গোর্খা জনমুক্তি মোর্চা তো বটেই, জিএনএলএফ, গোর্খা লিগ, জন আন্দোলন পার্টির নেতাদের সকলেরই বক্তব্য, ত্রিপাক্ষিক বৈঠক না ডাকা অবধি পাহাড়ের জনজীবন সম্পূর্ণ স্বাভাবিক হওয়া মুশকিল।
কিশোর সাহা
২১ সেপ্টেম্বর, ২০১৭
pujo
নিজস্ব প্রতিবেদন
বাজার-ব্যস্ত দুপুরে নামল বৃষ্টি। যে ক’জন ক্রেতা ছিলেন তারাও বাড়ির পথে হাঁটা দিলেন। এমন দৃশ্য দেখা গেল ইসলামপুর-বালুরঘাটে। শিলিগুড়ি-জলপাইগুড়িতেও বিপর্যস্ত হয়েছে পুজোর বাজার। দুশ্চিন্তায় রয়েছেন পুজো উদ্যোক্তারাও।
২১ সেপ্টেম্বর, ২০১৭
Mosquito
নিজস্ব সংবাদদাতা
বিগত বছরের তুলনায় এ বার জেলাতে ডেঙ্গির আক্রান্তের সংখ্যা কম বলে দাবি করেছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৈয়দ শাহাজান নিজাম বলেন, “পুরসভা, পঞ্চায়েতের সঙ্গে যৌথভাবে কাজ করে ডেঙ্গি মোকাবিলা করা হচ্ছে। সব ব্লকে নোডাল অফিসার নিয়োগ করা হয়েছে। তাঁরা নিয়মিত পরিদর্শন করছেন।”
২১ সেপ্টেম্বর, ২০১৭
Padatik express
অনির্বাণ রায়
বুধবার শিয়ালদহ থেকে দার্জিলিং মেল, কাঞ্চনকন্যা এক্সপ্রেস ছেড়েছে। আর বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে পদাতিক এক্সপ্রেস ছেড়েছে।
২১ সেপ্টেম্বর, ২০১৭
Demgue
নিজস্ব সংবাদদাতা
পাশাপাশি রক্ত পরীক্ষায় ডেঙ্গির জীবাণু না-মিললেও প্রচুর বাসিন্দা জ্বরে আক্রান্ত হচ্ছেন। জ্বরে আক্রান্ত হয়ে পড়েছেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যের স্ত্রী রত্না দেবীও। মঙ্গলবার কলেজ পাড়ার একটি নার্সিংহোমে চিকিৎসককে দেখান তিনি।
২১ সেপ্টেম্বর, ২০১৭
addiction
নিজস্ব সংবাদদাতা
বুধবার সকালে হবিবপুরের বুলবুলচণ্ডী পঞ্চায়েতের মিলপাড়ায় এই ঘটনায় অগ্নিদগ্ধ ওই বধূ ও তাঁর সন্তান চিকিৎসাধীন মালদহ মেডিক্যালে
২১ সেপ্টেম্বর, ২০১৭
Jafar Seikh
বিমান হাজরা
মঙ্গলবার কাকভোরে ধুলিয়ান ফেরিঘাট থেকে ‘মোস্ট ওয়ান্টেড’ জাফরের ধরা পড়ার ঘটনাকে বড় সাফল্য বলেই মনে করছেন জেলা পুলিশের কর্তারা। তাঁদের একজন বলছেন, ‘‘বলাই বাহুল্য, কাজটা মোটেই সহজ ছিল না।’’
২০ সেপ্টেম্বর, ২০১৭
Hair
নিজস্ব সংবাদদাতা
সোমবার রাতে মানিকচকের পূর্ব সৈয়দপুর গ্রামে ওই ঘটনার পরে নির্যাতিতা ওই বধূ স্বামী রফিকুল ইসলাম সহ পরিবারের পাঁচজনের নামে থানায় অভিযোগ করেছেন। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত রফিকুল ইসলাম বিএসএফ জওয়ান। ঘটনার পর থেকে অভিযুক্তেরা গা ঢাকা দিয়েছে।
২০ সেপ্টেম্বর, ২০১৭
Darjeeling
সৌমিত্র কুণ্ডু
তফসিলি জাতি, উপজাতি দফতরে দার্জিলিঙের ওই কর্মী, বি বি ব্রাহ্মণ শিলিগুড়ির দেবীডাঙায় থাকেন। সরকারি বাসে চালকের পাশে ইঞ্জিনের উঁচু অংশ কোনও রকমে বসে তিনি দার্জিলিং যান। হাজিরা দিয়ে আবার ওই বাস ফেরার সময় তাতে করেই ফিরবেন বলে নামার আগে চালককে অনুরোধ করে জায়গা রেখে গেলেন।
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Representational Image
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, নিহতের নাম সুধীন ওঁরাও (৪০)। পুলিশ নিহতের স্ত্রী সরস্বতীকে গ্রেফতার করেছে। জেলার পুলিশ সুপার শ্যাম সিংহ বলেন, ‘‘এক ব্যক্তিকে খুন করে পুঁতে ফেলার অভিযোগ রয়েছে তাঁর স্ত্রী বিরুদ্ধে। ওই বধুকে গ্রেফতার করা হয়েছে। খুনের ঘটনায় আরও কে কে যুক্ত তা তদন্ত করে দেখা হচ্ছে।’’
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Plastic Carry Bag
নিজস্ব সংবাদদাতা
এ বছর ৫৮তম বর্ষে পা দিয়েছে তরুণদল ক্লাব ও পাঠাগারের দূর্গা পুজো৷ কাল্পনিক তিনটি মন্দির এবারের মূল আকর্ষণ এই পুজোয়৷ যে মন্দিরগুলির গোটাটাই গড়া হচ্ছে পাট দিয়ে৷ তরুণদল ক্লাব ও পাঠাগার সর্বজনীন পুজো কমিটির সম্পাদক আশিস সরকারের কথায়, এত বেশি প্লাস্টিকের ব্যবহার করার ফলে পাট দিয়ে তৈরি জিনিসের ব্যবহার আমরা সবাই কেমন যেন ভুলেই গিয়েছি৷
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Patha Sathi
জয়ন্ত সেন
৩৪ নম্বর জাতীয় সড়কে চলাচলকারী বহু মানুষ রোজ ভিড় জমাচ্ছেন ‘পথসাথী’তে। রাজ্য সরকারের আবাসন দফতরের তরফে গড়ে তোলা পথসাথীর তদারকিতে রয়েছে জেলার গ্রামোন্নয়ন সেল। এখানে খাবারের সঙ্গে রাত্রিবাসেরও ব্যবস্থা রয়েছে। এই পথসাথী পুরোপুরি পরিচালনা করছেন স্বনির্ভর গোষ্ঠীর ১১জন মহিলা।
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Court
নিজস্ব সংবাদদাতা
বিচারকের প্রশ্ন ও নির্দেশ মাথা নিচু করে শুনছিলেন বরুণবাবু! বিচারকের কথা শেষ হতেই বরুণবাবুকে বিচারকের দিকে তাকিয়ে ক্ষীণস্বরে বলেন, ‘‘স্যার, আসামিদের মেডিক্যাল করানোর জন্য হাসপাতালে নিয়ে গিয়েছিলাম! সেখানেই দেরি হয়েছে।’’
১৮ সেপ্টেম্বর, ২০১৭
অভিরূপ দত্ত
ঘণ্টাখানেক পরেই বাসের এক কর্মী জানিয়ে দিলেন, রাস্তায় কিছু সমস্যা আছে। বাস ঘুরে যাবে। সকাল সাড়ে ছ’টার বদলে শিলিগুড়ি পৌঁছবে সকাল দশটা বেজে যাবে। মনটা খানিক দমে গেলেও বেড়াতে যাওয়া খুশিতে সে সব ভুলেও গেলাম নিমেষে।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Flooded Pandal
কিশোর সাহা ও অনির্বাণ রায়
উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের অধ্যাপক তথা আবহাওয়াবিদ সুবীর সরকার বলেন, ‘‘বর্ষা এখনও সক্রিয় রয়েছে। পুজোয় বৃষ্টি থাকবেই। যা ছবি দেখা যাচ্ছে তাতে পুজোর অন্তত দুদিন (অষ্টমী-নবমী) তুমুল বৃষ্টি হতে পারে।’’
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Puja Shopping
নিজস্ব সংবাদদাতা
হিলকার্ট রোড ব্যবসায়ী সমিতির সম্পাদক সনৎ ভৌমিক, হকার্স কর্নার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবলু পালের পর্যবেক্ষণ, দুপুরে প্রচণ্ড গরম থাকায় লোকজন কম এসেছে বাজারে। বিকেল থেকেই ভিড় বাড়তে শুরু করে।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Two girls
নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির মাধ্যমে সোমবার তাদের হাতে কিশোরীদের তুলে দেওয়া হবে। সবকিছু ঠিকঠাক থাকলে ওই দিন রাতেই কৈলালি জেলার যোশিপুরের বাড়িতে মায়ের কাছে পৌঁছন‌োর কথা তাদের।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Preparing Puja Bhog
অরিন্দম সাহা
ওই চটকল সূত্রে জানা গিয়েছে, এবার চটকলের ওয়ার্কশপ ঘরে বিশ্বকর্মা পুজো করা হচ্ছে। এজন্য উৎসাহী শ্রমিকেরা রঙ করে ঘরটি সাজিয়েছেন। কারখানা চত্বর বিদ্যুতের আলোক মালায় সাজানর প্রস্তুতিও অনেকটা এগিয়েছে।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Homemade Peto Bomb
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৫টি বোমা এবং দশ রাউন্ড গুলি চালানো হয়। গ্রাম জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে বোমাবাজির মাঝে পড়ে যায় পুলিশও। পুলিশকে লক্ষ করেও বোমা চালানো হয় বলে অভিযোগ।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
School Vandalism
নিজস্ব সংবাদদাতা
অমিতবাবুর বিরুদ্ধেই দীর্ঘদিন স্কুলে অনুপস্থিত থাকার অভিযোগ রয়েছে। গত বৃহস্পতিবার অমিতবাবুই স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীর হাজিরা খাতা লোপাট করেছেন বলে সন্দেহ প্রকাশ করে রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন গৌতমবাবু।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
medical negligence
নিজস্ব সংবাদদাতা
সকাল থেকে দফায় দফায় তা নিয়ে ওয়ার্ডের সামনে ক্ষোভে ফেটে পড়েন জুঁইয়ের পরিবারের লোকেরা। পরিস্থিতি সামাল দিতে মেডিক্যাল কলেজের ফাঁড়ি থেকে পুলিশ যায়। দুপুরে হাসপাতাল সুপারের অফিসে গেলেও সুপার ছিলেন না।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি জেলা হাসপাতালে জ্বর নিয়ে এখনও দু’শোর মতো রোগী ভর্তি রয়েছেন। তাঁদের অনেকেই ডেঙ্গি আক্রান্ত বলে চিকিৎসকেরা জানিয়ে দিয়েছেন। চিকিৎসকদের একাংশ জানান, অধিকাংশেরই ডেঙ্গির উপসর্গ রয়েছে।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
bank counter
নিজস্ব সংবাদদাতা
ওই শাখার ম্যানেজার দেবাংশু চক্রবর্তী বিষয়টি নিয়ে কিছু বলতে চাননি। তবে ওই ব্যাঙ্কের রিজিওন অফিসের এক আধিকারিক বলেন, “বিএসএনএল কাজ করায় পরিস্থিতি এখন স্বাভাবিক হয়েছে। এখন আর কোনও অসুবিধে হবে না।”
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Bimal Gurung
অনির্বাণ রায়
কারও অভিযোগ, গুরুঙ্গরা মানুষকে প্রতারিত করেছেন, কেউ দাবি করলেন পাহাড়বাসীকে দুর্ভোগে ঠেলে দিয়ে গুরুঙ্গ সিকিমে দিব্যি আছেন। দলের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মহেন্দ্র ছেত্রী বললেন, ‘‘বিমল গুরুঙ্গের যদি সত্যি গোর্খাল্যান্ড দাবির প্রতি সততা থেকে থাকে, তবে তিনি সামনে আসুন।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
minister
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার সকাল সাড়ে এগারোটা নাগাদ সেচমন্ত্রীকে সঙ্গে নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে যাবেন বলে কোচবিহার শহর থেকে দিনহাটা যাচ্ছিলেন তিনি। ঘুঘুমারির কাছে ব্যাঙ্কের ওই শাখার সামনে গ্রাহকদের লম্বা লাইন দেখে গাড়ি থেকে নেমে পড়েন তিনি।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
University of Gour Banga
নিজস্ব সংবাদদাতা
বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রারের পদত্যাগ নিয়ে এখনও অবশ্য বিভ্রান্তি রয়েছে। দায়িত্ব নেওয়ার মাত্র আট দিনের মধ্যে পদত্যাগ করেছেন অচিন্ত্য বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি উপাচার্যের কাছে সেই পদত্যাগপত্র জমাও দেন।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
primary school
নিজস্ব সংবাদদাতা
টানা প্রায় ১৫ থেকে ১৬ দিন এই পরিস্থিতি চলায় লেখাপড়ায় অনেকটাই পিছিয়ে পড়ে ওই কচিকাঁচারা। আর সেই ছেদ পড়া পঠন-পাঠন ফিরিয়ে আনতে স্কুল তো চালু রয়েছেই, পাশাপাশি ওই কচিকাঁচাদের জড় করে সন্ধ্যা থেকে বিশেষ ভাবে উদ্যোগী হয়ে পড়ানোর কাজ শুরু করেছেন শিক্ষকরা।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
Raiganj University
নিজস্ব সংবাদদাতা
সরকারি নির্দেশে প্রায় এক মাস আগে জেলা প্রশাসন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে রায়গঞ্জের উদয়পুর এলাকার প্রস্তাবিত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জমির পাশে সাড়ে ১১ একর জমি হস্তান্তর করে।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
Auto Rrickshaws
নিজস্ব সংবাদদাতা
শহরবাসীর অভিযোগ, রাস্তায় অটো-টোটো চালকদের গোলমাল হলেই কেবল ট্রাফিক পুলিশের দেখা মেলে। তা ছাড়া নিয়মিত কোনও গাড়িতে অভিযান হয় না। পুলিশের একাংশের দাবি, গাড়ি ধরলে কিছু ক্ষণের মধ্যে নাকি নানা মাপের নেতাদের ফোনও আসতে শুরু করে।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
Road Blockade
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার তিস্তা ব্যারাজ লাগোয়া এলাকায় একটি যাত্রীবাহী গাড়িকে আটক করে পুলিশ। ওই গাড়ির ছাদে ও পাদানিতে বিপজ্জনক ভাবে ঝুলে পড়ুয়ারা বাড়ি ফিরছিল বলে পুলিশের অভিযোগ। পড়ুয়াদের নামিয়ে গাড়িটিকে মালবাজার থানায় নিয়ে যায় পুলিশ।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
coins
নিজস্ব সংবাদদাতা
ছেলে-মেয়েদের আবদার মেটাতে বছর খানেক ধরে লক্ষ্মীর ভাঁড়ে পয়সা জমিয়েছিলেন সবিতা হালদার। পুজোর সপ্তাহ খানেক আগে ছেলে-মেয়েদের পোশাক কেনার জন্য সেই ভাঁড় ভেঙেছিলেন তিনি।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
আরও খবর