Advertisement
২৬ এপ্রিল ২০২৪

উত্তর ভারতে শৈত্যপ্রবাহে মৃত ৩০

সমগ্র উত্তর ভারত জুড়ে শৈতপ্রবাহ চলছেই। গত দু’দিনে শীতের কামড়ে উত্তর ভারতে মৃত্যু হয়েছে ৩০ জনের। এর মধ্যে সবচেয়ে বেশি উত্তরাখণ্ডে। ব্যাপক তুষারপাতের ফলে বিপর্যস্ত হয়ে পড়ে সমগ্র উত্তরাঞ্চল। হিমাচল প্রদেশে তুষারপাত হওয়ার ফলে শৈত্যপ্রবাহ ঢুকছে উত্তরপ্রদেশেও। এই মুহূর্তে সব চেয়ে বেশি ঠাণ্ডার প্রকোপ উত্তরপ্রদেশের লখনউতে। এখানে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি সেলসিয়াস। পরিসংখ্যান অনুযায়ী, কুমায়ুনে গত দু’দিনে ১৩ জনের মৃত্যুসংবাদ পাওয়া গিয়েছে।

ঘন কুয়াশায় ঢেকে আকাশ। তুষারপাতের ফলে ঢেকে গিয়েছে উত্তরাখণ্ডের উত্তরকাশী-গঙ্গোত্রী হাইওয়ে। ছবি: পিটিআই।

ঘন কুয়াশায় ঢেকে আকাশ। তুষারপাতের ফলে ঢেকে গিয়েছে উত্তরাখণ্ডের উত্তরকাশী-গঙ্গোত্রী হাইওয়ে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৪ ১৯:০৪
Share: Save:

সমগ্র উত্তর ভারত জুড়ে শৈতপ্রবাহ চলছেই। গত দু’দিনে শীতের কামড়ে উত্তর ভারতে মৃত্যু হয়েছে ৩০ জনের। এর মধ্যে সবচেয়ে বেশি উত্তরাখণ্ডে। ব্যাপক তুষারপাতের ফলে বিপর্যস্ত হয়ে পড়ে সমগ্র উত্তরাঞ্চল।

হিমাচল প্রদেশে তুষারপাত হওয়ার ফলে শৈত্যপ্রবাহ ঢুকছে উত্তরপ্রদেশেও। এই মুহূর্তে সব চেয়ে বেশি ঠাণ্ডার প্রকোপ উত্তরপ্রদেশের লখনউতে। এখানে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি সেলসিয়াস। পরিসংখ্যান অনুযায়ী, কুমায়ুনে গত দু’দিনে ১৩ জনের মৃত্যুসংবাদ পাওয়া গিয়েছে। নৈনিতালে ৩ জন, ভীমতাল এবং বাগেশ্বরে ৬ জনের মৃত্যু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

সকাল থেকেই ঘন কুয়াশায় ঢেকে যায় আকাশ। তুষারপাতের ফলে ঢেকে গিয়েছে বড় বড় গাছপালা। সমগ্র রাজ্য জুড়ে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে রয়েছে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস। রাতে তাপমাত্রা নেমে গিয়ে দাঁড়ায় ৫ ডিগ্রির কমে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snowfall uttarakhand cold web
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE