Advertisement
২৩ এপ্রিল ২০২৪

কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তারক্ষীর গুলিতে নিহত জইশ-এর দুই জঙ্গি

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হল জইশ-ই-মহম্মদ-এর দুই জঙ্গি। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ঘটনা। সেনা সূত্রে খবর, সোমবার সন্ধ্যা থেকে জইশের জেলা কম্যান্ডার-সহ তিন জঙ্গির সঙ্গে রাতভর গুলির লড়াই চলে। এ দিন সকালে দুই জঙ্গি নিহত হলেও বাকি এক জনের সঙ্গে গুলির লড়াই বেলা অবধি চলে। অন্য দিকে, উত্তর কাশ্মীরের কলারুশে টানা ন’দিন ধরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান জারি রেখেছে নিরাপত্তারক্ষীরা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৪ ১৪:৪৪
Share: Save:

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হল জইশ-ই-মহম্মদ-এর দুই জঙ্গি। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ঘটনা। সেনা সূত্রে খবর, সোমবার সন্ধ্যা থেকে জইশের জেলা কম্যান্ডার-সহ তিন জঙ্গির সঙ্গে রাতভর গুলির লড়াই চলে। এ দিন সকালে দুই জঙ্গি নিহত হলেও বাকি এক জনের সঙ্গে গুলির লড়াই বেলা অবধি চলে। অন্য দিকে, উত্তর কাশ্মীরের কালারুসে টানা ন’দিন ধরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান জারি রেখেছে নিরাপত্তারক্ষীরা।

গোপন সূত্রে খবর পেয়ে ওই সন্ধেয় পুলওয়ামার রাজপোরা এলাকার হাঞ্জন গ্রামে তল্লাশি অভিযান চালায় জেলা পুলিশ ও সিআরপিএফ-এর যৌথ বাহিনী। সেনার কাছে খবর আসে, ওই গ্রামে একটি বাড়িতে জইশ-ই-মহম্মদ-এর তিন জঙ্গি— ফারুখ আহমেদ, আলতাফ আহমেদ এবং শওকত আহমেদ আশ্রয় নিয়েছে। যৌথ বাহিনী তল্লাশি শুরু করায় তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। জওয়ানরাও পাল্টা জবাব দেয়। সেনার তরফ থেকে জঙ্গিদের আত্মসমর্পন করতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশকে অমান্য করেই গুলি চালাতে থাকে ওই তিন জঙ্গি। রাতভর দু’পক্ষের মধ্যে দফায় দফায় গুলি বিনিময় হয়। এতে দুই জঙ্গি নিহত হয় বলে দাবি সেনার।

সূত্রের খবর, এ বছর এখনও পর্যন্ত ৬০ জন জঙ্গি পাক সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছে। এদের মধ্যে নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াইয়ে ১৫ জন নিহত হয়।

অন্য দিকে, কাশ্মীরের কুপওয়ারা জেলায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল তিন সেনা জওয়ানের। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও চার জন। পুলিশ জানিয়েছে, সেনা জওয়ানদের নিয়ে একটি ট্রাক মঙ্গলবার কালারুস থেকে কুপওয়ারায় যাচ্ছিল। পথে সারকুলির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গড়িয়ে পড়ে ট্রাকটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanjan village KASHMIR-ENCOUNTER .SRINAGAR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE