Advertisement
২৩ এপ্রিল ২০২৪

অভিজিতের ইস্তফা চান কলা শাখার ৯০ শতাংশ পড়ুয়া

উপাচার্য পদ থেকে অভিজিৎ চক্রবর্তীর ইস্তফা দেওয়া উচিত বলে মনে করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা শাখার ৯০ শতাংশেরও বেশি পড়ুয়া। দু’দিনের গণভোট শেষে শুক্রবার গণনার পরে এই ফলাফল জানিয়েছেন ছাত্রছাত্রীরা। মূলত অভিজিৎবাবুর ইস্তফার প্রশ্নে গত বৃহস্পতি ও শুক্রবার গণভোটের আয়োজন করেছিলেন কলা শাখার ছাত্রছাত্রীরা। বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রছাত্রীদের গণভোট হওয়ার কথা আগামী ১১ ও ১২ নভেম্বর।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৪ ২০:২২
Share: Save:

উপাচার্য পদ থেকে অভিজিৎ চক্রবর্তীর ইস্তফা দেওয়া উচিত বলে মনে করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা শাখার প্রায় ৯৭ শতাংশ পড়ুয়া। দু’দিনের গণভোট শেষে শুক্রবার গণনার পরে এই ফলাফল জানিয়েছেন ছাত্রছাত্রীরা।

মূলত অভিজিৎবাবুর ইস্তফার প্রশ্নে গত বৃহস্পতি ও শুক্রবার গণভোটের আয়োজন করেছিলেন কলা শাখার ছাত্রছাত্রীরা। বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রছাত্রীদের গণভোট হওয়ার কথা আগামী ১১ ও ১২ নভেম্বর। শুক্রবার কলা শাখার পড়ুয়াদের গণভোটের পরে ভোটগণনা শুরু হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চার নম্বর গেটের সোজাসুজি বিজ্ঞান শাখার ছাত্র সংসদের সামনে চৌমাথায় সকলের সামনেই শুরু হয় গণনা। ভোটের সময়ে উপস্থিত তিন পর্যবেক্ষকের মধ্যে দু’জন হাজির ছিলেন গণনার সময়েও। কলা-শাখার মোট ২৬০২ জনের মধ্যে ২৫২২ জনই উপাচার্যের ইস্তফা চেয়েছেন।

এ দিনও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন জুটা-র প্রতিনিধিরা রেজিস্ট্রার প্রদীপ ঘোষের সঙ্গে দেখা করে পুরনো নির্দেশিকাগুলি প্রত্যাহারের দাবি জানান। রেজিস্ট্রার তাঁদের জানান, বিষয়টি সংশ্লিষ্ট মহলে জানিয়ে দেওয়া হবে। যদিও এতে সন্তুষ্ট হননি জুটা-র প্রতিনিধিরা। তাঁরা জানিয়েছেন, আগামী বুধবার তাঁরা ফের রেজিস্ট্রারের সঙ্গে দেখা করে বিষয়টি জানতে চাইবেন। সন্তোষজনক ফল না পেলে তাঁরা অবস্থান বিক্ষোভ করবেন বলেও জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE