পুনর্ভবার নদীর জল বাড়তে থাকায় গঙ্গারামপুর শহর জলমগ্ন হয়ে পড়েছে। বংশীহারিতে টাঙন নদ দুকূল ছাপিয়ে ঘরবাড়ি খেতের ফসল ভাসিয়ে দিয়েছে। হিলি, তপন, কুশমন্ডি, হরিরামপুর ব্লকের একাংশ জলের তলায়।
নিজস্ব প্রতিবেদন
১৫ অগস্ট, ২০১৭
Police
নিজস্ব সংবাদদাতা
নতুন করে কালিয়াচকে অস্ত্র কারখানার হদিস মেলায় উদ্বিগ্ন জেলা পুলিশের কর্তারা। এ দিন সাংবাদিক বৈঠক করে জেলার পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন, ধৃতদের আদালতে পাঠিয়ে হেফাজতে নেওয়া হবে।
১৬ অগস্ট, ২০১৭
Flood
সকাল থেকে শহরের তেনজিং নোরগে বাস টার্মিনাসে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। কোচবিহার, জলপাইগুড়ির দিকে কিছু বাস গেলেও রায়গঞ্জ হয়ে কলকাতার দিকে কোনও গাড়ি যায়নি।
১৫ অগস্ট, ২০১৭
Minister and Public
নিজস্ব প্রতিবেদন
সোমবার কোচবিহারের মারুগঞ্জের ধামের পাড় এলাকায় বাসিন্দারা অভিযোগ তোলেন, তাঁদের গ্রামে এখনও অনেক বাড়ি জলমগ্ন। দু’দিন ধরে তাঁরা প্রায় না খেয়েই দিন কাটিয়েছেন। গ্রাম থেকে বাইরে বেরোনোর কোনও রাস্তা ছিল না। তার পরেও তাঁদের খোঁজ নিতে কেউ সেখানে যায়নি।
১৫ অগস্ট, ২০১৭
NJP Station
নিজস্ব প্রতিবেদন
কয়েক দিন আগেই বর্ষায় ইলিশের দাম আকার অনুসারে কেজি প্রতি ৩০০ থেকে ৪০০, ৫০০ টাকায় বিক্রি হচ্ছিল। সেগুলি কেজি প্রতি ২০০-২৫০ টাকা করে বেড়ে গিয়েছে।
১৫ অগস্ট, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
এ দিকে ফুলহারের জল বেড়ে যাওয়ায় রবিবারই দুপুর থেকে হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ইসলামপুর ও দৌলতনগর এবং রতুয়া ১ ব্লকের মহানন্দাটোলা ও বিলাইমারি এই চারটি গ্রাম পঞ্চায়েতে জল ঢুকতে শুরু করেছিল।
১৫ অগস্ট, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
টানা বৃষ্টির জেরে জলপাইগুড়ি জেলার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছিল৷ সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় জলপাইগুড়ি সদর ও ধূপগুড়ি ব্লক৷ মালবাজার ও রাজগঞ্জ ব্লকের কিছু এলাকাও জলমগ্ন হয়ে রয়েছে৷
১৫ অগস্ট, ২০১৭
Children
নমিতেশ ঘোষ
জয়নাল আবেদিন বলেন, “এ বারেও পতাকা উত্তোলনের পরে গ্রামের সবাইকে মিষ্টি মুখ করানো হবে। আমরা সবাই নিজেরা কিছু কিছু করে টাকা দিয়ে ওই আয়োজন করেছি।” পতাকা উত্তোলন করবেন গ্রামের প্রবীণ বাসিন্দা নওসের আলি।
১৫ অগস্ট, ২০১৭
Municipal Election
নিজস্ব সংবাদদাতা
বৃষ্টি মাথায় রবিবার ধূপগুড়িতে শুরু হয় পুর নির্বাচন৷ বৃষ্টির পাশাপাশি বেশ কিছু জায়গায় জল জমে থাকায় শুরুর দিকে ভোটের হারও কম ছিল৷ কিন্তু বেলা যত বাড়তে থাকে ততই ভোটের হারও বাড়তে থাকে৷ দুপুরবেলায় আকাশ পরিষ্কার হয়ে রোদের দেখা মেলে৷
১৪ অগস্ট, ২০১৭
Municipal Election
নিজস্ব সংবাদদাতা
এ দিন ১২ নম্বর ওয়ার্ডের থিঙ্গুর প্রাথমিক স্কুলের ১৯ নম্বর বুথে শাসক দলের বিরুদ্ধে বুথ দখল করে ছাপ্পা ভোটের অভিযোগ তুলে প্রতিবাদে নামে বাসিন্দারা।
১৪ অগস্ট, ২০১৭
Flood Affected Area
এ দিন সকাল থেকে অঝোর বৃষ্টিতে বালুরঘাটের আত্রেয়ী নদীর একাধিক জায়গায় বাঁধ ফুটো হয়ে ভেঙে যায়। পূর্ব দিকে বেলতলাপার্ক থেকে দক্ষিণ-পশ্চিম দিকে হুহু করে জল ঢুকে চকভবানী, ঘাটকালী, বাজারপাড়া হয়ে খিদিরপুরের ঘরবাড়ি প্লাবিত করেছে।
১৪ অগস্ট, ২০১৭
Flood Affected Area
নিজস্ব প্রতিবেদন
৩১ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে মহানন্দার জল বইতে থাকায় উত্তরবঙ্গের সঙ্গে বিহারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এই সড়কের আরও অন্তত তিন জায়গায় জল জমে যান চলাচল বন্ধ। বালুরঘাটে ৫১২ নম্বর জাতীয় সড়ক ছুঁয়ে আত্রেয়ীর জল বইছে।
১৪ অগস্ট, ২০১৭
Sealdah
নিজস্ব সংবাদদাতা
এখনও জাতীয় সড়ক, গ্রামের রাস্তা থেকে শুরু করে বহু এলাকায় রেল লাইন জলে ডুবে রয়েছে। বাতিল হয়েছে ২০টি ট্রেন, মাঝপথে থমকে গিয়েছে বা অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে আরও ১০টি ট্রেনকে। মহানন্দার জলে জাতীয় সড়ক ছাপিয়ে যাওয়ায় এ দিন সকাল থেকে বিহারের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন।
১৪ অগস্ট, ২০১৭
Flood Affected Area
অনুপরতন মোহান্ত ও পার্থ চক্রবর্তী
চারদিকে জল থইথই করছে। মাঝখানে দ্বীপের মতো জেগে রয়েছে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরের ৭ নম্বর ওয়ার্ডের জয়দেবপুর শিশুশিক্ষা কেন্দ্র। বাড়ি থেকে বেরিয়ে জলে ভরা মাঠের ধারে এসে দাঁড়িয়েছিলেন লক্ষ্মীদেবীরা। ব্লক প্রশাসন নৌকের ব্যবস্থা করেছিল।
১৪ অগস্ট, ২০১৭
Rescue Operation
নিজস্ব সংবাদদাতা
ওই এলাকায় প্রচুর মানুষ জলবন্দি হয়ে রয়েছেন বলে শনিবার রাতে প্রশাসনের কাছে খবর পৌঁছয়৷ ওই রাতেই সেখানে পৌঁছে যান প্রশাসনের কর্তারা৷ ডাকা হয় এনডিআরএফকেও৷ রবিবার সেখানে যান জেলাশাসক রচনা ভকত ও পুলিশ সুপার অমিতাভ মাইতি৷ প্রশাসনের এক কর্তা জানান, অনেকেই বাড়ি ছেড়ে ত্রাণ শিবিরে যেতে চাননি৷
১৪ অগস্ট, ২০১৭
BSF
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ির জন্য মহকুমাশাসকের দফতরে কন্ট্রোল রুম খোলা হয়েছে। ফোন নম্বর ০৩৫৩-২৫১০১৬৬। মহকুমা পরিষদকেও কন্ট্রোল রুম খুলতে বলা হয়েছে। প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা টিম আলিপুরদুয়ার এবং কোচবিহারে রয়েছে। শিলিগুড়িতে সমস্যা হলে এসএসবি’র সহায়তা নেওয়ার কথা জানানো হয়।
১৪ অগস্ট, ২০১৭
Municipal Election
কিশোর সাহা
শনিবার সকাল থেকে ধূপগুড়ির নানা ওয়ার্ডের নির্বাচনী কার্যালয়ের সামনে নানা দলের বড়-মেজ-ছোট নেতারা পইপই করে চেনাজানা বয়স্কদের সাবধান করেছেন, ‘‘কাকা, বেশি ভিজবেন না। ছাতা নিয়ে যান।’’
১৩ অগস্ট, ২০১৭
Bimal Gurung
নিজস্ব সংবাদদাতা
ইতিমধ্যে বিজেপির পক্ষ থেকেও পাহাড়ে সর্বদলীয় প্রতিনিধি দল পাঠানোর দাবি তোলার কথা ভাবা হচ্ছে। কিন্তু, রাজ্য ওই ধরনের প্রস্তাবের কথা শুনতেই রাজি নয় বলে সূত্রের খবর।
১৩ অগস্ট, ২০১৭
Flooded
নিজস্ব সংবাদদাতা
গত ২৪ ঘন্টায় মালদহ জেলায় মোট বৃষ্টি হয়েছে ৮৪.২ মিলিমিটার। সব চেয়ে বেশি বৃষ্টি হয়েছে ইংরেজবাজার ব্লকে। ফলে ফের বেহাল নিকাশির ছবি ফুটে উঠলো ইংরেজবাজার ও পুরাতন মালদহ শহরে।
১৩ অগস্ট, ২০১৭
Flooded
জয়ন্ত সেন
দিনও কালিয়াচকের পার অনুপনগর-সহ পরানপাড়া, গোলাপ মণ্ডলপাড়ায় প্রচুর আবাদি জমি গঙ্গা গ্রাস করেছে। নদী এখন পার অনুপনগর প্রাইমারি স্কুলের একেবারেই কাছে চলে এসেছে।
১৩ অগস্ট, ২০১৭
Flooded
অনির্বাণ রায়
ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপের শক্তি আরও মেঘ টেনে আনছে উত্তরবঙ্গের আকাশে। তাতেই বৃষ্টি চলছে। শনিবার আবহাওয়া দফতরের তরফে আগামী তিনদিনও ভারী বৃষ্টির সম্ভাবনা জানানো হয়েছে।
১৩ অগস্ট, ২০১৭
Malda Medical College
অভিজিৎ সাহা
নাজেহাল হতে হচ্ছে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদেরও। চিকিৎসকদের বক্তব্য, চিকিৎসায় ব্যবহৃত বর্জ্য জলে ভাসছে। তার মধ্যে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেই চিকিৎসা করার ফলে চর্মরোগ হওয়ার সম্ভাবনা।
১৩ অগস্ট, ২০১৭
Bimal Gurung
কিশোর সাহা ও প্রতিভা গিরি
পাহাড়ে বন্‌ধ ৫৮ দিনে পড়ল। নানা সমস্যায় জেরবার পাহাড়বাসী ক্রমশ স্বাভাবিক জনজীবনে ফেরার জন্য নেতাদের উপরে উত্তরোত্তর চাপ বাড়াচ্ছেন। কারণ, দীর্ঘ বন্‌ধে পাহাড়বাসীদের অনেকেই চরম সঙ্কটে। একান্তে কথা বলতে গিয়ে পাহাড়ের অনেকেই ভেঙে পড়ছেন।
১২ অগস্ট, ২০১৭
waterlogged
নিজস্ব সংবাদদাতা
বিভিন্ন নদীর জল বাড়লেও এখনও বিপদসীমার নীচে রয়েছে৷ নদী লাগোয়া ওয়ার্ডগুলিতে জল জমে। ক্ষয়ক্ষতির খবর আসেনি। প্রবল বৃষ্টিতে জলমগ্ন জলপাইগুড়ি শহরের বিভিন্ন এলাকা। শহরের কংগ্রেস পাড়া, মহামায়া পাড়া, অশোক নগর, নিউটাউন পাড়া, নেতাজি পাড়া, স্টেশন রোড-সহ বিভিন্ন এলাকা জলমগ্ন।
১২ অগস্ট, ২০১৭
River bank erosion
নিজস্ব সংবাদদাতা
পাড় ভাঙতে ভাঙতে এ দিন নদী পার অনুপনগর প্রাইমারি স্কুলের দোরগোড়ায় চলে এসেছে। যে কোনও মুহূর্তে স্কুলের দোতলা ভবনটিকে নদী গ্রাস করতে পারে আশঙ্কায় এ দিন স্কুলে পঠন-পাঠন বন্ধ করে শিক্ষকরাই স্কুলের যাবতীয় আসবাবপত্র সরানোর কাজে সকাল থেকেই নেমে পড়েন।
১২ অগস্ট, ২০১৭
waterlogged
নিজস্ব সংবাদদাতা
নদীতে জল বাড়তে শুরু করলেই আতঙ্ক শুরু হয় ওই দুই গ্রামে। তার সঙ্গেই লড়াই করে মাটি ঘর-সম্পত্তি রক্ষায় মাটি কামড়ে পড়ে থাকেন এই দুই গ্রামের বাসিন্দারা। বুধবার জলের গতি আরও বাড়তে থাকায় ভিটেমাটি ছেড়ে বাংলাদেশে আশ্রয় নিতে শুরু করেছেন বাসিন্দাদের অনেকে।
১২ অগস্ট, ২০১৭
campaigning in the rain
পার্থ চক্রবর্তী
বৃষ্টি মাথায় নিয়েই শুক্রবার শেষ দিনের প্রচার সারলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা৷ ভোট প্রচারে বৃহস্পতিবার রাতেই ধূপগুড়ি পৌঁছোন বিজেপির মহিলা মোর্চা নেত্রী লকেট চট্টোপাধ্যায়৷
১২ অগস্ট, ২০১৭
TMC-CPM Flags
অনুপরতন মোহান্ত
সকালে ছাতা মাথায় বাজার করতে বেরিয়েছিলেন সুমিতা রায়। ৫ নম্বর ওয়ার্ডের রসিদপুর এলাকা বাসিন্দা সুমিতাদেবীর কথায়, ‘‘পাকা রাস্তা হওয়ায় এখন আর আগের মতো বর্ষায় বেরোতে সমস্যা নেই।
১২ অগস্ট, ২০১৭
Woman
বাসিন্দাদের অভিযোগ, শহরের সর্বত্র পরিকল্পিত নিকাশি পরিকাঠামো নেই। যে সব নর্দমা আছে সেগুলিও ঠিকঠাক রক্ষণাবেক্ষণ করা হচ্ছে না। নর্দমায় আবর্জনা, প্লাস্টিক জমে থাকা জল উপচে ভেসে গিয়েছে বহু রাস্তা।
১১ অগস্ট, ২০১৭
TMC
রাজকুমার মোদক
শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান তথা তৃণমূলের জলপাইগুড়ি জেলার সভাপতি সৌরভ চক্রবর্তী যেখানেই জল জমে আছে শুনেছেন, সেখানে হয় নিজে ছুটছেন বা দলের কর্মীদের কাউকে পাঠাচ্ছেন।
১১ অগস্ট, ২০১৭
Blood
নিজস্ব সংবাদদাতা
এ দিনও সকাল থেকে স্বামী-স্ত্রী দু’জনই বাড়িতে ছিলেন। তাঁদের গরু রয়েছে। দুধ নিতে একজন গোয়ালা প্রতিদিন ওই বাড়িতে যান। এ দিনও বাড়িতে গিয়ে অনেক ডাকাডাকির পর সাড়া না পেয়ে প্রতিবেশীদের জানান তিনি।
১১ অগস্ট, ২০১৭
Morcha
কৌশিক চৌধুরী
তবে মুখ এ কথা বললেনও আদতে জায়গায় জায়গায় জমায়েত তৈরি রাখতে চাইছেন মোর্চা নেতৃত্ব। পুলিশের অভিযানের সঙ্গে সঙ্গে রাস্তায় নামা, খবর পৌঁছানো বা প্রতিবাদের জন্য এই ব্যবস্থা।
১১ অগস্ট, ২০১৭
Locket Chatterjee
নিজস্ব সংবাদদাতা
পার্টি অফিসে মিনিট পাঁচেক নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেই ছাতা মাথায় রোড শো শুরু করে দেন তিনি৷ তার আগে ধূপগুড়ি পুরসভার বিদায়ী তৃণমূল বোর্ডের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ তুলে সরব হন ৷
১১ অগস্ট, ২০১৭
Mayor and Councillors
নিজস্ব সংবাদদাতা
মেয়র জানান, গত ৩০ মে তাঁকে প্রথম জানানো হয় তিনবাতি এলাকায় এশিয়ান হাইওয়ের রাস্তার কাজের জন্য পানীয় জলের পাইপ লাইন সরানোর দরকারের বিষয়টি। বোর্ড সভায় বিষয়টি তুলেছেন।
১১ অগস্ট, ২০১৭
DYFI
অনির্বাণ রায়
শিলিগুড়িতে ডিওয়াইএফের এক নেতার দাবি, এই সিদ্ধান্ত ‘পুঁজিবাদকে’ সমর্থন করবে। অন্য দিকে দলের সক্রিয় কর্মীদের অধিকাংশের দাবি, বর্তমানে প্রচারসর্বস্ব যুগের গতির সঙ্গে তাল না মিলিয়ে চললে পিছিয়ে পড়তে হবে।
১১ অগস্ট, ২০১৭
আরও খবর