তিনি জানান, পরিস্থিতির দিকে নজর রাখতে পুরসভার স্বাস্থ্য বিভাগের মহিলা কর্মীদের দিয়ে মাসে দু’বার বিভিন্ন বাড়িতে গিয়ে জ্বরের রোগী রয়েছে কি না, সমীক্ষা করানো হচ্ছে। ডেঙ্গি নিয়ে সচেতনতা প্রচারও চলছে।
সৌমিত্র কুণ্ডু
২৭ জুলাই, ২০১৭
Goutam Deb
নিজস্ব সংবাদদাতা
কোথাও সীমানার অংশে রিকশা বাইক যাতায়াতের জন্য গেট, কোথাও শনি মন্দিরের জায়গা দেওয়ার কথা বাসিন্দা এবং ওই নেতারা তুলেছিলেন। এমনকী পাঁচিলের কাজ করতে গেলে সম্প্রতি বাসিন্দারা বাধা দেন।
২৭ জুলাই, ২০১৭
Pawan Chamling
নিজস্ব সংবাদদাতা
এই মন্তব্য নিয়েই প্রশ্ন তুলেছেন এ রাজ্যের শাসক দলের নেতা-মন্ত্রীরা। তাঁদের দাবি, দার্জিলিং পাহাড়ের দাবি নিয়ে রাজ্য সরকার পদক্ষেপ করতে আগ্রহী কি না, সে বিষয়ে সিকিম সরকারের কিছু জানার কথা নয়, তাই এ নিয়ে তাঁদের মন্তব্য অবাঞ্ছিত।
২৭ জুলাই, ২০১৭
Bunglow
নিজস্ব সংবাদদাতা
ইতিমধ্যে নিগমের কর্তারা একাধিক বৈঠক করেছেন। তাঁরাই জানাচ্ছেন, পাহাড়ের পরিস্থিতি না বদলানো পর্যন্ত অবস্থা পরিবর্তনের কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না।
২৭ জুলাই, ২০১৭
coins
নিজস্ব সংবাদদাতা
প্রতিদিনই খুচরোর লেনদেন নিয়ে বাসিন্দাদের সঙ্গে ব্যবসায়ী, টোটো ও রিকশা চালকদের প্রকাশ্যেই বচসা বেধে যাচ্ছে। শহরের নিউ মার্কেট এলাকার পান ও সিগারেট ব্যবসায়ী শুভঙ্কর কুন্ডার প্রশ্ন, ‘‘কেন্দ্রীয় সরকার বা রিজার্ভ ব্যাঙ্ক খুচরো বাতিল করেনি। তাহলে বিভিন্ন ব্যাঙ্ক কর্তৃপক্ষ গ্রাহকদের খুচরো নিতে বাধ্য করলেও কেনও তাঁরা খুচরো নেবেন না?’’
২৭ জুলাই, ২০১৭
Pabitra
নিজস্ব সংবাদদাতা
দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডির ঝাড়বাড়ি গ্রামের বাসিন্দা পেশায় শ্রমিক বিমল মার্ডির দুই ছেলের মধ্যে পবিত্রই বড়ো। স্থানীয় বাবুপাড়া হাইস্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র সে। তার পরিবারসূত্রে জানা গিয়েছে, ওই দিন ভাই শুভদীপের সঙ্গে খেলা করছিল পবিত্র।
২৭ জুলাই, ২০১৭
Rafikul Miyan
নিজস্ব সংবাদদাতা
দিন কয়েক আগেই নয়ডায় থাকা কোচবিহারের বাসিন্দাদের বাংলাদেশি সন্দেহে ১৩ জনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাঁদের আদালতে তোলা হয়। সেখানে শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করে বিচারক।
২৭ জুলাই, ২০১৭
Dilip Ghosh
নিজস্ব সংবাদদাতা
বিজেপির রাজ্য সভাপতি হঠাৎ মোর্চাকে নিশানা করলেন কেন? এই নিয়ে দু’টি যুক্তি দিচ্ছেন অনেকে।
২৬ জুলাই, ২০১৭
Railway
অনির্বাণ রায়
কোথাও হাতে লেখা, কোথাও বা সিলের ছাপ দিয়ে রিকিউজিশন ফর্ম দেওয়া হচ্ছে যাত্রীদের। যে ফর্মের অধিকাংশ অক্ষরই অস্পষ্ট। নাকাল হতে হচ্ছে যাত্রীদের।
২৬ জুলাই, ২০১৭
burned
অরিন্দম সাহা
প্রাথমিক হিসেব অনুযায়ী, সব মিলিয়ে দেড় মাসে আর্থিক ক্ষতির অঙ্ক দেড় কোটি টাকা ছাড়িয়েছে। জুলাইয়ের পর এই অঙ্ক আরও বাড়ার আশঙ্কা করছেন নিগমের কর্তারা।
২৬ জুলাই, ২০১৭
coins
নিজস্ব সংবাদদাতা
বাজারে কয়েন এতটাই বেড়ে গিয়েছে যে খুচরোয় দাম মেটানো নিয়ে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে কথা কাটাকাটি নিত্যদিনের ঘটনা হয়ে দাড়িয়েছে।
২৬ জুলাই, ২০১৭
Tribal protest
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি ১৪ জুলাই আদিবাসীদের আন্দোলনে শহরে ভাঙচুর হয়েছিল। সেই আশঙ্কায় সকাল ৮টা থেকে শহরের শিলিগুড়িমোড় থেকে কসবা পর্যন্ত বিভিন্ন জায়গায় কয়েকশো পুলিশ ও কমব্যাট ফোর্স মোতায়েন করা হয়।
২৬ জুলাই, ২০১৭
Murder
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার রাতের এই ঘটনায় উত্তেজনা ছড়ায় মালদহের ইংরেজবাজার শহরের বড়ো সাঁকো এলাকায়। আক্রান্ত ছাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হাসপাতালেই ভর্তি রয়েছে অভিযুক্ত যুবক প্রসেনজিৎ মণ্ডল।
২৬ জুলাই, ২০১৭
Riverbed broke
নিজস্ব সংবাদদাতা
রোজই গঙ্গা গর্ভে চলে যাচ্ছে জমি। সেচ দফতরের তরফে ভাঙন রোধের কাজ শুরু হলেও সেই কাজ চলছে খুবই কম এলাকায়। পুরো এলাকায় ভাঙন রোধের কাজ না হলে বাঁধ ভেঙে বানভাসি হওয়ার আশঙ্কা করছেন ভুতনির হীরানন্দপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা।
২৬ জুলাই, ২০১৭
child traffcking
নিজস্ব প্রতিবেদন
হুগলির চন্দননগরে সম্প্রতি ওই শিশুটির খোঁজ পেয়েছে সিআইডি৷ দিন দুয়েক আগে ওই শিশুটিকে জলপাইগুড়ি সিডব্লিউসি-তে হাজির করানো হয়৷
২৬ জুলাই, ২০১৭
Medical Council Of India
নিজস্ব সংবাদদাতা
সোমবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকের পর সমিতির চেয়ারম্যান গৌতম দেব বলেন, ‘‘পরিকাঠামোর কিছু ঘাটতির কথা জানিয়ে আসন কমানো হয়েছে। স্বাস্থ্য কর্তারা বিষয়টি নিয়ে কথা বলছেন। পরের বছর যাতে ১৫০ আসনে ভর্তি করানো যায় তা দেখা হচ্ছে।’’
২৫ জুলাই, ২০১৭
Bimal Gurung
কিশোর সাহা
সাম্প্রতিক পরিস্থিতিতে পুলিশের উদ্বেগও বেড়েছে। সোমবার রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ দিনভর মিরিক ও লাগোয়া দার্জিলিং এলাকায় ঘুরেছেন। আইন ভাঙার চেষ্টা হলে পুলিশ যাতে রুখে দাঁড়ায়, সে জন্য অফিসার-পুলিশকর্মীদের মনোবল বাড়ানোর চেষ্টাও করেছেন। তবে মদন তামাঙ্গ হত্যা মামলায় চার্জশিটপ্রাপ্ত নেতারা কে কোথায় রয়েছেন, তা নিয়ে পুলিশও ধাঁধায়।
২৫ জুলাই, ২০১৭
Campaign
কৌশিক চৌধুরী
ব্লকের ৭৮টি মসজিদ থেকেও এই প্রচার অভিযান চলবে বলে অঞ্জুমান কমিটির তরফে ঘোষণা করা হল। এর আগে মালদহে প্রশাসন এমন উদ্যোগ নিয়েছিল। এ বার তার ব্যপ্তি আরেকটু বাড়িয়ে সামিল করা হল ব্যান্ড পার্টি, মৌলবী ও পুরোহিতদেরও।
২৫ জুলাই, ২০১৭
School Students
নিজস্ব সংবাদদাতা
দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের রমেশচন্দ্র দত্ত গার্লস হাইস্কুলের ঘটনা। প্রধান শিক্ষিকার চেয়ার দখল নিয়ে দুই শিক্ষিকার কাজিয়ায় গত প্রায় চার মাস ধরে স্কুলের ওই অচলাবস্থা তৈরি হয়েছে বলে অভিযোগ।
২৫ জুলাই, ২০১৭
Coins
অনুপরতন মোহান্ত
সমস্যা চলছে গোটা জেলাজুড়েই। শহরের তহবাজারের পান সুপারি ও তামাকের ব্যবসা দুলাল কুণ্ডুর। তাঁর দোকানে গিয়ে শহরতলির ছোট দোকানি জয় সরকার পান, মিষ্টি মশলা, জর্দা, সিগারেট কিনলে দাম হয় ৫০০ টাকা। এর মধ্যে ২০ টাকা তিনি মেটাতে যান দু’পাঁচ টাকার খুচরো পয়সায়।
২৫ জুলাই, ২০১৭
Medical Negligence
অভিজিৎ সাহা
মাসিদুররা একা নন, মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করাতে এসে ট্রলির জন্য এমনই সমস্যার মুখে পড়তে হয় অন্যান্য রোগীর আত্মীয় পরিজনদেরও। তাঁদের অভিযোগ, ট্রলির জন্য হাসপাতালের কর্মীদের একাংশ টাকা দাবি করেন। এমনকী, ট্রলি ঠেলে রোগীকে ওয়ার্ডে নিয়ে যেতেও ২০ থেকে ৩০ টাকা করে নেওয়া হয়।
২৫ জুলাই, ২০১৭
Keshab Chandra Banerjee
নিজস্ব সংবাদদাতা
এই ঘটনার পরে কেশববাবুকে সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করেছে উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতর। সেই সঙ্গে, ওই চিকিত্সককে পুরস্কৃত করার জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের কাছে সুপারিশ করার প্রক্রিয়াও শুরু হয়েছে। জেলার উপ মুখ্য স্বাস্থ্য অধিকর্তা শ্যামলকুমার বি‌শ্বাস বলেন, ‘‘এই রোগে ঠিক মতো সামাল দেওয়া না গেলে আধ ঘণ্টার মধ্যে রোগীর মৃত্যু পর্যন্ত হতে পারে। কেশববাবুর দায়িত্ববোধ ও দক্ষতায় সবাই সুস্থ রয়েছে।’’
২৫ জুলাই, ২০১৭
Fair
নিজস্ব সংবাদদাতা
প্রতি বছরই শ্রাবণ মাসে ভক্তদের ভিড় উপচে পড়ে জল্পেশ মন্দিরে৷ গোটা মাস জুড়েই উত্তরবঙ্গ ও রাজ্যের বিভিন্ন প্রান্ত ছাড়াও অসম থেকেও বহু মানুষ আসেন জল্পেশে৷ প্রতি রবিবার রাতে ভিড় বাড়ে কয়েক গুণ। ভিড় সামাল দিতে প্রচুর সংখ্যক পুলিশ সেখানে নিযুক্ত করা হয়৷
২৫ জুলাই, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
সোমবার বালুরঘাটে জেলা প্রশাসনিক ভবন ঘেরাও করে ‘আদিবাসী সেঙ্গেল অভিযানে’র নেতৃত্বে কয়েকশো মানুষ উত্তর দিনাজপুরের রায়গঞ্জে আদিবাসী মহিলাদের উপর শারীরিক নির্যাতনে অভিযুক্তদের ফাঁসির দাবিতে তুমুল বিক্ষোভ দেখান। জেলার বিধায়ক তথা মন্ত্রী বাচ্চুবাবু কেন বিষয়টি নিয়ে তৎপর নন, সেই অভিযোগ তুলে মন্ত্রী পদ থেকে তাঁকে ইস্তফা দিতে হবে বলেও সরব হন।
২৫ জুলাই, ২০১৭
Bimal Gurung
নিজস্ব সংবাদদাতা
সিবিআই সূত্রের খবর, রবিবার সকালে দার্জিলিঙে গুরুঙ্গ, রোশন, বিনয় তামাঙ্গ-সহ একাধিক নেতার বাড়িতে গিয়েও তাঁদের দেখা পাননি অফিসারেরা। সিবিআই সূত্রের খবর, এ অবস্থায় সমস্ত অভিযুক্তকে হাজির করাতে আদালতের কাছে সময় চাওয়া হতে পারে।
২৪ জুলাই, ২০১৭
Bike Rally
নিজস্ব সংবাদদাতা
উদ্যোক্তারা জানান, সব কিছু ঠিক থাকলে আগামী ২৮ জুলাই বাঘা যতীন পার্ক থেকেই তা করতে চান। সেখান থেকে বাইক র‌্যালি হিলকার্ট রোড, সেবক রোড, চেকপোস্ট মোড়, চম্পাসারি, মাটিগাড়া হয়ে বাগডোগরা পর্যন্ত করতে পরিকল্পনা হচ্ছে।
২৪ জুলাই, ২০১৭
Rally
নিজস্ব সংবাদদাতা
এয়ারভিউ মোড় হয়ে বর্ধমান রোড ধরে মিছিল যত এগিয়েছে, আরও অনেকে বাইক নিয়ে তাতে সামিল হন। নৌকাঘাট মোড়, তিনবাত্তি হয়ে র‌্যালি যাওয়ার সময় জোরাল স্লোগানে গলা মিলিয়েছেন অংশগ্রহণকারীরা।
২৪ জুলাই, ২০১৭
Coins
নিজস্ব সংবাদদাতা
নোট বন্দির পরপর ক্রেতাদের কাছ থেকে দেদার খুচরো নিয়ে রেখেছেন। কিন্তু এখন সে গুলি ব্যাঙ্কও যেমন নিচ্ছে না, তেমনই মহাজনও নেওয়া বন্ধ করে দিয়েছে। সেই কয়েন জমছে বাড়িতে।
২৪ জুলাই, ২০১৭
Pawan and Rabi
নিজস্ব সংবাদদাতা
খাতায় কলমে রবি ও পবন জলপাইগুড়ি পুরসভার অস্থায়ী চতুর্থ শ্রেণীর কর্মী৷ মাসকালাইবাড়ি শ্মশানে যাওয়া মৃতদেহ সৎকারের খুটিনাটি তাদেরকেই সামলাতে হয়৷ সে জন্য শ্মশানের এক কোনেই তাদের বসবাসের ব্যবস্থা রয়েছে৷
২৪ জুলাই, ২০১৭
Rabindra Mancha
সৌমিত্র কুণ্ডু
ক্রীড়া বিভাগের মেয়র পারিষদ শঙ্কর ঘোষ বেলা তিনটায় খেলা শুরুর সময় থেকেই বসে ছিলেন জায়েন্ট স্ক্রিনের সামনে। মেয়র অশোক ভট্টাচার্য মাঝেমধ্যেই ফোন করে খবর নিচ্ছিলেন। ছিলেন ক্রিকেট নিয়ে উৎসাহী পুরসভার কর্মীদের অনেকেই।
২৪ জুলাই, ২০১৭
Sahaj Path
নিজস্ব সংবাদদাতা
প্রাথমিকের কোচবিহার জেলা স্কুল পরিদর্শক নৃপেন সিংহের দাবি, তিনি বিষয়টি জানেন না। তিনি বলেন, “আমি নতুন কোচবিহারে কাজে যোগ দিয়েছি। তাতে এমন রিপোর্ট পাইনি। হাতে যা বই ছিল সব নিবিড় মন্ডলগুলোতে পাঠিয়ে দেওয়া হয়েছে।’’
২৪ জুলাই, ২০১৭
Kurseong
মাধ্যমিক পরীক্ষার পরে পাহাড়ে গিয়ে টাইগার হিল থেকে চিড়িয়াখানা—চষে বেড়িয়েছি। ফেরার সময় খুব খারাপ লাগছিল। কেমন যেন একটা মায়ায় পড়ে গিয়েছিলাম। ঘটনাচক্রে সেই শৈল শহরেই অবশ্য আমার প্রথম কর্মজীবন শুরু।
২৪ জুলাই, ২০১৭
Election campaign
নিজস্ব সংবাদদাতা
যে জন্য দিন কয়েক আগে ধূপগুড়িতে এসে ষোলোটির মধ্যে তেরোটি ওয়ার্ডে দলের প্রার্থীদের নাম ঘোষণা করেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু৷ পরে বাকিদের নাম ঘোষণা করা হয়।
২৪ জুলাই, ২০১৭
Harka Bahadur Chettri
নিজস্ব সংবাদদাতা
৩৮ দিন ধরে লাগাতার বনধ চলছে পাহাড়ে। রেশন দোকানগুলি বন্ধ তারও আগে থেকে। বনধ উপেক্ষা করে আনাজ নিয়ে ট্রাক রওনা দিলে পাহড়ে ভাঙচুর হয়েছে বলে অভিযোগ।
২৩ জুলাই, ২০১৭
GJM Rally
নিজস্ব সংবাদদাতা
ধীরাজবাবু জানান, রোহিণীর কাছে মোর্চার কয়েক জন কর্মী-সমর্থক গাড়িকে থামিয়ে চাবি কেড়ে নিতে গিয়েছিলেন। তবে গাড়ি না দাঁড় করিয়ে এপিডিআর-এর কর্মীরা চলে আসেন।
২৩ জুলাই, ২০১৭
Coins
নিজস্ব সংবাদদাতা
ব্যবসা চালানো নিয়েও উদ্বেগে তাঁরা। তুফানগঞ্জের প্রত্যন্ত ধলপলের বাসিন্দা সংবাদপত্র বিক্রেতা বিনয় সাহা বলেন, “খবরের কাগজ বেচে সংসার চালাই।
২৩ জুলাই, ২০১৭
Darjeeling
বালুরঘাট কলেজের অধ্যক্ষ সুধীরকুমার করণ, অধ্যাপক অতুল চক্রবর্তী, অধীর দাস, উত্পল চৌধুরী মিলে দার্জিলিঙে বেড়াতে যাই। তখন শান্ত, স্নিগ্ধ, মনোরম দার্জিলিঙের পরিবেশ। ম্যালে গিয়ে অতুলবাবু ঘোড়ায় চাপেন।
২৩ জুলাই, ২০১৭
Joseph
নিজস্ব সংবাদদাতা
ধীরে ধারে ভোঁতা হয়ে গিয়েছে অনুভূতিগুলি। কেবল আতঙ্কে সিঁটিয়ে যেতেন যখন বড় কালো সাপ ঘরে ঢুকে আশেপাশে ঘোরাঘুরি করত তার। আলিপুরদুয়ার হাসপাতালের শয্যায় বসে নিজের দিনযাপনের এটুকুই শোনালেন জোসেফ।
২৩ জুলাই, ২০১৭
আরও খবর