Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কমনওয়েলথ গেমসের শ্যুটিংয়ে রুপো জয় হরপ্রীত ও সঞ্জীবের

রুপো জেতার পরে হরপ্রীত সিংহ। মঙ্গলবার পিটিআই-এর তোলা ছবি।

রুপো জেতার পরে হরপ্রীত সিংহ। মঙ্গলবার পিটিআই-এর তোলা ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৪ ২১:১১
Share: Save:

কমনওয়েলথ গেমসে ভারতের পদক জয় অব্যাহত। মঙ্গলবার পুরুষদের ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তল শ্যুটিংয়ে রুপো জিতলেন হরপ্রীত সিংহ।

অলিম্পিকে রুপো জয়ী বিজয় কুমার ব্যর্থ হলেও এ দিন দেশের মান রাখলেন হরিয়ানার এই ৩৩ বছর বয়সী শ্যুটার। কোয়ালিফিকেশন রাউন্ডে সাত নম্বরে শেষ করে এই ইভেন্টের ফাইনালেই পৌঁছতে পারেননি বিজয়। তবে একটি পেনাল্টি পয়েন্ট বাঁচিয়ে দু’রাউন্ডের টেনশন কাটিয়ে রুপো জিতলেন হরপ্রীত। কোয়ালিফিকেশন রাউন্ডেও শীর্ষে শেষ করেছিলেন তিনি। আট রাউন্ডের ফাইনালে ছয় জনের মধ্যে ২১ বার নিশানায় মারেন তিনি। ২৩ বার লক্ষ্যভেদ করে এই ইভেন্টে সোনা পেলেন অস্ট্রেলিয়ার ডেভিড জে চ্যাপম্যান। ২০১০-এ দিল্লি কমনওয়েলথ গেমসেও সফল হয়েছিলেন হরপ্রীত। সে বার ২৫ মিটার সেন্টার ফায়ার পিস্তল ইভেন্টের সিঙ্গলস এবং ডাবলস— দুই বিভাগেই সোনা জিতেছিলেন তিনি।

এ দিন ৫০ মিটার রাইফেল থ্রি-পজিশনে রুপো জিতলেন সঞ্জীব রাজপুত। সোমবার ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে রুপো জেতার পরে এ দিন সঞ্জীবের সঙ্গে থ্রি পজিসনেও ব্রোঞ্জ জিতলেন গগন নারাঙ্গ।

শ্যুটিং ছাড়াও কুস্তিতেও ভারতের পদক নিশ্চিত। এ দিন নাইজিরিয়ার কুস্তিগীর বিবোকে ৮-৪ পয়েন্টে হারিয়ে ৬৪ কেজি বিভাগের ফাইনালে উঠলেন সুশীল কুমার। অন্য দিকে, নিউজিল্যান্ডের মার্কাস কার্নিকে ১১-১ পয়েন্টে হারিয়ে ১২৫ কেজি বিভাগের ফাইনালে ওঠেন রাজীব তোমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE