Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ডুয়ার্স উৎসবে মমতা আসছেন না, হতাশ কমিটি

আগামী ৫ ফেব্রুয়ারি ডুয়ার্স উৎসবের শেষ দিনে মুখ্যমন্ত্রী আসবেন বলে আগ বাড়িয়ে ঘোষণা করে এখন বিপাকে ডুয়ার্স উৎসব কমিটি। মুখ্যমন্ত্রী আসছেন ধরে নিয়ে তাঁরা জেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। শনিবার মুখ্যমন্ত্রী উৎসবের সময় উত্তরবঙ্গেই আসবেন না বলে জানানোতে তাঁরা এখন হতাশ।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৫ ০০:৫৯
Share: Save:

আগামী ৫ ফেব্রুয়ারি ডুয়ার্স উৎসবের শেষ দিনে মুখ্যমন্ত্রী আসবেন বলে আগ বাড়িয়ে ঘোষণা করে এখন বিপাকে ডুয়ার্স উৎসব কমিটি। মুখ্যমন্ত্রী আসছেন ধরে নিয়ে তাঁরা জেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন। শনিবার মুখ্যমন্ত্রী উৎসবের সময় উত্তরবঙ্গেই আসবেন না বলে জানানোতে তাঁরা এখন হতাশ। তবু মুখে অবশ্য, আশা ছাড়ছেন না বলে কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। তবে শেষে যদি ওঁর মন পরিবর্তন হয়, তাই এখনই পুরোপুরি প্রস্তুতি বন্ধ করে দিচ্ছে না উৎসব কমিটি বলে জানা গিয়েছে। তবে মুখ্যমন্ত্রী নিজেই না আসার কথা জানানোয় হতাশা গ্রাস করেছে।

এ দিন মুখ্যমন্ত্রী পাঁচদিনের উত্তরবঙ্গ সফর শেষে কলকাতায় ফিরে যান। তাঁর আগে শিলিগুড়ির লাগোয়া এনএইচপিসির বাংলোয় সাংবাদিকদের তিনি বলেন, “এত দ্রুত ফের উত্তরবঙ্গে আসার পরিকল্পনা নেই। পাঁচদিনের লম্বা সফরের পরে ফের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে উত্তরবঙ্গে আসা সম্ভব হবে না।” তবে মার্চ নাগাদ ফের আসতে পারেন বলে ইঙ্গিত দেন তিনি। এই খবর প্রচার হয়ে যাওয়ার পরেই হতাশ আয়োজকরা। কারণ মুখ্যমন্ত্রী না গেলে উৎসবের জৌলুস অনেকটাই কমে যাবে বলে মনে করছেন আয়োজক থেকে অংশগ্রহণকারীরা সকলেই। তিনি গেলে বাড়তি অনুপ্রেরণা পাওয়া যেত বলে মনে করছেন তাঁরা। অংশগ্রহণকারী একটি নাচের দলের কথায়, “মুখ্যমন্ত্রীর সামনে অনুষ্ঠান করার জন্য শেষ দিনে মুখিয়ে ছিলাম। কিন্তু তা না হওয়ায় আমরা হতাশ।” এছাড়া স্থানীয় বাসিন্দাদের অনেকেই তাঁকে একবার দেখতে চেয়েছিলেন। এক বাসিন্দা বলেন, “উনি পাহাড়ে অনেকবার যান। আমরা তেমন ওঁকে পাই না। উনি আসার কথা ঘোষণায় খুশি হয়েছিলাম। এখন শুনছি আসবেন না। কী আর করা যাবে!”

মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে হতাশা চেপে রাখেননি উৎসব কমিটির সাধারণ সম্পাদক তথা জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের তৃণমূলের সভাপতি সৌরভ চক্রবর্তী। আগের দিনই শুক্রবার, তিনি সাংবাদিক বৈঠক ডেকে মুখ্যমন্ত্রীর আগমন বার্তা দিয়েছিলেন। এদিন খবর পাওয়ার পর তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর দফতর থেকে আমাদের জানানো হয়েছিল উনি ডুয়ার্স উৎসবের শেষ দিনে উৎসবে যোগ দেবেন বলে। সরকারিভাবে কোনও লিখিত প্রতিশ্রুতি আমরা পাইনি। তবে উনি আসছেন ধরে নিয়েই আমরা প্রস্তুতিও শুরু করেছিলাম।” ৪ ও ৫ ফেব্রুয়ারি আলিপুরদুয়ার ও কালচিনিতে দুটি সরকারি অনুষ্ঠানের আয়োজন করার কথাও ছিল। তিনি না এলে ওই অনুষ্ঠান দুটিও বাতিল করতে হবে। গত এক সপ্তাহ ধরে জেলা প্রশাসনের কর্তাদের নিয়ে উৎসব অনুষ্ঠানের তদারকি করা হয়েছে। কয়েকটি মাঠও দেখা হয়েছিল। আলিপুরদুয়ারের জেলা পুলিশ সুপার অনুপ জায়সবালের নির্দেশে উৎসবের মাঠটিকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল। মোতায়েন করা হয়েছিল অতিরিক্ত নিরাপত্তা বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

siliguri mamata dooars utsav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE