Advertisement
২৫ এপ্রিল ২০২৪
জলপাইগুড়িতে অভিযুক্ত দুই

মেলা থেকে ফেরার পথে ছাত্রীকে ‘গণধর্ষণ’

বান্ধবীর সঙ্গে সন্ধ্যায় মেলা দেখতে গিয়েছিল চতুর্থ শ্রেণির এক ছাত্রী। সোমবার সেই সময়ে তাকে ধান খেতে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল এলাকারই দুই যুবকের বিরুদ্ধে। জলপাইগুড়ির শহর লাগোয়া এলাকার ঘটনা। সেই রাতে বাড়ি ফিরে ভয়ে ঘটনার কথা জানায়নি ছাত্রীটি। পরের দিন, মঙ্গলবার পেটে ব্যথা শুরু হয় তার। জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি করানো হলে ধর্ষণের কথা জানতে পারেন ছাত্রীর পরিবারের লোকজন।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৪ ০২:০৩
Share: Save:

বান্ধবীর সঙ্গে সন্ধ্যায় মেলা দেখতে গিয়েছিল চতুর্থ শ্রেণির এক ছাত্রী। সোমবার সেই সময়ে তাকে ধান খেতে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠল এলাকারই দুই যুবকের বিরুদ্ধে।

জলপাইগুড়ির শহর লাগোয়া এলাকার ঘটনা। সেই রাতে বাড়ি ফিরে ভয়ে ঘটনার কথা জানায়নি ছাত্রীটি। পরের দিন, মঙ্গলবার পেটে ব্যথা শুরু হয় তার। জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি করানো হলে ধর্ষণের কথা জানতে পারেন ছাত্রীর পরিবারের লোকজন। জিজ্ঞাসাবাদ করার পরে ছাত্রীটিও বিষয়টি জানায়। তার বয়ানের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় এলাকারই এক যুবক সঞ্জীব দেবনাথ ও তার বন্ধু শঙ্কর দেবনাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন ছাত্রীটির পরিবারের লোকজন। তবে অভিযুক্ত এবং তাদের পরিবারের কাউকে বাড়িতে পাওয়া যায়নি বলে পুলিশের দাবি। সঞ্জীবকে গত পঞ্চায়েত ভোটের সময় তৃণমূলের মিছিলে দেখা গিয়েছিল বলে জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

বুধবার বিকেলে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে নির্যাতিতা ওই ছাত্রীটিকে। তদন্তের স্বার্থে ছাত্রীর পোশাকও সংগ্রহ করেছে পুলিশ। জেলা পুলিশ সুপার কুণাল অগ্রবাল বলেন, “দুই যুবকের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। এলাকায় তল্লাশি চলছে। অভিযুক্তদের কেউ বাড়িতে না থাকায় এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি।”

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার বাজারে সঞ্জীবের একটি পানের দোকান রয়েছে। এলাকার বাসিন্দারা দাবি করেছেন, অভিযোগ দায়ের হওয়ার পরে মঙ্গলবার সন্ধ্যায় গ্রামে পুলিশ যাওয়ার পর থেকেই সঞ্জীব-সহ তার পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে চলে গিয়েছে। এ দিন দেখা যায়, বাড়ির বিভিন্ন ঘরে তালা ঝুলছে। ঘরের বেড়ায় তৃণমূলের পতাকাও লাগানো রয়েছে। এলাকার বিজেপি পঞ্চায়েত সদস্য শিকিন্দ্রনাথ রায় বলেন, “গত পঞ্চায়েত নির্বাচনে সঞ্জীব ও তাঁর পরিবারের সদস্যেরা তৃণমূলের হয়ে প্রচারে নেমেছিলেন।”

এলাকার তৃণমূল নেতা আহমেদ আলির দাবি, “অভিযুক্তরা আমাদের দলের কর্মী দূরের কথা, সমর্থকও নয়। অভিযুক্তদের কড়া শাস্তি চাই।” সিপিএম পঞ্চায়েত সদস্য ওয়াজেদ আলিও দাবি করেছেন, পঞ্চায়েত ভোটের পরে অভিযুক্তকে কোনও রাজনৈতিক দলে দেখা যায়নি।

ছাত্রীটির পরিবার সূত্রে জানা গিয়েছে, সে স্থানীয় একটি প্রাথমিক স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী। সোমবার বিকেলের পরে প্রতিবেশী বান্ধবীকে নিয়ে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে মেলায় গিয়েছিল সে। পেশায় দিনমজুর, ওই ছাত্রীর বাবা জানিয়েছেন, রাতে তাঁরই মেয়েকে মেলা থেকে নিয়ে আসার কথা ছিল। তার আগেই মেয়েটি বাড়িতে ফিরে আসতে গেলে ওই দুই যুবক তাকে ধান খেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। বান্ধবী ভয়ে পালায়। রাত দশটার পরে বাড়িতে ফেরে ওই ছাত্রী। কাউকে কিছু না জানিয়ে, খেয়ে ঘুমিয়ে পড়ে।

ওই ছাত্রীর এক কাকার কথায়, “হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিত্‌সক পরীক্ষা করে, অভিযোগ দায়ের করার পরামর্শ দেন। তারপরেই ভাইঝির কাছে জানতে চাইলে, ও সব বলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri gangrape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE