Advertisement
২০ এপ্রিল ২০২৪

ডালুর সঙ্গে বৈঠক অশোকের

রাজ্যে তৃণমূল বিরোধী জোট দ্রুত চেয়ে মালদহের কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরীর (ডালু) সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে মালদহে সেভ ডেমোক্রেসির অনুষ্ঠানে যোগ দেওয়ার পর ডালুবাবুর সঙ্গে ঘণ্টাখানেক ধরে বৈঠক করেন তিনি।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৬ ০২:১০
Share: Save:

রাজ্যে তৃণমূল বিরোধী জোট দ্রুত চেয়ে মালদহের কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরীর (ডালু) সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে মালদহে সেভ ডেমোক্রেসির অনুষ্ঠানে যোগ দেওয়ার পর ডালুবাবুর সঙ্গে ঘণ্টাখানেক ধরে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে প্রাক্তন বিচারপতি অশোকবাবু বলেন, ‘‘আমরা মানুষের জোট চাইছি। এ দিন বামফ্রন্ট চেয়ারম্যান বিমানবাবু কংগ্রেসের সঙ্গে জোট চেয়েছেন। এতে আমরা খুশি। এ বার কংগ্রেস হাইকমান্ড যাতে সেই জোটে দ্রুত সম্মতি দেয় তার জন্য এ দিন ডালুবাবুর সঙ্গে কথা হল। কারণ তিনিও কংগ্রেসের শীর্ষ নেতাদের মধ্যে একজন। সেই বিষয় নিয়েই এ দিন আলোচনা হয়েছে। আর নীচুতলাতেও তৃণমূল বিরোধী জোট যাতে সুস্পষ্ট হয় তার চেষ্টা হচ্ছে।’’

এ দিনও জোটের পক্ষেই সওয়াল করেন ডালুবাবুও। তিনি বলেন, ‘‘আমরা প্রদেশ কংগ্রেস নেতারা হাইকমান্ডকে জানিয়েছি। আশাকরি হাইকমান্ড আমাদের দাবিতে সম্মতি দেবেন। আর যাতে রাজ্যে তৃণমূল বিরোধী জোট দ্রুত হয় তার জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি হাইকমান্ডের সঙ্গে আমরা দেখা করব।’’ বামেদের সঙ্গে আসন নিয়ে কোনও সমস্যা হবে না বলেও এ দিন দাবি করেন আবু হাসেম। তিনি এও বলেন, ‘‘তৃণমূলকে সরাতে আমরা আত্মবলিদান দিতেও রাজি আছি। কারণ বাংলার মানুষ এই সন্ত্রাস থেকে মুক্তি পেতে চাইছেন।’’ এ দিন সানাউল্লাহ মঞ্চে সেভ ডেমোক্রেসি ফোরামের জেলা কনভেনশন হয়। যোগ দেন ফোরামের সদস্য সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়, রাজ্য মহিলা কমিশনের প্রাক্তন সদস্য ভারতী মুৎসুদ্দি প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE