Advertisement
১৭ এপ্রিল ২০২৪

হিমুল বেসরকারিকরণ চায় না কংগ্রেস

হিমুলকে বেসরকারিকরণ করতে দেওয়া হবে না বলে দাবি করলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া। শুক্রবার শিলিগুড়িতে বাগডোগরায় দলের এক কর্মিসভায় যোগ দিতে এসে এই হুঁশিয়ারি দেন তিনি। দলের স্থানীয় নেতাদের নির্দেশ দেন, এ রকম কোনও সম্ভাবনা দেখা দিলে আন্দোলন করে তা ভেস্তে দিতে হবে। তাঁর বক্তব্যে মানসবাবু বলেন, “হিমুলকে বেসরকারি শিল্পপতিদের হাতে তুলে দেওয়া হতে পারে বলে শুনেছি।

বাগডোগরায় মানস ভুঁইয়া।

বাগডোগরায় মানস ভুঁইয়া।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৫ ০২:৩৫
Share: Save:

হিমুলকে বেসরকারিকরণ করতে দেওয়া হবে না বলে দাবি করলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া।

শুক্রবার শিলিগুড়িতে বাগডোগরায় দলের এক কর্মিসভায় যোগ দিতে এসে এই হুঁশিয়ারি দেন তিনি। দলের স্থানীয় নেতাদের নির্দেশ দেন, এ রকম কোনও সম্ভাবনা দেখা দিলে আন্দোলন করে তা ভেস্তে দিতে হবে। তাঁর বক্তব্যে মানসবাবু বলেন, “হিমুলকে বেসরকারি শিল্পপতিদের হাতে তুলে দেওয়া হতে পারে বলে শুনেছি। এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হলে কংগ্রেস আন্দোলনে নেমে তা প্রতিহত করবে।” সরকারি অর্থে হিমূলকে চাঙ্গা করার পরামর্শ দেন তিনি। হিমুল নিয়ে এর আগেও দার্জিলিং জেলা কংগ্রেস থেকে আন্দোলন করা হয়েছে বলে দাবি করেছেন জেলা কংগ্রেস সভাপতি শঙ্কর মালাকারও। তিনিও মানসবাবুর বক্তব্যকে সমর্থন করে আন্দোলনে নামার প্রতিশ্রুতি দেন। যদিও সরকারি তরফে এমন কোনও আলোচনা বা সিদ্ধান্ত হয়নি বলে দাবি করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব।

এ দিন মানসবাবু গুজরাটের আমুলের প্রসঙ্গ তুলে ধরে ওই সংস্থার ক্রমশ প্রতিপত্তি বৃদ্ধির বর্ণনা করেন। কিন্তু এ রাজ্যে মুখ্যমন্ত্রী উৎসব করতে ব্যস্ত বলে জানান তিনি। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী বলেন, টাকা নেই। সরকারি বা আধা সরকারি সংস্থা চালাতে পারেন না। তাহলে উৎসবের টাকা আসে কোথা থেকে?” উৎসব না প্রয়োজন কোনটা অগ্রাধিকার, প্রশ্ন তোলেন তিনি। হিমুলের কর্মী সংখ্যা সাড়ে চারশো থেকে কমে একশোর কাছাকাছি এসে দাঁড়িয়েছে।

যদিও হিমুলের বেসরকারিকরণ নিয়ে কোনও আলোচনা হয়নি বলে দাবি করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, “আমি এমন কোনও খবর জানি না। উনি কী বলছেন তা আমার জানা নেই।” এমন কোনও এই সংস্থাকে বাঁচাতে হলে সবাইকে একসঙ্গে আন্দোলনে নামার ডাক দেন শঙ্করবাবুও। তিনি বলেন, “আমরা মানুষের কাছে যাচ্ছি। প্রত্যেককে বোঝাতে হবে, এই সরকার বামফ্রন্টের সরকারের সঠিক বিকল্প নয়। হিমুলকে দিয়ে মানুষ সেটা বুঝছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

siliguri congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE