। সম্প্রতি ভায়ের অসুস্থতার খবর পেয়ে তিনি বাড়িতে আসার জন্য গুজরাতের বরোদা স্টেশনে ট্রেন ধরতে আসেন। সে সময় গোয়ালপোখরের কয়েকজন বাসিন্দার সঙ্গে স্টেশনে তাঁর দেখা হয়। ট্রেন আসায় সবাই দৌড়াদৌড়ি করে ট্রেনে ওঠেন। সালাউদ্দিনের সঙ্গে অন্যের একটি ব্যাগ চলে আসে। তাতে ওই টাকা ছিল। ব্যাগের মালিক পুলিশে অভিযোগ জানান। পরে সালাউদ্দিন বিষয়টি জানতে পেরে পুলিশকে ব্যাগটি দিয়ে আসেন।

পাঁচটি দোকান ছাই
নিজস্ব সংবাদদাতা • তুফানগঞ্জ

সোমবার রাতে ধলপল বাজারের ৫টি দোকান ছাই হয়ে গিয়েছে। জলের উৎসের অভাবেই সময়মতো আগুন নেভানো যায়নি বলে অভিযোগ তুলে বাসিন্দা ও ব্যবসায়ীদের একাংশ রাতে ক্ষোভ জানিয়েছিলেন। মঙ্গলবার প্রায় ৪ ঘণ্টা তুফানগঞ্জ-কোচবিহার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। বিক্ষোভে সামিল হন মহিলারাও। ধলপল বাজার লাগোয়া এলাকায় কয়েকটি দোকানে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। সোমবার রাতে ধলপল বাজারের একটি কাপড়ের দোকান থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে সেলুন, বৈদ্যুতিক সামগ্রী মেরামত, মিষ্টির দোকানে আগুন ছড়িয়ে পড়ে।

পুলিশ আবাসনে চুরি শিলিগুড়িতে
নিজস্ব সংবাদদাতা • শিলিগুড়ি

পুলিশের আবাসনেই চুরির অভিযোগে চাঞ্চল্য ছড়াল শিলিগুড়িতে। সোমবার রাতে শিলিগুড়ির মাল্লাগুড়িতে পুলিশ কমিশনারেট চত্বরের আবাসনেই চুরির অভিযোগ উঠল। কমিশনারের অফিস থেকে ঢিল ছোঁড়া দূরত্বেই রয়েছে ওই আবাসনগুলি। রাতে এএসআই প্রবীর সরকারের আবাসনে চুরির হয়। গত রাতে প্রবীরবাবু বাড়িতে ছিলেন না। এ দিন সকালে দরজা ভাঙা দেখে চুরি টের পাওয়া যায়। দোতলার বারান্দা দিয়ে উঠে দরজা ভেঙে দুষ্কৃতীরা ঘরে ঢোকে বলে অভিযোগ। কয়েকজন সন্দেহভাজনকে জেরা করা হয়েছে।

হাসমিচকে পথনাটক
নিজস্ব সংবাদদাতা • শিলিগুড়ি

নারী নির্যাতন, নিগ্রহ রুখতে পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হল পথনাটক। শিলিগুড়ির হাসমিচক চত্বরে বিকেল ৫ টায় এই পথ নাটকটি করে শিলিগুড়ি বর্ণমালা থিয়েটার ও ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি সংস্থা। এদিন উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুলিশের ডিসি ও জি পাল, এসিপি অরিজিৎ গোস্বামী, শিলিগুড়ি থানার আইসি বিকাশ কান্তি দে। নাটকে উঠে এসেছে সাম্প্রতিক ধর্ষণ ও বধূ নির্যাতনের ঘটনা। ও জি পাল বলেন, “মানুষকে সচেতন করতে পুলিশের এই উদ্যোগ। বুধবারও বিকেলে শিলিগুড়ি জংশন চত্বরে ফের পথ নাটকটি করা হবে।”

বর্ষাতেও ভরসা সেচ। ফালাকাটায়।

বালুরঘাট শহরের আত্রেয়ী নদীর খাঁড়ির উপর ব্রিটিশ আমলে তৈরি
গ্যারিটি সেতুর সংস্কার শুরু করল পূর্ত দফতর। ছবি: অমিত মোহান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE