গত রবিবার শিলিগুড়িতে স্বতঃস্ফূর্ত মিছিল হয়েছে বাংলা ভাগ আটকানোর পক্ষে। তার পরে এ দিন পিনটেল ভিলেজ লাগোয়া অধম সিংহ নগরে মোর্চার জিটিএ চুক্তি পোড়ানোর আন্দোলনে চোখে পড়ার মতো কম লোক ছিল।
নিজস্ব সংবাদদাতা
২৮ জুন, ২০১৭
people
নিজস্ব সংবাদদাতা
দার্জিলিঙের জেলাশাসক জয়সী দাশগুপ্ত জানিয়েছেন, পাহাড়ে শান্তি শৃঙ্খলা, পরিবেশ স্বাভাবিক রাখতে যা যা প্রয়োজন, করা হয়েছে। টেলিফোন, এসএমএস বা সংবাদপত্র নিয়ে কোনও নির্দেশিকা জারি হয়নি।
২৮ জুন, ২০১৭
Facebook
নিজস্ব সংবাদদাতা
সকলেরই একটাই আর্জি, পাহাড়-সমতলে শান্তি-সম্প্রীতির জন্য আগামী ৩০ জুন বিকেল চারটেয় বাঘা যতীন পার্কের সামনে জমায়েত হোন। সেই বার্তা পৌঁছেছে জলপাইগুড়িতেও। সেখান থেকেও সাড়া দিচ্ছেন অনেকে।
২৮ জুন, ২০১৭
Nargis Parvin
নিজস্ব সংবাদদাতা
শ্বশুরবাড়িতে অত্যাচারের জন্য নার্গিস নিজের ছেলেকে বাবার বাড়িতে রেখে দিয়েছিলেন৷ এখন তিনি তিন মাসের অন্তঃসত্ত্বাও ছিলেন৷ বধূর বাড়ির লোকেরা জানান, নার্গিসের শ্বশুর তাঁদের বাড়িতে গিয়ে হঠাৎ ফোন পেয়ে জানান, নার্গিস গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন৷
২৮ জুন, ২০১৭
car
নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ির সুপার মার্কেট এলাকার স্থানীয় গাড়ি চালকদের অভিযোগ, দিন সাতেক ধরে সিকিম ও কালিম্পঙের উদ্দেশ্যে যাওয়ার সময় তাঁদের একাধিক আনাজ ভর্তি গাড়িতে ভাঙচুর করা হয়েছে৷
২৮ জুন, ২০১৭
Bhushan Sinha
নিজস্ব সংবাদদাতা
রমাপতিবাবুর অভিযোগ, সোমবার রাতে তাঁকে গাড়িতে তুলে আলিপুরদুয়ারের একটি হোটেলে নিয়ে আটকে রাখা হয়। মঙ্গলবার চেয়ারপার্সন পদে ভূষণ সিংহ নির্বাচিত হওয়ার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। যদিও পুলিশে কোনও অভিযোগ দায়ের করেননি তিনি।
২৮ জুন, ২০১৭
Deadbody
নিজস্ব সংবাদদাতা
রাত সাড়ে বারোটা নাগাদ বাড়ির কাছে একটি বাগানে মেয়েকে বিধ্বস্ত অবস্থায় উদ্ধার করেন। পরের দিন সকালে রেজাউলের বিরুদ্ধে মোথাবাড়ি থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন ওই ছাত্রী।
২৮ জুন, ২০১৭
vector
নিজস্ব সংবাদদাতা
গত সপ্তাহে ওই এলাকার আরও পাঁচজন বাসিন্দা জ্বরের উপসর্গ নিয়ে চাকুলিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হন। রক্তপরীক্ষায় তাঁদের সবার শরীরেই কালাজ্বরের জীবাণু মিলেছে বলে জেলা স্বাস্থ্য দফতরের দাবি।
২৮ জুন, ২০১৭
Super Speciality Hospital
নিজস্ব সংবাদদাতা
বিধানসভা নির্বাচনের মুখে ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে ১০৬ কোটি টাকা খরচে রায়গঞ্জ জেলা হাসপাতাল চত্বরের আড়াই একর জমিতে নির্মীয়মাণ ১০ তলা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের উদ্বোধন করে দেয় স্বাস্থ্য দফতর।
২৮ জুন, ২০১৭
petrol pump
নিজস্ব সংবাদদাতা
জানা গিয়েছে, মালদহ সহ উত্তরবঙ্গের সাত জেলায় মোট ৩৮৯ পেট্রোল পাম্প রয়েছে। সেই পাম্পগুলির সমস্ত মালিকদের নিয়ে গঠিত উত্তরবঙ্গ পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশন। গত, ২৫ জুন সংগঠনের তরফে শিলিগুড়িতে বৈঠক করা হয়।
২৮ জুন, ২০১৭
Monk
নিজস্ব সংবাদদাতা
রবিবারের বিশাল মিছিলের পরে ফের আগামী শুক্রবার শিলিগুড়িচে ‘মহামিছিল’-এর ডাক দিয়েছে ‘ফোরাম ফর পিস অ্যান্ড ইউনিটি’ নামক একটি সংস্থা। সে জন্য এসএমএস, ফেসবুক, হোয়াটসঅ্যাপে লাগাতার প্রচার চলছে। ওই বার্তায় বলা হচ্ছে, বাঘাযতীন পার্ক থেকে বিকাল ৪টায় পাহাড় সমতলের শান্তি-সম্প্রীতি এবং প্রগতির লক্ষ্যে অরাজনৈতিক মিছিল হবে বলা হয়েছে।
২৭ জুন, ২০১৭
ambulance
কৌশিক চৌধুরী
ভোর থেকে চম্পাসারির পাইকারি বাজার, খালপাড়া-নয়াবাজার এলাকায় গাড়ি ঢোকা শুরু হয়। বিক্ষিপ্ত ভাবে পিকআপ ভ্যান, ছোট গাড়ি দোকান, গুদামগুলোতে পৌঁছে মিনিট ১৫/২০ মধ্যে বস্তা তুলে বার হয়ে গিয়েছে। শুধু দার্জিলিং পাহাড়ের জন্য সিকিমের গ্যাংটক, নামচি, মঙ্গনের স্টিকার সাঁটা একাধিক গাড়িকে পাইকারি বাজারে আলু, পেঁয়াজের বস্তা তুলে ত্রিপল দিয়ে ঢেকে দ্রুত গতিতে বার হয়ে যেতে দেখা গিয়েছে।
২৭ জুন, ২০১৭
Eid celebration
নিজস্ব সংবাদদাতা
কোরক হোমে প্রতি বছরই নিয়ম করে বেশি কিছু অনুষ্ঠান পালিত হয়৷ যার মধ্যে রয়েছে সরস্বতী পুজো, রাখি বন্ধন উৎসব, ইদ৷ হোম কর্তৃপক্ষের কথায়, হোমে যেমন নানা ধর্মের আবাসিক রয়েছে, তেমনই নানা সংস্কৃতি থেকে তারা উঠে এসেছে৷ তারপরও হোমে এক সঙ্গে থাকার সুবাদে একটা সময়ের পর তারা একই পরিবারের সদস্যদের মতোই মিলে মিশে কাটায়৷
২৭ জুন, ২০১৭
Doctor
সৌমিত্র কুণ্ডু
গত শনিবার থেকে সোমবার ইদের ছুটির দিন বস্তুত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধিকাংশ বিভাগেই সিনিয়র চিকিৎসকদের অনেকেরই দেখা পাওয়া যায়নি বলে রোগীদের পরিবারের লোকজনের দাবি। তাঁদের দাবি, ভরসা বলতে জুনিয়র চিকিৎসকরাই।
২৭ জুন, ২০১৭
Festival
নিজস্ব সংবাদদাতা
উদ্যোক্তারাই জানিয়েছেন, ইংরেজবাজার শহরের গোলাপট্টিতে ১৯০০ সাল থেকে দুর্গাপুজো হয়ে আসছে। এ বারও তার ব্যতিক্রম হচ্ছে না। এ বার পুজোর ১১৮ বছর ও এ বার তাঁদের মূল আকর্ষণ ৫১ ফুট উঁচু দুর্গাপ্রতিমা। পুজোকে ঘিরে এখন থেকেই মহল্লায় সাজো সাজো রব।
২৭ জুন, ২০১৭
Rally
নিজস্ব সংবাদদাতা
এই ভাবে হাঁটতে হাঁটতে কখনও বৃষ্টি নামল, কখনও মেঘ সরে চড়া রোদ উঠল। সে সব ঠেলেই মিছিল এগিয়েছে। আর যত এগিয়েছে, ততই লোক বেড়েছে। মোটরবাইকে, অটোয়, হেঁটে, এমনকী গাড়ি ভাড়া করে লোক এসেছে মিছিলে। কত ভিড় হয়েছিল? পুলিশের হিসেব বলছে দশ হাজার।
২৬ জুন, ২০১৭
Sikkim
নিজস্ব সংবাদদাতা
এসএনটি সহকারী জেনারেল ম্যানেজার এইচএল লামিচানে বলেন, ‘‘গ্যাংটক থেকে বাস আসে। এখানেও প্রচুর যাত্রী ভিড় করেছিলেন। পরে পুলিশ এসকর্ট দেওয়ায় আমরা বাস পাঠিয়েছি। আসা করছি, সোমবারও বাস চলবে।’’ তবে বাস চললেও যাত্রীদের ভোগান্তি কিন্তু কমছে না।
২৬ জুন, ২০১৭
Rath Yatra
নিজস্ব সংবাদদাতা
কোচবিহারের সদর মহকুমা শাসক অরুন্ধতী দে বলেন, “নির্বিঘ্নে রথে সওয়ার বিগ্রহ ডাঙ্গোরাই মন্দিরে পৌঁছেছে।” দুয়ারবক্সী অমিয়বাবু ফোনে বলেন, “কয়েক দিন ছোটবাবাই মূল সিংহাসনে থাকবেন।”
২৬ জুন, ২০১৭
Poor family
নিজস্ব সংবাদদাতা
এক মাস আগে কর্মস্থল ইসলামপুর থানায় যাওয়ার সময় তাঁর মোটরবাইককে ধাক্কা মারে উল্টোদিক থেকে আসা একটি বালিবোঝাই ট্রাক। ঘটনাস্থলেই মৃত্যু হয় সিভিক ভলান্টিয়ার্স সইদ আজমের(২৮)। ইসলামপুরের গেন্নাবাড়িতে তিন মাসের শিশুকন্যাকে নিয়ে অসহায় স্ত্রী।
২৬ জুন, ২০১৭
Rath Yatra
নিজস্ব সংবাদদাতা
তৃণমূলের কোচবিহার ১ নম্বর ব্লকের সভাপতি খোকন মিয়াঁ। তিনি কোচবিহার ১ নম্বর ব্লকের পূর্ত কর্মাধ্যক্ষের দায়িত্বেও রয়েছেন। রাজনীতিতে নাম থাকায় তাঁর ওই প্রার্থনা অনেকেই খাটো করে দেখতে চান। বলেন, “রাজনীতির লোক তো, তাই দুই সম্প্রদায়ের মানুষের কাছেই প্রিয় হয়ে থাকতে চান।”
২৬ জুন, ২০১৭
Arrest
নিজস্ব সংবাদদাতা
সায়ন্তনী জানান, জলপাইগুড়িতে গেলে পুলিশ তাঁকে তাঁর নামে লেখা একটি প্রেসক্রিপশনও দেখায়৷ কিন্তু সায়ন্তনীর অভিযোগ, সেই প্যাডে তাঁর নামের বানান ভুল৷ ফোন নম্বরটিও ভুল৷ এমনকি প্যাডের লেখা ও সইও যে তাঁর নয় সে ব্যাপারে পুলিশকে বেশ কিছু প্রমাণ দেন তিনি৷
২৬ জুন, ২০১৭
Fake Doctor
নিজস্ব সংবাদদাতা
স্ত্রী থাকার পরেও গত সপ্তাহে ওই চিকিৎসক কোচবিহারের বক্সিরহাটে এক তরুণীকে বিয়ে করতে গিয়েছিলেন বলে অভিযোগ। তার স্ত্রী যমুনা বিশ্বাস খবর পেয়ে বক্সিরহাট থানার পুলিশকে সঙ্গে নিয়ে গিয়ে বিয়ে রুখে দেন।
২৬ জুন, ২০১৭
North Bengal Dental College
নিজস্ব সংবাদদাতা
তাঁকে ছাত্ররা না চাইলে তিনি সরে যাবেন বলে এর পরেই জানিয়ে দেন অধ্যক্ষ। ঘনিষ্ঠ মহলে অধ্যক্ষ জানিয়েছেন, তিনি মৌখিক ভাবে যা জানানোর জানিয়ে দিয়েছেন। ইদের জন্য কলেজ সোমবারও ছুটি থাকবে। এর পর কলেজ খুললেই তিনি ইস্তফাপত্র দিয়ে দেবেন।
২৬ জুন, ২০১৭
Jalpaiguri District Hospital
নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, জেলার ডেপুটি সিএমওএইচ-১ ও স্বাস্থ্য দফতরের অ্যাকাউন্ট অফিসারকে এই ইন্টার্নাল অডিটের দায়িত্ব দেওয়া হয়েছে৷ জুলাই মাসের মধ্যে জেলার হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র মিলিয়ে মোট ন’টি কেন্দ্রে গিয়ে তাঁরা অডিট করবেন৷
২৬ জুন, ২০১৭
Plastic pollution
নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাসের দাবি, পুরসভার তরফে শীঘ্রই ব্যবসায়ীদের নিষিদ্ধ প্লাস্টিক ক্যারিব্যাগের কারবার বন্ধ করার জন্য সতর্ক করা হবে। সচেতন করা হবে ক্রেতাদেরও। পুরসভার তরফে নিষিদ্ধ প্লাস্টিক ক্যারিব্যাগ বিরোধী অভিযানও করা হবে বলে জানিন তিনি।
২৬ জুন, ২০১৭
dooars forest
নিজস্ব সংবাদদাতা
পাশাপাশি কোন কোন এলাকায় বন্যপ্রাণী ও পরিবেশের সমস্যা না করে ‘ওয়াচ টাওয়ার’ তৈরি করা যায় সেই তালিকাও করবেন তাঁরা। দফতরের এক আধিকারিক জানান, অনেক সময় বাফার জোনেও ঢুকে পড়ে বন্যপ্রাণীরা।
২৬ জুন, ২০১৭
Sweet seller
নিজস্ব সংবাদদাতা
মালদহের বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক তুযারকান্তি ঘোষ বলেন, আগে গোলাপজাম সহ ওই পাঁচ ধরনের মিষ্টি মূলত রথের মেলাতেই মিলত। সে সবের স্বাদও ছিল অসাধারণ। তিনি বলেন, ‘‘এখন সেই স্বাদও নেই, কিছু মিষ্টি তো মেলেই না।’’ কারিগরের অভাবে তারার খাজা আজ চোখেই পড়ে না।
২৬ জুন, ২০১৭
Siliguri
কৌশিক চৌধুরী
সিকিমের বিভিন্ন কলেজ, ভবনে নির্মাণকাজের ঠিকাদারের কাজ করেন উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিকাশ প্রসাদ। ১১ জন শ্রমিক গ্যাংটকের পথে রানিপুলে আছেন। বাড়িতে টাকা দিয়ে ফেরার বাস পাননি বিকাশবাবু। শেষে গ্যাসের ট্রাকে হাজার টাকা দিয়ে যান।
২৫ জুন, ২০১৭
Darjeeling
নিজস্ব সংবাদদাতা
শনিবার শিলিগুড়িতে সংগঠনের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে এসএফআই-এর জেলা সম্পাদক সৌরভ দাস জানান, দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াঙের কলেজগুলোতে ভর্তির প্রক্রিয়া অচল হয়ে পড়েছে। ইন্টারনেট পরিষেবা বন্ধ।
২৫ জুন, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
যদিও বাস্তব পরিস্থিতি তা নয় বলে দাবি তৃণমূলের। দলেরই একটি সূত্রে জানানো হয়েছে, উন্নয়নের দাবি নিয়েই পাহাড়ে প্রচার চালিয়েছিলেন তৃণমূলের প্রার্থীরা। বরং গোর্খাল্যান্ডের দাবি নিয়ে মোর্চা প্রচারে নামলে তার বিরুদ্ধে প্রচার চালায় তৃণমূল।
২৫ জুন, ২০১৭
Eid and Rath Yatra
নমিতেশ ঘোষ
আজ, রবিবার রথযাত্রা। কোচবিহারে রাজাদের কুলদেবতা মদনমোহনের রথ মন্দির থেকে বেরিয়ে কোচবিহারের বিশ্বসিংহ, রোড, সুনীতি রোড হয়ে ‘মাসির বাড়ি’ গুঞ্জবাড়ির ডাঙ্গোরাই মন্দিরে পৌঁছবে। সেখানে সাত দিন ধরে চলবে মেলা।
২৫ জুন, ২০১৭
Injured
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যুবকের চিৎকার শুনে আশপাশের লোকেরা ছুটে যান৷ বেগতিক বুঝে দীপু ও রাজ এলাকা ছেড়ে পালিয়ে যায়৷ স্থানীয় বাসিন্দারাই এরপর দীপুকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করান৷ তার মাথায় চারটি সেলাই পড়েছে৷
২৫ জুন, ২০১৭
BJP
নিজস্ব সংবাদদাতা
তিনি বলেন, “ক্যাম্পের বাসিন্দাদের হাজার স্কোয়ার ফুটের ফ্ল্যাট দেওয়া হবে। সে লক্ষ্যে কাজ শুরু করা হয়েছে। এই সময় বিজেপি সুড়সুড়ি দিয়ে বাসিন্দাদের উস্কে দেওয়ার চেষ্টা করছে। পুনর্বাসনের কাজ ভেস্তে দেওয়াই ওদের লক্ষ্য।”
২৫ জুন, ২০১৭
Kanyashree
নিজস্ব সংবাদদাতা
তুফানগঞ্জের মারুগঞ্জ হাইস্কুলের ছাত্রী মাধুরী গোস্বামী ২০১৫ সালে ইংরেজি কবিতা লেখায় রাজ্য সেরার পুরস্কার পায়। মুখ্যমন্ত্রীর কাছে সে পুরস্কৃত হয়। সেই মুখ্যমন্ত্রীকে টিভিতে প্রকল্পের জন্য সেরার সেরা শিরোপা নিতে দেখে উচ্ছ্বসিত সে।
২৫ জুন, ২০১৭
Hospital
নিজস্ব সংবাদদাতা
দেড় মাস আগে রাস্তায় ওই মহিলাকে বসে কাঁদতে দেখে ধূপগুড়ি হাসপাতালে খবর দেন এক সিভিক ভলান্টিয়ার। এরপর বিএমওএইচ নিজে গাড়ি পাঠিয়ে নিয়ে এসে ওই অন্তঃসত্ত্বা মহিলাকে হাসপাতালে ভর্তি করান।
২৫ জুন, ২০১৭
Water project
নিজস্ব সংবাদদাতা
আজ রবিবার শেষ হচ্ছে ধূপগুড়ি পুরসভার তৃণমূল পরিচালিত পুর বোর্ডের মেয়াদ। শনিবার বিদায়ী পুর বোর্ড পুরসভায় ৫ টি জলাধার ও শহরের বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি জল সরবরাহ প্রকল্পের উদ্বোধন করে।
২৫ জুন, ২০১৭
Plastic pollution
নারায়ণ দে
বিধায়কের কথায়, ‘‘শহরকে সাজিয়ে তুলতে রাজ্য সরকার কয়েক কোটি টাকা বরাদ্দ করেছে। সেখানে জেলা শহরের চারিদিকে প্লাস্টিক ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, যা দৃশ্যদূষণ। আজ, রবিবার জেলার তৃতীয় জন্মদিন আজ থেকে আমাদের শপথ নিতে হবে প্লাস্টিক ক্যারিব্যাগ মুক্ত জেলা গড়ার।’’
২৫ জুন, ২০১৭
Garbage
নিজস্ব সংবাদদাতা
নোংরা-আবর্জনা নিয়ে জলপাইগুড়ি শহরে অভিযোগ অনেক৷ শহরের নানা জায়গাতেই বিভিন্ন সময়ে নোংরা আবর্জনা ঢিবি হয়ে পড়ে থাকে৷ দুর্গন্ধে টেকা দায় হয় সেই সব এলাকার মানুষদের৷ বাজার সংলগ্ন এলাকায় এই সমস্যাটা সবচেয়ে বেশি৷
২৫ জুন, ২০১৭
car blocked
নিজস্ব সংবাদদাতা
বিক্ষোভকারী চালকদের অভিযোগ, দার্জিলিঙে বন্‌ধ শুরু হতেই তার আঁচ এসে পড়ে ১০ নম্বর জাতীয় সড়কে। সিকিমের চালকদের কিছু না বলা হলেও কিরণে, চিত্রে, লোহাপুল, তিস্তাবাজার, কালীঝোরাতে অন্য রাজ্যের চালকদের মারধর করা হচ্ছে।
২৪ জুন, ২০১৭
Madan Sarki
মদন সার্কি
গত ১৫ দিন ধরে যে পরিস্থিতি চলছে তাতে আমার মতো পাহাড়ের স্কুলগুলোতে ছেলেমেয়েদের পড়তে পাঠিয়েছেন যাঁরা, তাঁরা সকলে খুবই উদ্বেগে কাটিয়েছেন বলেই আমার ধারণা।
২৪ জুন, ২০১৭
আরও খবর