সোমবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকের পর সমিতির চেয়ারম্যান গৌতম দেব বলেন, ‘‘পরিকাঠামোর কিছু ঘাটতির কথা জানিয়ে আসন কমানো হয়েছে। স্বাস্থ্য কর্তারা বিষয়টি নিয়ে কথা বলছেন। পরের বছর যাতে ১৫০ আসনে ভর্তি করানো যায় তা দেখা হচ্ছে।’’
নিজস্ব সংবাদদাতা
২৫ জুলাই, ২০১৭
Bimal Gurung
কিশোর সাহা
সাম্প্রতিক পরিস্থিতিতে পুলিশের উদ্বেগও বেড়েছে। সোমবার রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ দিনভর মিরিক ও লাগোয়া দার্জিলিং এলাকায় ঘুরেছেন। আইন ভাঙার চেষ্টা হলে পুলিশ যাতে রুখে দাঁড়ায়, সে জন্য অফিসার-পুলিশকর্মীদের মনোবল বাড়ানোর চেষ্টাও করেছেন। তবে মদন তামাঙ্গ হত্যা মামলায় চার্জশিটপ্রাপ্ত নেতারা কে কোথায় রয়েছেন, তা নিয়ে পুলিশও ধাঁধায়।
২৫ জুলাই, ২০১৭
Campaign
কৌশিক চৌধুরী
ব্লকের ৭৮টি মসজিদ থেকেও এই প্রচার অভিযান চলবে বলে অঞ্জুমান কমিটির তরফে ঘোষণা করা হল। এর আগে মালদহে প্রশাসন এমন উদ্যোগ নিয়েছিল। এ বার তার ব্যপ্তি আরেকটু বাড়িয়ে সামিল করা হল ব্যান্ড পার্টি, মৌলবী ও পুরোহিতদেরও।
২৫ জুলাই, ২০১৭
Medical Negligence
অভিজিৎ সাহা
মাসিদুররা একা নন, মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা করাতে এসে ট্রলির জন্য এমনই সমস্যার মুখে পড়তে হয় অন্যান্য রোগীর আত্মীয় পরিজনদেরও। তাঁদের অভিযোগ, ট্রলির জন্য হাসপাতালের কর্মীদের একাংশ টাকা দাবি করেন। এমনকী, ট্রলি ঠেলে রোগীকে ওয়ার্ডে নিয়ে যেতেও ২০ থেকে ৩০ টাকা করে নেওয়া হয়।
২৫ জুলাই, ২০১৭
Bimal Gurung
নিজস্ব সংবাদদাতা
সিবিআই সূত্রের খবর, রবিবার সকালে দার্জিলিঙে গুরুঙ্গ, রোশন, বিনয় তামাঙ্গ-সহ একাধিক নেতার বাড়িতে গিয়েও তাঁদের দেখা পাননি অফিসারেরা। সিবিআই সূত্রের খবর, এ অবস্থায় সমস্ত অভিযুক্তকে হাজির করাতে আদালতের কাছে সময় চাওয়া হতে পারে।
২৪ জুলাই, ২০১৭
Bike Rally
নিজস্ব সংবাদদাতা
উদ্যোক্তারা জানান, সব কিছু ঠিক থাকলে আগামী ২৮ জুলাই বাঘা যতীন পার্ক থেকেই তা করতে চান। সেখান থেকে বাইক র‌্যালি হিলকার্ট রোড, সেবক রোড, চেকপোস্ট মোড়, চম্পাসারি, মাটিগাড়া হয়ে বাগডোগরা পর্যন্ত করতে পরিকল্পনা হচ্ছে।
২৪ জুলাই, ২০১৭
Rally
নিজস্ব সংবাদদাতা
এয়ারভিউ মোড় হয়ে বর্ধমান রোড ধরে মিছিল যত এগিয়েছে, আরও অনেকে বাইক নিয়ে তাতে সামিল হন। নৌকাঘাট মোড়, তিনবাত্তি হয়ে র‌্যালি যাওয়ার সময় জোরাল স্লোগানে গলা মিলিয়েছেন অংশগ্রহণকারীরা।
২৪ জুলাই, ২০১৭
Coins
নিজস্ব সংবাদদাতা
নোট বন্দির পরপর ক্রেতাদের কাছ থেকে দেদার খুচরো নিয়ে রেখেছেন। কিন্তু এখন সে গুলি ব্যাঙ্কও যেমন নিচ্ছে না, তেমনই মহাজনও নেওয়া বন্ধ করে দিয়েছে। সেই কয়েন জমছে বাড়িতে।
২৪ জুলাই, ২০১৭
Pawan and Rabi
নিজস্ব সংবাদদাতা
খাতায় কলমে রবি ও পবন জলপাইগুড়ি পুরসভার অস্থায়ী চতুর্থ শ্রেণীর কর্মী৷ মাসকালাইবাড়ি শ্মশানে যাওয়া মৃতদেহ সৎকারের খুটিনাটি তাদেরকেই সামলাতে হয়৷ সে জন্য শ্মশানের এক কোনেই তাদের বসবাসের ব্যবস্থা রয়েছে৷
২৪ জুলাই, ২০১৭
Rabindra Mancha
সৌমিত্র কুণ্ডু
ক্রীড়া বিভাগের মেয়র পারিষদ শঙ্কর ঘোষ বেলা তিনটায় খেলা শুরুর সময় থেকেই বসে ছিলেন জায়েন্ট স্ক্রিনের সামনে। মেয়র অশোক ভট্টাচার্য মাঝেমধ্যেই ফোন করে খবর নিচ্ছিলেন। ছিলেন ক্রিকেট নিয়ে উৎসাহী পুরসভার কর্মীদের অনেকেই।
২৪ জুলাই, ২০১৭
Sahaj Path
নিজস্ব সংবাদদাতা
প্রাথমিকের কোচবিহার জেলা স্কুল পরিদর্শক নৃপেন সিংহের দাবি, তিনি বিষয়টি জানেন না। তিনি বলেন, “আমি নতুন কোচবিহারে কাজে যোগ দিয়েছি। তাতে এমন রিপোর্ট পাইনি। হাতে যা বই ছিল সব নিবিড় মন্ডলগুলোতে পাঠিয়ে দেওয়া হয়েছে।’’
২৪ জুলাই, ২০১৭
Kurseong
মাধ্যমিক পরীক্ষার পরে পাহাড়ে গিয়ে টাইগার হিল থেকে চিড়িয়াখানা—চষে বেড়িয়েছি। ফেরার সময় খুব খারাপ লাগছিল। কেমন যেন একটা মায়ায় পড়ে গিয়েছিলাম। ঘটনাচক্রে সেই শৈল শহরেই অবশ্য আমার প্রথম কর্মজীবন শুরু।
২৪ জুলাই, ২০১৭
Election campaign
নিজস্ব সংবাদদাতা
যে জন্য দিন কয়েক আগে ধূপগুড়িতে এসে ষোলোটির মধ্যে তেরোটি ওয়ার্ডে দলের প্রার্থীদের নাম ঘোষণা করেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু৷ পরে বাকিদের নাম ঘোষণা করা হয়।
২৪ জুলাই, ২০১৭
Harka Bahadur Chettri
নিজস্ব সংবাদদাতা
৩৮ দিন ধরে লাগাতার বনধ চলছে পাহাড়ে। রেশন দোকানগুলি বন্ধ তারও আগে থেকে। বনধ উপেক্ষা করে আনাজ নিয়ে ট্রাক রওনা দিলে পাহড়ে ভাঙচুর হয়েছে বলে অভিযোগ।
২৩ জুলাই, ২০১৭
GJM Rally
নিজস্ব সংবাদদাতা
ধীরাজবাবু জানান, রোহিণীর কাছে মোর্চার কয়েক জন কর্মী-সমর্থক গাড়িকে থামিয়ে চাবি কেড়ে নিতে গিয়েছিলেন। তবে গাড়ি না দাঁড় করিয়ে এপিডিআর-এর কর্মীরা চলে আসেন।
২৩ জুলাই, ২০১৭
Coins
নিজস্ব সংবাদদাতা
ব্যবসা চালানো নিয়েও উদ্বেগে তাঁরা। তুফানগঞ্জের প্রত্যন্ত ধলপলের বাসিন্দা সংবাদপত্র বিক্রেতা বিনয় সাহা বলেন, “খবরের কাগজ বেচে সংসার চালাই।
২৩ জুলাই, ২০১৭
Darjeeling
বালুরঘাট কলেজের অধ্যক্ষ সুধীরকুমার করণ, অধ্যাপক অতুল চক্রবর্তী, অধীর দাস, উত্পল চৌধুরী মিলে দার্জিলিঙে বেড়াতে যাই। তখন শান্ত, স্নিগ্ধ, মনোরম দার্জিলিঙের পরিবেশ। ম্যালে গিয়ে অতুলবাবু ঘোড়ায় চাপেন।
২৩ জুলাই, ২০১৭
Joseph
নিজস্ব সংবাদদাতা
ধীরে ধারে ভোঁতা হয়ে গিয়েছে অনুভূতিগুলি। কেবল আতঙ্কে সিঁটিয়ে যেতেন যখন বড় কালো সাপ ঘরে ঢুকে আশেপাশে ঘোরাঘুরি করত তার। আলিপুরদুয়ার হাসপাতালের শয্যায় বসে নিজের দিনযাপনের এটুকুই শোনালেন জোসেফ।
২৩ জুলাই, ২০১৭
Kailash Vijayvargiya
নিজস্ব সংবাদদাতা
বিজেপি নেতৃত্বের সফর ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন ছিল বিশাল সংখ্যক পুলিশ। অবশ্য বিজেপি নেতাদের কোনও বাধা দেওয়া হয়নি।
২৩ জুলাই, ২০১৭
Cobra Snakes
নিজস্ব সংবাদদাতা
আতঙ্কে স্ত্রীকে ডাকতে ঘরের দিকে পা বাড়াতেই ফের চমকালেন তিনি। তাঁর ঘর থেকে বেরিয়ে আসছে আরও একটি গোখরো। এখানেই শেষ নয়। প্রায় সঙ্গে সঙ্গেই তাঁর ঘর থেকে বেরিয়ে এল আরও একটি বড় গোখরো।
২৩ জুলাই, ২০১৭
Cars
কৌশিক চৌধুরী
একইভাবে কালিম্পঙের এক কলেজের শিক্ষক সমতলে নামার জন্য চারদিনের চেষ্টার পর এক মোর্চা নেতাকে ধরে ‘কার-পাস’ জোগাড় করেন। কিন্তু গাড়ির বদলে অ্যাম্বুল্যান্সে করে ওই পাস দেখাতে দেখাতে সমতলে নামেন।
২২ জুলাই, ২০১৭
UNESCO
নিজস্ব প্রতিবেদন
গয়াবাড়ি এবং সোনাদা স্টেশন পুড়িয়ে দেওয়া হয়েছে। দার্জিলিং স্টেশনেও হামলা হয়েছে। টয়ট্রেনের একটি কামরাতেও ভাঙচুর হয়েছে বলে অভিযোগ। সারা বিশ্বে ছ়ড়িয়ে থাকা হেরিটেজ স্থানগুলোকে নিয়ে কাজ করে ইউনেস্কোর অধীনে থাকা ওয়ার্ল্ড হেরিটেজ সেন্টার।
২২ জুলাই, ২০১৭
Police
কিশোর সাহা ও প্রতিভা গিরি
শুক্রবার বেলা সাড়ে ৩টেয় ভক্তিনগর থানার কাছে সেবকের ৮ মাইল এলাকা অবধি খুকুরি উঁচিয়ে চলে আসেন মোর্চা সমর্থকেরা। কিন্তু, তার পরেই শিলিগুড়ির পুলিশ কমিশনার নীরজকুমার সিংহ, এসিপি অচিন্ত্য গুপ্তের নেতৃত্বে পুলিশ তাঁদের পথ আটকায়।
২২ জুলাই, ২০১৭
Coins
নিজস্ব সংবাদদাতা
নিশিগঞ্জ, ঘোকসাডাঙা, মাথাভাঙা ও মেখলিগঞ্জের একাধিক সরকারি, বেসরকারি ব্যাঙ্কে এমন অভিযোগ রয়েছে। তুফানগঞ্জের একটি ব্যাঙ্কের এক কর্তার বক্তব্য, খুচরো মজুত রাখার মত ভল্ট নেই। কর্মী সংখ্যাও কম।
২২ জুলাই, ২০১৭
Students
অনির্বাণ রায়
সূত্রের খবর, শিলিগুড়ি লাগোয়া পিনটেল ভিলেজ অথবা হিমাঞ্চল বিহারের মতো এলাকায় শিবির হতে পারে। সেখানে সব স্কুলের কাউন্টার থাকবে। পড়ুয়ারা এবং অভিভাবকরা শিবিরে এসে রেজিস্ট্রেশন করাতে পারবে।
২২ জুলাই, ২০১৭
Newborn
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, প্রসব বেদনা শুরু হওয়ায় উত্তর দিনাজপুরের ইটাহার থানার গোরাহার এলাকার বাসিন্দা সাথী দাসকে মঙ্গলবার দুপুরে ওই নার্সিংহোমে ভর্তি করা হয়। রাত সাড়ে ৮টা নাগাদ একটি পুত্রসন্তানের জন্ম দেন তিনি।
২২ জুলাই, ২০১৭
Rahul Gandhi and Roopa Ganguly
নিজস্ব সংবাদদাতা
বৃহস্পতিবার ধূপগুড়ি পুর নির্বাচনে দলের প্রার্থীদের নাম ঘোষণা করে বিজেপি৷ নাম ঘোষণার পরে এ দিন থেকেই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু করে দিয়েছেন দলের প্রার্থীরা৷ শনিবারও বেশ কয়েকজন বিজেপি প্রার্থীর মনোয়নয়ন পত্র জমা দেওয়ার কথা৷
২২ জুলাই, ২০১৭
Police with Leaders
নিজস্ব সংবাদদাতা
বিজেপি গত কাল জলাপাইগুড়িতে ১৬টি ওয়ার্ডের প্রার্থীর নাম ঘোষণা করে। তার মধ্যে রাতারাতি ঘোষিত ১৬ ওয়ার্ডের আসনের মধ্যে ১২ নম্বর ওয়ার্ডের প্রার্থী শিবু চক্রবর্তীর নাম বদল করে ওই ওয়ার্ডে শম্পা গুপ্তের নাম ঠিক করেন তাঁরা।
২২ জুলাই, ২০১৭
Abdur Rahman
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় ও প্রশাসনিক সূত্রে খবর, বাঁশথুপি গ্রামে শলাইডাঙা প্রাইমারি স্কুলের পাশে বেশ কয়েক বছর ধরে চেম্বার খুলে গ্রামবাসীদের চিকিত্সা করছেন আবদুর রহমান। চেম্বারের সঙ্গে বড়সড় একটি ওষুধের দোকানও রয়েছে।
২২ জুলাই, ২০১৭
University of Gour Banga
নিজস্ব সংবাদদাতা
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে বিত্ত আধিকারিকের পদে যোগ দেন মহম্মদ জাহির হোসেন। তবে তাঁর বিত্ত আধিকারিকের পদে থাকা নিয়ে একাধিকবার বিতর্ক তৈরি হয়েছে। একই সঙ্গে তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে।
২২ জুলাই, ২০১৭
Josef Kharia
নিজস্ব সংবাদদাতা
বৃহস্পতিবার বাড়ি থেকে উদ্ধার হওয়া জোসেফ এখন আলিপুরদুয়ার জেলা হাসপাতালে চিকিৎসাধীন। বৃহস্পতিবার আলিপুরদুয়ার শহর সংলগ্ন দমনপুর এলাকা থেকে উদ্ধার করা হয় তাঁকে।
২২ জুলাই, ২০১৭
Raj
জগন্নাথ চট্টোপাধ্যায়
তার আগে আরও পাঁচ আইপিএস অফিসারকে বিশেষ দায়িত্ব দিয়ে পাহাড়ে পাঠানো হয়। দার্জিলিংয়ে সিদ্ধিনাথ গুপ্তা, কার্শিয়াং-মিরিকে রণবীর কুমার ও হুমায়ুন কবীর এবং কালিম্পংয়ে অজয় নন্দকে রাখা হয়। এ ছাড়া ছিলেন জাভেদ শামিম।
২১ জুলাই, ২০১৭
High Court
নিজস্ব সংবাদদাতা
রেল সূত্রে জানা গিয়েছে, ওই এনজেপিতে ৭৯ জন অবৈধ হকারের লাইসেন্সের মেয়াদ অনেক দিন আগেই ফুরিয়েছে। তাঁদের উচ্ছেদ করার অনুমতিও পেয়েছেন রেল কর্তৃপক্ষ।
২১ জুলাই, ২০১৭
Public
নিজস্ব সংবাদদাতা
চড়া রোদে গরমে ঘেমে নেয়ে গর্ভবতী মহিলা থেকে শিশু কোলে চাকরি প্রার্থী গৃহবধূ সহ হাজার হাজার ছেলেমেয়ের ভিড়ে পুলিশ থানা চত্বর থেকে রাস্তা জনজোয়ারের চেহারা নেয়।
২১ জুলাই, ২০১৭
Students
কিশোর সাহা
স্কুলগুলি জানাচ্ছে, ছেলেমেয়েকে ভর্তি করাতে রোজই গড়ে শতাধিক অভিভাবক উদ্বিগ্ন মুখে ঘোরাঘুরি করছেন। অধিকাংশ ইংরেজি মাধ্যম স্কুলে অগস্ট-সেপ্টেম্বরের মধ্যেই ষান্মাসিক পরীক্ষা হয়।
২১ জুলাই, ২০১৭
আরও খবর