Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র সংসদ দখল টিএমসিপির

এসএফআইয়ের হাত থেকে রায়গঞ্জ সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র সংসদের দখল ছিনিয়ে নিল টিএমসিপি। শুক্রবার ওই কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য একটি সভা ডাকে কলেজ কর্তৃপক্ষ। ওই সভায় টিএমসিপি সমর্থক তথা ছাত্র সংসদের নির্বাচিত প্রতিনিধি প্রথম বর্ষের ছাত্র দেবজিত দে বিনা প্রতিদ্বন্দিতায় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৫ ০২:৪২
Share: Save:

এসএফআইয়ের হাত থেকে রায়গঞ্জ সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র সংসদের দখল ছিনিয়ে নিল টিএমসিপি। শুক্রবার ওই কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য একটি সভা ডাকে কলেজ কর্তৃপক্ষ। ওই সভায় টিএমসিপি সমর্থক তথা ছাত্র সংসদের নির্বাচিত প্রতিনিধি প্রথম বর্ষের ছাত্র দেবজিত দে বিনা প্রতিদ্বন্দিতায় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এদিন ছাত্র সংসদ দখল করার পরে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল নেতা তথা আইএনটিটিইউসির জেলা সভাপতি অরিন্দম সরকারের নেতৃত্বে বিজয় উৎসব করেন টিএমসিপি সমর্থকেরা। পরে তাঁরা শহরে বিজয় মিছিলও করেন।

বিদায়ী ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সায়শ্রী ভৌমিকের মোবাইল ফোন বন্ধ থাকায় তাঁর প্রতিক্রিয়া জানা যায়নি। এসএফআইয়ের জেলা সম্পাদক প্রাণেশ সরকারকে বার বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। এসএমএস করে প্রতিক্রিয়া চাওয়া হলেও প্রাণেশবাবু কোনও জবাব দেননি।

কলেজের অধ্যক্ষ প্রবীর রায় বলেন, ‘‘তৃতীয় বর্ষের পরীক্ষার ফল প্রকাশিত হয়ে যাওয়ার কারণে সম্প্রতি বিদায়ী ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সহ মোট ৯ জন সদস্য ছাত্র সংসদের প্রতিনিধি পদের বৈধতা হারান। সে জন্য সরকারি নিয়ম মেনে এদিন নতুন করে ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য বৈঠক ডাকা হয়।’’

কলেজ সূত্রের খবর, এদিনের বৈঠকে ছাত্র সংসদের বিদায়ী প্রতিনিধিরা ছাড়া ছাত্র সংসদের টিএমসিপি ও এসএফআইয়ের ৩৩ জন নির্বাচিত প্রতিনিধি হাজির থাকলেও সাধারণ সম্পাদক পদে এসএফআই কোনও প্রার্থী না দেওয়ায় টিএমসিপির দেবজিত বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

গত ২৮ জানুয়ারি রায়গঞ্জ সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র সংসদের নির্বাচন হয়। মোট ৪২ টি আসনের মধ্যে ৩৬টি আসনে প্রার্থী দেয় এসএফআই। ২৩টি আসনে জয়ী হয়ে ছাত্র সংসদ দখল করে এসএফআই। টিএমসিপির দখলে যায় ১৯টি আসন। টিএমসিপির জেলা সভাপতি অজয় সরকারের দাবি, ‘‘কিছুদিন আগে এসএফআইয়ের ৬ জন নির্বাচিত সদস্য তাঁদের সংগঠনে যোগ দেওয়ায় ছাত্র সংসদে সংখ্যাগরিষ্ঠতা পায় টিএমসিপি।’’ অজয়বাবুর কথায়, ‘‘দলমত নির্বিশেষে ছাত্র সংসদের ৩৩ জন নির্বাচিত সদস্য এদিন সর্বসম্মতিক্রমে টিএমসিপিকে ছাত্র সংসদ উপহার দেওয়ায় তাঁদের ধন্যবাদ জানিয়েছি। কলেজে গণতান্ত্রিক পদ্ধতিতে শিক্ষা ও রাজনীতির পরিবেশ বজায় রাখাই টিএমসিপির প্রধান লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE