Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সম্মানে বক্তৃতা

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের উদ্যোগে ভারতরত্ন তথা রসায়নবিদ চিন্তামণি নাগেশা রামচন্দ্রা রাও-এর সম্মানে বক্তৃতা চালু করা হচ্ছে। আজ, শুক্রবার বিশ্ববিদ্যালয়ে প্রথমবার ওই বক্তৃতা রাখতে আসবেন পুনের ইন্ডিয়ান ইন্সস্টিটিউট অব সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর)-এর অধ্যাপক কে এন গণেশ।

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৫ ০১:৩৬
Share: Save:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের উদ্যোগে ভারতরত্ন তথা রসায়নবিদ চিন্তামণি নাগেশা রামচন্দ্রা রাও-এর সম্মানে বক্তৃতা চালু করা হচ্ছে। আজ, শুক্রবার বিশ্ববিদ্যালয়ে প্রথমবার ওই বক্তৃতা রাখতে আসবেন পুনের ইন্ডিয়ান ইন্সস্টিটিউট অব সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর)-এর অধ্যাপক কে এন গণেশ। ‘রিসেন্ট ট্রেন্ডস অন কেমিস্ট্রি অ্যান্ড বায়োলজি ইন্টারফেস’ বিষয়ে তিনি বক্তব্য রাখবেন। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, দ্য কেমিক্যাল রিসার্চ সোসাইটি অব ইন্ডিয়ার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কমিটির উদ্যোগে প্রতিবছর আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের জন্মজয়ন্তী পালন করা হয়। সেই পরিপ্রেক্ষিতেই এই সেমিনার হচ্ছে। এ বছর ওই অনুষ্ঠানেই বক্তৃতার আয়োজন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE